কম্পিউটার

উইন্ডোজ ইনস্টলার ব্যবহার করার সময় 1603 ত্রুটি কীভাবে ঠিক করবেন

1603 ত্রুটি৷ আপনি যখন আপনার পিসিতে "উইন্ডোজ ইনস্টলার" প্রোগ্রাম ব্যবহার করার চেষ্টা করেন এবং ইনস্টল করেন বা ব্যবহার করেন তখন এটি ঘটে। এই প্রোগ্রামটি উইন্ডোজে বিভিন্ন প্রোগ্রাম ইনস্টল করতে সাহায্য করার জন্য ব্যাপকভাবে ব্যবহৃত হয় এবং এটি উইন্ডোজ সিস্টেমের অন্যতম প্রধান উপাদান। দুর্ভাগ্যবশত, 1603 ত্রুটি ক্রমাগত দেখায় যখন এই প্রোগ্রামটি ব্যবহার করা হচ্ছে এবং এটি ঠিক করার জন্য, আপনাকে নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করতে হবে:

1603 ত্রুটি কী এবং এটির কারণ কী?

  • "ত্রুটি 1603:ইনস্টলেশনের সময় একটি মারাত্মক ত্রুটি ঘটেছে"

1603 ত্রুটি সাধারণত দেখানো হয় যখন আপনি চেষ্টা করেন এবং ইনস্টল করেন বা Windows Installer সফ্টওয়্যার ব্যবহার করেন। এই ত্রুটিটি সাধারণত ঘটে কারণ আপনি একটি এনক্রিপ্ট করা ফোল্ডারে সফ্টওয়্যারটি ইনস্টল করার চেষ্টা করছেন, আপনি যে ড্রাইভে এই সফ্টওয়্যারটি ইনস্টল করার চেষ্টা করছেন সেটি আপনার সিস্টেমে একটি বিকল্প হিসাবে ব্যবহৃত হয় বা উইন্ডোজ ইনস্টলারটি ইনস্টল করার জন্য "সিস্টেম" অ্যাকাউন্ট ব্যবহার করে। সফ্টওয়্যার... এবং যদি এই অ্যাকাউন্টে প্রশাসনিক সুবিধা না থাকে, তাহলে এটি ত্রুটি দেখাবে৷

আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে 1603 ত্রুটিটি ঠিক করতে পারেন:

1603 ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - এনক্রিপ্ট করা নেই এমন একটি ফোল্ডারে প্যাকেজটি ইনস্টল করুন

আপনি যদি উইন্ডোজ ইনস্টলার প্যাকেজটি একটি এনক্রিপ্ট করা ফোল্ডারে ইনস্টল করার চেষ্টা করছেন, তাহলে আপনাকে নিশ্চিত হতে হবে যে আপনি এনক্রিপ্ট করা নেই এমন ফোল্ডারে প্রোগ্রামটি ইনস্টল করতে সক্ষম। এটি করার জন্য, আপনাকে নিশ্চিত হতে হবে যে আপনার কাছে একটি ফোল্ডার আছে যা এনক্রিপ্ট করা নেই এবং তারপরে সেখানে প্রোগ্রামটি ইনস্টল করুন৷

ধাপ 2 - নিশ্চিত করুন যে ইনস্টলেশন ড্রাইভটি একটি "বিকল্প ড্রাইভ" নয়

একটি "বিকল্প ড্রাইভ" হল একটি "ভার্চুয়াল ড্রাইভ" এর আরেকটি শব্দ এবং এই ড্রাইভে যেকোনও ইনস্টলেশনের কারণে উইন্ডোজ এটির ইনস্টল করার জন্য প্রয়োজনীয় ফাইলগুলি পড়তে অক্ষম হবে, যার ফলে 1603 ত্রুটি দেখা দেবে। এটি একটি সমস্যা নয় তা নিশ্চিত করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি এই বিকল্প ড্রাইভগুলির একটিতে আপনার উইন্ডোজ ইনস্টলার প্রোগ্রাম ইনস্টল করার চেষ্টা করছেন না৷

ধাপ 3 - আপনার সিস্টেমে "সিস্টেম" অ্যাকাউন্ট সেটিংস পরিবর্তন করুন

আপনি যদি ত্রুটি বার্তাটি পান কারণ যে ফোল্ডারে আপনি Windows ইনস্টলার প্যাকেজ ইনস্টল করার চেষ্টা করছেন সেটিতে সিস্টেম অ্যাকাউন্টের সম্পূর্ণ নিয়ন্ত্রণের অনুমতি নেই, তাহলে আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি ব্যবহার করা উচিত:

