কম্পিউটার

উইন্ডোজে 0x9F ত্রুটি কীভাবে ঠিক করবেন

0x9F ত্রুটি , যা উইন্ডোজ এক্সপিতে দেখা যায়, যখন:ব্যবহারকারী সিস্টেম বুট আপ করে; ব্যবহারকারী স্ট্যান্ডবাই মোড থেকে পুনরায় শুরু বা স্থগিত করে বা হাইবারনেশন মোড থেকে পুনরায় শুরু বা স্থগিত করে। আপনার কম্পিউটারে একটি IEEE 1394 সংযোগ থাকলে, যেমন একটি Apple Ipod থাকে তাহলে Vista সিস্টেমেও ত্রুটি ঘটবে। ভিস্তাতে, এটি ঘটবে যখন সিস্টেমটি "স্লিপ" মোড থেকে জেগে উঠবে। উভয়ই ছোটখাটো সমস্যা হওয়ায় সহজেই সমাধান করা যায়।

0x9F ত্রুটির কারণ কী?

Windows XP-এ, আপনি এই ত্রুটিটি পেতে পারেন:

STOP 0x0000009F DRIVER_POWER_STATE_FAILURE

Windows Vista-এ, আপনি এই ত্রুটিটি অনুভব করতে পারেন:

STOP 0x0000009F (প্যারামিটার1, প্যারামিটার2, প্যারামিটার3, প্যারামিটার4) DRIVER_POWER_STATE_FAILURE

এই সতর্কতাগুলি যা ব্যাখ্যা করছে তা হল যে পাওয়ার ট্রানজিশন অনুরোধ, কম বা বেশি পাওয়ার ব্যবহারের অনুরোধগুলি পিসি দ্বারা সঠিকভাবে পরিচালনা করা হয় না। হার্ডওয়্যারটি শুরু করতে সক্ষম হবে না, সফ্টওয়্যার এটি সনাক্ত করবে এবং তারপর এই ত্রুটি বার্তাটি প্রদর্শন করবে। এটি ভিস্তার জন্য সর্বশেষ আপডেট না থাকার কারণে হতে পারে যা বিশেষভাবে এই সমস্যাটি মোকাবেলা করে। আপনি যদি উইন্ডোজ ভিস্তা মেশিন ব্যবহার করেন তবে এটি ক্ষতিগ্রস্থ হার্ডওয়্যার উপাদানের কারণেও হতে পারে।

0x9F ত্রুটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - ভিস্তা আপডেট করুন

মাইক্রোসফট এই বিশেষ ত্রুটি সম্পর্কে অনেক অভিযোগ পেয়ে অপারেটিং সিস্টেমের জন্য একটি আপডেট প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে। আপনি এটি এখানে খুঁজে পেতে পারেন (আপডেট 929726)। অনুগ্রহ করে মনে রাখবেন আপনি যদি Vista x64 মেশিন ব্যবহার করেন তবে আপনার একটি ভিন্ন আপডেটের প্রয়োজন হবে। আপনি এখানে যে এক খুঁজে পেতে পারেন. সর্বশেষ ভিস্তা সার্ভিস প্যাক ইনস্টল করা, যার মধ্যে এই দুটি আপডেট রয়েছে, সমস্যাটি দূর করবে৷

ধাপ 2 - আপনার পিসিতে ক্ষতিগ্রস্ত হার্ডওয়্যার উপাদান সনাক্ত করুন এবং এটি ঠিক করুন

