কম্পিউটার

একটি ম্যাকের ত্রুটি কোড -36 স্থায়ীভাবে ঠিক করার 3 উপায়

আমরা জানি, macOS এর বিশ্বব্যাপী একটি বৈধ খ্যাতি রয়েছে। এটি একটি বিস্ময়কর প্ল্যাটফর্ম যেখানে বিভিন্ন সম্ভাবনা রয়েছে। ম্যাক ব্যবহারকারীরা কার্যত ত্রুটিহীন ডেটা ম্যানেজমেন্ট উপভোগ করে, এবং তাদের বিভিন্ন ফরম্যাটেড ভলিউম পড়তে এবং লেখার বিশেষাধিকার রয়েছে।

যাইহোক, অন্য যেকোন প্রযুক্তি পণ্যের মতো, macOS কাজগুলি প্রক্রিয়া করার সময় বিভিন্ন ম্যাক ত্রুটি বার্তা প্রদর্শন করতে পারে। বিরল ক্ষেত্রে, ম্যাকে ফাইল কপি করার সময় OS ত্রুটি কোড -36 ফেলে দিতে পারে৷

আপনি কল্পনা করতে পারেন যে সমস্যাটি সমাধান করার জন্য আপনার সমস্ত কাজকে একপাশে রেখে দেওয়া কতটা হতাশাজনক। তবে চিন্তা করবেন না কারণ সবসময় এটির একটি সমাধান থাকে।

ফাইল অনুলিপি করার সময় যদি আপনার ম্যাক ত্রুটি কোড -36 দেয় এবং কীভাবে এটি ঠিক করবেন সে সম্পর্কে আপনার কাছে কোনও ধারণা না থাকে, তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমরা ত্রুটি কোড -36 সম্পর্কে বিস্তারিত আলোচনা করব, এটি কী, কারণ এবং এটি সমাধানের বিভিন্ন পদ্ধতি সহ।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

ম্যাক ত্রুটি কোড 36 কি?

আমরা আগেই উল্লেখ করেছি, ত্রুটি কোড -36 একটি বিরল প্রজাতির ত্রুটি। সাধারণত, ম্যাক ত্রুটি কোড 36 ঘটতে পারে যখন আপনি বড় ফাইলগুলিকে চারপাশে সরান, উদাহরণস্বরূপ, একটি ম্যাক থেকে অন্য ডিভাইসে বা একটি বাহ্যিক HD থেকে একটি ম্যাকের মাধ্যমে অন্য বাহ্যিক HD তে ফাইল স্থানান্তর করা হয়। এই সমস্যাটি সাধারণত অনুলিপি প্রক্রিয়া বন্ধ করে দেয় এবং যেকোনো ফাইলকে প্রভাবিত করতে পারে।

ম্যাক ব্যবহারকারীরা কম ঘন ঘন বড় ফাইল বা ফোল্ডার কপি করার প্রবণতা রাখে, যা ব্যাখ্যা করতে পারে কেন এই ত্রুটিটি খুব সাধারণ নয়। একই সাথে, জরুরী অবস্থা হলে এটি আপনাকে হতাশ করতে পারে এবং আপনাকে গুরুত্বপূর্ণ কিছু স্থানান্তর করতে হবে।

কিছু ম্যাক ফোরামে রিপোর্ট করা হয়েছে, macOS হাই সিয়েরা ব্যবহারকারীরা তাদের Mac এ ফাইল কপি করার সময় ত্রুটি কোড -36 এর সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন। যথেষ্ট মজার, এই ত্রুটিটির 43 ত্রুটির অনুরূপ বৈশিষ্ট্য রয়েছে।

ত্রুটি কোডের কারণ -36

একটি ম্যাকে ত্রুটি কোড -36 হওয়ার পিছনে কারণগুলি বিভিন্ন, কিন্তু সঠিক মূল কারণটি জানা সমস্যাটি সমাধান করার সময় সর্বদা কাজে আসে৷ এটি সমস্যা সমাধানে ব্যয় করা সময় কমাতে এবং ভবিষ্যতের ঘটনাগুলি প্রতিরোধ করতে সহায়তা করবে৷

