কম্পিউটার

আপনার Mac বা iOS ডিভাইসে iCloud ক্যালেন্ডার সিঙ্ক ত্রুটি 400 কিভাবে ঠিক করবেন

আপনার কম্পিউটার কি করতে বা পরিচালনা করতে পারে না? আপনি, উদাহরণস্বরূপ, iCloud-এ ক্যালেন্ডার ব্যবহার করে আপনার জীবনের কার্যত প্রতিটি ক্ষেত্রের জন্য ক্যালেন্ডারগুলি তৈরি এবং পরিচালনা করতে পারেন, যেখানে আপনি ক্যালেন্ডারের জন্য iCloud সেট আপ করেন সেখানেই আপনার করা পরিবর্তনগুলি স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শিত হয়৷

কখনও কখনও, যদিও, জিনিসগুলি ভুল হতে পারে এবং সিঙ্কিং ত্রুটি ঘটতে পারে। এখানে ম্যাকের সাধারণ সমস্যাগুলির কিছু সমাধান রয়েছে, যেমন ক্যালেন্ডার 400 ত্রুটি ফিরিয়ে দিলে আপনার কী করা উচিত৷

iCloud ক্যালেন্ডার কি?

আইক্লাউডের ক্যালেন্ডার বৈশিষ্ট্যটি ব্যস্ত ব্যক্তিদের জন্য একটি নিফটি টুল। এমনকি আপনার ক্যালেন্ডারগুলি আপ টু ডেট রাখতে আপনাকে আপনার ডিভাইসটিকে আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত করতে হবে না - আপনি যদি iPhone, iPad, iPod touch, বা Mac এ থাকেন তবে পরিবর্তনগুলি আপনার ক্যালেন্ডার অ্যাপে প্রদর্শিত হবে৷ আপনি যদি একজন Windows ব্যবহারকারী হন তাহলে Microsoft Outlook-এ পরিবর্তনগুলি উপস্থিত হয়৷

iCloud ক্যালেন্ডার ব্যবহার করতে, শুধু icloud.com/calendar এ যান৷ এবং তারপরে আপনার অ্যাপল আইডি দিয়ে সাইন ইন করুন (যদি আপনি ইতিমধ্যে সাইন ইন না করে থাকেন)।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

আপনি যদি iCloud.com-এ ক্যালেন্ডার দেখতে না পান, তাহলে আপনার অ্যাকাউন্টে শুধুমাত্র iCloud ওয়েব-শুধুমাত্র বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস আছে। এই ক্ষেত্রে আপনাকে আপনার Mac বা iOS ডিভাইসে iCloud সেট আপ করতে হবে। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  • ম্যাকে :অ্যাপল মেনু বেছে নিন> সিস্টেম পছন্দ . iCloud, এ ক্লিক করুন এবং আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড লিখুন। আপনি যে বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে চান তা চালু করুন৷
  • iOS ডিভাইসে : সেটিংস-এ যান৷> [আপনার নাম]> iCloud (বা সেটিংস> iCloud)। আপনার Apple ID এবং পাসওয়ার্ড লিখুন এবং আপনি যে বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে চান তা চালু করতে এগিয়ে যান৷

আপনি কি জানেন যে আপনি আপনার ক্যালেন্ডারগুলি ভাগ করতে এবং ইভেন্টগুলিতে অন্য লোকেদের আমন্ত্রণ জানাতে পারেন? iCloud এ ক্যালেন্ডার শেয়ার করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ অথবা লোকদের একটি ইভেন্টে আমন্ত্রণ জানাতে .

iCloud ক্যালেন্ডারের সাথে কাজ করার জন্য একটি প্রস্তাবিত ব্রাউজার ব্যবহার করা প্রয়োজন। অ্যাপল ব্যবহারকারীদের জন্য, এখানে কিছু ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা রয়েছে:

