কম্পিউটার

alg.exe উইন্ডোজ প্রক্রিয়া কি এবং কিভাবে আমি alg.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করব

সহজ ভাষায়, alg.exe হল একটি উইন্ডোজ প্রসেস ফাইল, যা তৃতীয় পক্ষের প্লাগ-ইন এবং ইন্টারনেট সংযোগ ভাগ করে নেওয়ার জন্য অ্যাপ্লিকেশন লেয়ার গেটওয়ে পরিষেবা হিসাবেও পরিচিত। এটি এক ধরণের ফায়ারওয়াল হিসাবে কাজ করে যা নেটওয়ার্ক ট্র্যাফিকের উপর অ্যাপ-স্তরের নিয়ন্ত্রণ অফার করে। alg.exe পরিষেবাটি আপনার সিস্টেমের ক্ষতি করার জন্য অবিশ্বস্ত বা অবিশ্বস্ত বলে পাওয়া ব্যক্তিগত নেটওয়ার্কগুলির সংস্থানগুলিতে অ্যাক্সেসকে সহজেই অস্বীকার করতে পারে। এটি আপনার কম্পিউটারের একটি অবিচ্ছেদ্য অংশ, যা প্রায় সমস্ত উইন্ডোজ সংস্করণের সাথে প্রাক-ইনস্টল করা হয়। ফাইলটি আপনার সিস্টেমকে অনেক মসৃণ এবং কোনো ল্যাগ ছাড়াই চালানোর অনুমতি দেওয়ার জন্য দায়ী। ফাইলটি এখানে সংরক্ষিত আছে:C:/Windows/System32.

কিন্তু আপনি যদি কোনো অ্যালগ ত্রুটি দেখতে পান বা তৃতীয়-পক্ষের অ্যান্টিভাইরাস সমাধান দ্বারা নির্দিষ্ট উইন্ডোজ প্রক্রিয়াগুলিকে ভাইরাস হিসাবে ফ্ল্যাগ করা হয় , আপনাকে অবিলম্বে অ্যাপ্লিকেশন লেয়ার গেটওয়ে সমস্যাগুলি সমাধান করতে নিম্নলিখিত সমাধানগুলি সম্পাদন করতে হবে আপনার Windows 10 কম্পিউটারে।

alg.exe উইন্ডোজ প্রক্রিয়া কি এবং কিভাবে আমি alg.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করব alg.exe উইন্ডোজ প্রক্রিয়া কি এবং কিভাবে আমি alg.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করব

 alg.exe কি নিরাপদ?

ঠিক আছে, সর্বোপরি, alg.exe প্রক্রিয়া নিরাপদ এবং নিরাপদ। কিন্তু নির্দিষ্ট পরিস্থিতি হতে পারে যখন অ্যাপ্লিকেশন লেয়ার গেটওয়ে কোনো ক্ষতিকারক বিষয়বস্তু বা ভাইরাস দ্বারা সংক্রমিত হতে পারে, যা শেষ পর্যন্ত বিভিন্ন PC সমস্যা এবং অ্যালগ ত্রুটির দিকে নিয়ে যায়, নীচে দেখানো হয়েছে।

alg.exe উইন্ডোজ প্রক্রিয়া কি এবং কিভাবে আমি alg.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করব

alg.exe উচ্চ সিপিইউ ব্যবহার এবং অন্যান্য ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন?

আপনি যদি উপরে উল্লিখিত ত্রুটি বার্তাগুলির সাথে আটকে থাকেন তবে নিম্নলিখিত সমাধানগুলি প্রয়োগ করার চেষ্টা করুন: 

1. আপনার পিসি পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করুন (প্রস্তাবিত)

ভাল, একটি ডেডিকেটেড পিসি ক্লিনিং ইউটিলিটি দিয়ে আপনার কম্পিউটার পরিষ্কার করুন Windows 10 এবং অন্যান্য সংস্করণে যেকোনো ধরনের alg.exe প্রক্রিয়া ত্রুটি থেকে মুক্তি পাওয়ার জন্য এটি একটি সেরা বাজি। চিন্তা করবেন না; আপনাকে যেতে হবে না এবং একটি নির্ভরযোগ্য টুল খুঁজতে হবে যা আপনার কম্পিউটারকে পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করতে পারে কারণ আপনি অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করে দেখতে পারেন এখানেই!

alg.exe উইন্ডোজ প্রক্রিয়া কি এবং কিভাবে আমি alg.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করব

