কম্পিউটার

ম্যাকের সমালোচনামূলক সফ্টওয়্যার আপডেট:এটি ঠিক করার 5 উপায়

ম্যাক ব্যবহারকারী হিসাবে আপনার জীবনে একবার, আপনি কি কখনও এই বার্তাটির মুখোমুখি হয়েছেন:"আপনার ম্যাকের জন্য একটি গুরুত্বপূর্ণ সফ্টওয়্যার আপডেট প্রয়োজন, কিন্তু এই আপডেটটি ইনস্টল করার সময় একটি ত্রুটির সম্মুখীন হয়েছে"? আরও একটি নোট তারপর বলে, "এই আপডেটটি ইনস্টল না হওয়া পর্যন্ত আপনার Mac ব্যবহার করা যাবে না।"

সমস্যা, যাইহোক, সেখানে শেষ হয় না। আপনার কম্পিউটার একটি অন্তহীন লুপের মধ্যে আটকা পড়েছে বলে মনে হচ্ছে কারণ "গুরুত্বপূর্ণ সফ্টওয়্যার আপডেট" কাজ করছে বলে মনে হচ্ছে না, আপনার Mac লক ডাউন করে এবং আপনাকে আপনার মেশিনটি মসৃণ এবং সমস্যামুক্ত ব্যবহার করতে বাধা দেয়৷

এই ম্যাক সফ্টওয়্যার আপডেট সমস্যাটি নেভিগেট করতে সাহায্য করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে – কেন এটি ঘটে এবং এটি সমাধানের জন্য আপনি কিছু কঠিন পদক্ষেপ নিতে পারেন।

ম্যাকগুলিতে 'গুরুত্বপূর্ণ সফ্টওয়্যার আপডেট' সমস্যা কীভাবে ঠিক করবেন

এটি কল্পনা করুন:আপনার কম্পিউটার বুট হয়ে যায়, এবং আপনি অবিলম্বে একটি স্পিনিং গিয়ার সহ একটি সাদা স্ক্রীন পান যা অনন্তকালের মতো মনে হয়। তারপরে আপনি ভয়ঙ্কর ত্রুটির বার্তা পাবেন এবং কী ঘটছে তার খুব কমই কোনও ইঙ্গিত রয়েছে এবং আপনি কী ঘটছে তা দেখতে লগটি দেখতে পাচ্ছেন না। আপনার Mac অকেজো হিসাবে ভাল কারণ আপনাকে এটি বন্ধ করতে হবে বা আবার চেষ্টা করুন ক্লিক করতে হবে৷ , যা কখনো কাজ করে না বলে মনে হয়।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

এই ত্রুটি ঘটছে এমন অনেকগুলি সম্ভাব্য কারণ রয়েছে৷ একই সময়ে, এখানে কিছু দ্রুত সমাধান রয়েছে যা আপনি নিজে চেষ্টা করতে পারেন:

  • ট্যাকল ম্যালফাংশনিং টাচ বার - যে ম্যাকবুকগুলিতে টাচ বার রয়েছে তারা প্রায়শই ম্যাকের সফ্টওয়্যার আপডেট সমস্যার শিকার হয়৷ একটি অন্তর্নির্মিত আনুষঙ্গিক হিসাবে পরিবেশন করা, টাচ বারে এটিকে পরিচালনা করতে সহায়তা করার জন্য বিশেষ ফার্মওয়্যার রয়েছে এবং এটি macOS আপডেট করার সময় হওয়ার সময় সমস্যার কারণ হতে পারে৷

একটি পৃথক আপডেট, সর্বোপরি, টাচ বারের জন্য প্রয়োজন, এবং এই আপডেটটি ইন্টারনেট সংযোগের সমস্যাগুলির পাশাপাশি আপডেট প্রক্রিয়া চলাকালীন উপস্থিত অন্যান্য কারণগুলির প্রতিক্রিয়া হিসাবে প্রবণ। .

