কম্পিউটার

কীভাবে ত্রুটি 745 ঠিক করবেন - একটি "প্রয়োজনীয় ফাইল অনুপস্থিত"

ত্রুটি 745 আপনার পিসিতে থাকা "ডায়াল-আপ" সংযোগ সেটিংসের সাথে একটি সমস্যা৷ আপনি যে সমস্যাটি দেখছেন সেটির কারণে আপনার পিসি আপনার সংযোগের জন্য যে সেটিংস চেষ্টা করবে এবং ব্যবহার করবে তা হয় দূষিত হবে, বা চালানোর জন্য প্রয়োজনীয় ফাইলের সাথে কিছু ধরণের সমস্যা হবে। উইন্ডোজ 95 এবং 98 এর পছন্দগুলিতে এই ত্রুটিটি ক্রমাগত সমস্যা সৃষ্টি করা সত্ত্বেও, এটি একটি ক্রমাগত সমস্যা যা XP এবং এমনকি ভিসাকেও প্রভাবিত করতে পারে। আপনি যদি আপনার পিসিতে Error 745 দেখতে পান, তাহলে আপনি এই টিউটোরিয়ালের মাধ্যমে যে সমস্যাগুলি দেখছেন তা ঠিক করতে পারেন৷

ত্রুটি 745 কি?

আপনি যে ত্রুটিটি দেখছেন তা সাধারণত যেভাবে আপনার কম্পিউটার তার ডায়াল-আপ সংযোগের সাথে সংযোগ করতে অক্ষম হবে তার কারণে ঘটতে চলেছে৷ আপনি যে ত্রুটিটি দেখতে পাবেন তা সাধারণত এই বিন্যাসে দেখাবে:

  • ত্রুটি 745:একটি অপরিহার্য ফাইল অনুপস্থিত৷
    ডায়াল-আপ নেটওয়ার্কিং পুনরায় ইনস্টল করুন৷

কেন এই ত্রুটিটি ঘটে তার কারণটি মূলত যেভাবে আপনার কম্পিউটার একটি ".DLL" ফাইল পড়তে অক্ষম হবে যা এটি চালানোর জন্য প্রয়োজন। DLL ফাইলগুলি হল ছোট লাইব্রেরি ফাইল যা প্রচুর সংখ্যক গুরুত্বপূর্ণ ফাংশন সঞ্চয় করে যা উইন্ডোজ যখন এটি চালু থাকে তখন ব্যবহার করবে এবং প্রতিদিন এই ফাইলগুলির 100টি ব্যবহার করবে। উইন্ডোজের মসৃণ ক্রিয়াকলাপে DLL ফাইলগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা সত্ত্বেও, তারা ক্রমাগত আপনার পিসিতে প্রচুর পরিমাণে ত্রুটি দেখা দিচ্ছে। এই সমস্যাটি সমাধান করতে, আপনি নীচে বর্ণিত ধাপগুলি ব্যবহার করতে পারেন:

কিভাবে ত্রুটি 745 ঠিক করবেন

ধাপ 1 - নিশ্চিত করুন যে রেজিস্ট্রি সেটিংস সঠিক আছে

আপনার কম্পিউটারের সমস্যা হওয়ার প্রধান কারণ হল যেভাবে আপনার সিস্টেমটি চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সেটিংস এবং বিকল্পগুলি পড়তে অক্ষম হবে। এটি একটি সমস্যা যা এখানে পদক্ষেপগুলি অনুসরণ করে সমাধান করা যেতে পারে:

  1. শুরু এ ক্লিক করুন , সেটিংস-এ নির্দেশ করুন , এবং তারপর কন্ট্রোল প্যানেল-এ ক্লিক করুন .
  2. ডাবল-ক্লিক করুন প্রোগ্রাম যোগ/সরান .
  3. Windows সেটআপ-এ ক্লিক করুন ট্যাব, যোগাযোগ ক্লিক করুন , এবং তারপরে বিশদ বিবরণ-এ ক্লিক করুন .
  4. ডায়াল-আপ নেটওয়ার্কিং সাফ করতে ক্লিক করুন চেক বক্স, ঠিক আছে ক্লিক করুন , এবং তারপর ঠিক আছে ক্লিক করুন .
  5. শুরু এ ক্লিক করুন ,শাট ডাউন এ ক্লিক করুন ,আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এ ক্লিক করুন , এবং তারপরে হ্যাঁ ক্লিক করুন .
  6. শুরু এ ক্লিক করুন , নির্দেশ করুন প্রোগ্রাম , এবং তারপরে Windows Explorer-এ ক্লিক করুন .
  7. Windows\System ফোল্ডারে Rasapi32.dll ফাইলটি দেখুন। এটি বিদ্যমান থাকলে, Rasapi32.dll ফাইলের নাম পরিবর্তন করে Rasapi32.old করুন। একটি ফাইল পুনঃনামকরণ করতে, এটিকে ডান-ক্লিক করুন, নাম পরিবর্তন করুন ক্লিক করুন৷ , নতুন ফাইলের নাম টাইপ করুন এবং তারপর ENTER টিপুন।
  8. Windows\System ফোল্ডারে Rasapi32.dll ফাইলটি দেখুন। এটি বিদ্যমান থাকলে, Rasapi32.dll ফাইলের নাম পরিবর্তন করে Rasapi32.old করুন। একটি ফাইল পুনঃনামকরণ করতে, এটিকে ডান-ক্লিক করুন, নাম পরিবর্তন করুন ক্লিক করুন৷ , নতুন ফাইলের নাম টাইপ করুন এবং তারপর ENTER টিপুন।

ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

745 ত্রুটির একটি বড় কারণ হল আপনার পিসির "রেজিস্ট্রি" নষ্ট হয়ে যাওয়া এবং নষ্ট হয়ে যাওয়া - যা আপনার সিস্টেমকে অনেক ধীর গতিতে এবং অনেক সমস্যার সাথে পরিচালিত করে। এটি মূলত একটি বড় ডাটাবেস যা আপনার কম্পিউটারের জন্য সমস্ত ধরণের গুরুত্বপূর্ণ ফাইল, সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে এবং যেখানে উইন্ডোজ এটিকে চালানোর জন্য রেজিস্ট্রির ভিতরে প্রচুর সংখ্যক গুরুত্বপূর্ণ সেটিংস রাখবে… তবে প্রায়শই এই ডেটাবেসটি এমন হয় অপঠনযোগ্য হয়ে ওঠে, যা আপনার সিস্টেমকে অনেক ধীর গতিতে এবং অনেক ত্রুটি সহ চালানোর দিকে নিয়ে যায়। এই সমস্যাটি সমাধান করার জন্য, এই ডাটাবেসের সাথে আপনার সিস্টেমের যে কোনও সমস্যা আপনাকে মেরামত করতে হবে, যা ডাউনলোড, ইনস্টল এবং তারপর আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করতে এবং ভিতরের ত্রুটিগুলি ঠিক করার জন্য একটি রেজিস্ট্রি ক্লিনার অ্যাপ্লিকেশন ব্যবহার করে করা যেতে পারে৷

  1. উইন্ডোজ 10 এ সাইডবাইসাইড ত্রুটি 59 কীভাবে ঠিক করবেন?

  2. Windows-এ কীভাবে ত্রুটি 734 ঠিক করবেন

  3. কিভাবে StartupCheckLibrary.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করবেন

  4. উইন্ডোজ 7-এ অনুপস্থিত dll ফাইলের ত্রুটি কীভাবে ঠিক করবেন