পিসি ক্লিনিং এবং অপ্টিমাইজেশন সফ্টওয়্যারটি আপনার পিসিকে গভীরভাবে পরিষ্কার করার জন্য দূষিত সিস্টেম ফাইলগুলি মেরামত করতে, সমস্যাযুক্ত সফ্টওয়্যারগুলিকে বাল্কে আনইনস্টল করতে, সর্বশেষ সংস্করণে ড্রাইভার আপডেট করতে বা কোনও ঝামেলা ছাড়াই উইন্ডোজ রেজিস্ট্রি সমস্যাগুলি সমাধান করার জন্য একটি বিশ্বস্ত সমাধান। অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার সম্পর্কে আরও জানতে, আপনি পর্যালোচনা পরীক্ষা করে দেখতে পারেন এখানে!

alg.exe ত্রুটি থেকে পরিত্রাণ পেতে উন্নত সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করতে:ইনস্টল করুন অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার> নিবন্ধিত সংস্করণ থেকে, স্টার্ট স্মার্ট পিসি কেয়ার এ ক্লিক করুন বোতাম> একবার স্ক্যানিং প্রক্রিয়া সম্পন্ন হলে, একাধিক সমস্যা এবং ত্রুটি একটি তালিকা বিন্যাসে প্রদর্শিত হবে> অপ্টিমাইজ টিপুন একবারে সব কিছু ঠিক করতে বোতাম!

2. উইন্ডোজকে সর্বশেষ সংস্করণে আপডেট করুন

একটি পুরানো Windows 10 সংস্করণ চালানো alg.exe উচ্চ CPU ব্যবহার সমস্যা এবং অন্যান্য সম্ভাব্য ত্রুটির জন্য দায়ী হতে পারে। যদি কোন সমস্যাযুক্ত প্রোগ্রাম বা বাগগুলি Windows 10-এ কোনও গন্ডগোল তৈরি করে, আপনি আপনার OS-কে সর্বশেষ সংস্করণে আপগ্রেড করে এটি ঠিক করতে পারেন।

  • সেটিংস> নিরাপত্তা মডিউলে যান।
  • চেক ফর আপডেট বোতাম টিপুন৷
  • সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন 

alg.exe উইন্ডোজ প্রক্রিয়া কি এবং কিভাবে আমি alg.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করব

পরিবর্তনগুলি সফলভাবে বাস্তবায়ন করতে স্ক্রিনে প্রস্তাবিত হিসাবে আপনার সিস্টেম পুনরায় চালু করুন।

অবশ্যই পড়তে হবে: Windows 10 এ কিভাবে Windows আপডেট এবং নিরাপত্তা সেটিংস ব্যবহার করবেন?

3. একটি ভাইরাস স্ক্যান চালান

ঠিক আছে, ভাইরাস আক্রমণের সবসময় Windows 10 এবং অন্যান্য সংস্করণে সাধারণ alg.exe ত্রুটি সৃষ্টির উচ্চ সম্ভাবনা থাকে। যেহেতু ম্যালওয়্যার পুরো সিস্টেমকে সংক্রামিত করতে .exe ফাইল ব্যবহার করতে পারে, তাই alg.exe উচ্চ সিপিইউ ব্যবহার এবং অন্যান্য সমস্যা সৃষ্টি করে এমন কোনো নতুন বা বিদ্যমান নিরাপত্তা ত্রুটির সম্ভাবনা রয়েছে। অতএব, আপনি বিল্ট-ইন উইন্ডোজ সিকিউরিটি টুল ব্যবহার করে দেখতে পারেন সংক্রমণ খুঁজে বের করতে এবং মেরে ফেলতে। এটি চালানোর জন্য, নিচের ধাপগুলি অনুসরণ করুন: 

  • Windows লোগো কী টিপুন এবং নিরাপত্তা খুঁজুন।
  • ভাইরাস এবং হুমকি সুরক্ষা চয়ন করুন৷
  • স্ক্যান বিকল্প লিঙ্কে আঘাত করুন।
  • ফুল স্ক্যান রেডিও বক্সটি নির্বাচন করুন এবং এখন স্ক্যান করুন বোতাম টিপুন৷

যদি Windows সিকিউরিটি টুল আপনাকে alg.exe ত্রুটি সংক্রান্ত কোনো বিবরণ প্রদান করে, তাহলে আপনি সমস্যাটি সমাধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারেন। আপনার সিস্টেমে কোনও সংক্রমণ নেই তা দ্বিগুণ-নিশ্চিত করার জন্য, আমরা আমাদের ব্যবহারকারীদের একটি ডেডিকেটেড অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার চালানোর পরামর্শ দিই। ¸, যা স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করা সমস্ত ভাইরাস, ক্ষতিকারক সামগ্রী যা আপনার সামগ্রিক সিস্টেমের কার্যকারিতাকে বাধাগ্রস্ত করতে পারে সনাক্ত করতে এবং ঠিক করতে পারে।

alg.exe উইন্ডোজ প্রক্রিয়া কি এবং কিভাবে আমি alg.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করব