এই সমস্যাটি সমাধান করার জন্য এখানে একটি দ্রুত উপায় রয়েছে:

  1. আপনার MacBook বন্ধ করুন। প্রয়োজনে, পাওয়ার চেপে ধরে রাখুন এটি সাড়া না দিলে জোরপূর্বক শাটডাউনের জন্য৷
  2. আপনার মেশিনকে একটি তারযুক্ত নেটওয়ার্কের সাথে সংযুক্ত করুন; ওয়াইফাই ব্যবহার এড়িয়ে চলুন। ধারণাটি হল একটি সরাসরি সংযুক্ত নেটওয়ার্ক সংযোগের সাথে লিঙ্ক করা, অ্যাক্সেসের কোনও সীমাবদ্ধতা ছাড়া।
  3. আপনার MacBook বুট আপ করুন এবং এটিকে পুনরায় চালু করতে বলুন৷ সফটওয়্যারটি আবার আপডেট করার চেষ্টা করুন। রিবুট হতে একটু সময় লাগতে পারে, কিন্তু সব ঠিক আছে এবং আপনি সঠিকভাবে macOS লোড করার জন্য অপেক্ষা করতে পারেন।
  • অপকর্মের ঠিকানা বা আনইনস্টল করুন - একটি সম্প্রতি ডাউনলোড করা অ্যাপ macOS এর সাথে ঠিক কাজ নাও করতে পারে। আপনি যদি কিছু মুহুর্তের জন্যও ম্যাকওএস অ্যাক্সেস করতে পারেন তবে সম্প্রতি ইনস্টল করা অ্যাপগুলি মুছে ফেলার চেষ্টা করুন এবং তারপরে দেখুন এটি কার্যকরভাবে সমস্যাটির সমাধান করে কিনা৷

একটি অ্যাপ অ্যাপল আপডেটের সাথে নেতিবাচকভাবে ইন্টারঅ্যাক্ট করতে পারে, তাই সহজ সমাধান হল এটিকে আনইনস্টল করা যদি এটি বর্তমান আপডেট প্রক্রিয়ার সাথে সামঞ্জস্যপূর্ণ না হয়।

  • হ্যান্ডস অফ আনইনস্টল করুন! - এই অ্যাপটি আপনার নেটওয়ার্ক এবং ডিস্কে অন্যান্য অ্যাপের অ্যাক্সেস নিরীক্ষণ ও নিয়ন্ত্রণ করে। হ্যান্ডস অফ! ব্যবহার করে, আপনি ট্র্যাক করতে পারেন এবং সেইসাথে সমস্ত অ্যাপ থেকে ইন্টারনেট সংযোগের নিয়ন্ত্রণ অর্জন করতে পারেন যাতে লুকানো সংযোগগুলি সনাক্ত করা যায় এবং আপনার সম্মতি ছাড়াই ডেটা পাঠানো বা বাড়িতে ফোন করা থেকে বাধা দিতে পারে৷

হ্যান্ডস অফ! সফ্টওয়্যার আপডেট সংক্রান্ত জটিল সমস্যাগুলির সাথে যুক্ত করা হয়েছে কারণ এটি নেটওয়ার্ক অ্যাক্সেস নিয়ন্ত্রণ করতে কার্নেল-স্তরের নেটওয়ার্ক এক্সটেনশন ইনস্টল করে। এটিকে নিরাপদ মোডে আনইনস্টল করুন এবং আপনার ম্যাক রিবুট করুন৷

  • macOS পুনরায় ইনস্টল করুন৷ - এমন কিছু সময় আছে যখন "সমালোচনামূলক সফ্টওয়্যার আপডেট" এর মতো একটি সমস্যা আরও গুরুতর সমস্যার সংকেত দেয়, তাই সর্বোত্তম পদক্ষেপটি হল সম্পূর্ণরূপে ম্যাকোস পুনরায় ইনস্টল করা। যদিও চিন্তা করবেন না, কারণ আপনি আপনার সংরক্ষিত ডেটা মুছে ফেলা থেকে সুরক্ষিত রাখতে সক্ষম হবেন।