সমস্যাটি সাধারণত ডট-আন্ডারস্কোর সহচর ফাইল থেকে উদ্ভূত হয়, যেমন .DS_Store ফাইল, কিন্তু এটি আপনার ম্যাকের অন্য কোনো ফাইলের সাথেও ঘটতে পারে। এই লুকানো ফাইলগুলি আইকন চিত্র এবং সংশ্লিষ্ট ফাইলগুলির মতো গুরুত্বপূর্ণ তথ্য বহন করে। সুতরাং, যখন ম্যাক থেকে উইন্ডোজ-সামঞ্জস্যপূর্ণ ভলিউমে ফাইলগুলি সরাতে সমস্যা হয় এবং এর বিপরীতে, ত্রুটি 36 ম্যাক ঘটে।

এই ত্রুটির অন্যান্য সম্ভাব্য কারণগুলি হল:

  • যে ফাইলটি কপি করা হচ্ছে সেটি 4GB-এর বেশি।
  • টার্গেট ডিস্ক নষ্ট হয়ে গেছে।
  • একটি সিস্টেম সীমাবদ্ধতা আছে৷
  • ফাইলটি এনক্রিপ্ট করা হয়েছে, অথবা ডিস্কটি লেখা-সুরক্ষিত।
  • লক্ষ্যে পর্যাপ্ত স্থান নেই।

ম্যাকের ত্রুটি কোড -36 কীভাবে ঠিক করবেন?

ম্যাকের ত্রুটি কোড -36 ঠিক করা নির্ণায়কভাবে সহজ এবং কাটিয়ে ওঠা সহজ। সৌভাগ্যক্রমে, আমরা যে কৌশলগুলি সুপারিশ করছি তা কারণ নির্বিশেষে সমস্যার সমাধান করবে, যা একটি বাস্তব সময় বাঁচাতে পারে৷

সমাধান #1:Dot_Clean ইউটিলিটি চালান

আপনি অনায়াসে একটি ম্যাকে ত্রুটি কোড -36 সমাধান করতে পারেন, ধন্যবাদ dot_clean , একটি সহজ কমান্ড লাইন টুল। ডট_ক্লিন ব্যবহার করতে কমান্ড, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমে, আপনার কম্পিউটার চালু করুন এবং তারপর টার্মিনাল চালু করতে এই পথটি অনুসরণ করুন উইন্ডো:অ্যাপ্লিকেশন> ইউটিলিটিস> টার্মিনাল .
  2. এরপর, dot_clean টাইপ করুন টার্মিনালে এবং ফোল্ডার পাথের জন্য একটি একক স্থান ছেড়ে দিন।
  3. এখন, মেমরি কার্ড বা ফ্ল্যাশ ড্রাইভ আইকনটিকে টার্মিনালে টেনে আনুন পাথ ফোল্ডার তৈরি করতে উইন্ডো।
  4. এর পর, Enter টিপুন .
  5. সমস্ত লুকানো ডট-আন্ডারস্কোর (._) ফাইলগুলি মুছে ফেলা হবে বা তাদের হোস্ট ফাইলগুলির সাথে একত্রিত করা হবে, যার মানে আপনি এখন কোনও সমস্যা ছাড়াই ফাইলগুলিকে গন্তব্য ডিস্কে অনুলিপি করতে পারেন৷

