কম্পিউটার

কিভাবে "advrcntr4.dll অনুপস্থিত" নিরো ত্রুটি ঠিক করবেন

কিভাবে  advrcntr4.dll অনুপস্থিত  নিরো ত্রুটি ঠিক করবেন

AdvrCntr4.dll ত্রুটি - নিরো ত্রুটি

advrcntr4.dll ফাইলটি এহেডের সিডি এবং ডিভিডি বার্নিং সফ্টওয়্যার, নিরোতে ব্যবহারের জন্য একটি গুরুত্বপূর্ণ ফাইল। ফাইলটি অ্যাক্সেসযোগ্য এবং ব্যবহারের জন্য উন্মুক্ত হতে হবে অন্যথায় আপনি নিরো সফ্টওয়্যারে "advrcntr4.dll অনুপস্থিত" অনুভব করবেন। নিরো হল একটি সম্মানজনক CD/DVD বার্নিং সফটওয়্যার এবং সেই এলাকায় একজন মার্কেট লিডার। এটি অনেক লোক বিভিন্ন উপায়ে সাধারণ ফটো অ্যালবাম থেকে মিউজিক সিডি থেকে হোম ভিডিও ডিভিডি তৈরি করতে ব্যবহার করে।

advrcntr4.dll ত্রুটির কারণ কী?

আপনি নিরো সফ্টওয়্যারে এই ত্রুটি বার্তাটি অনুভব করতে পারেন:

"এই প্রোগ্রামটির জন্য advrcntr4.dll ফাইল প্রয়োজন, যা এই সিস্টেমে পাওয়া যায়নি।"

অথবা আপনি নিম্নলিখিতগুলির যেকোনও অভিজ্ঞতা পেতে পারেন:

“ADVRCNTR4.DLL মিসিং”

“ফাইল advrcntr4.dll পাওয়া যায়নি”

এই ত্রুটি ঘটতে পারে যখন advrcntr4.dll এর আসল অবস্থান থেকে সরানো হয়। এটি আবার নামকরণ বা অনিবন্ধিত হতে পারে। যেহেতু নিরো প্রকৃত সংস্করণের জন্য আপনার পিসি অনুসন্ধান করতে পারে না এবং শুধুমাত্র ফাইলের নাম "advrcntr4.dll" গ্রহণ করার জন্য প্রোগ্রাম করা হয়েছে, তাহলে এটি advrcntr4.dll অনুপস্থিত ত্রুটি প্রদর্শন করবে। আপনি নিরো নিজেই পুনরায় ইনস্টল করে এই ত্রুটিটি সমাধান করতে পারেন, DLL ফাইলটি আবার নিবন্ধন করুন বা রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে যেকোন অবাঞ্ছিত রেজিস্ট্রি এন্ট্রি মুছে ফেলতে পারেন যা এর সাথে দ্বন্দ্ব সৃষ্টি করতে পারে।

কিভাবে advrcntr4.dll ত্রুটিগুলি ঠিক করবেন

ধাপ 1 - Nero পুনরায় ইনস্টল করুন

Nero পুনরায় ইনস্টল করা আপনার পিসিতে Nero এর সাথে সম্পর্কিত সমস্ত ফাইল মুছে ফেলবে এবং তারপর নতুন কপি ইনস্টল করবে। এটি একটি পদক্ষেপ হিসাবে সুপারিশ করা হয় কারণ এটি সমস্যাটি সংশোধন করার সবচেয়ে সহজ উপায়। আপনি যদি নতুন নিরো ব্যবহার করে দেখতে চান তবে আপনি এটি এখানে খুঁজে পেতে পারেন৷

Nero পুনরায় ইনস্টল করা আপনার সিস্টেমকে advrcntr4.dll ফাইলের একটি নতুন উদাহরণ প্রদান করবে। নিরোর নতুন ইনস্টলেশনের পরে এই ফাইলটি সনাক্ত করা উচিত এবং এটির ক্রিয়াকলাপ চালিয়ে যেতে হবে৷

ধাপ 2 - আপনার সিস্টেমে ম্যানুয়ালি advrcntr4.dll প্রতিস্থাপন করুন

advrcntr4.dll ফাইলটি প্রতিস্থাপন করা সম্ভবত আপনার সিস্টেমটিকে যতটা সম্ভব মসৃণভাবে চালানোর জন্য সবচেয়ে নিশ্চিত উপায়। আপনি নীচের নির্দেশিকা অনুসরণ করে খুব সহজেই এটি করতে পারেন:

