কম্পিউটার

কিভাবে আপনার ল্যাপটপকে ঢাকনা বন্ধ থাকা অবস্থায়ও জাগ্রত রাখবেন

যদিও একটি ল্যাপটপ কম্পিউটিং এবং পোর্টেবিলিটি অফার করে, এটির কয়েকটি ব্যঙ্গ রয়েছে যা প্রায়শই ব্যবহারকারীদের একটি সমাধানের জন্য আকাঙ্ক্ষার দিকে পরিচালিত করে। উদাহরণস্বরূপ, একটি ল্যাপটপ (ডিফল্টরূপে) আপনি তার ঢাকনা বন্ধ করার মুহুর্তে স্লিপ মোডে চলে যায়। অস্বীকার করার কিছু নেই যে ব্র্যান্ডগুলির এই "বৈশিষ্ট্য" ডিফল্টরূপে সক্রিয় রাখার বৈধ কারণ রয়েছে, তবে এটি তাদের জন্য বেশ হতাশাজনক হতে পারে যারা ল্যাপটপটিকে একটি বহিরাগত মনিটরের সাথে সংযুক্ত করে এবং ঢাকনা বন্ধ করে ব্যবহার করে। পি>

এই বিকল্পটি চালু থাকলে, ব্যবহারকারীদের হয় প্রতিবার ঢাকনা খোলার সময় কষ্ট করে লগইন শংসাপত্র লিখতে হবে বা ঢাকনা খোলা রাখতে হবে। এই পরিস্থিতিগুলির কোনটিই আদর্শ বলে গণ্য করা যায় না। আপনি যদি ল্যাপটপের ঢাকনা বন্ধ থাকা অবস্থায়ও জাগিয়ে রাখতে চান, তাহলে আমরা আপনাকে এই নিবন্ধটি কভার করেছি।

নিবন্ধের হাইলাইটস

  1. ঢাকনা বন্ধ হয়ে গেলে ল্যাপটপের স্ক্রিন বন্ধ হয়ে যায় কেন?
  2. কিভাবে ল্যাপটপের ঢাকনা বন্ধ থাকা অবস্থায়ও জেগে রাখা যায়?
  3. একটি উইন্ডোজ ল্যাপটপকে তার ঢাকনা বন্ধ রেখেও জাগ্রত রাখুন
  4. একটি MacBook ল্যাপটপকে ঢাকনা বন্ধ রেখেও জাগ্রত রাখুন

ঢাকনা বন্ধ হয়ে গেলে ল্যাপটপের স্ক্রিন বন্ধ হয়ে যায় কেন?

    ডিফল্টরূপে, যখনই তাদের ঢাকনা বন্ধ থাকে তখনই ল্যাপটপের স্ক্রিন বন্ধ হয়ে যায়। স্লিপ মোড ব্যবহার করে ব্যাটারি লাইফ বাঁচাতে এটি করা হয়।

    উপরন্তু, শক্তিশালী ল্যাপটপগুলি দুর্ঘটনাক্রমে আপনার মেশিনের ক্ষতি করতে পারে যদি এটি স্লিপ মোডে না যায় এবং অতিরিক্ত গরম হয়। সুতরাং, আপনি এই বিকল্পটি বন্ধ করতে চাইলেও, অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি এই ধরনের পরিস্থিতিতে যত্ন নিচ্ছেন।

    যারা তাদের ল্যাপটপ ব্যবহার করে একটি মিটারযুক্ত ডেটা সংযোগে, এই ডিফল্ট বিকল্পটি সম্ভাব্য ডেটা ব্যবহার বাঁচাতে পারে৷

    সংক্ষেপে, যখন একটি ল্যাপটপ ঘুমাতে যায়, তখন এটি ব্যাটারি, ডেটা এবং ডিভাইসটিকেই সংরক্ষণ ও সংরক্ষণ করে।

    কিভাবে ল্যাপটপকে জাগ্রত রাখা যায় যদিও এর ঢাকনা বন্ধ থাকে?

    কিভাবে আপনার ল্যাপটপকে ঢাকনা বন্ধ থাকা অবস্থায়ও জাগ্রত রাখবেন

    আমরা যে দুটি অপারেটিং সিস্টেম নিয়ে কথা বলব:উইন্ডোজ ল্যাপটপ এবং ম্যাকবুক (ম্যাকওএস চলমান)। আসুন উইন্ডোজ ল্যাপটপ দিয়ে শুরু করি।

    1. একটি উইন্ডোজ ল্যাপটপকে ঢাকনা বন্ধ রেখেও জাগ্রত রাখুন

    মাইক্রোসফটের উইন্ডোজ অপারেটিং সিস্টেম তার ব্যবহারকারীদের ঢাকনা বন্ধ থাকা অবস্থায়ও আপনার ল্যাপটপের স্ক্রীন চালু রাখতে একটি সহজ টগল প্রদান করে। আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে রয়েছে:

