কম্পিউটার

মোজাভে নিজে থেকে লগ আউট হলে কি হবে?

macOS Mojave এর বৈশিষ্ট্যগুলি থাকতে পারে যা আপনি দীর্ঘকাল ধরে প্রার্থনা করেছেন, তবে এর অর্থ এই নয় যে এটি একটি নিখুঁত সিস্টেম। এটা তার quirks, খুব থাকতে পারে. একটির জন্য, কিছু ব্যবহারকারী অভিযোগ করেছেন যে মোজাভে সেটিংস পরিবর্তন করার পরে স্বয়ংক্রিয়ভাবে লগ আউট করা চালিয়ে যাচ্ছে।

এই দ্রুত নিবন্ধটি অনুসন্ধান করবে যে কেন আপনি ধারাবাহিকভাবে লগ আউট হওয়ার আগে আপনার হোম স্ক্রিনে কয়েক সেকেন্ডের বেশি থাকতে পারবেন না। Mojave দেখে মনে হচ্ছে এটি একটি বাজে বার্তা পাঠানোর চেষ্টা করছে!

সমস্যা:ম্যাক মোজাভে লগ আউট করে রাখে

যদি এটি আপনার সাথে ঘটে থাকে তবে পড়ুন। অনেক ম্যাক ব্যবহারকারী ভাবছেন কেন তারা অপারেটিং সিস্টেমকে লগ আউট করা বন্ধ করতে পারে না, এমনকি তারা কখনই ঘুমাতে না যাওয়ার জন্য তাদের সেটিংস পরিবর্তন করে। এটি একটি অসুবিধাজনক সময়ে ঘটে, যেমন তারা লাইভ টিভি দেখছেন, স্ট্রিমিং করছেন বা পডকাস্ট শুনছেন।

একজন ব্যবহারকারী যিনি তার MacBook Air আপডেট করেছেন তার অভিজ্ঞতা কিছুটা ভিন্ন। প্রতিবার সে লগ ইন করার চেষ্টা করলে, সিস্টেম হয় তাকে অবিলম্বে সাইন আউট করে দেয়, অথবা তাকে আবার সাইন আউট করার আগে শুরু করে।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

যদি Mojave নিজে থেকেই লগ আউট করে, তাহলে অবশ্যই কিছু ঘটছে বা এটি করার জন্য অনুরোধ করবে।

যদিও প্রথমে মৌলিক জিনিসগুলি কভার করতে ভুলবেন না। আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম চালান। একটি নির্ভরযোগ্য ম্যাক অপ্টিমাইজার টুল ব্যবহার করে জমে থাকা জাঙ্ক ফাইলগুলি পরিষ্কার করুন। এই মৌলিক পদক্ষেপগুলির মাধ্যমে আপনি মসৃণ, স্থিতিশীল অপারেশন নিশ্চিত করতে সাহায্য করতে পারেন৷

সম্ভাব্য সমাধানের একটি তালিকা

এখন কাজে আসা যাক। লগ আউট হওয়ার আগে যদি আপনার MacBook আপনার হোম স্ক্রিনে কয়েক সেকেন্ডের বেশি থাকতে না পারে, তাহলে এই সহজ চেক করুন:

  1. সিস্টেম পছন্দ এ যান .
  2. এগিয়ে যান নিরাপত্তা ও গোপনীয়তা> সাধারণ> উন্নত .
  3. আনটিক করুন X মিনিটের কার্যকলাপের পরে লগআউট করুন .

সমস্যাটি এখনও উপস্থিত থাকলে নীচের আইটেমগুলির সাথে এগিয়ে যান৷

পেরিফেরাল ডিভাইস চেক করা হচ্ছে

একটি পেরিফেরাল ডিভাইসে একটি নিছক কর্মহীনতার ফলে একটি খারাপ আচরণকারী OS হতে পারে, যার ফলে Mojave আপনাকে ক্রমাগত লগ আউট করতে পারে। সমস্ত পেরিফেরাল ডিভাইস আনপ্লাগ করে এটি হয় কিনা তা পরীক্ষা করুন। তারপরে, অপরাধীটি কী তা বোঝার জন্য সংযুক্ত করা প্রতিটি ডিভাইসের সাথে আপনার Mac পুনরায় বুট করুন৷

এনার্জি সেভার সেটিংস ব্যবহার করা

আপনি একটি ম্যাক নোটবুক ব্যবহার করছেন? ব্যাটারি এবং পাওয়ার অ্যাডাপ্টারের জন্য আপনার সেটিংস (যা আপনার ম্যাকের জন্য কখনই ঘুমাতে না যায়) তা নিশ্চিত করতে কিছুক্ষণ সময় নিন৷

