কম্পিউটার

নতুন iPhone XS-এ কল ড্রপ হচ্ছে:কি করতে হবে

আশ্চর্যজনক, দক্ষ এবং অত্যাধুনিক ফোন মডেলগুলির একটি অ্যারে বৈশিষ্ট্যযুক্ত করার সময়, আইফোন মৌলিক সমস্যাগুলি থেকে মুক্ত নয়। এর মধ্যে একটি হল নতুন iPhone XS-এ কলগুলি ক্রমাগত ড্রপ হচ্ছে, যা বিভিন্ন নেটওয়ার্ক জুড়ে ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে৷

এখানে সমস্যা:আপনি একটি কলে আছেন, এবং হঠাৎ কলটি ড্রপ হয়ে যায় বা সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। আপনি একটি নতুন সিম কার্ড ঢোকানোর, মোবাইল পরিষেবা রিসেট করার বা আপনার iPhone পুনরায় চালু করার চেষ্টা করেছেন৷ আপনি দেখতে পারেন যে এই সমস্ত কিছু করা সত্ত্বেও এবং সর্বশেষ সফ্টওয়্যার আপডেট করার পরেও সমস্যাটি রয়ে গেছে৷

iPhone XS এবং অন্যান্য iPhone মডেলগুলিতে ড্রপ কলের পুনরাবৃত্তিমূলক সমস্যাটি নেভিগেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে। সমস্যা সমাধানের জন্য আমরা নিচের রূপরেখা দেওয়া এক বা একাধিক পদ্ধতি অনুসরণ করুন:

সমাধান # 1:একটি ক্যারিয়ার আপডেটের জন্য চেক করুন

ক্যারিয়ার সেটিংস আপডেটগুলি নেটওয়ার্ক সংযোগ এবং সামগ্রিক কর্মক্ষমতা উন্নত করার জন্য আপনার ক্যারিয়ার প্রদানকারীকে ক্যারিয়ার নেটওয়ার্ক আপডেট করার পাশাপাশি সম্পর্কিত সেটিংসের অনুমতি দেয়। একবার একটি আপডেট উপলব্ধ হলে, আপনাকে এটি ইনস্টল করার জন্য অনুরোধ করা হবে। বাধ্যতামূলক আপডেট, অন্যদিকে, আপডেট বোতামের পরিবর্তে একটি ওকে বোতামের সাথে আসে যা আপনাকে জানাতে যে আপডেটটি ডাউনলোড এবং ইনস্টল করা হয়েছে।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

একটি ক্যারিয়ার সেটিং আপডেটের জন্য ম্যানুয়ালি চেক করতে, এই দুটি দ্রুত পদক্ষেপ অনুসরণ করুন:

  1. নিশ্চিত করুন যে আপনার iPhone একটি WiFi বা সেলুলার নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছে৷
  2. সেটিংস> সাধারণ> সম্পর্কে আলতো চাপুন .
  3. যদি একটি উপলব্ধ আপডেট থাকে, আপনি প্রাসঙ্গিক সেটিংস আপডেট করার একটি বিকল্প দেখতে পাবেন৷

সেটিংস> সাধারণ> সম্পর্কে আলতো চাপ দিয়ে আপনার ডিভাইসে ক্যারিয়ার সেটিংসের সংস্করণটি দেখুন , এবং তারপর ক্যারিয়ার এর পাশে দেখুন . আরও তথ্য দেখতে সংস্করণ নম্বরে আলতো চাপুন৷

সমাধান # 2:আপনার iPhone বন্ধ এবং চালু করুন

আপনার iPhone স্ক্রীন চালু না হওয়া পর্যন্ত এক সেকেন্ডের জন্য চালু/বন্ধ বোতাম টিপুন। তারপরে, স্লাইডারটি পৃষ্ঠ না হওয়া পর্যন্ত সাইড বোতাম এবং ভলিউম বোতাম টিপুন এবং ধরে রাখুন। আপনার ডিভাইস সম্পূর্ণরূপে বন্ধ করতে এই স্লাইডারটি টেনে আনুন। একবার এটি বন্ধ হয়ে গেলে, অ্যাপল লোগোটি প্রদর্শিত না হওয়া পর্যন্ত আবার সাইড বোতাম টিপুন এবং ধরে রাখুন৷

