কম্পিউটার

আপনার উইন্ডোজ পিসিতে 1722 ত্রুটি কীভাবে ঠিক করবেন

আপনার উইন্ডোজ পিসিতে 1722 ত্রুটি কীভাবে ঠিক করবেন

ত্রুটি কোড 1722 Windows 2003, 2000 এবং XP-এ প্রদর্শিত হয়। এটি ঘটে যখন আপনার পিসিতে চলমান একটি অ্যাপ্লিকেশন NetUserGetLocalGroup ফাংশন অ্যাক্সেস করার চেষ্টা করে। NetUserGetLocalGroup ফাংশনটি মূলত একটি "গ্রুপ পলিসি" এর অংশ যা Windows NT ভিত্তিক অপারেটিং সিস্টেমে বিদ্যমান। এটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট এবং কম্পিউটার অ্যাকাউন্টগুলির কাজের পরিবেশ পরিচালনা করে। যখন পিসি ফাংশনটি ব্যবহার করার চেষ্টা করে, তখন এটি অন্য ডোমেনের সক্রিয় ডিরেক্টরি অনুসন্ধান করতে ব্যবহৃত হতে পারে। এর জন্য ব্যবহারকারীর নাম তারপর ডোমেন_নাম/ইউজার_নাম ফর্ম্যাটে দেওয়া হয়। এই সমস্ত পরিস্থিতি আপনার সিস্টেমে প্রদর্শিত 1722 ত্রুটির মধ্যে শেষ হয়। এটি ঠিক করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ত্রুটি 1722 এর কারণ কি?

ত্রুটিটি নিজেকে

হিসাবে দেখাতে পারে৷

একটি সিস্টেম ত্রুটি ঘটেছে:1722

TCP/IP এর উপর NetBIOS সক্রিয় না হওয়ার কারণে এই ত্রুটি। এর মানে হল যে গুরুত্বপূর্ণ NetBIOS বৈশিষ্ট্য যা কম্পোনেন্ট চালানোর জন্য প্রয়োজনীয় তা উপলব্ধ নেই এবং একটি ত্রুটি ঘটে। এই বিশেষ ক্ষেত্রে, NetUserGetLogin ফাংশনের Domain_name অংশটি একটি সম্পূর্ণ যোগ্য ডোমেন নাম (FQDN) হওয়া উচিত। এর মানে হল যে আপনি যে ডোমেনের FQDN isTesting.com অ্যাক্সেস করার চেষ্টা করছেন, তাহলে আপনার ক্যোয়ারী সফল হওয়ার জন্য আপনাকে অবশ্যই Testing.com/User_Name ব্যবহার করতে হবে। TCP/IP এর উপর NetBIOS সক্রিয় করে, আপনার পিসি থেকে ভাইরাস পরিষ্কার করে বা একটি ভাঙা রেজিস্ট্রি ঠিক করে এই ত্রুটির সমাধান করা সহজ। ত্রুটিটি ঠিক করতে এই প্রথম ধাপটি অনুসরণ করুন৷

ত্রুটি 1722 কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - TCP/IP এর উপর NetBIOS সক্ষম করুন

TCP/IP এর উপর গুরুত্বপূর্ণ NetBIOS বৈশিষ্ট্য সক্রিয় করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. ক্লিক করুন স্টার্ট> কন্ট্রোল প্যানেল
  2. ক্লিক করুন নেটওয়ার্ক সংযোগ এবং ইন্টারনেট সংযোগ
  3. ক্লিক করুন নেটওয়ার্ক সংযোগ
  4. স্থানীয় এলাকা সংযোগ -এ ক্লিক করুন যা আপনি পরিবর্তন করতে চান
  5. বৈশিষ্ট্য-এ ডাবল ক্লিক করুন বোতাম
  6. ইন্টারনেট প্রোটোকল (TCP/IP) নির্বাচন করুন এবং তারপর বৈশিষ্ট্য বোতামে ক্লিক করুন
  7. উন্নত এ ক্লিক করুন
  8. WINS ট্যাবে , TCP/IP এর উপর NetBIOS সক্ষম করুন নির্বাচন করুন
  9. ঠিক আছে ক্লিক করুন , তারপর ঠিক আছে ক্লিক করুন আবার প্রস্থানের কাছে ক্লিক করুন ডায়ালগ বক্স।

এই পদ্ধতিটি NetBIOS কে সেই নেটওয়ার্কে কাজ করার অনুমতি দেয় যার জন্য আপনি সেটিংস পরিবর্তন করেছেন। এটি 1722 ত্রুটি ছাড়াই সিস্টেমটিকে কাজ করবে। যদি এটি কাজ না করে, তাহলে পরবর্তী ধাপে এগিয়ে যান।

ধাপ 2 – ভাইরাসের জন্য স্ক্যান করুন

এই অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি ডাউনলোড করুন

ভাইরাসগুলি আপনার পিসিতে রানটাইম ত্রুটি 1722 এর কারণ হতে পারে আপনার সিস্টেম চালানোর জন্য প্রয়োজনীয় বিভিন্ন ফাংশনকে দূষিত/ব্লক করে। এটি একটি বিশাল সমস্যা যা আপনার কম্পিউটারকে ক্রমাগত ধীর গতিতে চালাতে এবং বিভিন্ন ত্রুটির কারণে ঘটায়। ভাইরাসগুলি আপনার পিসিতে কোনো সমস্যা সৃষ্টি করছে না তা নিশ্চিত করতে, আপনার সিস্টেম থেকে যেকোনো সংক্রমণ অপসারণের জন্য আপনার একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যেমন "XoftSpy" ব্যবহার করা উচিত।

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

এই রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন

রেজিস্ট্রি উইন্ডোজ সিস্টেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, কারণ এটি আপনার পিসি চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সেটিংস সংরক্ষণ করে। দুর্ভাগ্যবশত, রেজিস্ট্রি আপনার সিস্টেমের জন্য সমস্যার সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি, এবং প্রায়শই এটি 1722 ত্রুটির কারণ। সমস্যা হল যে অনেক রেজিস্ট্রি সেটিংস সময়ের সাথে দূষিত এবং ক্ষতিগ্রস্থ হয়ে যায়, যার ফলে আপনার পিসি চলমান অবস্থায় প্রয়োজনীয় ফাইলগুলি পড়তে অক্ষম হয়ে পড়ে। এটি একটি বিশাল সমস্যা যা আপনার সিস্টেমকে অত্যন্ত ধীরে এবং অবিশ্বাস্যভাবে চালায়। এটি ঠিক করতে, আপনার একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করা উচিত, যার মধ্যে আমাদের প্রস্তাবিত টুলটি নীচে ডাউনলোড করা যেতে পারে:


  1. উইন্ডোজ এক্সপিতে 691 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ ত্রুটি 1500 কিভাবে ঠিক করবেন

  3. Windows-এ ত্রুটি 4201 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ Outlook ত্রুটি 0X800CCC0E কিভাবে ঠিক করবেন?