কম্পিউটার

আইফোনে কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে বুঝবেন

2013 সালে আইওএস 7 আপডেটের অংশ হিসাবে যোগ করা সবচেয়ে সুবিধাজনক নতুন আইফোন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি ছিল কল ব্লক করা এবং বৈশিষ্ট্যটি সাম্প্রতিকতম iOS-এ উপলব্ধ রয়েছে - অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির সাথে যা বিরক্তিকর কলগুলিকে আসা থেকে আটকাতে পারে।

আমরা বৈশিষ্ট্যটি পছন্দ করি কারণ আপনি যাদের সাথে কথা বলতে চান না তাদের কাছ থেকে কল পাওয়া এড়াতে এটি একটি দুর্দান্ত উপায়। কিন্তু কখনও কখনও যে ব্যক্তিকে আপনার সাথে যোগাযোগ করতে হবে তার সাথে যোগাযোগ করার উপযুক্ত কারণ থাকতে পারে। এমন একটি দৃশ্যকল্প কল্পনা করুন যেখানে আপনি একজন বিচ্ছিন্ন ভাইবোনকে অন্য আত্মীয় সম্পর্কে দুঃখজনক খবর দেওয়ার জন্য কল করার চেষ্টা করছেন। আপনি যদি মরিয়া হয়ে কারও সাথে যোগাযোগ করার চেষ্টা করেন তবে আপনি হয়তো ভাবতে পারেন যে আপনাকে অবরুদ্ধ করা হয়েছে কিনা এবং যদি এমনটি হয়, তবে এটি সম্পর্কে আপনি কিছু করতে পারেন কি?

এই নিবন্ধে, আমরা টেলটেল লক্ষণগুলি ব্যাখ্যা করি:আপনার ফোন যেভাবে আচরণ করে (অসফলভাবে) আপনি যা করার চেষ্টা করেন, আপনি কল করার সময় কী প্রতিক্রিয়া পাবেন, টেক্সট এবং একটি বার্তা দেওয়ার চেষ্টা করুন, আপনার আগে রিংয়ের সংখ্যা আবার ভয়েসমেইলে ডাইভার্ট করা হয়েছে ইত্যাদি। কেউ যদি (যে কোনো কারণেই) আপনাকে ব্লক করে থাকে তাহলে আমরা আপনাকে সাহায্য করব।

iOS 13 এ Apple একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে যার অর্থ হতে পারে আপনার কলগুলি উপেক্ষা করা হবে, যদিও অন্তত এই ক্ষেত্রে আপনি একটি বার্তা ছেড়ে যেতে পারেন। যদি আপনার আইফোন iOS 13 চালায় তবে আপনি অজানা কলারদের সাইলেন্স করতে বেছে নিতে পারেন, এটি একটি সুবিধাজনক বৈশিষ্ট্য যদি আপনি ক্রমাগত টেলিফোন সেলসম্যান এবং অন্যান্য কীটপতঙ্গের কলে বিরক্ত হয়ে থাকেন। এর মানে হল যে কোনও নম্বর থেকে যে কোনও কল আপনার পরিচিতিতে নেই এবং সম্প্রতি করা কলগুলি সরাসরি ভয়েসমেলে যাবে৷

এমনও হতে পারে যে আপনাকে ব্লক করা হয়নি এবং আপনার নম্বরটি আপনার বন্ধুদের পরিচিতিতে নেই। নীচে আমরা এই সমস্যাটি পেতে উপায় নিয়ে আলোচনা করব৷

যেকোন আইফোনে কীভাবে একটি নম্বর ব্লক করতে হয় সে সম্পর্কে আমরা আমাদের গাইডে একটি নম্বরকে কীভাবে ব্লক করতে হয় তা ব্যাখ্যা করি৷

যখন আপনি একটি ফোন রিং করেন যা আপনাকে ব্লক করেছে তখন কী হয়?

আইফোনে কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে বুঝবেন

ভাবছেন যখন আপনি একটি নম্বর ব্লক করেছেন বা আপনি যদি আপনাকে ব্লক করেছে এমন একটি নম্বরে কল করলে কী ঘটেছিল? পড়ুন...