1) ডাউনলোড করুন advrcntr4.dll আমাদের সার্ভার থেকে

2) আনজিপ করুন advrcntr4.dll ফাইল আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে

3) c:\Windows\System32-এ ব্রাউজ করুন

4) বর্তমান advrcntr4.dll সনাক্ত করুন আপনার সিস্টেমে

5) বর্তমান advrcntr4.dll এর নাম পরিবর্তন করে advrcntr4BACKUP.dll করুন

6) C:\Windows\System32

-এ নতুন advrcntr4.dll কপি করে পেস্ট করুন

7) Start> Run এ ক্লিক করুন (অথবা Vista এবং Win7 এ "রান" অনুসন্ধান করুন)

8 ) টাইপ করুন “cmd " যে বাক্সটি প্রদর্শিত হবে তার মধ্যে

9) টাইপ করুন “regsvr32 advrcntr4.dll "কালো পর্দায়

10) এন্টার টিপুন

এটি আপনার পিসির advrcntr4.dll ফাইলটিকে একটি নতুন, নতুন কপি দিয়ে প্রতিস্থাপন করবে যা আপনার পিসি আবার অ্যাক্সেস করতে সক্ষম হবে। যাইহোক, যদি এটি ত্রুটির সমাধান না করে, তাহলে আপনি নীচের ধাপ 4 এবং 5 ব্যবহার করার চেষ্টা করতে পারেন:

ধাপ 3 - ভাইরাস পরিষ্কার করুন

– এই ভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি হল সফ্টওয়্যার সরঞ্জাম যা আপনার পিসির মাধ্যমে স্ক্যান করে এবং আপনার সিস্টেমে থাকা ভাইরাস বা ম্যালওয়্যার সংক্রমণগুলিকে সরিয়ে দেয়। এটি প্রায়শই এমন হয় যে ভাইরাসগুলি আপনার কম্পিউটারে বিভিন্ন DLL ফাইলকে সংক্রামিত করবে এবং তারপরে সেগুলিকে আপনার পিসিতে অপঠনযোগ্য করে তুলবে। এটি আপনার কম্পিউটারে ঘটছে না তা নিশ্চিত করার জন্য, আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করার জন্য একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করার চেষ্টা করা উচিত এবং এই সমস্ত ত্রুটির কারণ হওয়া সংক্রমণগুলিকে সরিয়ে ফেলা উচিত। আপনি উপরের লিঙ্ক থেকে আমাদের প্রস্তাবিত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ডাউনলোড করতে পারেন, কিন্তু সেখানে বিভিন্ন ধরনের প্রোগ্রাম উপলব্ধ রয়েছে৷

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

advrcntr4.dll ত্রুটির আরেকটি বড় কারণ হল উইন্ডোজের রেজিস্ট্রি ডাটাবেস। "রেজিস্ট্রি" হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার কম্পিউটারের জন্য সমস্ত সেটিংস, তথ্য এবং বিকল্পগুলি সংরক্ষণ করে এবং যেখানে উইন্ডোজ অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস রাখে যা এটি চালানোর জন্য প্রয়োজন৷ এটি প্রায়শই এমন হয় যে প্রচুর রেজিস্ট্রি সেটিংস ক্ষতিগ্রস্থ এবং দূষিত হয়ে যায়, যার ফলে আপনার পিসি চালানোর জন্য বেশি সময় নেয়, এটি ধীর গতিতে এবং অনেক ত্রুটির সাথে চলে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার পিসি স্ক্যান করার জন্য একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করা উচিত এবং এর ভিতরে থাকা কোনও ক্ষতিগ্রস্থ বা দূষিত সেটিংস ঠিক করা উচিত। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. 'Msvcr120.dll_clr0400.dll' অনুপস্থিত ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  2. কিভাবে Urlmon.dll ত্রুটি ঠিক করবেন

  3. কিভাবে Unicows.dll ত্রুটি ঠিক করবেন

  4. Winmm.dll ত্রুটি কীভাবে ঠিক করবেন