কম্পিউটার

অফিস ইনস্টল করার সময় "অভ্যন্তরীণ ত্রুটি 2711" কীভাবে ঠিক করবেন

অফিস ইনস্টল করার সময়  অভ্যন্তরীণ ত্রুটি 2711  কীভাবে ঠিক করবেন

অভ্যন্তরীণ ত্রুটি 2711 আপনি যখন আপনার সিস্টেমে মাইক্রোসফ্ট অফিস ইনস্টল করার চেষ্টা করেন এবং ইনস্টল করেন তখন প্রায়ই ঘটে। এই ত্রুটিটি দেখাবে কারণ কিছু অফিস ফাইল ক্ষতিগ্রস্ত হয়েছে বা কিছু রেজিস্ট্রি মান দূষিত। এটি আপনাকে আপনার সিস্টেমে অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে বাধা দেবে, এটি অত্যন্ত সুপারিশ করে যে আপনি আপনার পিসিতে অফিসের ইনস্টলেশনকে কাজ করার অনুমতি দেওয়ার জন্য ত্রুটির কারণগুলি ঠিক করতে সক্ষম হন৷

2711 ত্রুটির কারণ কী?

2711 ত্রুটি এই মত প্রদর্শিত হবে:

অভ্যন্তরীণ ত্রুটি 2711:নির্দিষ্ট বৈশিষ্ট্যের নাম নাম বৈশিষ্ট্য সারণীতে পাওয়া যায়নি৷

মাইক্রোসফ্ট অফিসের ইনস্টলেশন ফাইলগুলি দূষিত হওয়ার কারণে ত্রুটিটি ঘটে, যা উইন্ডোজকে সেগুলি প্রক্রিয়া এবং ইনস্টল করতে সক্ষম হতে বাধা দেয়। এর একাধিক কারণ থাকতে পারে যার মধ্যে ফাইলের পছন্দ পুরানো হয়ে যাওয়া; একটি ভাইরাস আপনার পিসিকে সংক্রমিত করেছে এবং অফিসের ফাইল ক্ষতিগ্রস্ত করেছে অথবা আপনি ভুলবশত সেগুলি নিজেই ক্ষতিগ্রস্ত করতে পারেন।

এই ত্রুটিটি প্রদর্শিত হওয়ার আরেকটি কারণ হল আপনার সিস্টেমে দূষিত রেজিস্ট্রি সেটিংস। রেজিস্ট্রি হল যা আপনার কম্পিউটারের সমস্ত কিছুর ডেটা ধারণ করে এবং এটি মূলত সেটিংসের একটি বড় ডাটাবেস যা আপনার কম্পিউটার এটিকে আপনার পিসির জন্য অনেক গুরুত্বপূর্ণ বিবরণ "মনে রাখতে" সাহায্য করতে ব্যবহার করবে। যদি রেজিস্ট্রিটি দূষিত হয়, তবে এটি আর কাজ করতে পারে না এবং একটি নির্দিষ্ট জায়গায় নতুন এন্ট্রি গ্রহণ করবে না, যা 2711 ত্রুটি দেখায়। এই ত্রুটিটি ঠিক করতে, অনুগ্রহ করে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

2711 ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - ডাউনলোড করুন এবং "উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি" চালান

আপনি উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি কার্যকর করে এই সমস্যাটি সমাধান করতে পারেন। এই অ্যাপ্লিকেশনটি অফিসের মতো একটি অ্যাপ্লিকেশনের ইনস্টল ফাইলগুলির মধ্যে ভাঙা ফাইলগুলি পুনরুদ্ধার করার জন্য ডিজাইন করা হয়েছে৷ এটি করতে:

  • এখানে উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি ডাউনলোড করুন
  • ইউটিলিটি ইনস্টল করুন
  • ইন্সটল করার পর, Start> Programs> Windows Installer Cleanup
  • এ ক্লিক করুন
  • আপনি যে প্রোগ্রামটি সরাতে চান সেটি নির্বাচন করুন এবং “সরান এ ক্লিক করুন ".
  • ঠিক আছে ক্লিক করুন, তারপর আপনি প্রস্থান করতে পারবেন।

অফিস পুনরায় ইনস্টল করতে এবং প্রদর্শিত 2711 ত্রুটিটি সরাতে আপনি এখন আবার Microsoft Office ইনস্টলেশন চালাতে পারেন। যদি এটি কাজ না করে, অনুগ্রহ করে পরবর্তী ধাপে যান৷

ধাপ 2 - একটি রেজিস্ট্রি ক্লিনার দিয়ে রেজিস্ট্রি পরিষ্কার করুন

– এই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড করুন

2711 ত্রুটির একটি সাধারণ কারণ হল অফিস দ্বারা যেভাবে 'রেজিস্ট্রি' ব্যবহার করা হয়। রেজিস্ট্রি হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল, তথ্য এবং সেটিংস সংরক্ষণ করে এবং এটি আপনার সিস্টেমের প্রতিটি অংশের জন্য (আক্ষরিক অর্থে) ব্যবহার করা হয় - আপনার পিসিকে আপনার ডেস্কটপ ওয়ালপেপার রিকল করতে সাহায্য করা থেকে শুরু করে আপনার ইন্টারনেট বুকমার্কগুলি সংরক্ষণ করার অনুমতি দেওয়া পর্যন্ত প্রতি বার. দুর্ভাগ্যবশত, রেজিস্ট্রিও উইন্ডোজের সমস্যার একটি বড় কারণ, এবং প্রায়শই অফিস ইনস্টলার আপনার পিসিতে বিভিন্ন ফাইল ইনস্টল করতে সক্ষম না হওয়ার প্রধান কারণ - কারণ এটি যে কোনো কারণেই রেজিস্ট্রি অ্যাক্সেস করতে অক্ষম হবে। এটি একটি সমস্যা নয় তা নিশ্চিত করার জন্য, রেজিস্ট্রি দ্বারা সৃষ্ট বিভিন্ন ত্রুটিগুলি ঠিক করতে আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার প্রোগ্রাম ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে, যেমন নীচের টুল:


  1. অফিস ইনস্টলেশন ত্রুটি 1327 – কিভাবে ঠিক করবেন

  2. অফিস ইনস্টল করার সময় 1401 / 1402 / 1406 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ ত্রুটি 1327 কিভাবে ঠিক করবেন

  4. 2203 অভ্যন্তরীণ ত্রুটি কীভাবে ঠিক করবেন