কম্পিউটার

0xc000007B ত্রুটি – অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে ব্যর্থ হয়েছে 

0xc000007B ত্রুটি – অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে ব্যর্থ হয়েছে 

0xc000007B ত্রুটি আপনার সিস্টেমে একটি ফাইল বা সেটিং থেকে উদ্ভূত একটি উইন্ডোজ ত্রুটি যা সঠিকভাবে কাজ করছে না যা শেষ পর্যন্ত উইন্ডোজ ফাইল লোড করতে বা সঠিকভাবে অ্যাপ্লিকেশন চালাতে অক্ষম হতে পারে। আপনি যখন ইন্টারনেট এক্সপ্লোরার এবং ভিজ্যুয়াল স্টুডিও প্রোগ্রামের মতো একটি প্রোগ্রাম ব্যবহার করার চেষ্টা করেন তখন এই ত্রুটিটি সাধারণত প্রদর্শিত হয়। বিরক্তিকর ত্রুটি বার্তাগুলি দূর করতে আপনাকে এই ত্রুটিটি সমাধান করতে হবে। এই টিউটোরিয়ালটি আপনাকে আপনার পিসিতে 0xc000007B ত্রুটিগুলি ঠিক করতে সাহায্য করবে৷

0xc000007b ত্রুটির কারণ কী?

ত্রুটিটি প্রাথমিকভাবে যেভাবে উইন্ডোজ একটি ফাইল প্রক্রিয়া করতে অক্ষম হয় বা প্রোগ্রামটি চালানোর জন্য প্রয়োজনীয় সেটিং দ্বারা সৃষ্ট হয়৷ এই ত্রুটির আরেকটি কারণ হল রেজিস্ট্রির ভিতরে সমস্যা। সমস্যাটি ভুল প্রোগ্রাম বা ভাইরাস সংক্রমণের কারণেও হতে পারে যা আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম দ্বারা সনাক্ত করা যায়নি। আপনাকে সমস্যার উৎস শনাক্ত করতে হবে এবং এটি কার্যকরভাবে মেরামত করতে হবে - যা নীচে বর্ণিত ধাপগুলি ব্যবহার করে করা যেতে পারে:

0xc000007B ত্রুটি কীভাবে ঠিক করবেন

পদক্ষেপ 1 - ত্রুটির কারণ প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করুন

সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে প্রথমে যে কাজটি করতে হবে তা হল এমন প্রোগ্রামগুলি পুনরায় ইনস্টল করা যা আপনার স্ক্রীনে ত্রুটির বার্তা দেখায়। ইনস্টলেশন ফাইলটি চালানোর আগে প্রথমে প্রোগ্রামটি সরান। প্রোগ্রামটি সরাতে, আপনাকে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

ক্লিক করুন শুরু করুন> চালান এবং টাইপ করুন “appwiz.cpl ” এবং ENTER টিপুন .

তালিকা থেকে অ্যাপ্লিকেশনটি সনাক্ত করুন এবং নির্বাচন করুন এবং “সরান ক্লিক করুন ” (XP) বা “আনইনস্টল করুন ” (Vista এবং Win7) বোতাম।

যখন আনইনস্টল শেষ হয়ে যায় এবং আপনি ভুল প্রোগ্রামগুলি সরানোর কাজ শেষ করেন, আপনার পিসি পুনরায় চালু করুন।

এই জাতীয় প্রোগ্রামগুলি সরানো ত্রুটির বার্তাটি দেখানো থেকেও বাধা দেবে৷

আপনি যদি প্রোগ্রামটি আবার ব্যবহার করতে চান, আপনার অপটিক্যাল ড্রাইভে CD/DVD ইনস্টলার ঢোকান, ফাইল ইনস্টলার চালান এবং ইনস্টলেশন উইজার্ড অনুসরণ করুন৷

ধাপ 2 – ভাইরাসের জন্য আপনার পিসি স্ক্যান করুন

ক্ষতিকারক সফ্টওয়্যার (ম্যালওয়্যার) আপনার সিস্টেমকে সংক্রমিত করার কারণে সমস্যাটি সহজেই হতে পারে। এমন কিছু ভাইরাস আছে যেগুলোকে ম্যানুয়ালি অপসারণ করা খুবই কঠিন এবং আপনাকে XOFTSPY-এর মতো শক্তিশালী "অ্যান্টি-ম্যালওয়্যার" প্রোগ্রাম ব্যবহার করতে হবে যা আপনার সিস্টেম থেকে সংক্রমণকে স্ক্যান করতে এবং কার্যকরভাবে অপসারণ করতে পারে।

ধাপ 3 – উইন্ডোজ আপডেট করুন

পুরানো উইন্ডোজ সংস্করণের কারণেও সমস্যাটি হতে পারে। আপনাকে মাইক্রোসফ্ট ওয়েবসাইট থেকে সর্বশেষ আপডেটগুলি পেতে হবে কারণ তারা সমস্যাটির সমাধান করতে পারে, যদি এটি সত্যিই আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেমের কারণে হয়। আপনার উইন্ডোজ আপডেট করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

ক্লিক করুন শুরু করুন> সমস্ত প্রোগ্রাম> উইন্ডোজ আপডেট এবং আপডেট প্রক্রিয়া শুরু করতে আপডেট উইজার্ড অনুসরণ করুন।

প্রম্পট করা হলে আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

ধাপ 4 – উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" হল আপনার কম্পিউটারে 0xc000007B ত্রুটির পাশাপাশি অন্যান্য বিভিন্ন গুরুতর ত্রুটির একটি বড় উৎস যা আপনার পিসিকে খুব ধীর গতিতে চালাতে পারে এবং আপনার কম্পিউটারের মারাত্মক ক্ষতি করতে পারে। উইন্ডোজ রেজিস্ট্রি অ্যাক্সেস করে, যা বিভিন্ন ফাইল এবং প্রোগ্রাম লোড এবং চালানোর জন্য বিভিন্ন সেটিংস সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য ধারণ করে। যাইহোক, উইন্ডোজ যেভাবে ভুল উপায়ে রেজিস্ট্রি এন্ট্রি সংরক্ষণ করে তার কারণে রেজিস্ট্রি কীগুলি ক্ষতিগ্রস্ত বা দূষিত হওয়ার কারণে রেজিস্ট্রি ক্রমাগত ত্রুটিগুলি জমা করে। আপনার স্ক্রিনে প্রদর্শিত 0xc000007B ত্রুটিগুলি ঠিক করতে, আপনাকে ত্রুটিগুলি থেকে আপনার রেজিস্ট্রি পরিষ্কার করতে হবে, যা আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার প্রোগ্রাম ব্যবহার করে করতে পারেন যা রেজিস্ট্রির ভিতরে পাওয়া সমস্ত ত্রুটিগুলি স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান এবং ঠিক করতে পারে৷


  1. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

  2. ঠিক করুন অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে আরম্ভ করতে ব্যর্থ হয়েছে৷

  3. আইফোন কল ব্যর্থ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  4. কনফিগারেশন সিস্টেম উইন্ডোজ 10 এ আরম্ভ করতে ব্যর্থ হয়েছে (সমাধান)