কম্পিউটার

ক্রিয়েটপ্রসেস ব্যর্থ কোড 740 এরর ফিক্স

ক্রিয়েটপ্রসেস ব্যর্থ কোড 740 এরর ফিক্স

CreateProcess ব্যর্থ হয়েছে:কোড 740 এটি একটি ত্রুটি যা উইন্ডোজ আপনার পিসি চালানোর জন্য প্রয়োজনীয় অনুমতিগুলি সঠিকভাবে লোড করতে অক্ষম হওয়ার কারণে ঘটে। যদি এই ত্রুটিটি আপনার পিসিতে দেখা যায়, তাহলে এর মানে হল যে অপারেশন করার জন্য আপনার কাছে সঠিক "অধিকার" নেই, এবং প্রথমে আপনার পিসির বিভিন্ন সমস্যা মেরামত করতে পারেন তা নিশ্চিত করে সমাধান করতে হবে। তারপরে সফ্টওয়্যারটিকে সঠিকভাবে চলতে বাধা দেয় এমন কোনও ত্রুটি পরিষ্কার করা।

এই ত্রুটির কারণ কি?

উইন্ডোজের UAC (ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল) দূষিত/ক্ষতিগ্রস্ত হবে। এটিই Vista এবং Windows 7 ব্যবহার করে উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত অ্যাডমিনিস্ট্রেটর বিকল্পগুলির সাহায্যে চালানোর জন্য, এবং ক্রমাগত প্রচুর সংখ্যক ত্রুটি সৃষ্টি করে যা অ্যাপ্লিকেশনটিকে লোড হতে বাধা দেবে৷

কিভাবে ক্রিয়েটপ্রসেস ব্যর্থ হয়েছে; কোড 740 ত্রুটি

ধাপ 1 - Windows Vista / 7 এর UAC নিষ্ক্রিয় করুন

VISTA

কন্ট্রোল প্যানেল খুলুন, এবং অনুসন্ধান বাক্সে "UAC" টাইপ করুন৷ আপনি "ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ (UAC) চালু বা বন্ধ করুন" এর জন্য একটি লিঙ্ক দেখতে পাবেন:

ক্রিয়েটপ্রসেস ব্যর্থ কোড 740 এরর ফিক্স

পরের স্ক্রিনে আপনাকে "ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ (UAC) ব্যবহার করুন"-এর জন্য বক্সটি আনচেক করা উচিত, এবং তারপর ওকে বোতামে ক্লিক করুন৷

ক্রিয়েটপ্রসেস ব্যর্থ কোড 740 এরর ফিক্স

পরিবর্তনগুলি কার্যকর হওয়ার আগে আপনাকে আপনার কম্পিউটার রিবুট করতে হবে, কিন্তু বিরক্তিকর প্রম্পট দিয়ে আপনার সব করা উচিত৷

WINDOWS 7

উইন্ডোজ 7 ইউএসি সেটিংসের সাথে মোকাবিলা করা অনেক সহজ করে তোলে এবং আসলে আপনি যদি না চান তবে আপনাকে সম্পূর্ণরূপে UAC অক্ষম করতে হবে না। শুধু স্টার্ট মেনু বা কন্ট্রোল প্যানেল অনুসন্ধান বাক্সে UAC টাইপ করুন।

ক্রিয়েটপ্রসেস ব্যর্থ কোড 740 এরর ফিক্স

আপনি কত ঘন ঘন সতর্ক হতে চান তার উপর নির্ভর করে আপনি স্লাইডারটিকে উপরে বা নীচে টেনে আনতে পারেন৷

ক্রিয়েটপ্রসেস ব্যর্থ কোড 740 এরর ফিক্স

ধাপ 2 - আপনার পিসির রেজিস্ট্রি পরিষ্কার করুন

এই ত্রুটির সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি হল আপনার সিস্টেমের "রেজিস্ট্রি" ক্ষতিগ্রস্ত এবং অপঠনযোগ্য হয়ে যাবে। সমস্যা হল যে উইন্ডোজের রেজিস্ট্রি ডাটাবেস হল সেটিংসের একটি বড় ডাটাবেস যা উইন্ডোজ এটিকে আপনার সাম্প্রতিক ইমেল, ডেস্কটপ ওয়ালপেপার এবং এমনকি আপনার পাসওয়ার্ডগুলি লোড করতে সাহায্য করার জন্য ব্যবহার করে… তবে, এটি সমস্যার সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি। উইন্ডোজ সিস্টেম। সমস্যা হল যে আপনার পিসি ক্রমাগত এই ডাটাবেসের ক্ষতি করবে, যার ফলে আপনার পিসিতে প্রচুর সমস্যা তৈরি হবে।

আমরা RegAce সিস্টেম স্যুট নামে একটি প্রোগ্রাম ব্যবহার করার পরামর্শ দিই আপনার পিসির রেজিস্ট্রি ত্রুটিগুলি ঠিক করতে। আপনি এই টুলটি আপনার কম্পিউটারে ডাউনলোড করে, এটি ইনস্টল করে এবং তারপরে উইন্ডোজের ভিতরে থাকা বিভিন্ন সমস্যা মেরামত করার মাধ্যমে ব্যবহার করতে পারেন।


  1. উইন্ডোজ 11-এ ত্রুটি কোড 0x8007007f ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x80070490 ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x8078012D ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন