কম্পিউটার

উইন্ডোজ 10 এ সাইডবাইসাইড ত্রুটি 59 কীভাবে ঠিক করবেন?

কিছু Windows 10 ব্যবহারকারী রিপোর্ট করছেন যে ইভেন্ট ভিউয়ার SideBySide Error 59 দিয়ে পূর্ণ ইভেন্টগুলি একটি 'মেনিফেস্ট বা নীতি ফাইলে ত্রুটি সংকেত দেয়৷ ' এই ত্রুটি ইভেন্টগুলির উপরে, বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা নির্দিষ্ট অ্যাপ্লিকেশনগুলি খোলার সময় একটি পপ-আপ ত্রুটিও দেখতে পাচ্ছেন৷

উইন্ডোজ 10 এ সাইডবাইসাইড ত্রুটি 59 কীভাবে ঠিক করবেন?

এই বিশেষ সমস্যাটি তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে বেশ কয়েকটি মোটামুটি সাধারণ পরিস্থিতি রয়েছে যা এই ত্রুটি কোডটি ট্রিগার করতে পারে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে যা এই SideBySide Error 59 ট্রিগার করার জন্য দায়ী হতে পারে ঘটনা:

  • ভিজ্যুয়াল C++ রেডিস্ট অনুপস্থিত। প্যাকেজ - এই বিশেষ ত্রুটি কোডটি ট্রিগার করতে পারে এমন সবচেয়ে সাধারণ দৃশ্য হল একটি অনুপস্থিত ভিজ্যুয়াল C++ নির্ভরতা যা একটি প্রোগ্রাম বা স্টার্টআপ পরিষেবা আশা করে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি কোন VC++ নির্ভরতা অনুপস্থিত তা খুঁজে বের করার জন্য একটি SxsTrace কমান্ড ব্যবহার করতে পারেন, তারপর এটি অফিসিয়াল চ্যানেলগুলি ব্যবহার করে ইনস্টল করতে পারেন৷
  • দূষিত OS-সম্পর্কিত নির্ভরতা - একটি সম্ভাব্য দূষিত সিস্টেম ফাইল যা প্রয়োজনীয় VC++ নির্ভরতা পূরণ করতে ব্যবহৃত হয় যে অ্যাপ্লিকেশনগুলি তাদের অনুরোধ করে সেগুলিও এই বিশেষ সমস্যার জন্য দায়ী হতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনার উচিত SFC এবং DISM স্ক্যান চালানোর মাধ্যমে একটি সুপারফিসিয়াল সিস্টেম ফাইল দুর্নীতির প্রতিটি ঘটনা সমাধান করার জন্য সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত।
  • দূষিত .DLL ফাইলটি একটি Bing বার এক্সটেনশনের অন্তর্গত - বিং বার এক্সটেনশনের জন্য নির্দিষ্ট একটি DLL ফাইল রয়েছে যা দূষিত হওয়ার প্রবণতা। যেহেতু মাইক্রোসফ্ট এই সমস্যার জন্য একটি সমাধান প্রকাশ করেনি, তাই এখন পর্যন্ত এই সমস্যাটি সমাধান করার একমাত্র উপায় হল কেবল সমস্যাযুক্ত বিং বার এক্সটেনশনটি আনইনস্টল করা৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে, আপনি দেখতে পারেন এই সমস্যাটি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণে ঘটছে যা আপনার উইন্ডোজ ইনস্টলেশনকে প্রভাবিত করছে। এই ক্ষেত্রে, কর্মের সর্বোত্তম পদ্ধতি হল মেরামত ইনস্টল বা পরিষ্কার ইনস্টল পদ্ধতিতে যাওয়া।

এখন যেহেতু আপনি এই ত্রুটির দিকে পরিচালিত করতে পারে এমন প্রতিটি সম্ভাব্য পরিস্থিতির সাথে পরিচিত, এখানে কিছু পদ্ধতির একটি তালিকা রয়েছে যা কিছু ব্যবহারকারী তাদের কম্পিউটারে সমস্যাটি সমাধান করতে সফলভাবে ব্যবহার করেছে:

পদ্ধতি 1:অনুপস্থিত Microsoft Visual C++ Redist ইনস্টল করুন। প্যাকেজ

এই বিশেষ ত্রুটি কোডের সবচেয়ে সাধারণ কারণ হল একটি অনুপস্থিত ভিজ্যুয়াল C++ নির্ভরতা যা আপনি যে অ্যাপ্লিকেশনটি চালু করার চেষ্টা করছেন সেটি ব্যবহার করার আশা করছে। আপনি যদি SideBySide Error 59 -এর নতুন দৃষ্টান্ত লক্ষ্য করেন আপনি যখন সক্রিয়ভাবে কোনো প্রোগ্রাম খোলার চেষ্টা করছেন না, তখন ভিজ্যুয়াল C++ রেডিস্ট অনুপস্থিত থাকার কারণে একটি স্টার্টআপ পরিষেবা শুরু না হওয়ার সম্ভাবনা রয়েছে। প্যাকেজ।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি অনুপস্থিত ভিজ্যুয়াল C++ রিডিস্ট ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। প্যাকেজ এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন. কিন্তু মনে রাখবেন যে বিভিন্ন প্রোগ্রামের জন্য বিভিন্ন Redis প্রয়োজন হবে। প্যাকেজ, তাই প্রথমে কোন VC++ রানটাইম প্রত্যাশিত তা বের করার জন্য আপনার একটি উপায় প্রয়োজন।

এটি কীভাবে করবেন তার ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

দ্রষ্টব্য: আপনি যদি ইতিমধ্যেই জানেন কোন নির্ভরতা অনুপস্থিত, তাহলে প্রথম 3টি ধাপ সম্পূর্ণ এড়িয়ে যান।

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. পাঠ্য বাক্সের ভিতরে, ‘cmd’ টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। যখন আপনি UAC দেখতে পান (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) পপ-আপ, হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক অ্যাক্সেস প্রদান করতে। উইন্ডোজ 10 এ সাইডবাইসাইড ত্রুটি 59 কীভাবে ঠিক করবেন?
  2. উন্নত কমান্ড প্রম্পটের ভিতরে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন একটি sxTrace কমান্ড শুরু করতে:
    SxsTrace Trace -logfile:SxsTrace.etl
  3. প্রথম কমান্ড সফলভাবে চালানোর পরে, এগিয়ে যান এবং SideBySide ত্রুটিটি ট্রিগারকারী প্রোগ্রামটি খুলুন। উন্নত কমান্ড প্রম্পট বন্ধ করবেন না।
  4. এরপর, এলিভেটেড কমান্ড প্রম্পটে ফিরে যান এবং একটি SxsTrace.etl: তৈরি করতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন
    sxstrace Parse -logfile:SxSTrace.etl -outfile:SxSTrace.txt
  5. কমান্ডটি সফলভাবে প্রক্রিয়া করা হলে, একটি টেক্সট এডিটর দিয়ে SxSTrace.txt ফাইলটি খুলুন এবং কোন VC++ রানটাইম নির্ভরতা অনুপস্থিত তা দেখতে এটি পরীক্ষা করে দেখুন।
  6. এরপর, আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং Windows 10-এ প্রতিটি সমর্থিত ভিজ্যুয়াল C++ রিডিস্ট প্যাকেজ সহ অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠা অ্যাক্সেস করুন।
  7. অনুপস্থিত VC++ নির্ভরতার উপর ক্লিক করুন এবং বর্তমানে আপনার কম্পিউটারে চলমান Windows বিট-সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ ইনস্টলার ডাউনলোড করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ যদি মাইক্রোসফ্ট আপনাকে কোনো ব্লোটওয়্যার ইনস্টল করতে বলে, তাহলে প্রত্যাখ্যান করুন। উইন্ডোজ 10 এ সাইডবাইসাইড ত্রুটি 59 কীভাবে ঠিক করবেন?
  8. ইন্সটলারের ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে, ইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