একটি কল প্রত্যাখ্যান বা ভয়েসমেলে পাঠানোর আগে কতবার রিং হবে, একটি টেক্সট পাঠানোর সময় প্রতিক্রিয়া এবং আরও অনেক কিছু খুঁজে বের করার জন্য আমরা ব্লকিং বৈশিষ্ট্যটি পরীক্ষা করেছি, যখন আমরা শিকার হয়েছি তখন আমাদের কাজ করতে সাহায্য করবে ভবিষ্যতে এই বৈশিষ্ট্যের।

আমরা একটি ল্যান্ডলাইন এবং একাধিক অন্যান্য আইফোন ব্যবহার করে একটি আইফোন বেজেছি যা আমাদের ব্লক করেছিল। দুর্ভাগ্যবশত ফলাফল বৈচিত্র্যময়:কখনও কখনও আমরা (অবরুদ্ধ কলার) কোনো রিং শুনতে পাইনি, এবং সরাসরি ভয়েসমেলে পাঠানো হয়েছিল। অন্য সময়ে এটি একবার বেজে ওঠে।

তাই আংটির উপহারের সংখ্যা হল... "কোনও না এক"। এটি স্পষ্টতই বিরক্তিকর, এবং আমরা কী পরিবর্তন ঘটাচ্ছে তা খুঁজে বের করতে পারিনি - এটি ক্যারিয়ারের উপর ভিত্তি করে বলে মনে হচ্ছে না, কারণ দুটি EE ফোন ভিন্ন উপায়ে আচরণ করেছে। তবে আমরা সম্ভবত বলতে পারি যে যদি আপনার ফোন দুবার বা তার বেশি রিং হয় তবে আপনাকে ব্লক করা হয়নি৷

আমাদের পরীক্ষার অংশ হিসাবে আমরা বারবার ভয়েসমেলগুলি ছেড়ে দিয়েছি, কিন্তু কলের প্রাপক মিসড কল বা ভয়েসমেলের একটি বিজ্ঞপ্তি পাননি৷

একটি বাদ দিয়ে, যদিও প্রাপক কোনও বিজ্ঞপ্তি পান না যে একটি বার্তা গৃহীত হয়েছে, তারা এখনও এটি পেতে পারে। আপনি যদি ভিজ্যুয়াল ভয়েসমেল পেয়ে থাকেন, তাহলে আপনাকে শুধু নিচে স্ক্রোল করতে হবে এবং 'ব্লকড মেসেজ' ফোল্ডারটি খুঁজে বের করতে হবে, যেটি 'ডিলিট মেসেজ' ফোল্ডারের নিচে দেখা যায় যদি আপনি এই ধরনের বার্তা পেয়ে থাকেন। যদি আপনাকে আপনার ভয়েসমেল ইনবক্সে কল করতে হয়, তবে স্বাভাবিক পদ্ধতি অনুসরণ করুন এবং এটি 'একটি নতুন ভয়েসমেল' রিপোর্ট করবে এবং যথারীতি অবরুদ্ধ বার্তাটি চালাবে৷

যখন আপনি একটি ফোনে টেক্সট পাঠান যা আপনাকে ব্লক করেছে?

আইফোনে কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে বুঝবেন

আমরা ফোনে একটি টেক্সট মেসেজ পাঠানোর চেষ্টা করেছি যা আমাদের ব্লক করেছে। সবকিছু যথারীতি মোটামুটিভাবে এগিয়েছে:পাঠ্য পাঠানো হয়েছে, এবং আমরা কোন ত্রুটি বার্তা পাইনি। এটি একটি iMessage হিসাবে পাঠানো হয়েছিল, এবং পাঠ্যটি নীল রয়ে গিয়েছিল - আমাদের ব্লক করা iPhone এটিকে একটি SMS হিসাবে পাঠানোর চেষ্টা করেনি৷

যাইহোক, একটি উপহার একটি বিট ছিল. আমরা একটি বিতরণ বিজ্ঞপ্তি পাইনি; প্রকৃতপক্ষে আমরা যাকে টেক্সট করছিলাম তার পড়ার রসিদ চালু ছিল এবং আমরা সেগুলির একটিও পাইনি। এবং আশ্চর্যজনকভাবে 'রিসিভার' কোনো বার্তা বা কোনো বিজ্ঞপ্তি পায়নি।