  • ম্যাক
    • macOS মোজাভে
    • iTunes 12.7
    • সাফারি 9.1 বা তার পরে, ফায়ারফক্স 45/পরবর্তী, বা গুগল ক্রোম 54/পরবর্তী
    • ম্যাকের জন্য iWork (পৃষ্ঠা 5.5 বা তার পরে, সংখ্যা 3.5/পরবর্তী, কীনোট 6.5/পরবর্তী
  • iPhone, iPad, এবং iPod touch
    • iOS 12
    • iWork for iOS (পৃষ্ঠা 2.5 বা পরবর্তী, সংখ্যা 2.5/পরবর্তী, কীনোট 2.5/পরবর্তী)

iCloud ক্যালেন্ডার সিঙ্ক ত্রুটি 400

যদিও এটি সর্বদা মসৃণ পালতোলা নয়। ম্যাক ব্যবহারকারীরা যারা তাদের মেশিনে iCloud ব্যবহার করে তারাও 400 নম্বরের ত্রুটির সম্মুখীন হতে পারে। আপনি যদি প্রথমবার এটির সম্মুখীন হন, তাহলে জেনে রাখুন যে ত্রুটিটি নির্দেশ করে যে এটি আপনার iCloud ক্যালেন্ডারের সাথে সিঙ্ক করতে অক্ষম, আপনাকে ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করতে বাধা দিচ্ছে। আপনার ম্যাকে৷

এটি সাধারণত হয় যদি আপনি আপনার ম্যাকে ক্যালেন্ডার অ্যাপটি খোলেন এবং তারপরে একটি ত্রুটি বার্তা দেখতে পান যা বলে যে "'আইক্লাউড' অ্যাকাউন্টের অনুরোধ ব্যর্থ হয়েছে।" সার্ভার CalDAVUpdateShareesQueuableOperation অপারেশনে “400” দিয়ে সাড়া দেয় , যার মানে আপনার Mac আপনার অ্যাকাউন্টে সিঙ্ক করা iCloud ক্যালেন্ডার অ্যাক্সেস করতে সক্ষম নয়৷

macOS Sierra/Mac OS X 10.10 (Yosemite)/10.9/10.8/10.7 এবং তার নিচের এই সাধারণ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন তা শিখুন, বেশিরভাগ ক্যালেন্ডার ফাইল দুটি আপনার Mac এ এক ফোল্ডার থেকে অন্য ফোল্ডারে সরানোর মাধ্যমে। এখানে ধাপগুলি রয়েছে:

  1. নিশ্চিত করুন যে ফাইন্ডার লুকানো ফাইল দেখায়। টার্মিনালে একটি কমান্ড কার্যকর করার মাধ্যমে এটি সক্ষম করুন:টার্মিনাল খুলুন অ্যাপ এবং নিম্নলিখিত কমান্ড টাইপ করুন:ডিফল্ট লিখুন com.apple.finder AppleShowAllFiles হ্যাঁ . এন্টার টিপুন।
  2. ফাইন্ডার পুনরায় চালু করুন আপনার ম্যাকে। আপনার ডকে ফাইন্ডার আইকনটি খুঁজে বের করে এবং তারপরে বিকল্পটি ধরে রেখে এটি করুন আপনার কীবোর্ডে কী। তারপরে, ফাইন্ডার আইকনে ডান-ক্লিক করুন। পুনরায় লঞ্চ করুন নির্বাচন করুন৷ , যা আপনার জন্য অ্যাপটি পুনরায় চালু করবে।
  3. একটি ফাইন্ডার উইন্ডো খুলুন। /Users/your-username/Library/Preferences/ -এ এগিয়ে যান path, এবং একবার আপনি সেখানে এই ফাইলগুলি খুঁজে পান এবং টেনে আনুন এবং আপনার ডেস্কটপে ফেলে দিন:apple.iCal.plist এবং com.apple.CalendarAgent .
  4. এখন যেহেতু দুটি ফাইল আপনার ডেস্কটপে সরানো হয়েছে, আপনার ম্যাক পুনরায় চালু করুন। স্ক্রিনের উপরের-বাম কোণে পাওয়া Apple লোগোতে ক্লিক করে এবং তারপর পুনরায় শুরু করুন বেছে নিয়ে এটি করুন .
  5. আপনার Mac রিবুট করার জন্য অপেক্ষা করুন এবং iCloud 400 ত্রুটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

