কম্পিউটার

ইন্টারনেট এক্সপ্লোরার 9 ক্র্যাশ ফিক্স টিউটোরিয়াল

ইন্টারনেট এক্সপ্লোরার 9 ক্র্যাশ ফিক্স টিউটোরিয়াল

ইন্টারনেট এক্সপ্লোরার 9 ক্র্যাশ৷ উইন্ডোজের অভ্যন্তরে ঘটতে পারে এমন অনেক সমস্যার কারণে হয়। যেহেতু এই প্রোগ্রামটি উইন্ডোজ সিস্টেম নিজেই ব্যবহার করে, তাই এটি অত্যন্ত বাঞ্ছনীয় যে আপনি এটির যেকোনও সম্ভাব্য সমস্যা মেরামত করতে সক্ষম হবেন, সেইসাথে নিশ্চিত করুন যে আপনার কম্পিউটার যতটা সম্ভব মসৃণভাবে চলতে পারে সমস্ত গুরুত্বপূর্ণ এটি পরিচালনা করার জন্য প্রয়োজনীয় বিকল্পগুলি। এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে IE9-এ প্রায়শই যে ত্রুটিগুলি থাকে তা ঠিক করতে হয়৷

ইন্টারনেট এক্সপ্লোরার 9 ক্র্যাশের কারণ কী?

  • আপনার পিসির ফাইল এবং সেটিংস নিয়ে সমস্যা হবে
  • উইন্ডোজ পুরানো হয়ে যাবে
  • আপনার পিসির "রেজিস্ট্রি" নষ্ট বা ক্ষতিগ্রস্ত হবে

কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার 9 ক্র্যাশগুলি ঠিক করবেন

ধাপ 1 - উইন্ডোজ আপডেট করুন

সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হল উইন্ডোজ আপডেট করা। এটি আপনার কম্পিউটারকে অনেক মসৃণভাবে চালানোর অনুমতি দেবে, কারণ এটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইলগুলি পরিচালনা করার জন্য প্রয়োজনীয় ফাইল এবং সেটিংস প্রক্রিয়া করতে সক্ষম হবে। এটি করার জন্য, আপনাকে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

  • "স্টার্ট" এ ক্লিক করুন
  • "সমস্ত প্রোগ্রাম" এ ক্লিক করুন
  • “Windows Update” এ ক্লিক করুন
  • সব আপডেট ডাউনলোড করুন

ধাপ 2 - ইন্টারনেট এক্সপ্লোরার 9 অক্ষম এবং পুনরায় সক্ষম করুন

  1. স্টার্ট -এ ক্লিক করুন বোতাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 ক্র্যাশ ফিক্স টিউটোরিয়াল, টাইপ করুনপ্রোগ্রাম এবং বৈশিষ্ট্য অনুসন্ধান বাক্সে, এবং তারপরে ক্লিক করুন ইনস্টল করা আপডেটগুলি দেখুন৷ বাম ফলকে৷
  2. একটি আপডেট আনইনস্টল করুন এর অধীনে , মাইক্রোসফ্ট উইন্ডোজ বিভাগে স্ক্রোল করুন।
  3. Windows Internet Explorer 9-এ ডান-ক্লিক করুন, আনইনস্টল-এ ক্লিক করুন এবং তারপর, যখন অনুরোধ করা হয়, হ্যাঁ-এ ক্লিক করুন।
  4. নিম্নলিখিত একটিতে ক্লিক করুন:
    • এখনই রিস্টার্ট করুন (ইন্টারনেট এক্সপ্লোরার 9 আনইনস্টল করার প্রক্রিয়া শেষ করতে এবং ইন্টারনেট এক্সপ্লোরারের পূর্ববর্তী সংস্করণ পুনরুদ্ধার করতে)।
    • পরে রিস্টার্ট করুন (আপনি আপনার কম্পিউটার বন্ধ বা রিস্টার্ট না করা পর্যন্ত অপেক্ষা করতে)।

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপটি হল একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করা এবং এটি উইন্ডোজের যে কোনও ত্রুটির সমাধান করতে দেয়। একটি রেজিস্ট্রি ক্লিনার হল এক ধরণের সফ্টওয়্যার যা আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করতে এবং আপনার সিস্টেমের "রেজিস্ট্রি ডাটাবেস" এর মধ্যে থাকা বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পেতে সক্ষম। আপনি যদি আপনার পিসির এই অংশে সমস্যার সম্মুখীন হন, তাহলে ইন্টারনেট এক্সপ্লোরার 9 কে আবার সঠিকভাবে কাজ করার অনুমতি দেওয়ার জন্য আপনার সিস্টেমের যেকোনও সমস্যা আপনি পরিষ্কার করতে সক্ষম হওয়া গুরুত্বপূর্ণ।

আমরা আপনাকে RegAce সিস্টেম স্যুট ডাউনলোড করার পরামর্শ দিই আপনি ইন্টারনেট এক্সপ্লোরার 9 এর সাথে যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তার সমাধান করতে। এই টুলটি উইন্ডোজের রেজিস্ট্রি সংক্রান্ত বিভিন্ন সমস্যা থেকে পরিত্রাণ পেতে সবচেয়ে কার্যকরী - এর ফলে আপনার সিস্টেমকে অনেক মসৃণভাবে চলতে দেয়।


  1. কিভাবে উইন্ডোজ 10 ইন্টারনেট সংযোগের সমস্যাগুলি সমাধান করবেন

  2. Windows 10-এ Internet Explorer-এ অনুপস্থিত পছন্দগুলি ঠিক করুন

  3. Windows 10 এ Windows Firewall সমস্যার সমাধান করুন

  4. Windows 10 আপডেটের সমস্যা কিভাবে ঠিক করবেন।