কম্পিউটার

অভ্যন্তরীণ ত্রুটি 2932 সমাধানের পদক্ষেপ

অভ্যন্তরীণ ত্রুটি 2932 মাইক্রোসফ্ট অফিস 2000 সার্ভিস রিলিজ 1 এর ইনস্টলেশনের সময় ঘটে। কিছু নির্দিষ্ট প্যারামিটার আছে যা সত্য হলে এই ত্রুটি দেখা দিতে পারে, যেমন ব্যবহারকারী যখন উইন্ডোজ 2000 ব্যবহার করছেন, বা অফিস 2000 একটি NTFS ড্রাইভে ইনস্টল করা আছে। SR 1 একটি গুরুত্বপূর্ণ আপডেট যা সমস্ত Office 2000 স্যুটকে সর্বশেষ সংস্করণে আপডেট করে। এই ত্রুটি ঘটতে পারে এমন সমস্যাগুলি হয় একটি দূষিত ইনস্টলেশন ফাইল বা রেজিস্ট্রির একটি মান একটি দ্বন্দ্ব সৃষ্টি করে। এই ত্রুটিটি সমাধান করতে, অনুগ্রহ করে পড়ুন৷

2932 ত্রুটির কারণ কী?

ত্রুটিটি নিজেকে এভাবে উপস্থাপন করতে পারে:

অভ্যন্তরীণ ত্রুটি 2932:অনুগ্রহ করে সহায়তার জন্য পণ্য সহায়তার সাথে যোগাযোগ করুন৷

এই ত্রুটিটি প্রদর্শিত হতে পারে এবং কীভাবে সমস্যাটি মোকাবেলা করা যায় সে সম্পর্কে এটি খুব অস্পষ্ট। নিম্নলিখিতটি সত্য হলে 2932 ত্রুটি ঘটতে পারে:

  • আপনি Microsoft Windows 2000 ব্যবহার করছেন।
  • আপনি একটি পাওয়ার ব্যবহারকারী হিসেবে লগ ইন করেছেন।
  • Windows 2000 একটি NTFS ড্রাইভে ইনস্টল করা আছে।
  • আপনি অফিস 2000 ইন্সটল করেছেন যখন আপনি পাওয়ার ব্যবহারকারী হিসেবে লগ ইন ছিলেন।
  • আপনি অফিস 2000 SR-1 আপডেট ইনস্টল করার চেষ্টা করেছেন৷

এই উপাদানগুলির সংমিশ্রণ SR1 আপডেটকে ক্র্যাশ করে এবং অভ্যন্তরীণ ত্রুটি 2932 প্রদর্শন করে। ত্রুটিটি গুরুতর মনে হতে পারে তবে সাধারণত শুধুমাত্র সামান্য ত্রুটির কারণে হয়, যেমন একটি দূষিত ইনস্টলেশন ফাইল বা একটি ভাঙা রেজিস্ট্রি স্ট্রিং। নিচের সহজ ধাপগুলো অনুসরণ করে এগুলো সহজেই সমাধান করা যেতে পারে।

অভ্যন্তরীণ ত্রুটি 2932 কিভাবে ঠিক করবেন

ধাপ 1 – ইন্টারনেট থেকে অফিস 2000 SR1 প্রোগ্রাম ডাউনলোড করুন

আপনি যে ইন্সটল প্যাকেজটি ইন্সটল করার চেষ্টা করছেন সেটি যদি দূষিত বা ভাঙ্গা হয়, তাহলে এটি ইন্টারনেট এরর 2932 প্রদর্শন করতে পারে। এমনকি যদি আপনি সন্দেহ না করেন যে এটি, আপনি যে ফাইলটি ব্যবহার করছেন তা নিশ্চিত করার জন্য প্রথমে এই পদক্ষেপটি চেষ্টা করা সর্বদা ভাল। ভুল নয় আপনার পিসিকে সংক্রামিত করতে পারে এমন কোনও সম্ভাব্য ম্যালওয়্যার এড়াতে আপনি সরাসরি Microsoft থেকে সফ্টওয়্যার প্যাকেজটি ডাউনলোড করেছেন তা নিশ্চিত করুন। মাইক্রোসফট ওয়েবসাইট থেকে সরাসরি লিঙ্ক এখানে. আপনার হার্ডডিস্কের একটি পরিচিত স্থানে ফাইলটি ডাউনলোড করুন এবং তারপর উইজার্ড থেকে নির্দেশনা অনুসরণ করে এটি ইনস্টল করুন। যদি এটি সমস্যার সমাধান না করে, তাহলে পরবর্তী ধাপে চালিয়ে যান।