নোট এবং সুপারিশ

iCloud দ্রুত অনলাইন ডেটা স্টোরেজের জন্য একটি অত্যন্ত প্রয়োজনীয় হাতিয়ার হয়ে উঠছে, যা আপনি বিশ্বের যেখানেই থাকুন না কেন আপনার ডেটাতে অ্যাক্সেস সক্ষম করে৷ নিরাপত্তা, যাইহোক, সর্বদা একটি গুরুত্বপূর্ণ দিক, তাই আপনার iCloud এ আপনার ডেটা নিরাপদ এবং সুরক্ষিত রাখতে অর্থপূর্ণ পদক্ষেপ নেওয়া উচিত। আইক্লাউডের দ্বি-পদক্ষেপ প্রমাণীকরণ সক্ষম করে এটি করুন - এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  • ম্যাক হিসাবে বিশ্বস্ত ডিভাইস রাখুন :
    1. অ্যাপল মেনু এ যান> সিস্টেম পছন্দ .
    2. iCloud-এ এগিয়ে যান> অ্যাকাউন্টের বিশদ বিবরণ> নিরাপত্তা বিভাগ .
    3. টু-ফ্যাক্টর প্রমাণীকরণ-এ ক্লিক করুন .
  • আইফোন, আইপ্যাড বা iPod টাচ হিসাবে বিশ্বস্ত ডিভাইস রাখুন:
    1. আপনার iPhone এর সেটিংস-এ যান .
    2. iCloud -এ আলতো চাপুন> অ্যাপল আইডি .
    3. অ্যাপল আইডি পাসওয়ার্ড লিখুন> পাসওয়ার্ড এবং নিরাপত্তা .
    4. নীচে স্ক্রোল করুন এবং টু-ফ্যাক্টর প্রমাণীকরণ এ আলতো চাপুন .

এই পদক্ষেপগুলির মাধ্যমে আপনি আপনার Apple ID এর জন্য বিশ্বস্ত ফোন নম্বর যোগ বা আপডেট করতে পারেন। এই নিরাপত্তা বৈশিষ্ট্য আপনাকে আপনার বিশ্বস্ত ডিভাইস এবং বিশ্বস্ত নম্বরে একটি যাচাইকরণ কোড পেতে দেয় যখনই আপনি একটি নতুন ডিভাইস বা ব্রাউজারে সাইন ইন করেন৷

আপনার ম্যাক বা iOS ডিভাইসের স্বাস্থ্যকেও অবহেলা করবেন না। ম্যাক মেরামত অ্যাপ-এর মতো নির্ভরযোগ্য টুল ব্যবহার করে আপনার মেশিনকে নিয়মিতভাবে সেরা পারফরম্যান্সের জন্য অপ্টিমাইজ করে iCloud ক্যালেন্ডারকে মসৃণভাবে কাজ করতে থাকুন .

আপনি কি কখনো এই ত্রুটির সম্মুখীন হয়েছেন? আপনার পূর্ব অভিজ্ঞতা সম্পর্কে আমাদের বলুন! যদি এটি আপনার প্রথমবার দেখা হয়, শুভকামনা এবং আমরা আশা করি উপরের সমাধানটি আপনার জন্য কাজ করবে!


  1. কিভাবে আপনার iOS ডিভাইসকে macOS Catalina এর সাথে সিঙ্ক করবেন

  2. ম্যাক ত্রুটি কোড 43 কিভাবে ঠিক করবেন

  3. আপনার iMessages কিভাবে Mac এ সিঙ্ক করবেন?

  4. কিভাবে আপনার iOS ডিভাইসটি মুছবেন এবং পুনরায় ফর্ম্যাট করবেন