যদি এই পদ্ধতিটি প্রযোজ্য না হয় বা আপনি এখনও একই SideBySide Error 59  সম্মুখীন হন সমস্যা, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:SFC এবং DISM স্ক্যান চালানো

যদি প্রথম সম্ভাব্য সমাধানটি আপনার ক্ষেত্রে কার্যকর না হয়, তাহলে আপনাকে একটি সম্ভাব্য দূষিত সিস্টেম ফাইলের দিকে আপনার মনোযোগ দেওয়া উচিত যা প্রয়োজনীয় VC++ নির্ভরতার ব্যবহারকে প্রভাবিত করছে।

আপনি যদি একাধিক ইনস্টল করা প্রোগ্রামের সাথে অন্যান্য অনুরূপ রানটাইম ত্রুটির সম্মুখীন হন তবে এটি হওয়ার সম্ভাবনা বেশি।

যদি এই কারণেই আপনি SideBySide Error 59 দেখছেন , আপনার দুটি বিল্ট-ইন ইউটিলিটি সহ স্ক্যান চালানোর মাধ্যমে শুরু করা উচিত - সিস্টেম ফাইল চেকার (SFC) এবং ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট (DISM) .

দ্রষ্টব্য:যদিও এই দুটি টুলের মধ্যে কিছু মিল রয়েছে, আমরা আপনার দূষিত সিস্টেম ফাইলগুলিকে ঠিক করার সুযোগ উন্নত করার জন্য দ্রুত ধারাবাহিকভাবে উভয় স্ক্যান চালানোর পরামর্শ দিই৷

শুরু করার আদর্শ উপায় হল একটি সহজ SFC স্ক্যান৷

উইন্ডোজ 10 এ সাইডবাইসাইড ত্রুটি 59 কীভাবে ঠিক করবেন?

দ্রষ্টব্য: এটি একটি সম্পূর্ণ স্থানীয় টুল যার জন্য আপনার একটি নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে না৷

আপনি এই পদ্ধতিটি শুরু করার পরে, ইউটিলিটি আটকে গেলেও সিএমডি উইন্ডোটি বন্ধ না করা খুবই গুরুত্বপূর্ণ। প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন , যেহেতু অপারেশন বাধাগ্রস্ত হলে আপনার HDD বা SSD-তে যৌক্তিক ত্রুটি হতে পারে।

SFC স্ক্যান শেষ পর্যন্ত সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন৷

যদি একই SideBySide Error 59 সমস্যা এখনও ঘটছে, একটি DISM স্ক্যান শুরু করুন এবং অপারেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন।

উইন্ডোজ 10 এ সাইডবাইসাইড ত্রুটি 59 কীভাবে ঠিক করবেন?

দ্রষ্টব্য: SFC এর বিপরীতে, DISM Windows Update-এর একটি সাব-কম্পোনেন্ট ব্যবহার করে দূষিত সিস্টেম ফাইল প্রতিস্থাপন সুস্থ সমতুল্য ডাউনলোড করতে. এই কারণে, এই অপারেশন শুরু করার আগে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার কাছে নির্ভরযোগ্য ইন্টারনেট আছে।

একবার DISM স্ক্যান সফলভাবে সম্পন্ন হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং একই ত্রুটির নতুন ঘটনা ঘটছে কিনা তা পরীক্ষা করুন।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:Bing বার আনইনস্টল করা (যদি প্রযোজ্য হয়)

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, আপনি একটি বিং বার এক্সটেনশনের কারণে এই ত্রুটি কোডটি পপ আপ দেখতে আশা করতে পারেন যা একটি দূষিত .dll ফাইল ব্যবহার করার চেষ্টা করছে৷ এই সমস্যাটি কয়েক বছর ধরে Windows 10 এ চলছে, কিন্তু Microsoft এখনও এই সমস্যার জন্য একটি হটফিক্স প্রকাশ করতে পারেনি৷

আপনি যদি এই নির্দিষ্ট পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান এবং আপনার কম্পিউটারে Bing বার ইনস্টল করা থাকে, তাহলে SideBySide Error 59  থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় ত্রুটি (এখন পর্যন্ত) হল আপনার কম্পিউটার থেকে Bing বার ইউটিলিটি আনইনস্টল করা।