অন্যান্য কারণে কেন তারা আপনার কল রিসিভ করতে পারে না

আইফোনে কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে বুঝবেন

iOS 13-এ Apple-এর নতুন সাইলেন্স অজানা কলার বৈশিষ্ট্যটি এখানে এসেছে। iOS 13 প্রবর্তনের পর থেকে আপনার ফোন সেট করা সম্ভব হয়েছে যাতে এটি শুধুমাত্র আপনার পরিচিতিগুলির নম্বর থেকে বা আপনি সম্প্রতি কল করেছেন এমন কারও থেকে কল আসে।

আপনি সেটিংস> ফোনে এটি সেট আপ করতে পারেন। তারপরে অজানা কলারদের সাইলেন্সে স্ক্রোল করুন এবং নিশ্চিত করুন যে এটি চালু আছে।

এটি নিশ্চিত করার একটি দুর্দান্ত উপায় যে আপনি কখনই উইন্ডো-সেলস ব্যক্তির থেকে আর কোনও কল পাবেন না। যাইহোক, কখনও কখনও আপনি এমন একজন হতে পারেন যার আপনার নম্বর নেই এমন কারও সাথে যোগাযোগ করতে হবে। সম্ভবত আপনার একটি নতুন নম্বর আছে বা সম্ভবত আপনি একটি বন্ধুর ফোন ধার করছেন৷

অন্তত এই ক্ষেত্রে আপনি তাদের জন্য একটি বার্তা রেখে যেতে পারেন, কিন্তু একটি জরুরী অবস্থায় যা যথেষ্ট নাও হতে পারে৷

এটির আশেপাশে একটি সম্ভাব্য উপায় রয়েছে:নম্বরটি তাদের পরিচিতিতে থাকা দরকার, বা এটি সিরি পরামর্শগুলির মধ্যে একটি হতে পারে। Siri সাজেশনে একটি নম্বর পাওয়ার সর্বোত্তম উপায় হল আপনার যোগাযোগের বিবরণ সহ তাদের ইমেল করা। আমরা গ্যারান্টি দিতে পারি না যে এটি কাজ করবে যদি তারা ইমেলটিও না খোলে, তবে এটি হতে পারে!

আপনার কল নাও হতে পারে এমন আরও কয়েকটি কারণ রয়েছে, সম্ভবত তারা তাদের ফোনটি বন্ধ করে দিয়েছে, অথবা তারা বিরক্ত করবে না।

ফোন সুইচ অফ হওয়া বাতিল করতে আপনি একটি ভিন্ন নম্বর থেকে রিং করতে পারেন, বা আপনার দেশের জন্য প্রাসঙ্গিক কোড ব্যবহার করে আপনার নম্বরটি ছদ্মবেশ ধারণ করতে পারেন (উদাহরণস্বরূপ, যুক্তরাজ্যের ল্যান্ডলাইন থেকে 141), অথবা সেটিংসে কল আইডি বন্ধ করে যদি আপনি ' আবার একটি আইফোন ব্যবহার করছেন (সেটিংস> ফোন> আমার কলার আইডি দেখান, তারপর এটি বন্ধ করুন)। অবশ্যই যদি তাদের কাছে iOS 13 সাইলেন্স অজানা কলার বৈশিষ্ট্য থাকে তবে আপনাকে তাদের এমন কারও কাছ থেকে কল করতে হবে যার যোগাযোগের তথ্য অবশ্যই তাদের আইফোনে থাকবে।

ফোনটি যদি সত্যিই সুইচ অফ করা থাকে বা ডাইভার্ট করার জন্য সেট করা থাকে, এটি আবার একবার রিং হবে এবং তারপর ভয়েসমেলে যাবে। যদি তাদের সাইলেন্স অজানা কলার চালু থাকে এবং আপনি যে নম্বর থেকে কল করছেন সেটি তাদের পরিচিতিতে না থাকলে আপনি ভয়েসমেলেও যাবেন।

কিন্তু যদি আপনি অবরুদ্ধ হয়ে থাকেন, এবং আপনি যে নম্বর থেকে কল করেন তা তাদের পরিচিতিতে থাকে, হয় ব্যক্তিটি তুলে নেবে, অথবা আপনি রিং অফ না হওয়া পর্যন্ত এটি কয়েকবার রিং হবে।