সমাধান #2:ত্রুটিগুলি পরীক্ষা করুন

বেশিরভাগ ক্ষেত্রে, ত্রুটিপূর্ণ বাহ্যিক মিডিয়ার মতো ত্রুটি বা ফোল্ডার অনুমতি এবং ভাগ করে নেওয়ার বিকল্পগুলির অমিলের কারণে ফাইলগুলি অনুলিপি করার সময় একটি ম্যাকের ত্রুটি কোড -36 দিতে পারে৷ যদি তা হয়, ত্রুটিটি ঠিক করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. এরর কোড 36 ম্যাকের সাথে যুক্ত ফাইল বা ফোল্ডারের অনুমতি এবং ভাগ করার বিকল্পগুলি পরীক্ষা করুন৷ এই সেটিংটি সম্পাদন করতে, ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং তথ্য পান চয়ন করুন৷ . এর পরে, শেয়ারিং এবং পারমিশন-এ নেভিগেট করুন , এবং তারপর এটিকে সবাই এ পরিবর্তন করুন . কিন্তু প্রথমে, আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টে পড়ার এবং লেখার অনুমতি আছে কিনা তা নিশ্চিত করা উচিত। যদি এটি না থাকে, তাহলে বিশেষাধিকার-এ ক্লিক করুন স্ট্যাটাস করুন এবং এটিকে পড়ুন এবং লিখুন করুন৷ . এখন, আবার আপনার ফাইল কপি করার চেষ্টা করুন।
  2. উপরের কৌশলটি কাজ না করলে, বহিরাগত মিডিয়া দায়ী কিনা তা পরীক্ষা করে দেখুন। আপনার সংযোগে কোন সমস্যা আছে কিনা তাও আপনার পরীক্ষা করা উচিত।
  3. আরেকটি দরকারী কৌশল যা এই ত্রুটিটি ঠিক করতে পারে তা হল আপনার ম্যাককে নিরাপদ মোডে বুট করা। এটি করতে, আপনার ডিভাইসটি বন্ধ করুন এবং তারপরে এটি আবার চালু করুন। আপনি যখন স্টার্টআপ শব্দ শুনতে পান, তখন Shift ধরে রাখুন চাবি. আপনি যখন Apple দেখতে পান তখন এই কীটি ছেড়ে দিন লোগো একবার আপনার কম্পিউটার সেফ মোডে বুট হয়ে গেলে, ফাইল বা আপনি যা চান তা অনুলিপি করার চেষ্টা করুন৷

সমাধান #3:তৃতীয় পক্ষের প্রোগ্রাম ব্যবহার করুন

এখন অবধি, আপনি নিজেরাই যা করতে পারেন তা চেষ্টা করেছেন। ম্যাক মেরামত অ্যাপ এর মত একটি স্বজ্ঞাত টুল ব্যবহার করাই যুক্তিসঙ্গত সমস্যা সমাধান এবং সমস্যার সমাধান করতে। ত্রুটির কারণগুলি ম্যালওয়্যার, ভাইরাস, দূষিত ফাইল বা আপনার ম্যাকের জাঙ্ক হলে এই মেরামত প্রোগ্রামটি মনোমুগ্ধকর কাজ করে৷ আপনি দক্ষতা পুনরুদ্ধার করতে এবং আপনার সিস্টেমকে ত্রুটি থেকে রক্ষা করতে এটি ব্যবহার করতে পারেন৷

ব্র্যাভো। আপনি এটি করেছেন।

উপসংহারে, macOS সাধারণত সমস্যা প্রতিরোধে ভাল, তাই ত্রুটি কোড -36 আপনার Mac এ একটি সাধারণ দৃশ্য নাও হতে পারে। যাইহোক, ব্যবহারকারীরা এখনও এই সমস্যার সম্মুখীন হতে পারেন, এবং যখন এটি ঘটে, এটি সম্পূর্ণরূপে অনুলিপি প্রক্রিয়া বন্ধ করে দেয়, যা এটিকে কীভাবে ঠিক করা যায় তা বোঝার প্রয়োজনীয়তার উপর জোর দেয়৷

সুতরাং, পরের বার যখন আপনি এই সমস্যার সম্মুখীন হবেন, আপনাকে যা করতে হবে তা হল টার্মিনাল ইউটিলিটি খুলুন এবং ডট_ক্লিন ব্যবহার করুন আদেশ কখনও কখনও, আপনাকে ত্রুটিগুলি পরীক্ষা করতে হতে পারে। কিন্তু আপনি যদি ম্যানুয়াল সমস্যা সমাধানকে অপছন্দ করেন তবে জিনিসগুলি স্বয়ংক্রিয় করতে একটি ম্যাক মেরামতের সরঞ্জাম ইনস্টল করুন৷

যদি আমাদের প্রস্তাবিত টিপস আপনার জন্য কাজ করে, অথবা আপনি ত্রুটি কোড 36 Mac Mojave সমাধানের অন্যান্য কৌশল জানেন, তাহলে আমাদের মন্তব্যে জানান।


  1. ম্যাক ত্রুটি কোড 43 কিভাবে ঠিক করবেন

  2. SteamVR ত্রুটি কোড 306 সহজে ঠিক করার 5 টি উপায়

  3. ম্যাক ফাইন্ডার ত্রুটি কোড 36 ঠিক করার 5 সহজ উপায়

  4. এইচপি প্রিন্টার ত্রুটি কোড 20 কীভাবে ঠিক করবেন