কম্পিউটার

ওয়াটারপ্রুফ পাউচ এবং ড্যামেজ প্রোটেকশন প্ল্যান সহ আপনার স্মার্টফোনের জন্য মনসুন ব্লুজ দূরে সরিয়ে দিন

সৌজন্যে:Tech.firstpost.com

দীর্ঘ এবং উত্তাল গ্রীষ্মের পর, বর্ষা শেষ পর্যন্ত মুম্বাইয়ে একটি বিস্ফোরণ ঘটিয়েছে! তাপ থেকে বিশ্রাম স্বাগত, কিন্তু আপনি প্রবল বর্ষণ, প্লাবিত রাস্তা এবং চক-এ-ব্লক ট্রাফিকের সাথে অনাকাঙ্খিত পরিস্থিতিতে আটকা পড়ার ভয় পান। যখন আপনি সময়মতো আপনার গন্তব্যে পৌঁছানোর বিষয়ে উদ্বিগ্ন হন, তখন আরেকটি বিষয় যা আপনাকে বিরক্ত করে তা হল কীভাবে আপনার নতুন স্মার্টফোনকে বিশৃঙ্খলা থেকে রক্ষা করবেন।

ফোন বাড়িতে রেখে যাওয়া একটি অকল্পনীয় বিকল্প বিশেষ করে কারণ যখন ট্রেন দেরিতে চলছে, রাস্তায় প্লাবিত হচ্ছে এবং প্রবল বন্যার কারণে আপনার নিরাপদ আশ্রয়ে যাওয়ার পথ খুঁজে পাওয়া কঠিন হয়ে উঠছে তখন এটি আপনার সবচেয়ে বেশি প্রয়োজন হতে পারে।

    তাই, এই বর্ষায় আপনার ফোনকে নিরাপদ এবং শুকিয়ে রাখার সহজ উপায়গুলি এখানে দেওয়া হল:

    অসাধারণ প্লাস্টিকের ব্যাগ, জিপলক কেস এবং ওয়াটারপ্রুফ পাউচ

    আপনার সবচেয়ে বড় যুদ্ধ হল আপনার ফোনকে কীভাবে শুকনো রাখা যায় যার অর্থ আপনি এটিকে আপনার পকেটে বা হ্যান্ডব্যাগে ঠেলে দিতে পারবেন না যেখানে এটি ভিজে যেতে পারে। আপনার দ্রুত আশ্রয় হল জলরোধী পাউচ এবং জিপলক ব্যাগ। এগুলি উজ্জ্বল রঙ এবং প্রাণবন্ত ডিজাইনে বাজারে সহজেই পাওয়া যায়। আপনি সার্বজনীন জলরোধী মোবাইল ফোনের পাউচগুলির জন্য অনলাইনে কেনাকাটা করতে পারেন বা আপনি একটি স্পর্শ-সংবেদনশীল স্বচ্ছ প্লাস্টিকের কভারের জন্য যেতে পারেন যা আপনার ফোনটি ঢালা চলাকালীন যেতে যেতে ব্যবহার করলেও এটিকে রক্ষা করে। আরও গুরুত্বপূর্ণ, তাদের দাম আপনার পকেটে একটি গর্ত পোড়াবে না। ইউনিভার্সাল মোবাইল পাউচগুলি যা সমস্ত ফোনের ধরন এবং স্ক্রিনের আকারের জন্য উপযুক্ত তা প্রতি পাউচ 160 থেকে 350/- টাকার মধ্যে পাওয়া যায়৷ Safeseed, Tarkan, Celebration, Aeoss হল কয়েকটি ব্র্যান্ড যা আপনি বেছে নিতে পারেন।

    কিন্তু আপনি যদি এর কোনোটি কিনতে না চান, তাহলে আপনি যা করতে পারেন তা হল একটি প্লাস্টিকের ব্যাগ হাতে রাখা। কখন আপনি বৃষ্টিতে অফগার্ডে ধরা পড়েন, আপনি শুধু আপনার ফোনটি ব্যাগে রাখতে পারেন এবং তারপরে আপনার হ্যান্ডব্যাগ বা রকস্যাকের মধ্যে নিরাপদে রেখে দিতে পারেন। আপনার ফোনের থলি বা প্লাস্টিকের ব্যাগে কিছু সিলিকা জেল প্যাকেট যোগ করাও কৌশলটি করে কারণ তারা আর্দ্রতা শোষণ করে।

    একটি ব্লুটুথ ডিভাইসের জন্য যান বা কেবল হ্যান্ডস-ফ্রি যান

    প্রবল বৃষ্টির সময় আপনার ফোনটি আপনার ব্যাগের মধ্যে নিরাপদে রাখা ভাল কারণ আপনি যদি বৃষ্টির মধ্যে ক্রমাগত এটি ব্যবহার করতে থাকেন তবে আর্দ্রতা এতে বিপর্যয় সৃষ্টি করতে পারে। কিন্তু কখনও কখনও, একটি কল খুব গুরুত্বপূর্ণ এবং এটি গ্রহণ করা অনিবার্য। এই ধরনের ক্ষেত্রে, একটি ব্লুটুথ হেডসেট বা হেডফোনের জন্য যান। একটি ব্লুটুথ সেট একটি নিয়মিত হেডফোনের চেয়ে একটু বেশি খরচ করতে পারে যদিও পূর্বেরটি আপনার ফোনের জন্য আরও ভাল সুরক্ষার গ্যারান্টি দেয়। আপনি যেকোনো জনপ্রিয় ইলেকট্রনিক্স দোকানে দেওয়া বিস্তৃত পরিসর থেকে বেছে নিতে পারেন অথবা অনলাইনে কেনাকাটা করতে পারেন।

