কম্পিউটার

কীভাবে একটি কোড 646 উইন্ডোজ আপডেট ত্রুটি সমাধান করবেন

Windows Update হল একটি সহজ বৈশিষ্ট্য যা ব্যবহারকারীদের শুধুমাত্র Microsoft থেকে নয়, তৃতীয় পক্ষের প্রদানকারীদের থেকেও আপডেট প্রদান করে। যাইহোক, এটি সম্পূর্ণরূপে নিখুঁত নয় এবং কিছু ত্রুটি আপডেটগুলিকে ইনস্টল করা থেকে একেবারেই বন্ধ করতে পারে।

এরকম একটি ত্রুটি হল কোড 646, যা Microsoft Office এর জন্য একটি আপডেট ইনস্টল করার চেষ্টা করার সময় আসে। আপনি যদি এটির সম্মুখীন হন এবং আপনার টিথারের শেষে থাকেন তবে চিন্তা করবেন না! হাতে কিছু সমাধান রয়েছে যা এই ত্রুটিটি মুছে ফেলবে এবং আপনার সিস্টেম আপডেট করবে৷

উইন্ডোজ আপডেটের ত্রুটিগুলি অনেক লোকের সাথেই ঘটে, তাই তাদের সম্পর্কে আপনার নিজের গল্প বা ত্রুটিগুলি কাটিয়ে উঠতে আপনার কোন পরামর্শ শেয়ার করার জন্য পরে মন্তব্যগুলিতে যেতে ভুলবেন না৷

পদ্ধতি 1:Microsoft Fix It

কোড 646 ত্রুটি সমাধানের এটি সবচেয়ে সহজ এবং দ্রুততম উপায়। আপনাকে যা করতে হবে তা হল এই Microsoft Fix It ফাইলটি চালান এবং তারপর উইজার্ডটিকে শেষ পর্যন্ত অনুসরণ করুন। এতটুকুই।

কীভাবে একটি কোড 646 উইন্ডোজ আপডেট ত্রুটি সমাধান করবেন

একবার আপনি উইজার্ডের সাথে শেষ হয়ে গেলে, আবার আপডেট চালানোর চেষ্টা করুন এবং এটি কোনও বাধা ছাড়াই করা উচিত। যদি এটি কাজ না করে তবে নীচে তালিকাভুক্ত অন্যান্য পদ্ধতিগুলি ব্যবহার করে দেখুন - তাদের একটু বেশি প্রচেষ্টার প্রয়োজন, তবে এখনও তুলনামূলকভাবে সহজ৷

পদ্ধতি 2:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার

সমস্যা খুঁজুন এবং সমাধান করুন এর জন্য একটি সিস্টেম অনুসন্ধান করুন৷ এবং সঠিক ফলাফল নির্বাচন করুন। আপনাকে কন্ট্রোল প্যানেলে লঞ্চ করা হবে। এখান থেকে, Windows Update এর সমস্যার সমাধান করুন ক্লিক করুন . উইজার্ড পপ আপ হলে, উন্নত -এ ক্লিক করুন এবং তারপর প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . অবশেষে, পরবর্তী এ ক্লিক করুন অগ্রগতির জন্য।

কীভাবে একটি কোড 646 উইন্ডোজ আপডেট ত্রুটি সমাধান করবেন

যদি কোনো সংশোধন করা সম্ভব হয়, সেগুলি স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা হবে, তারপরে কোড 646 সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আপনাকে উইন্ডোজ আপডেটে ফিরে যেতে হবে। এখনও ভাগ্য নেই? নিচের পরবর্তী পদ্ধতি দিয়ে চেষ্টা চালিয়ে যান।