সমাধান # 3:আপনার ফোনের iOS সংস্করণ চেক করুন

iPhone XS-এ ড্রপ কলগুলি ডিভাইসের iOS সংস্করণের সাথেও লিঙ্ক করা যেতে পারে। সেটিংস এ গিয়ে এটি পরীক্ষা করুন৷ , যেখানে আপনি সাধারণ মেনুতে আইকনটি পাবেন। সাধারণ> তথ্য বেছে নিন . নতুন স্ক্রীনটি সংস্করণ -এ আপনার OS-এর সংস্করণ দেখাবে৷ অধ্যায়. এটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করা নিশ্চিত করুন!

সমাধান # 4:বিমান মোড সক্রিয় এবং নিষ্ক্রিয় করুন

এয়ারপ্লেন মোড চালু এবং বন্ধ টগল করা কখনও কখনও একটি সহজ সমাধান হিসাবে কাজ করতে পারে। মোবাইলকে বিমানের যন্ত্র বা হাসপাতালের সরঞ্জামে হস্তক্ষেপ করা থেকে বিরত রাখার জন্য সমস্ত ওয়্যারলেস সংযোগ বিঘ্নিত হতে পারে। বিমান মোড চালু থাকা অবস্থায় আপনি নির্দিষ্ট মোবাইল ফাংশন ব্যবহার করতে পারলেও আপনি কল করতে বা বার্তা পাঠাতে পারবেন না।

এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার স্ক্রিনের উপরের ডান অংশ থেকে নিচের দিকে সোয়াইপ করুন।
  2. এটি চালু বা বন্ধ করতে বিমান মোড আইকন টিপুন।
  3. পরীক্ষা করুন এবং দেখুন ড্রপ কল সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা৷

সমাধান # 5:আপনার নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন

এই সহজ, বিনা ঝামেলার ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার iPhone এর সেটিংস-এ এগিয়ে যান .
  2. সাধারণ-এ যান .
  3. রিসেট করার বিকল্পটি দেখুন। একবার এটি নির্বাচন করা হলে, আপনি নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করতে সক্ষম হবেন৷

সমাধান # 6:প্রতিদিন একবার আপনার আইফোন বন্ধ করুন

আপনি কি জানেন যে আপনি যখন আপনার আইফোন দিনে একবার প্রায় 30 সেকেন্ডের জন্য বন্ধ করেন, তখন আপনি আপনার এলাকার সেল টাওয়ারের সাথে এর যোগাযোগ পুনরায় সেট করতে সক্ষম হবেন? দেখুন এই নিফটি ট্রিক কাজ করে কিনা।

ফিক্স # 7:ব্লুটুথ পেয়ারিং সমস্যা ঠিক করুন

কখনও কখনও এটি আপনার iPhone এ উদ্দেশ্য অনুযায়ী কল সফলভাবে শেষ না হওয়ার কারণ হতে পারে। যতদূর আপনার ব্লুটুথ সংযোগের বিষয়ে উদ্বিগ্ন, আপনার ডিভাইস থেকে আপনার গাড়ী এবং আপনার গাড়ী থেকে আপনার ডিভাইস মুছে ফেলার চেষ্টা করুন, এবং তারপর তাদের আবার একত্রে যুক্ত করুন। একটি নির্ভরযোগ্য তৃতীয়-পক্ষ অপ্টিমাইজার টুলের মাধ্যমে আপনার iPhone, Mac, বা অন্য ডিভাইসের কর্মক্ষমতা অপ্টিমাইজ করা নিশ্চিত করুন .

