কম্পিউটার

এয়ারপোর্টে কার্যত নেভিগেট করতে আপনার অ্যাপল মানচিত্র কীভাবে ব্যবহার করবেন

প্রতিটি ভ্রমণকারী একটি নতুন বিমানবন্দরে নেভিগেট করার ক্ষেত্রে যে ঝামেলা এবং চাপ জড়িত তা জানেন এবং বোঝেন, এটি বিশেষত সত্য যদি কেউ আগে কখনও বিমানবন্দরে না যান। ব্যস্ত স্থল কর্মীদের এবং এখানে এবং সেখানে চলমান অপারেশনগুলির সাথে, দিকনির্দেশ জিজ্ঞাসা করা বেশ কঠিন হতে পারে। মনে হচ্ছে আপনার গেট খুঁজে পেতে এবং সময়মতো আপনার প্লেনে চড়তে আপনাকে একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে একটি গোলকধাঁধায় নেভিগেট করতে হবে। ভাগ্যক্রমে, অ্যাপল আপনার জন্য একটি সমাধান আছে. Apple Maps অ্যাপের সাহায্যে, আপনি কার্যত একটি বিমানবন্দরে নেভিগেট করতে পারেন এবং সময়মতো আপনার নির্ধারিত গেটে পৌঁছাতে পারেন। এইভাবে, আপনি আপনার ভ্রমণকে চাপমুক্ত করতে পারেন!

অ্যাপল ম্যাপ অ্যাপ ব্যবহার করে এবং বিমানবন্দর অন্বেষণ মোড সক্ষম করে, আপনি টার্মিনাল, লাগেজ দাবি, নিরাপত্তা চেকপয়েন্ট, বাথরুম, রেস্তোরাঁ, বোর্ডিং গেট, স্যুভেনির শপ এবং আরও অনেক কিছু সনাক্ত করতে যেকোনো বিমানবন্দরে নেভিগেট করতে পারেন। এবং ভাল খবর হল যে এটি করার জন্য আপনার শুধুমাত্র একটি অ্যাপল ডিভাইস প্রয়োজন। বাকিটা পাই হিসাবে সহজ!

কিভাবে অ্যাপল ম্যাপ ব্যবহার করবেন

কিভাবে একটি বিমানবন্দরে Apple Maps নেভিগেট করতে হয় তা জানতে নীচের ধাপগুলি অনুসরণ করুন:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

  • Apple Maps খুলুন আপনার অ্যাপল ডিভাইসে অ্যাপ।
  • মানচিত্র সেটিং পরীক্ষা করুন। যদি এটি স্যাটেলাইট ভিউ-এ থাকে , এটিকে মানচিত্র মোডে স্যুইচ করুন .
  • অনুসন্ধানে বক্সে, আপনি যে বিমানবন্দরটি চেক করতে চান তার নাম লিখুন এবং নেভিগেট করুন। আপনি যদি বিমানবন্দরের নামের সাথে পরিচিত না হন তবে আপনি বিমানবন্দর কোড ব্যবহার করতে পারেন, উদাহরণস্বরূপ, LAX, NY, বা TX৷
  • আপনি যে টার্মিনালটি পরীক্ষা করতে চান তা খুঁজে পেতে জুম ইন করুন৷
  • ভিতরে দেখুন আলতো চাপুন টার্মিনালের নামে পাঠ্য।
  • শপ, টয়লেট, গেট, চেক-ইন কাউন্টার, নিরাপত্তা এবং আরও অনেক কিছু সহ টার্মিনাল সম্পর্কে আরও তথ্য দেখতে আরও একটু জুম করুন।
  • এটাই! আপনি কার্যত একটি বিমানবন্দর সফলভাবে নেভিগেট করেছেন৷