ধাপ 2 - রেজিস্ট্রিতে "অক্ষমপ্যাচ" মান প্রয়োগ করুন

আপনি যদি সিস্টেমের প্রশাসক হন এবং ব্যবহারকারীদের কোনো Windows ইনস্টলার প্যাচ ইনস্টল না করার প্রয়োজন হয়, তাহলে রেজিস্ট্রিতে একটি মান আছে যা সক্রিয় করা হলে ব্যবহারকারীকে কোনো Windows ইনস্টলার প্যাচ ইনস্টল করতে বাধা দেয়। অভ্যন্তরীণ ত্রুটি 2932 প্রদর্শনের পরিবর্তে, একটি বিকল্প ত্রুটি প্রদর্শিত হতে পারে যেমন:

Microsoft Office 2000 SR-1 আপডেট সফলভাবে সম্পূর্ণ হয়নি। সহায়তার জন্য, Microsoft প্রযুক্তিগত সহায়তার সাথে যোগাযোগ করুন।

এই নীতি সক্রিয় করতে, আপনাকে অবশ্যই:

  1. Start> Run এ ক্লিক করুন
  2. "regedit" টাইপ করুন এবং এন্টার টিপুন
  3. নিম্নলিখিত রেজিস্ট্রি কী খুঁজুন:HKEY_LOCAL_MACHINE\Software\Policies\Microsoft\Windows\Installer।
  4. প্রক্রিয়াটি প্রয়োগ করা হলে, এই বিবৃতিটি সত্য:DisablePatch DWORD মান =1।

একটি অভ্যন্তরীণ ত্রুটি প্রদর্শিত হওয়ার চেয়ে এই নীতিটি ব্যবহারকারীর জন্য আরও সহজ। এটি অ্যাডমিনিস্ট্রেটরকে প্রোগ্রাম এবং আপডেটগুলির ইনস্টলেশনের উপর পূর্ণ নিয়ন্ত্রণগুলি চালানোর অনুমতি দেয়। যদি এই ধাপটি আপনার জন্য কাজ না করে, তাহলে পরবর্তী ধাপে এগিয়ে যান।

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

– এই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড করুন

রেজিস্ট্রি ক্লিনারগুলি উইন্ডোজ কতটা ভালভাবে কাজ করে তার জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে এবং এরর কোড 2932 বন্ধ করতে সাহায্য করতে পারে৷ রেজিস্ট্রি মূলত একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার সিস্টেমের জন্য গুরুত্বপূর্ণ সেটিংস এবং তথ্য সঞ্চয় করে, যা উইন্ডোজকে আপনার জন্য প্রচুর পরিমাণে বিশদ মনে রাখতে দেয়৷ পিসি দুর্ভাগ্যবশত, রেজিস্ট্রিটিও দুর্নীতিগ্রস্ত হওয়ার প্রবণতা রয়েছে, যা আপনার সিস্টেমকে অত্যন্ত ধীরগতিতে এবং অবিশ্বস্তভাবে চালিয়ে যাচ্ছে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার রেজিস্ট্রি স্ক্যান করার জন্য একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করা উচিত এবং এর যে কোনও ক্ষতিগ্রস্থ অংশ মেরামত করা উচিত যা আপনার কম্পিউটারকে অত্যন্ত ধীর গতিতে বা ত্রুটির সাথে চালাচ্ছে। আপনি নীচে আমাদের প্রস্তাবিত ক্লিনার ডাউনলোড করতে পারেন:


  1. ত্রুটি সমাধানের পদক্ষেপ 1058

  2. ত্রুটি 1152 ঠিক করার পদক্ষেপ

  3. Windows 10 এ DistributedCOM ত্রুটি 10016 সমাধানের পদক্ষেপ

  4. Windows 10-এ রেজিস্ট্রি মেরামতের পদক্ষেপ এবং আমদানি ত্রুটি ঠিক করুন