যেহেতু এই প্রক্রিয়াটি একটু সময় নেবে, শুধুমাত্র তখনই প্রক্রিয়াটি শুরু করুন যখন আপনার Mac একটি পাওয়ার সাপ্লাইয়ের সাথে সংযুক্ত থাকে এবং আপনাকে এখনই আপনার কম্পিউটার ব্যবহার করার প্রয়োজন নেই৷ এখানে অনুসরণ করার পদক্ষেপ রয়েছে:

  1. Command + R কী চেপে ধরে আপনার Mac চালু করুন , যা macOS ইউটিলিটি উইন্ডো চালু করবে।
  2. macOS পুনরায় ইনস্টল করুন নির্বাচন করুন .
  3. একবার অনুরোধ করা হলে, চালিয়ে যান বেছে নিন এবং তারপরে পুনরায় ইনস্টলেশনের জন্য নির্দেশাবলী অনুসরণ করুন।
  • আপনার ম্যাককে বিশেষজ্ঞদের কাছে নিয়ে যান - যদি কিছুই কাজ করে না বলে মনে হয়, সম্ভবত সমস্যাটি বিশেষজ্ঞদের কাছে নিয়ে যাওয়ার এবং আপনার স্থানীয় অ্যাপল স্টোরের সাথে যোগাযোগ করার সময় এসেছে। এইভাবে, একজন পেশাদার আপনার ম্যাক পরীক্ষা করে দেখতে পারেন যে এটি একটি অভ্যন্তরীণ সমস্যা ঘটছে কিনা। এই লোকেরা একটি সঠিক রোগ নির্ণয় করতে পারে এবং আপনি দোকানে কয়েক দিন পরে আপনার Mac পুনরুদ্ধার করার জন্য অপেক্ষা করতে পারেন৷

চূড়ান্ত নোট

ম্যাকের সফ্টওয়্যার সমস্যাটি একটি সম্পূর্ণ উপদ্রব এবং আমরা জানি যে এটির সমাধান করার জন্য আপনার কাছে সময়, শক্তি এবং কখনও কখনও সম্পূর্ণ জ্ঞান নেই। তারপরে আমরা আশা করি আপনি আপনার কম্পিউটার সম্পূর্ণ মুছে ফেলার আগে আমরা উপরে উপস্থাপিত সংশোধনগুলির মধ্যে একটি কাজটি সম্পন্ন করবে৷

অবশ্যই, আপনার ম্যাক পরিষ্কার করতে ভুলবেন না, জাঙ্ক ফাইলগুলি থেকে পরিত্রাণ পান এবং একটি নির্ভরযোগ্য তৃতীয় পক্ষের ম্যাক মেরামতের সরঞ্জাম ব্যবহার করে সেরা পারফরম্যান্সের জন্য এটি অপ্টিমাইজ করুন। সঠিক রোগ নির্ণয়, সর্বোপরি, অর্ধেক নিরাময়।

আপনি কি কখনও এই সমস্যার সম্মুখীন হয়েছেন? আপনি কিভাবে আপনার ম্যাক টিপটপ আকারে ফিরে পেয়েছেন? কমেন্টে আমাদের জানান!


  1. ম্যাক কার্সার অদৃশ্য হওয়ার 12টি উপায়

  2. আইফোন সক্রিয় করার জন্য একটি আপডেট ঠিক করার ৮টি উপায় প্রয়োজন

  3. আটকে থাকা উইন্ডোজ 10 ইনস্টলেশন ঠিক করার 8টি উপায়

  4. আইফোন আপডেট আটকে আছে? এটি ঠিক করার 13টি উপায়