মনে রাখবেন যে এটি একটি গোপন বা এমনকি হয়রানিমূলক কাজ হিসাবে বিবেচিত হতে পারে৷ আপনি যার ফোন ধার করার পরিকল্পনা করছেন সেই ব্যক্তির দ্বারা বার্তাটি পাস করা আরও ভাল হতে পারে।

বিরক্ত করবেন না

আইফোনে কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে বুঝবেন

অন্য সম্ভাবনা হল আপনার বন্ধু হয়তো আপনাকে ব্লক করেনি; তারা সবেমাত্র বিরক্ত করবে না মোড সক্রিয় করেছে এবং এইভাবে, অস্থায়ী ভিত্তিতে, কার্যকরভাবে সবাইকে ব্লক করেছে।

যদি তারা ডু নট ডিস্টার্ব মোড ব্যবহার করে, সম্ভাব্য সমাধান এবং সমাধানগুলি আপনি ব্যবহারকারী-নির্দিষ্ট ব্লক পেতে যেগুলি ব্যবহার করেন তার থেকে কিছুটা আলাদা। আরও জানতে, কেউ যদি বিরক্ত না করে মোড ব্যবহার করছে কিনা তা কীভাবে জানাবেন তা পড়ুন।

কাউকে কিভাবে কল করবেন যদিও তারা আপনাকে ব্লক করেছে

আইফোনে কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে বুঝবেন

কারণ iOS 13-এ আপনার পরিচিতিতে নেই এমন যেকোনও কলকারীকে নীচের পরামর্শগুলি কাজ নাও করতে পারে তা বন্ধ করা সম্ভব৷

নতুন iOS 13 বৈশিষ্ট্যটি নিশ্চিত করার একটি দুর্দান্ত উপায় যে iPhone ব্যবহারকারীরা কখনই আর একটি অবিশ্বাস্য কল পাবেন না। পূর্বে এমন কাউকে ব্লক করা প্রায় অসম্ভব ছিল যে তাদের কলার আইডি লুকিয়ে রাখে কিন্তু এখন এটি একটি আইফোন সেট আপ করা সম্ভব যাতে এটি রিংও না হয়৷

এই কারণে, যদিও আপনার কলার আইডি লুকানো সম্ভব এবং এর মাধ্যমে এমন কাউকে কল করুন যিনি আপনাকে অবরুদ্ধ করেছেন যে তাদের সাইলেন্স অজানা কলার বৈশিষ্ট্য চালু থাকলে কাজ করবে না। আপনি যদিও একটি ভয়েসমেল ছেড়ে যেতে সক্ষম হতে পারে.

আপনি যদি কোনো জরুরী অবস্থায় থাকেন, বা অন্য কোনো ব্যতিক্রমী পরিস্থিতি থাকে যা আপনি মনে করেন যে এটি করা ন্যায্য, এবং তারা iO13 বৈশিষ্ট্যটি ব্যবহার নাও করতে পারে, আপনি এইভাবে একটি কল ব্লক বাইপাস করতে পারেন, তবে দয়া করে মনে রাখবেন যে প্রাপক কলের এই আচরণকে হয়রানি বা ছটফট করা বলে মনে করতে পারে , এবং এমনকি আইনি প্রসারণ হতে পারে. এটি এমন কিছু নয় যা আপনার হালকাভাবে করা উচিত।

আপনি যদি এই সমস্ত সতর্কবার্তা বোর্ডে নিয়ে থাকেন, তাহলে আমাদের টিউটোরিয়ালটি দেখুন যে আপনাকে ব্লক করেছে এমন কাউকে কীভাবে কল করবেন তা দেখানো হয়েছে৷


  1. আপনার আইফোনে স্পাইওয়্যার আছে কিনা তা কীভাবে নির্ধারণ করবেন

  2. আপনার আইফোন আনলক করা আছে কি না তা কিভাবে বলবেন

  3. কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন

  4. কেউ আপনাকে তাদের আইফোনে ব্লক করেছে কিনা তা কীভাবে খুঁজে পাবেন