মনে রাখবেন যে আপনি যখন আপনার মেশিনটি কিছু সময়ের জন্য ব্যবহার করবেন না, তখন macOS স্বয়ংক্রিয়ভাবে এমন বৈশিষ্ট্যগুলি বন্ধ করতে পারে যা ব্যবহারে নেই। একবার আপনার কম্পিউটারে কিছু করার প্রয়োজন হলে, সম্পর্কিত উপাদানগুলি তারপর পাওয়ার ব্যাক আপ করে। অ্যাপল মেনু> সিস্টেম পছন্দ বেছে নিয়ে শক্তি-সম্পর্কিত সেটিংস সামঞ্জস্য করুন , এবং তারপর এনার্জি সেভার ক্লিক করুন .

ডিসপ্লেটি ঘুমাতে যাওয়ার আগে আপনার ম্যাক কতক্ষণ অপেক্ষা করতে হবে তাও আপনি নির্দেশ করতে পারেন। ডিসপ্লেটিকে ঘুমাতে রাখলে অভ্যন্তরীণ এবং বাহ্যিক উভয় প্রদর্শনে ভিডিও সংকেত বন্ধ হয়ে যায়। স্ক্রিনটি বন্ধ হয়ে যায় (অন্ধকার হয়ে যায়), কিন্তু ব্যস্ত অ্যাপগুলি সক্রিয় থাকে। আপনি সহজভাবে আপনার ডিসপ্লে জাগিয়ে তুলতে পারেন:

  • আপনার মাউস সরানো হচ্ছে
  • আপনার ট্র্যাকপ্যাড স্পর্শ করা হচ্ছে
  • আপনার কীবোর্ডে একটি কী টিপে

একবার আপনি সেটিংস চূড়ান্ত করে ফেললে, আপনার মেশিন রিবুট করুন এবং দেখুন সমস্যাটি থেকে যায় কিনা। এই অ্যাপল সাপোর্ট পেজে এনার্জি সেভার সম্পর্কে আরও গুরুত্বপূর্ণ বিশদ জানুন।

SMC রিসেট করা হচ্ছে

যদি প্রথম ধাপটি কাজ না করে, আপনি আপনার Mac এ সিস্টেম ম্যানেজমেন্ট কন্ট্রোলার বা SMC রিসেট করতে বেছে নিতে পারেন। এটি আপনার কম্পিউটারের পাওয়ার সিস্টেমের সাথে কাজ করে এবং বিভিন্ন ফাংশনের জন্য দায়ী, যার মধ্যে রয়েছে:

  • পাওয়ার বোতাম টিপে সাড়া দেওয়া
  • ম্যাক নোটবুকে ডিসপ্লে ঢাকনা খোলা এবং বন্ধ করার প্রতিক্রিয়া
  • ব্যাটারি এবং তাপ ব্যবস্থাপনা
  • সাডেন মোশন সেন্সর (এসএমএস)
  • কীবোর্ড ব্যাকলাইটিং
  • পরিবেষ্টিত আলো সেন্সিং
  • ব্যাটারি স্ট্যাটাস ইন্ডিকেটর লাইট
  • স্থিতি নির্দেশক আলো বা SIL ব্যবস্থাপনা
  • নির্বাচিত iMac ডিসপ্লেগুলির জন্য, একটি বাহ্যিক (অভ্যন্তরীণ পরিবর্তে) ভিডিও উত্স নির্বাচন করে

এই ধাপগুলি অনুসরণ করে আপনার MacBook-এ SMC রিসেট করুন:

  1. যদি ব্যাটারি অপসারণযোগ্য হয়, আপনার মেশিনটি বন্ধ করুন। ব্যাটারি সরান।
  2. টিপুন এবং তারপরে পাওয়ার বোতামটি পাঁচ সেকেন্ডের জন্য ধরে রাখুন।
  3. ব্যাটারি আবার ঢুকিয়ে দিন।
  4. এরপর, আপনার Mac চালু করতে আবার পাওয়ার বোতাম টিপুন।
  5. যদি ব্যাটারি অপসারণযোগ্য না হয়, অ্যাপল মেনু> শাট ডাউন নির্বাচন করুন .
  6. এটি বন্ধ হয়ে গেলে, Shift + CTRL + Option টিপুন কীবোর্ডের বাম পাশে পাওয়া যায়। একই সময়ে পাওয়ার বোতাম টিপুন। 10 সেকেন্ডের জন্য সেই কী এবং পাওয়ার বোতামটি ধরে রাখুন।
  7. চাবিগুলো একবারে ছেড়ে দিন।
  8. আপনার মেশিন চালু করতে এখন পাওয়ার বোতাম টিপুন।