    1. সিস্টেম ট্রের নীচে ডানদিকে, ব্যাটারি খুঁজুন আইকন।
    2. সমস্ত আইকন দেখাতে ছোট তীরটিতে ক্লিক করুন।
    3. সেখান থেকে, ব্যাটারি -এ ডান-ক্লিক করুন আইকন এবং পাওয়ার বিকল্প নির্বাচন করুন .
    4. স্পট করুন যখন আমি ঢাকনা বন্ধ করি সেটিংস মেনু এবং স্লিপ পরিবর্তন করুন কিছুই করবেন না-এ বিকল্প ড্রপডাউন মেনুতে ক্লিক করে।
    5. আপনি দুটি দৃষ্টান্তের জন্য এই বিকল্পগুলি টগল করতে পারেন:ল্যাপটপটি ব্যাটারি চালু থাকা অবস্থায় এবং যখন এটি প্লাগ ইন থাকে .
    6. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন ক্লিক করুন৷ এবং ভয়েলা!
    কিভাবে আপনার ল্যাপটপকে ঢাকনা বন্ধ থাকা অবস্থায়ও জাগ্রত রাখবেন

    অতিরিক্ত টিপ: বিকল্পভাবে, আপনি ধাপ 1 এবং 2 এড়িয়ে যেতে পারেন এবং সরাসরি সেটিংস> সিস্টেম> পাওয়ার অ্যান্ড স্লিপ -এ যেতে পারেন। এবং অতিরিক্ত পাওয়ার সেটিংস নির্বাচন করুন . বাকি প্রক্রিয়া একই (ধাপ 4 এবং ধাপ 5)। আপনি যদি আরও কিছু সময় বাঁচাতে চান, আপনি সহজভাবে ঢাকনা টাইপ করতে পারেন স্টার্ট মেনু-এ অবিলম্বে এই মেনু খুঁজে পেতে.

    এছাড়াও একটি ল্যাপটপ কীবোর্ডের জন্য দ্রুত সংশোধনগুলি পড়ুন যা কাজ করছে না

    2. ঢাকনা বন্ধ থাকা অবস্থায়ও ম্যাকবুককে জাগ্রত রাখুন

    ম্যাকবুক ব্যবহারকারীরা তাদের ল্যাপটপের স্ক্রীন জাগিয়ে রাখতে পারেন এমনকি এর ঢাকনা বন্ধ করেও। কিছু সহজ ধাপ আছে যা একজনকে অতিক্রম করতে হবে:

    1. সিস্টেম পছন্দ খুলুন .
    2. ব্যাটারি -এ ক্লিক করুন আইকন।
    3. পাওয়ার অ্যাডাপ্টার বেছে নিন ট্যাব।
    4. এর পরে ডিসপ্লে বন্ধ করুন বেছে নিন স্লাইডার এবং এটিকে ডানদিকে ড্রপ করুন, যেখানে এটি কখনও নয় এ বিশ্রাম নিতে পারে পাঠ্য।
    5. চালু করুন ডিসপ্লে বন্ধ থাকলে কম্পিউটারকে স্বয়ংক্রিয়ভাবে ঘুমানো থেকে বিরত রাখুন মেনু।

    সংক্ষেপে বলতে গেলে, ঢাকনা বন্ধ থাকা সত্ত্বেও আপনি সর্বদা আপনার ল্যাপটপকে জাগ্রত রাখতে পারেন এবং আমরা আপনাকে প্রক্রিয়াটি সম্পর্কে পুঙ্খানুপুঙ্খভাবে জানিয়েছি। এটি বলেছে, ডিফল্ট বিকল্পের সাথেও জড়িত সুবিধা রয়েছে। মনে রাখবেন যে বিকল্পটি চালু করলে অনেক ভালো ব্যাটারি ব্যাকআপ, দীর্ঘস্থায়ী ব্যাটারি, ঝুঁকিমুক্ত অপারেশন এবং কিছু ডেটা সাশ্রয় হবে।

    তবে, আপনি যদি তাদের মধ্যে একজন হন যাদের অবশ্যই এই বিকল্পটি বন্ধ করতে হবে, এই নিবন্ধটি অবশ্যই আপনাকে সাহায্য করবে। আপনার চিন্তা কি? আপনি কি আজ মূল্যবান কিছু শিখেছেন? নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান।


    1. আপনার ল্যাপটপ কি অতিরিক্ত গরম হচ্ছে? কিভাবে আপনি এটা ঠিক করতে পারেন?

    2. আপনার ল্যাপটপ ক্রমাগত হ্যাং হলে কী করবেন

    3. আপনার ল্যাপটপের ব্যাটারির সমস্যা সমাধান করার উপায় এখানে আছে

    4. আপনার ল্যাপটপে RAM কিভাবে ইনস্টল করবেন