    আপনার অ্যান্ড্রয়েড ফোনের ব্যাকআপ নেওয়ার জন্য সেরা বিনামূল্যের অ্যাপগুলিও পড়ুন৷

    ওয়াটারপ্রুফ স্মার্টফোনের লেটেস্ট মডেল পান

    এখানে নেতিবাচক দিক হল যে এই মডেলগুলি, দুর্ভাগ্যবশত, সস্তায় আসে না, তবে আপনার ফোন রক্ষা করার ক্ষেত্রে ভারী বৃষ্টির সাথে মোকাবিলা করার জন্য তারা আপনার সেরা বাজি হতে পারে। আপনি জল-প্রতিরোধী ব্র্যান্ডের জন্যও যেতে পারেন। সেগুলি আরও প্রিয় হতে পারে, তবে আপনি আপনার বাজেটের সাথে মানানসই বিকল্পগুলি থেকে বেছে নিতে পারেন এবং পুরো বর্ষায় টেনশনমুক্ত থাকতে পারেন৷

    ওয়াটারপ্রুফ পাউচ এবং ড্যামেজ প্রোটেকশন প্ল্যান সহ আপনার স্মার্টফোনের জন্য মনসুন ব্লুজ দূরে সরিয়ে দিন

    ক্ষতির সুরক্ষা (DP) – বর্ষার ব্লুজের জন্য আপনার উত্তর

    নিশ্চিত করুন যে আপনি বর্ষার সমস্যাগুলির জন্য একটি প্যানেসিয়া হিসাবে কেনার সময় আপনার ফোনের জন্য একটি ক্ষতি সুরক্ষা প্যাক বেছে নিয়েছেন এবং সক্রিয় করেছেন৷ একটি ক্ষতি সুরক্ষা পরিকল্পনার অধীনে আপনি মোবাইল স্ক্রিনের পাশাপাশি টাচপ্যাডগুলির শারীরিক এবং তরল ক্ষতির জন্য ব্যাপক কভারেজ পাবেন। আপনার ফোনে একটি ক্ষতি সুরক্ষা প্যাক জরুরী পরিস্থিতিতে একটি বড় বর হতে পারে। একটি পরিষেবা প্রদানকারী চয়ন করতে ভুলবেন না যেটি আপনার ফোন সংগ্রহ করবে, এটি মেরামত করবে এবং এটিকে আপনার দোরগোড়ায় ফিরিয়ে দেবে। আপনি অনলাইনেও একটি ক্ষতি সুরক্ষা প্যাক কিনতে পারেন। OnsiteGo, Tata AIG এবং আরও কয়েকজন এই ধরনের পরিষেবা অফার করে৷ "কোন প্রশ্ন জিজ্ঞাসা করা হয়নি" প্রোগ্রামের মতো বিকল্প রয়েছে যে ক্ষতিটি দুর্ঘটনাজনিত হোক বা না হোক। এবং যদি আপনার ফোন মেরামতের বাইরে থাকে, কিছু প্রতিস্থাপন বিনামূল্যের জন্য প্রতিস্থাপন, তাই আপনি বাছাই করা হয়.

    সবচেয়ে খারাপ ঘটে...

    তাই আপনি আপনার ফোন রক্ষা করার জন্য আপনার সেরা পা রেখেছেন এবং এখনও অনিবার্য ঘটেছে। প্রবল ঝরনা থেকে নিজেকে বাঁচাতে আপনার ফোনটি ভিজে যায়। আপনি যা করতে পারেন তা হল আপনার ফোনের সুইচ অফ করুন এবং এর ব্যাটারি বের করে নিন। ফোন এবং এর যন্ত্রাংশগুলিকে চাল বা সিলিকা জেলের পাউচে ভর্তি একটি পাত্রে ডুবিয়ে রাখুন যাতে আর্দ্রতা শোষিত হয়। কমপক্ষে 24 ঘন্টা সেখানে রেখে দিন। সতর্কতার একটি শব্দ:ভেজা ফোন কখনই চার্জ করবেন না কারণ এটি বিপজ্জনক হতে পারে!

    আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে আপনি আপনার ফোনটি খুব বেশিক্ষণ দূরে রাখতে পারবেন না, তবে আপনাকে বিশেষ করে বৃষ্টির সময় অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে। এই সহজ পদক্ষেপগুলি চেষ্টা করুন এবং এই বর্ষায় ঝামেলামুক্ত থাকুন!

    সৌজন্যে:Firstpost.com


    1. কিভাবে ম্যালওয়্যারবাইটস দিয়ে আপনার কম্পিউটার ইনস্টল এবং পরিষ্কার করবেন

    2. Google ড্রাইভ এবং এনক্রিপশনের মাধ্যমে কীভাবে আপনার WhatsApp ডেটা নিরাপদ রাখবেন?

    3. আপনার স্মার্টফোনের সাথে Windows 10 লিঙ্ক করার মাধ্যমে আপনি 7টি জিনিস করতে পারেন

    4. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন দিয়ে বন্ধুর আইফোন ট্র্যাক করবেন