কখনও কখনও, এমন ক্ষতিগ্রস্থ হার্ডওয়্যার থাকতে পারে যা Windows XP কে সঠিকভাবে চলতে বাধা দিচ্ছে। আপনি অন্য কোনো সেটিংস পরিবর্তন করার চেষ্টা করার আগে কোনো ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার সনাক্ত করা ভাল। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • আপনার বর্তমান হার্ডওয়্যার Windows XP মানগুলি পূরণ করে তা নিশ্চিত করতে Windows XP-এর জন্য Windows সামঞ্জস্যের তালিকা পরীক্ষা করুন
  • Sigverif.exe টুল ব্যবহার করুন। এই টুলটি আপনার সিস্টেমে যে কোনো স্বাক্ষরবিহীন ড্রাইভার খুঁজে পায় যা সমস্যার কারণ হতে পারে। এই টুলটি ব্যবহার করতে:
  1. Start> Run এ ক্লিক করুন এবং "Sigverif" টাইপ করুন। ওকে ক্লিক করুন
  2. "উন্নত" এ ক্লিক করুন
  3. অনুসন্ধান ট্যাব ব্যবহার করে, ডিজিট্যালি স্বাক্ষরিত নয় এমন অন্যান্য ফাইলের জন্য দেখুন নির্বাচন করুন।
  4. "এই ফোল্ডারে দেখুন" বিকল্পে "C:\Windows\system32\drivers" টাইপ করুন। ওকে ক্লিক করুন
  5. "স্টার্ট" এ ক্লিক করুন
  6. যদি কোনো স্বাক্ষরবিহীন ড্রাইভার থাকে, নিশ্চিত করুন যে আপনি ডিভাইস ম্যানেজারে হার্ডওয়্যার নিষ্ক্রিয় করেছেন এবং সমস্যা সফ্টওয়্যারটি আনইনস্টল করেছেন। আপনি "Winnt\System32\Drivers" এ সমস্যা ড্রাইভারের নাম পরিবর্তন করতে পারেন যাতে এই ফাইলটি কোন সমস্যা সৃষ্টি না করে।
  • আপনার সিস্টেমে যে কোনো ড্রাইভার আপডেট করুন যা পুরানো হতে পারে
  • যেকোন সফটওয়্যার আপডেট করুন
  • আপনার পিসি থেকে যেকোনো অপ্রয়োজনীয় হার্ডওয়্যার সরান। তারপরে আপনি সমস্যাটিকে সিস্টেমের একটি নির্দিষ্ট অংশে বিচ্ছিন্ন করতে পারেন

এই পদক্ষেপগুলি অনুসরণ করলে যে কোনও হার্ডওয়্যার সনাক্ত করা হবে যা হয় ড্রাইভারদের দ্বারা দূষিত বা সাধারণভাবে ত্রুটিপূর্ণ। এই সমাধানটি একটি প্ল্যাটফর্ম যা আপনাকে সমস্যাটি নির্ণয় করতে এবং আপনার সিস্টেমটি পুনরায় পূরণ করতে দেয়।

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

– এই রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন

'রেজিস্ট্রি' হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা সমস্ত উইন্ডোজ কম্পিউটার তাদের চালানোর জন্য প্রয়োজনীয় বিভিন্ন ফাইল এবং সেটিংস পড়তে সাহায্য করার জন্য ব্যবহার করে। দুর্ভাগ্যবশত, রেজিস্ট্রিটিও উইন্ডোজের ত্রুটির অন্যতম বড় কারণ, কারণ এটি ক্রমাগত ভুল উপায়ে সংরক্ষিত হচ্ছে। এটি শুধুমাত্র রেজিস্ট্রি ডাটাবেসকে অত্যন্ত অবিশ্বস্ত করে তোলে না, তবে এটি চালানোর জন্য প্রয়োজনীয় সেটিংস প্রক্রিয়াকরণ থেকে উইন্ডোজকে থামায়। এটি একটি বিশাল সমস্যা যা একটি "রেজিস্ট্রি ক্লিনার" ব্যবহার করে ঠিক করা যেতে পারে। 0x9F ত্রুটি আবার দেখা না যায় তা নিশ্চিত করতে, আপনার সিস্টেমে যেকোন রেজিস্ট্রি ত্রুটি ঠিক করতে আপনার একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করা উচিত। আমাদের প্রস্তাবিত টুল নীচে:


  1. উইন্ডোজ এক্সপিতে 691 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. Windows 1305 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজের "88780078" ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ 1408 ত্রুটি ঠিক করবেন