  1. Windows ডেস্কটপে, My Computer এ ডাবল-ক্লিক করুন . আমার কম্পিউটার উইন্ডো প্রদর্শিত হয়।
  2. আপনি যে ড্রাইভে Windows Installer প্যাকেজটি ইনস্টল করতে চান সেটিতে ডান-ক্লিক করুন এবং তারপরে Properties এ ক্লিক করুন .
  3. নিরাপত্তা-এ ক্লিক করুন ট্যাব।
  4. নিরাপত্তা-এ ট্যাব, নিম্নলিখিতগুলি করুন:
    >> আপনি যদি Microsoft Windows 2000 ব্যবহার করেন, যাচাই করুন যে নাম বক্সে সিস্টেম ব্যবহারকারীর অ্যাকাউন্ট রয়েছে।
    >> আপনি যদি Microsoft Windows XP ব্যবহার করেন, যাচাই করুন যে গ্রুপ বা ব্যবহারকারীর নাম বক্সে সিস্টেম ব্যবহারকারী অ্যাকাউন্ট রয়েছে।
  5. যদি SYSTEM ব্যবহারকারীর অ্যাকাউন্টটি বাক্সে উপস্থিত না হয়, তাহলে বক্সে SYSTEM অ্যাকাউন্ট যোগ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:
    1. যোগ করুন ক্লিক করুন . ব্যবহারকারী বা গোষ্ঠী নির্বাচন করুন ডায়ালগ বক্স প্রদর্শিত হয়।
    2. নামে ক্ষেত্রে, সিস্টেম-এ ক্লিক করুন , এবং তারপরে যোগ করুন ক্লিক করুন .
    3. ঠিক আছে ক্লিক করুন .
  6. অনুমতি-এ বিভাগে, সম্পূর্ণ নিয়ন্ত্রণ নির্বাচন করতে ক্লিক করুন অনুমতি দিন এর অধীনে চেক বক্স , এবং তারপর উন্নত-এ ক্লিক করুন .
  7. নিম্নলিখিত করুন:
    • আপনি যদি Windows XP ব্যবহার করেন, প্রদর্শিত ডায়ালগ বাক্সে, নির্বাচন করতে ক্লিক করুন সকল চাইল্ড অবজেক্টের অনুমতি এন্ট্রিগুলি এখানে দেখানো এন্ট্রিগুলির সাথে প্রতিস্থাপন করুন যা চাইল্ড অবজেক্টে প্রযোজ্য হয় সিস্টেম অ্যাকাউন্টের জন্য চেক বক্স, এবং তারপর ক্লিক করুন ঠিক আছে .
    • আপনি যদি Windows XP ব্যবহার না করেন, প্রদর্শিত ডায়ালগ বক্সে, নির্বাচন করতে ক্লিক করুন সকল চাইল্ড অবজেক্টে অনুমতি রিসেট করুন এবং উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত অনুমতিগুলির প্রচার সক্ষম করুন সিস্টেম অ্যাকাউন্টের জন্য চেক বক্স, এবং তারপর ক্লিক করুন ঠিক আছে .

8. উইন্ডোজ ইনস্টলার প্যাকেজটি আবার চালান

এই পদক্ষেপগুলি আপনার পিসিতে 1603 ত্রুটি ঠিক করা উচিত। আমরা আরও ত্রুটি প্রতিরোধ করতে একটি "রেজিস্ট্রি ক্লিনার" ব্যবহার করার পরামর্শ দিই:

———————————————————————————

অত্যন্ত প্রস্তাবিত - "রেজিস্ট্রি" পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" হল উইন্ডোজ সিস্টেমের অভ্যন্তরে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ডাটাবেস, যেখানে উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সেটিংস এবং বিকল্প রয়েছে। যদিও রেজিস্ট্রি উইন্ডোজ সিস্টেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, এটি আপনার পিসির সমস্যার সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি কারণ এটি ক্রমাগত দূষিত এবং ক্ষতিগ্রস্ত হচ্ছে। এটি একটি প্রধান সমস্যা যা আপনার পিসিকে চালানোর জন্য প্রয়োজনীয় ফাইলগুলি পড়তে বেশি সময় নিতে পারে এবং 1603 ত্রুটির মতো ত্রুটি তৈরি করতে পারে। এই কারণে, এই সমস্যার কারণ হতে পারে এমন সম্ভাব্য ত্রুটিগুলি সমাধান করতে আপনি একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে, এবং আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করতে পারেন:


  1. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ সিস্টেম ত্রুটি 67 কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে উইন্ডোজ ত্রুটি 1603 ঠিক করবেন

  4. উইন্ডোজে "এই ইনস্টলেশনটি সিস্টেম নীতি দ্বারা নিষিদ্ধ" ত্রুটি কীভাবে ঠিক করবেন