আপনার Mac ডেস্কটপে এটি পুনরায় সেট করতে:

  1. Apple নির্বাচন করুন মেনু> শাট ডাউন .
  2. একবার এটি বন্ধ হয়ে গেলে, পাওয়ার কর্ডটি আনপ্লাগ করুন।
  3. 15 সেকেন্ড অপেক্ষা করুন।
  4. পরে, পাওয়ার কর্ডটি আবার প্লাগ ইন করুন।
  5. আরো পাঁচ সেকেন্ড অপেক্ষা করুন। এরপর, আপনার Mac চালু করতে আবার পাওয়ার বোতাম টিপুন৷

ত্রুটিপূর্ণ প্লাগইন বা সিস্টেম অ্যাড-অন পরীক্ষা করা হচ্ছে

আপনি কি রেজার হেডফোন ব্যবহার করছেন? কিছু ব্যবহারকারীর জন্য, Mojave নিজে থেকে লগ আউট করার সমস্যাটি একটি Razer প্লাগইনের সাথে সম্পর্কিত একটি ত্রুটি। তাদের সমাধান হল রিকভারি মোডে বুট করা, টার্মিনাল শুরু করা এবং রেজার ফোল্ডার এবং এর সমস্ত বিষয়বস্তু সরিয়ে ফেলা। তারপরে, এটি কাজ করে কিনা তা দেখতে আপনার Mac রিবুট করার সময় এসেছে৷

অবশ্যই, আপনি কেবল টার্মিনাল এবং সেখানকার কমান্ডগুলি নিয়ে গোলমাল করবেন না। আপনার কাছে যথেষ্ট প্রযুক্তিগত জ্ঞান আছে তা নিশ্চিত করুন কিভাবে এটি করতে হবে। অন্যথায়, বিশেষজ্ঞের সাহায্যের জন্য জিজ্ঞাসা করুন।

সমস্যার পিছনে অপরাধী হতে পারে একটি দূষিত সিস্টেম অ্যাড-অন, যেমন ফন্ট এবং ড্রাইভার। এটি একটি ব্যাকগ্রাউন্ড অ্যাপও হতে পারে যা সম্প্রতি ইনস্টল করা হয়েছে। প্রতিটি সাম্প্রতিক যোগ করা সিস্টেম অ্যাড-অন বা ব্যাকগ্রাউন্ড অ্যাপ আনইনস্টল করার চেষ্টা করুন। দেখুন এটা করলে সমস্যার সমাধান হয় কিনা।

macOS Mojave পুনরায় ইনস্টল করা হচ্ছে

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনার macOS পুনরায় ইনস্টল করার সময় হতে পারে। এখানে macOS Mojave-এর পাশাপাশি macOS বা OS X-এর পুরানো সংস্করণগুলি পরিষ্কার-ইনস্টল করার পদক্ষেপগুলি রয়েছে৷

চূড়ান্ত নোট

ম্যাকোস মোজাভেকে এর আমন্ত্রণমূলক বৈশিষ্ট্যগুলির সম্পদের সাথে ভালবাসা মোটামুটি সহজ। কিন্তু কিছু সমস্যা আপনাকে হতাশ করতে পারে, যেমন Mojave যখন স্বয়ংক্রিয়ভাবে লগ আউট হয় বা নিজে থেকে লগ আউট করতে থাকে। কাজ হারানো বা বড় বাধার দিকে যাওয়ার আগে এই সমস্যাটি মোকাবেলা করতে আমরা উপরে বর্ণিত সমাধানগুলি ব্যবহার করে দেখুন।

আপনার কি আগে Mojave এর সাথে এই সমস্যা আছে? নীচে আপনার গল্প আমাদের জানান!


  1. স্থির:Windows 10, 8, 7, এবং Mac-এ মাউস নিজে থেকে সরানো৷

  2. [সমাধান] Mac Mojave 10.14.1 আপডেট সবকিছু মুছে ফেলা হয়েছে

  3. সিম্পলি ম্যাক এবং এর সরলীকৃত ব্যবসায়িক সমাধান কি

  4. ম্যাক ক্লিনআপ প্রো কি? এটা কি ভাইরাস?