এটি কীভাবে করবেন তার ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. যদি আপনাকে UAC দ্বারা অনুরোধ করা হয় (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ), হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10 এ সাইডবাইসাইড ত্রুটি 59 কীভাবে ঠিক করবেন?
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে মেনু, ইনস্টল করা প্রোগ্রামের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং Bing বার-এর সাথে যুক্ত এন্ট্রিটি সনাক্ত করুন।
  3. যখন আপনি সঠিক এন্ট্রি সনাক্ত করতে পরিচালনা করেন, তখন এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। উইন্ডোজ 10 এ সাইডবাইসাইড ত্রুটি 59 কীভাবে ঠিক করবেন?
  4. আনইন্সটলেশন স্ক্রিনের ভিতরে, আন-ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

যদি আপনি এখনও SideBySide Error 59 -এর নতুন দৃষ্টান্ত দেখতে পান ইভেন্ট ভিউয়ারের ভিতরে উপস্থিত হওয়া বা এই নির্দিষ্ট সমাধানটি প্রযোজ্য নয়, নীচের চূড়ান্ত সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 4:প্রতিটি উইন্ডোজ উপাদান রিফ্রেশ করা

যদি উপরের কোনো পদ্ধতিই আপনাকে ‘মেনিফেস্ট বা নীতি ফাইলে ত্রুটি-এর নতুন দৃষ্টান্তের উপস্থিতি বন্ধ করার অনুমতি না দেয় ' ইভেন্ট ভিউয়ারের মধ্যে ত্রুটি, আপনি এমন কিছু সিস্টেম ফাইল দুর্নীতির সাথে মোকাবিলা করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না।

আপনি যদি এই বিন্দুতে পৌঁছান, তবে একমাত্র সম্ভাব্য সমাধান বাকি রয়েছে প্রতিটি প্রাসঙ্গিক উইন্ডোজ উপাদান পুনরায় সেট করা এবং প্রতিটি সম্ভাব্য দূষিত OS উপাদানকে সরিয়ে দেওয়া৷

যখন এটি করার কথা আসে, আপনার সামনে দুটি উপায় আছে:

  • ক্লিন ইন্সটল – যদি আপনি একটি দ্রুত সমাধান খুঁজছেন যা আপনাকে সামঞ্জস্যপূর্ণ Windows ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করার প্রয়োজন ছাড়াই স্থাপন করা যেতে পারে, আপনি আপনার Windows ইনস্টলেশনের GUI মেনু থেকে সরাসরি একটি পরিষ্কার ইনস্টল পদ্ধতি শুরু করতে পারেন৷দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনি যদি আগে থেকে আপনার ডেটা ব্যাক আপ না করেন, আপনি বর্তমানে OS ড্রাইভে সংরক্ষিত ব্যক্তিগত ডেটা হারাবেন৷
  • ইন্সটল মেরামত – আপনি যদি বর্তমানে পার্টিশনের কোনো গুরুত্বপূর্ণ তথ্য সংরক্ষণ করেন যেখানে আপনি আপনার Windows ফাইলগুলি ইনস্টল করেছেন, তাহলে একটি মেরামত ইনস্টল আপনার জন্য যাওয়ার উপায় হওয়া উচিত। কিন্তু সতর্ক থাকুন যে আপনাকে সামঞ্জস্যপূর্ণ ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করতে হবে।দ্রষ্টব্য: প্রধান সুবিধা হল আপনি আপনার ব্যক্তিগত ফাইল, ইনস্টল করা অ্যাপ্লিকেশন, গেম এবং এমনকি কিছু ব্যবহারকারীর পছন্দগুলিও OS ড্রাইভে রুট রাখতে সক্ষম হবেন৷

  1. উইন্ডোজ 10 এ BOOTMGR অনুপস্থিত কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  3. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  4. Windows 10 এ D3dx9_39.Dll অনুপস্থিত ত্রুটি কীভাবে ঠিক করবেন