পদ্ধতি 3:রেজিস্ট্রি সম্পাদনা করুন

প্রথমত, সতর্কতার একটি শব্দ। এই পদ্ধতিতে রেজিস্ট্রি সম্পাদনা করা জড়িত যা ভুলভাবে করা হলে, আপনার সিস্টেমের জন্য গুরুতর সমস্যা হতে পারে। আপনি যদি নির্দেশাবলী ঠিকভাবে অনুসরণ করেন তবে আপনি ভালো থাকবেন, কিন্তু আপনি যদি তা করতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন, তাহলে আপনি এমন কারো সাহায্য চাইতে পারেন।

এই পদ্ধতিটি এই নিবন্ধে তালিকাভুক্ত প্রথমটির ম্যানুয়াল সংস্করণ, তবে এর অর্থ এই নয় যে এটি চেষ্টা করার মতো নয়। কখনও কখনও, ম্যানুয়ালি একটি ফিক্স সম্পাদন করা একটি স্বয়ংক্রিয় সরঞ্জামের চেয়ে ভাল ফলাফল অর্জন করতে পারে। শুরু করতে, regedit-এর জন্য একটি সিস্টেম অনুসন্ধান করুন৷ , প্রাসঙ্গিক ফলাফল নির্বাচন করুন এবং রেজিস্ট্রি এডিটর লোড হবে।

কীভাবে একটি কোড 646 উইন্ডোজ আপডেট ত্রুটি সমাধান করবেন

বাম দিকের ফলকে, নিম্নলিখিত কাঠামোর মাধ্যমে ফোল্ডারগুলিকে নীচে প্রসারিত করুন:

HKEY_USERS\.DEFAULT\Software\Microsoft\Windows\CurrentVersion\Explorer\User Shell Folders

এখন, ডানদিকের ফলকে, AppData -এ ডাবল ক্লিক করুন সম্পাদনা স্ট্রিং উইন্ডো খুলতে প্রবেশ করুন। মান ডেটা -এ বক্স, ইনপুট নিম্নলিখিত:

%USERPROFILE%\AppData\Roaming

ঠিক আছে ক্লিক করুন৷ এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখতে আবার উইন্ডোজ আপডেট চালান। যদি না হয়, উপরের মত একই মান ডেটা ইনপুট করে নিম্নলিখিত দুটি কাঠামো থেকে একই রেজিস্ট্রি স্ট্রিং সম্পাদনা করার চেষ্টা করুন:

HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\Explorer\User Shell FoldersHKEY_LOCAL_MACHINE\Software\Microsoft\Windows\CurrentVersion\Explorer\User Shell ফোল্ডারগুলি

সফলভাবে আপডেট করা হয়েছে

উইন্ডোজ আপডেট বিরক্তিকর হতে পারে, কিন্তু এটি একটি অবিশ্বাস্যভাবে দরকারী ফাংশন প্রদান করে। এমনকি এটি এমন ড্রাইভারগুলির সাথে পুরানো হার্ডওয়্যার আপডেট করতে সক্ষম যা ইন্টারনেটে নিজেকে খুঁজে পাওয়া প্রায় অসম্ভব৷

ত্রুটিগুলি ঘটতে পারে, অন্যদের তুলনায় কিছু বেশি গুরুতর, কিন্তু কোড 646 সমাধান করা তুলনামূলকভাবে সহজ এবং এটি সাধারণত একটি Microsoft Office আপডেট ফাইলের সমস্যা৷

আপনি কি কখনও এই ত্রুটির সম্মুখীন হয়েছেন - আপনি কীভাবে এটি সমাধান করেছেন? অথবা আপনার নিজের Windows আপডেট সমস্যা সমাধানের টিপস আছে?


  1. উইন্ডোজ 7 / 8.1 / 10 এ ত্রুটি কোড 800F0922 কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ কীভাবে আপডেট 'ত্রুটি কোড:0x800707e7' ঠিক করবেন

  3. কিভাবে 646 উইন্ডোজ ভিস্তা আপডেট ত্রুটি ঠিক করবেন

  4. কিভাবে 0x800700a1 উইন্ডোজ আপডেট ত্রুটির সমাধান করবেন