কম্পিউটার

উইন্ডোজ ত্রুটি 1500 কিভাবে ঠিক করবেন

উইন্ডোজ ত্রুটি 1500 কিভাবে ঠিক করবেন

Windows 1500 ত্রুটি লক্ষ লক্ষ কম্পিউটার ব্যবহারকারীদের জন্য এটি একটি বড় সমস্যা, কারণ এটি যেভাবে আপনার সিস্টেম ফাইল এবং সেটিংস প্রক্রিয়া করতে সক্ষম হবে না তার কারণে এটি পরিচালনা করতে হবে৷ ত্রুটিটি আপনার পিসিকে আপনার পিসিতে একটি প্রোগ্রামের জন্য ইনস্টলেশন প্রক্রিয়া করার জন্য প্রয়োজনীয় ইনস্টলেশন ফাইলগুলি অ্যাক্সেস করতে সক্ষম হতে বাধা দেবে এবং ফলস্বরূপ আপনার পিসিকে অনেক ধীর গতিতে এবং অনেক ত্রুটি সহ চালানোর দিকে পরিচালিত করবে। আপনি যদি 1500 ত্রুটির সাথে সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনাকে উইন্ডোজের ত্রুটিগুলি মেরামত করতে সক্ষম হতে হবে - এই পৃষ্ঠায় বর্ণিত পদক্ষেপগুলি ব্যবহার করে৷

1500 ত্রুটির কারণ কী?

দুটি ভিন্ন পণ্যের জন্য একই সময়ে Msiexec.exe পরিষেবার দুই বা ততোধিক উদাহরণ চালু করা যাবে না। একটি ইনস্টল বা মেরামত প্রক্রিয়া অন্য প্রক্রিয়া চালু করার আগে শেষ করতে হবে।

কিভাবে ত্রুটি 1500 ঠিক করবেন

ধাপ 1 - আপনার পিসি রিস্টার্ট করুন

এটি প্রায়শই এমন হয় যে আপনার পিসি পুনরায় চালু করা এই ত্রুটিটি ঠিক করতে সক্ষম হওয়া উচিত। আপনি "স্টার্ট" এ ক্লিক করে এবং তারপর "রিস্টার্ট" নির্বাচন করে আপনার পিসি রিস্টার্ট করতে পারেন।

ধাপ 2 - উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি ব্যবহার করুন

Windows ইনস্টলার অ্যাপ্লিকেশনে যে কোনো ত্রুটির সমাধান করতে, আমরা "Windows Installer Cleanup Utility" নামক একটি প্রোগ্রাম ব্যবহার করার পরামর্শ দিই। এটি একটি প্রোগ্রাম যা মাইক্রোসফ্ট দ্বারা তৈরি করা হয়েছে, এবং এটি আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করতে এবং উইন্ডোজের ইনস্টলেশন প্রোগ্রামের সাথে থাকা বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পেতে সক্ষম। এই অ্যাপ্লিকেশনটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে:

  • উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি ডাউনলোড করুন
  • এই প্রোগ্রামটি ইনস্টল করুন
  • এটি খুলুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন
  • আপনার সফ্টওয়্যার আবার ইনস্টল করার চেষ্টা করুন

ধাপ 3 - উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" হল উইন্ডোজ কম্পিউটারের সমস্যার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি, প্রধানত আপনার কম্পিউটার সঠিকভাবে চলতে সক্ষম কিনা তা নিশ্চিত করার জন্য এটি ক্রমাগতভাবে ব্যবহার করা হচ্ছে। রেজিস্ট্রিটি মূলত আপনার পিসির জন্য "ইয়েলো পেজ" এর মতো, এবং যেখানে আপনার সিস্টেমটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইলগুলিকে লোড করতে সাহায্য করার জন্য প্রচুর সংখ্যক গুরুত্বপূর্ণ সেটিংস রাখা হয়। যদিও রেজিস্ট্রি আপনার ডেস্কটপ ওয়ালপেপার, সাম্প্রতিক ইমেল এবং এমনকি আপনার পাসওয়ার্ড পছন্দ করে রাখে - এটি ক্রমাগত উইন্ডোজ সিস্টেমে প্রচুর পরিমাণে ত্রুটি সৃষ্টি করছে যার কারণে আপনার পিসি প্রয়োজনীয় ফাইলগুলি প্রক্রিয়া করতে সক্ষম হবে না। আপনার পিসির এই অংশ।

আমরা আপনার পিসির রেজিস্ট্রি স্ক্যান করতে এবং এর ভিতরে যেকোন সমস্যা সমাধান করতে "RegAce System Suite" নামক একটি প্রোগ্রাম ব্যবহার করার পরামর্শ দিই৷


  1. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  2. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  3. Windows 10 এ ত্রুটি 651 কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ ত্রুটি 1603 ঠিক করবেন