কম্পিউটার

ফিক্স:উইন্ডোজ মাইক্রোসফ্ট সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাদি খুঁজে পাচ্ছে না

এই টিউটোরিয়ালটিতে নিম্নলিখিত Windows 10 ইনস্টলেশন ত্রুটির সমাধান করার জন্য নির্দেশাবলী রয়েছে:"Windows Microsoft সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাবলী খুঁজে পাচ্ছে না। নিশ্চিত করুন যে ইনস্টলেশন উত্সগুলি বৈধ এবং ইনস্টলেশন পুনরায় চালু করুন।"

ফিক্স:উইন্ডোজ মাইক্রোসফ্ট সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাদি খুঁজে পাচ্ছে না

একটি USB ড্রাইভ থেকে Windows 10 ইনস্টল করার চেষ্টা করার সময় Windows সেটআপ সমস্যা "Windows can find the Microsoft Software License Terms" এর সম্মুখীন হয়েছিল৷ উইন্ডোজ 10 ইনস্টল করার জন্য গন্তব্য (ড্রাইভ) নির্বাচন করার ঠিক পরে ত্রুটিটি উপস্থিত হয় এবং সম্পূর্ণ ত্রুটি বার্তাটি ছিল:"ইন্সটলেশন বাতিল করা হয়েছে৷ আপনার কম্পিউটারে করা কোনো পরিবর্তন সংরক্ষণ করা হবে না" এর পরে ত্রুটি বার্তাটি "উইন্ডোজ খুঁজে পাচ্ছে না" Microsoft সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাবলী৷ ইনস্টলেশনের উত্সগুলি বৈধ কিনা তা নিশ্চিত করুন এবং ইনস্টলেশন পুনরায় চালু করুন৷"

Windows 10 সেটআপ ত্রুটি কীভাবে ঠিক করবেন:Windows Microsoft সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাবলী খুঁজে পাচ্ছে না।

পদ্ধতি 1. DVD থেকে Windows 10 ইনস্টল করুন।
পদ্ধতি 2। একটি ভিন্ন USB পোর্ট ব্যবহার করুন।
পদ্ধতি 3. USB বুটেবল মিডিয়াতে একটি 'EI.cfg ফাইল তৈরি করুন৷

পদ্ধতি 1. DVD থেকে উইন্ডোজ ইনস্টল করুন।

আমি প্রথমে এই সমাধানটি লিখছি, কারণ আমার ক্ষেত্রে, উইন্ডোজ ডিভিডি ইনস্টলেশন মিডিয়া থেকে ইনস্টলেশনটি সঞ্চালিত হওয়ার সময় "উইন্ডোজ মাইক্রোসফ্ট সফ্টওয়্যার লাইসেন্স শর্তাদি খুঁজে পায় না" ত্রুটিটি সমাধান করা হয়েছিল। সুতরাং, এগিয়ে যান এবং মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করে, একটি DVD মিডিয়াতে Windows.iso ফাইলটি ডাউনলোড করে বার্ন করুন এবং তারপর DVD মিডিয়া থেকে Windows 10 ইনস্টল করুন। *

* দ্রষ্টব্য:যদি আপনার সিস্টেমে একটি DVD ডিভাইস না থাকে, তাহলে অন্য একটি USB ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার করে একটি নতুন USB বুটেবল মিডিয়া তৈরি করুন (ড্রাইভটি ক্ষতিগ্রস্ত না হয় তা নিশ্চিত করতে)।

পদ্ধতি 2। একটি ভিন্ন USB পোর্ট ব্যবহার করুন।

উইন্ডোজ 10 সেটআপের সময় "উইন্ডোজ মাইক্রোসফ্ট সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাদি খুঁজে পাচ্ছে না" বাইপাস করার দ্বিতীয় সমাধান হল ইউএসবি মিডিয়াকে অন্য একটি ইউএসবি পোর্টে প্লাগ করা এবং একটি USB v2.0 পোর্টে আরও ভাল (যদি আপনার পিসিতে একটি USB v.2.0 থাকে। পোর্ট)।

পদ্ধতি 3. USB বুটেবল মিডিয়াতে একটি 'EI.CFG' ফাইল * তৈরি করুন৷

* তথ্য:সংস্করণ কনফিগারেশন ফাইল (EI.cfg) হল একটি ঐচ্ছিক কনফিগারেশন ফাইল যা কোন উইন্ডোজ সংস্করণ (OEM বা খুচরা) ইনস্টল করতে হবে তা নির্দিষ্ট করতে ব্যবহার করা যেতে পারে।

1। নোটপ্যাড খুলুন৷
2৷
৷ নোটপ্যাডে নিম্নলিখিতগুলি কপি এবং পেস্ট করুন:

[Channel]
OEM
 
 

ফিক্স:উইন্ডোজ মাইক্রোসফ্ট সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাদি খুঁজে পাচ্ছে না

3. তারপর ফাইল এ যান> এই হিসেবে সংরক্ষণ করুন .
4. ফাইলটি আপনার ডেস্কটপে সংরক্ষণ করুন, এই নামের সাথে:"ei.cfg"

* বিজ্ঞপ্তি: নাম থেকে উদ্ধৃতিগুলি ছেড়ে দেবেন না, অন্যথায় ফাইলটি একটি পাঠ্য ফাইল হিসাবে সংরক্ষণ করা হবে (যেমন ei.cfg.txt)

ফিক্স:উইন্ডোজ মাইক্রোসফ্ট সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাদি খুঁজে পাচ্ছে না

5। ei.cfg কপি করুন USB ইনস্টলেশন মিডিয়ার রুট ডিরেক্টরিতে ফাইল।

ফিক্স:উইন্ডোজ মাইক্রোসফ্ট সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাদি খুঁজে পাচ্ছে না

6. এখন উইন্ডোজ 10 ইনস্টল করার চেষ্টা করুন। *

* দ্রষ্টব্য:আপনি যদি ইনস্টলেশনের সময় একই ত্রুটির সম্মুখীন হন, তাহলে "\sources-এ 'EI.CFG' ফাইলটি অনুলিপি করার চেষ্টা করুন। " ফোল্ডার (ইউএসবি ইনস্টলেশন মিডিয়াতে)।

এটাই! কোন পদ্ধতিটি আপনার জন্য কাজ করে সে সম্পর্কে আপনার মন্তব্য রেখে এই নির্দেশিকাটি আপনাকে সাহায্য করেছে কিনা তা আমাকে জানান। অন্যদের সাহায্য করার জন্য অনুগ্রহ করে এই গাইডটি লাইক এবং শেয়ার করুন৷


  1. FIX:Windows 10, 8 বা 7 OS এ ব্লুটুথ ডিভাইস আনইনস্টল করা যাবে না।

  2. FIX:Windows 10 এ কীবোর্ড ভাষা সরানো যাবে না

  3. FIX:Windows 10 এ PIN যোগ বা পরিবর্তন করা যাবে না (সমাধান)

  4. FIX:Microsoft অ্যাকাউন্ট সরানো যাবে না কারণ Windows 10/11-এ REMOVE বোতাম নেই।