কম্পিউটার

Csrss.exe এরর ফিক্স টিউটোরিয়াল – Csrss.exe 100% CPU ব্যবহার করলে কি করবেন?

Csrss.exe এরর ফিক্স টিউটোরিয়াল – Csrss.exe 100% CPU ব্যবহার করলে কি করবেন?

Csrss.exe

Csrss.exe “Microsoft Client Server Runtime Server” দ্বারা ব্যবহৃত একটি ফাইল৷ সিস্টেম – সফ্টওয়্যারের একটি গুরুত্বপূর্ণ অংশ যা উইন্ডোজকে আপনার পিসিতে অনেক গ্রাফিকাল বিকল্প নিয়ন্ত্রণ করতে দেয়। csrss.exe একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ফাইল হওয়া সত্ত্বেও, অনেক লোক এটিকে একটি ভাইরাস হিসাবে বা একটি অবাঞ্ছিত প্রোগ্রাম হিসাবে রিপোর্ট করে যা আপনার সিস্টেমে ক্রমাগত 100% CPU ব্যবহার করবে৷ আপনি যদি এই ফাইলটিতে ত্রুটি বা সমস্যা দেখতে পান, তাহলে আপনি এই পৃষ্ঠার টিউটোরিয়ালটিতে বর্ণিত ধাপগুলি অনুসরণ করতে পারেন৷

Csrss.exe ত্রুটিগুলি কী এবং সেগুলির কারণ কী?

বেশিরভাগ লোকেরা csrss.exe ত্রুটি দেখে রিপোর্ট করে যখন তারা ডেস্কটপে একটি ফাইল, আইকন বা প্রোগ্রামে ডান ক্লিক করে এবং কিছু করার চেষ্টা করে। সমস্যাটি হল যে ব্যবহারকারী প্রোফাইলের জন্য আপনি Windows-এ বৈশিষ্ট্যটি খোলার চেষ্টা করছেন সেটি সঠিকভাবে কাজ করতে অক্ষম হবে, যার ফলে আপনার সিস্টেমটি অনেক ধীর গতিতে চলবে এবং আপনি যে সমস্যাগুলি দেখছেন।

এই সমস্যার কারণ একটি ক্ষতিগ্রস্থ সিস্টেম সেটিং থেকে একটি দূষিত রেজিস্ট্রি ফাইল যা কিছু হতে পারে - আপনার সিস্টেমকে মনে করে যে এটি csrss.exe ফাইলটি চালাতে সক্ষম, কিন্তু এটি করতে পারে না। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে আপনার সিস্টেমে দেখানোর জন্য সমস্যার নেতৃত্ব দিচ্ছে এমন যেকোনো সমস্যা মেরামত করতে সক্ষম হতে হবে - একটি প্রক্রিয়া যা নীচে বর্ণিত ধাপগুলি ব্যবহার করে অর্জন করা যেতে পারে:

Csrss.exe ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - আপনার পিসির রেজিস্ট্রি পরিষ্কার করুন

csrss.exe ত্রুটিগুলি ঠিক করার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হল আপনার পিসিতে "রেজিস্ট্রি" এর ভিতরে সমস্ত সঠিক সেটিংস রয়েছে তা নিশ্চিত করা। আপনার কম্পিউটার চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল, বিকল্প এবং তথ্যের জন্য রেজিস্ট্রি একটি কেন্দ্রীয় স্টোরেজ সুবিধা, এবং যেখানে আপনার সিস্টেম csrss.exe চালানোর জন্য প্রয়োজনীয় অনেক গুরুত্বপূর্ণ ফাইল রাখবে। রেজিস্ট্রি অত্যন্ত গুরুত্বপূর্ণ হওয়া সত্ত্বেও, এটি প্রায়শই ক্ষতিগ্রস্ত হয় এবং অপঠনযোগ্য করে তোলে। এটি ঠিক করতে, আপনাকে প্রথমে একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করতে হবে এবং এটিকে আপনার পিসিতে আপনার যে কোনো সমস্যা সমাধান করতে দিন। এটি বেশিরভাগ মানুষের জন্য csrss.exe ত্রুটির সমাধান করবে।

ধাপ 2 – যেকোনো ভাইরাস পরিষ্কার করুন

  • এই ভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

এটি একটি সাধারণ সমস্যা যে লোকেরা তাদের পিসিতে কিছু ধরণের ভাইরাস বা সংক্রমণ পাবে, যা আপনার কম্পিউটারকে বিভিন্ন গুরুত্বপূর্ণ ফাইলগুলি সঠিকভাবে চালাতে সক্ষম হতে বাধা দেবে। এটির কারণে বড় সমস্যা হওয়া সত্ত্বেও, আপনি একটি নির্ভরযোগ্য অ্যান্টি-ভাইরাস স্ক্যানিং অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং চালানোর মাধ্যমে এই সমস্যাগুলির বেশিরভাগ সমাধান করতে পারেন৷ আমরা "XoftSpy" নামে একটি প্রোগ্রাম ব্যবহার করার পরামর্শ দিই৷

ধাপ 3 - আপনার সিস্টেমে আপনার ব্যবহারকারীর প্রোফাইল মুছুন

আপনার পিসিতে csrss.exe ত্রুটিগুলি দেখানোর সম্ভাব্য কারণ হল আপনার ব্যবহারকারীর প্রোফাইল ক্ষতিগ্রস্ত বা দূষিত হবে। এই সমস্যা সমাধানের জন্য, আপনার প্রোফাইল মুছে ফেলা উচিত এবং তারপরে এটি পুনরায় তৈরি করা উচিত। যাইহোক, অনুগ্রহ করে সতর্ক করুন যে এই প্রক্রিয়াটি আপনার ব্যক্তিগতকৃত সেটিংস এবং তথ্য হারাবে - এটিকে গুরুত্বপূর্ণ করে তোলে যে আপনি এটি করার আগে সঠিকভাবে কোনো ফাইলের ব্যাক আপ নিন। এখানে কি করতে হবে:

  • প্রশাসক হিসাবে আপনার সিস্টেমে লগ ইন করুন৷ "
  • ডান-ক্লিক করুন আমার কম্পিউটার-এ " এবং "বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ "
  • লোড হওয়া নতুন মেনুর ভিতরে, “উন্নত-এ ক্লিক করুন ” ট্যাব
  • এখানে, “ব্যবহারকারীর প্রোফাইল> সেটিংস নির্বাচন করুন "
  • আপনার দূষিত প্রোফাইল নির্বাচন করুন এবং মুছুন এটা
  • আপনার প্রোফাইল পুনরায় তৈরি করুন৷ আপনার পিসিকে আবার মসৃণ করতে

  1. Srvany.exe কি? কিভাবে Srvany.exe দ্বারা উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?

  2. alg.exe উইন্ডোজ প্রক্রিয়া কি এবং কিভাবে আমি alg.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করব

  3. ফিক্স:উইন্ডোজ মডিউল ইনস্টলার ওয়ার্কার উচ্চ সিপিইউ ব্যবহার? Tiworker.exe কি?

  4. ফিক্স:পরিষেবা হোস্ট উচ্চ CPU ব্যবহার? Svchost.exe কি?