4. রেজিস্ট্রি ক্লিন আউট করুন

যদি আপনার সিস্টেমের রেজিস্ট্রি সেটিংস দূষিত হয়, ক্ষতিগ্রস্থ হয় বা অপঠনযোগ্য হয়, তাহলে আপনি অ্যাপ্লিকেশন লেয়ার গেটওয়ে পরিষেবা ত্রুটিগুলি পাচ্ছেন। আপনি যদি একজন উন্নত ব্যবহারকারী হন তবে আপনি রেজিস্ট্রি ডাটাবেস থেকে নির্দিষ্ট ফাইলগুলি পরিষ্কার করে সমস্যাটি সমাধান করতে পারেন। যাইহোক, যদি আপনার উইন্ডোজ রেজিস্ট্রি পরিচালনার বিষয়ে সামান্য বা কোন ধারণা না থাকে তবে আমরা আমাদের ব্যবহারকারীদের পেশাদার Windows 10 এর জন্য রেজিস্ট্রি ক্লিনার গ্রহণ করার পরামর্শ দিই। .

আপনি অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করতে পারেন ক্লিনিং ইউটিলিটি, যা অনেক পরিশ্রম না করেই দূষিত, ক্ষতিগ্রস্থ, অনুপস্থিত এবং ত্রুটিপূর্ণ রেজিস্ট্রি ফাইল সনাক্ত ও মেরামত করার বৈশিষ্ট্য সহ আসে।

লোকেরাও জিজ্ঞাসা করে:

প্রশ্ন 1. alg.exe কি?

যেমনটি ইতিমধ্যে আলোচনা করা হয়েছে, alg.exe হল একটি উইন্ডোজ প্রসেস ফাইল, যা তৃতীয় পক্ষের প্লাগ-ইন এবং ইন্টারনেট সংযোগ ভাগ করে নেওয়ার জন্য ব্যবহারকারীদের অ্যাপ্লিকেশন লেয়ার গেটওয়ে পরিষেবা হিসাবেও পরিচিত।

প্রশ্ন 2। অ্যাপ্লিকেশন গেটওয়ে কি করে?

ঠিক আছে, অ্যাপ্লিকেশন গেটওয়ে সহজভাবে এক ধরনের ফায়ারওয়াল হিসাবে কাজ করে যা নেটওয়ার্ক ট্র্যাফিকের উপর অ্যাপ-স্তরের নিয়ন্ত্রণ অফার করে। alg.exe পরিষেবাটি আপনার সিস্টেমের ক্ষতি করার জন্য অবিশ্বস্ত বা অবিশ্বস্ত বলে পাওয়া ব্যক্তিগত নেটওয়ার্কগুলির সংস্থানগুলিতে অ্যাক্সেসকে সহজেই অস্বীকার করতে পারে।

প্রশ্ন ৩. আমার কি alg.exe নিষ্ক্রিয় করা উচিত?

না, আপনার সিস্টেমে alg.exe প্রক্রিয়া নিষ্ক্রিয় করা বা মুছে ফেলা নিরাপদ নয়। পরিষেবাটি সরানোর একটি প্রচেষ্টা আপনাকে গুরুত্বপূর্ণ ডেটা হারাতে এবং বিভিন্ন সাধারণ সমস্যাগুলিকে ট্রিগার করতে পারে৷

পরবর্তী পড়ুন: 

এন্টিম্যালওয়্যার সার্ভিস এক্সিকিউটেবল উচ্চ সিপিইউ ব্যবহারের সমস্যা কিভাবে সমাধান করবেন?
"স্পুলার সাবসিস্টেম অ্যাপ" (Spoolsv.Exe) কি এবং কেন উচ্চ CPU ব্যবহার?
Windows 10 এ WUDFHost.exe দ্বারা উচ্চ CPU ব্যবহার কিভাবে ঠিক করবেন?
উইন্ডোজ শেল এক্সপেরিয়েন্স হোস্ট প্রসেস হাই সিপিইউ ব্যবহার কিভাবে ঠিক করবেন?
উইন্ডোজ 10-এ WMI প্রোভাইডার হোস্টের উচ্চ সিপিইউ ব্যবহার কীভাবে ঠিক করবেন?


  1. Windows 10 এ Battlefield 2042 উচ্চ CPU ব্যবহার কিভাবে ঠিক করবেন

  2. Vmmem প্রক্রিয়া কি? কিভাবে Vmmem.exe উচ্চ মেমরি ব্যবহার

  3. উইন্ডোজে NVIDIA কন্টেইনারের উচ্চ CPU ব্যবহার কীভাবে ঠিক করবেন

  4. Windows 11 এ Wifitask.exe উচ্চ CPU ব্যবহারের সমস্যা কিভাবে ঠিক করবেন