সমাধান # 8:আপনার পরিষেবা প্রদানকারীর প্রতি মনোযোগ দিন

আপনার এলাকার কোনো সেল টাওয়ারে সমস্যা আছে বা খারাপ হয়েছে কিনা তা জানতে আপনি আপনার পরিষেবা প্রদানকারীকে কল করতে পারেন। তারা সমস্যাটি লগ করতে পারে এবং নেটওয়ার্ক টেকনিশিয়ানদের তদন্ত করার জন্য অনুরোধ করতে পারে, বিশেষ করে যদি আইফোন ড্রপ কল সমস্যাটি কিছু সময়ের জন্য পুনরাবৃত্তি হয়।

ড্রপড কলগুলি এমন জায়গায় ঘটতে পারে যেখানে প্রচুর ভিড় একই সাথে মোবাইল ডিভাইস এবং পরিষেবাগুলি ব্যবহার করে এবং যেখানে ক্যারিয়ারকে একটি নির্দিষ্ট ইভেন্ট বা উদযাপনের সময়কালের জন্য তার ক্ষমতা উন্নত করতে হবে৷

সমাধান # 9:আপনার আইফোনকে ফ্যাক্টরি সেটিংসে রিসেট করুন

কখনও কখনও ড্রপ কলের সমস্যাটি বাড়তে থাকে এবং প্রতিদিনের সাথে আরও খারাপ হতে থাকে, আপনার কাছে এটিকে সেটিংসে পুনরুদ্ধার করা ছাড়া আর কোন উপায় থাকে না যা আপনি যখন প্রথমবার আপনার ফোনটিকে এর বাক্স থেকে বের করে নিয়েছিলেন ততটা ভালো। যেহেতু একটি ফ্যাক্টরি রিসেট মানে আপনার সমস্ত ডেটা হারিয়ে যাবে এবং সরাসরি পুনরুদ্ধার করা যাবে না, তাই আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার সঠিক ব্যাকআপ আছে৷

এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস> সাধারণ> রিসেট> বিষয়বস্তু এবং সেটিংস মুছুন এ যান .
  2. iPhone মুছুন নির্বাচন করুন .
  3. আপনার পাসওয়ার্ড থাকলে আপনাকে অনুরোধ করা হবে। আপনার যদি একটি সক্রিয় পাসওয়ার্ড থাকে, তাহলে আপনাকে আপনার iCloud ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডও জিজ্ঞাসা করা হবে৷
  4. স্ক্রীনে অ্যাপলের জন্য অপেক্ষা করুন। আপনার ডিভাইস কিছুক্ষণের মধ্যে পুনরায় চালু করা উচিত।

একবার আপনার ডিভাইসটি চালু হয়ে গেলে, আপনি একটি নতুন আইফোন আশা করতে পারেন, তাই কথা বলতে। কল করার পরীক্ষা করুন এবং দেখুন কল ড্রপিং সমস্যা সমাধান করা হয়েছে কিনা।

চূড়ান্ত নোট

বেশ কিছু iPhone XS ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তাদের কল ড্রপ হচ্ছে। iPhone XS হোক বা না হোক, আপনার ফোন এইভাবে কাজ করা উচিত নয়।

এটি একটি হার্ডওয়্যার বা সফ্টওয়্যার সমস্যার কারণে হতে পারে, বা একটি নতুন, দূরবর্তী এলাকায় থাকার হতাশাজনক পরিস্থিতি যেখানে আপনার ক্যারিয়ারের দুর্বল নেটওয়ার্ক অভ্যর্থনা বা কার্যকারিতা রয়েছে৷ কারণটি এক ব্যবহারকারীর থেকে অন্য ব্যবহারকারীর মধ্যে আলাদা হতে পারে, তবে আমরা উপরে যে বিকল্পগুলি সরবরাহ করেছি তা সমস্যাটি মোকাবেলা করার জন্য একটি ভাল সূচনা পয়েন্ট হওয়া উচিত। আমরা আশা করি iPhone XS ড্রপ কল সমস্যাটি এতটা খারাপ হয়নি যে আপনি একটি ইউনিট প্রতিস্থাপনের জন্য বলেছেন!

আইফোন এক্সএস এবং অন্যান্য আইফোনগুলিতে ড্রপ কলগুলি মোটামুটি সাধারণ - আপনি কি তাদের আগে অভিজ্ঞতা পেয়েছেন? নীচে এটি সম্পর্কে আমাদের বলুন!


  1. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  2. আইফোনে কোনও শব্দ কীভাবে ঠিক করবেন

  3. iOS 13.3 সংস্করণে নতুন কী আছে

  4. iOS 12.1 এর সাথে নতুন কি? এটা সম্পর্কে সব জানুন!