কেন অ্যাপল ম্যাপ অ্যাপ ব্যবহার করুন

অনেকেই অ্যাপটিকে পছন্দ করার একটি কারণ হল এটি যেকোন অ্যাপল ডিভাইস থেকে যেকোন সময় অ্যাক্সেস করা এবং ব্যবহার করা যেতে পারে, যতক্ষণ পর্যন্ত একটি ইন্টারনেট সংযোগ থাকে। কিন্তু তারপরে আবার, আপনি বিমানবন্দরে যাওয়ার পথে এই অ্যাপটি ব্যবহার করা আরও বেশি ব্যবহারিক হবে। আপনি যখন বিমানবন্দরে যাচ্ছেন বা অবতরণের আগে, আপনি আপনার গন্তব্য বিমানবন্দরের সাথে পরিচিত হওয়ার জন্য আপনার বিমান বা আশেপাশের এলাকার ইন-ফ্লাইট Wi-Fi পরিষেবা ব্যবহার করতে পারেন। এটি আপনার অভিজ্ঞতাকে আরও আরামদায়ক এবং সুবিধাজনক করে তুলবে।

এখন, আপনি যদি অপরিচিত এয়ারপোর্টে কারো সাথে দেখা করতে চান, Apple Maps-এ আপনার জন্য চমৎকার বৈশিষ্ট্য রয়েছে – Maps-এ অবস্থান চিহ্নিত করুন এবং শেয়ার করুন এবং বার্তাগুলিতে বর্তমান অবস্থান ভাগ করুন৷ . উভয় বৈশিষ্ট্যই আপনি যার সাথে দেখা করবেন তার সাথে আপনার বর্তমান অবস্থান শেয়ার করতে পারবেন। শুধুমাত্র পার্থক্য হল, যখন মানচিত্রে অবস্থান চিহ্নিত করুন এবং শেয়ার করুন৷ ম্যাপ অ্যাপের মাধ্যমে আপনার ভ্রমণ সঙ্গীর সাথে আপনার বর্তমান অবস্থান শেয়ার করে, বার্তায় বর্তমান অবস্থান শেয়ার করুন আপনার বর্তমান অবস্থান সম্বলিত আপনার ভ্রমণ বন্ধুকে একটি বার্তা পাঠায়। এটি সহায়ক হতে পারে যদি আপনি একই গন্তব্যে অন্য ব্যক্তির সাথে উড়তে থাকেন তবে আপনি ভিন্ন ফ্লাইটে আছেন।

গুরুত্বপূর্ণ অনুস্মারক

যদিও বেশিরভাগ বড় আন্তর্জাতিক বিমানবন্দরগুলি Apple Maps বৈশিষ্ট্য দ্বারা সমর্থিত, অন্যগুলি এখনও কাজ করা হচ্ছে। চিন্তা করবেন না, অ্যাপলের দল ম্যাপে সমস্ত ব্যস্ত বিমানবন্দর হাব অন্তর্ভুক্ত করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। সুতরাং, এই মুহুর্তে, আশা করবেন না যে আপনি একটি গ্রামীণ বিমানবন্দরে কার্যত নেভিগেট করতে পারবেন। আপনি যদি কোনও দূরবর্তী গন্তব্যের দিকে রওনা হন, তাহলে আপনার নিজেরাই আগে থেকে জিনিসগুলি বের করা সবচেয়ে ভাল এবং যদি কখনও আপনি আপনার Mac ব্যবহার করে Apple Map অন্বেষণ করার পরিকল্পনা করেন, আমরা আপনাকে প্রথমে Outbyte macAries ডাউনলোড এবং ইনস্টল করার পরামর্শ দিই। এটি আপনার কম্পিউটারে থাকা সর্বোত্তম কর্মক্ষমতা নিশ্চিত করবে৷


  1. ম্যাকওএস-এ রিমোট কন্ট্রোল হিসাবে আপনার আইফোন কীভাবে ব্যবহার করবেন

  2. আপনার ম্যাকের সমস্যা সমাধানের জন্য অ্যাপল ডায়াগনস্টিকস কীভাবে ব্যবহার করবেন

  3. আপনার অ্যাপল ওয়াচে কীভাবে সিরি ব্যবহার করবেন

  4. আপনার অ্যাপল ডিভাইসে সিরি পরামর্শগুলি কীভাবে ব্যবহার করবেন