কম্পিউটার

আপনার ম্যাকে "MacOS হাই সিয়েরাতে আপগ্রেড করুন" বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

আপনি কি macOS হাই সিয়েরাতে আপগ্রেড করুন নিয়ে ক্লান্ত আপনার ডেস্কটপে নিয়মিত বিজ্ঞপ্তি আসছে? আপনি যদি আপগ্রেড বিজ্ঞপ্তি দেখে বিরক্ত হন কিন্তু এখনও সিস্টেম সফ্টওয়্যার আপডেট ইনস্টল করতে না চান, তাহলে এই নিবন্ধটি আপনার জন্য।

বেশিরভাগ ম্যাক ব্যবহারকারীরা মনে করেন যে আপগ্রেড ইনস্টল করা ছাড়া অন্য কোনও বিকল্প নেই কারণ কোনও খারিজ বা বন্ধ বোতাম নেই। যখন macOS হাই সিয়েরাতে আপগ্রেড করুন বিজ্ঞপ্তি পপ আপ, আপনি শুধুমাত্র ইনস্টল এবং বিবরণ বোতাম দেওয়া হয়. ইনস্টল বোতামটি অবিলম্বে আপডেটটি ইনস্টল করার চেষ্টা করে যখন বিবরণ বোতামটি অ্যাপ স্টোর নিয়ে আসে যেখানে আপনি আপডেট সম্পর্কে আরও তথ্য দেখতে পারেন। বিজ্ঞপ্তিগুলিও সময়মতো - কিছু ব্যবহারকারী সাপ্তাহিক বিজ্ঞপ্তির অভিযোগ করে যখন অন্যরা দৈনিক ভিত্তিতে থাকে৷

আমরা যতটা আপডেট উপেক্ষা করতে চাই, বিজ্ঞপ্তিগুলি ব্যবহারকারীদের হতে দেবে না। এটি লোকেদের মনে করে যে ইনস্টলেশন করা ছাড়া অন্য কোন বিকল্প নেই। আপনি যদি হাই সিয়েরা ব্যান্ডওয়াগনের সাথে যোগ দিতে প্রস্তুত না হন এবং আপনি এই বিরক্তিকর বিজ্ঞপ্তিগুলি দূরে যেতে চান তবে MacOS High Sierra-এ আপগ্রেড করুন-এর জন্য ম্যাক বিজ্ঞপ্তিগুলি অক্ষম করার জন্য আপনার জন্য বিভিন্ন উপায় রয়েছে৷ . এখানে একটি Mac এ বিজ্ঞপ্তি বন্ধ করার কিছু উপায় রয়েছে:

1. .bundle ফাইলটি স্থানান্তর করা হচ্ছে

এই পদ্ধতিতে একটি সিস্টেম স্তরের ফাইল সম্পাদনা করা জড়িত তাই এটি করার আগে আপনার ম্যাকের ব্যাক আপ করা উচিত। ম্যাক মেরামত অ্যাপটি চালিয়ে আপনার কম্পিউটার পরিষ্কার করুন এবং তারপরে কিছু ভুল হলে আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলির ব্যাক আপ নিন। Mac এ স্থায়ীভাবে বিজ্ঞপ্তি বন্ধ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

  1. ফাইন্ডারে যান এবং গো মেনুটি টানুন।
  2. ফোল্ডারে যান নির্বাচন করুন এবং পাথ /লাইব্রেরি/বান্ডেল/ প্রবেশ করুন।
  3. Go এ ক্লিক করুন। এটি /Library/Bundles/ ডিরেক্টরি খুলবে।
  4. OSXNotification.bundle খুঁজুন। আপনার কাছে ফাইলটি সরানোর বা মুছে ফেলার বিকল্প রয়েছে। যাইহোক, যদি আপনি আপনার সিদ্ধান্ত পরিবর্তন করেন এবং ভবিষ্যতে আপডেটটি ইনস্টল করতে চান তাহলে ফাইলটিকে অন্য স্থানে স্থানান্তর করার সুপারিশ করা হয়৷
  5. কমান্ড কী চেপে ধরে রাখার সময়, OSXNotification.bundle একটি ভিন্ন ফাইল অবস্থানে টেনে আনুন। আপনি এটি আপনার ডকুমেন্টস ফোল্ডার, ডেস্কটপ বা ফাইন্ডার সাইডবারের মধ্যে অন্য কোনো ফোল্ডারে পাঠাতে পারেন৷
  6. আপনার প্রশাসক ব্যবহারকারী অ্যাকাউন্টে লগ ইন করে পরিবর্তনগুলিকে প্রমাণীকরণ করুন৷
  7. ফাইলটি সরানোর পরে, /Library/Bundles/ ফোল্ডারটি বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় বুট করুন৷

একবার আপনার কম্পিউটার পুনরায় চালু হলে, আপনি লক্ষ্য করবেন যে MacOS High Sierra-এ আপগ্রেড করুন বিজ্ঞপ্তি চলে গেছে। যতক্ষণ OSXNotification.bundle ফাইলটি /Library/Bundles/ ফোল্ডারের বাইরে থাকে, ততক্ষণ আপনি আর কোনো বিজ্ঞপ্তি পপ-আপ পাবেন না।

2. কমান্ড লাইন ব্যবহার করে

আপনি .bundle ফাইলটিকে অন্য ফোল্ডারে সরানোর পরিবর্তে কমান্ড লাইন ব্যবহার করে ম্যাক বিজ্ঞপ্তিগুলি অক্ষম করতে পারেন৷ এটি আরও প্রযুক্তিগত তাই এই পদ্ধতিটি শুধুমাত্র উন্নত ব্যবহারকারীদের জন্য সুপারিশ করা হয়। ম্যাকে বিজ্ঞপ্তিগুলি সম্পূর্ণরূপে বন্ধ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. টার্মিনাল খুলুন।
  2. টাইপ করুন:sudo mv /Library/Bundles/OSXNotification.bundle ~/Documents/
  3. রিটার্ন টিপুন, এবং তারপর আপনার অ্যাডমিন অ্যাকাউন্ট দিয়ে প্রমাণীকরণ করুন।
  4. পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনার Mac পুনরায় চালু করুন৷

এই পদ্ধতিটি আপগ্রেড বিজ্ঞপ্তিগুলি বন্ধ করতে .bundle ফাইলটিকে Bundles ডিরেক্টরির বাইরে নিয়ে যায়। যদি আপনি আপনার মন পরিবর্তন করেন এবং আপগ্রেডের সাথে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন, তবে .bundle ফাইলটিকে মূল ফোল্ডারে টেনে আনুন৷ আপনি টার্মিনালে এই কমান্ডটি টাইপ করতে পারেন:

sudo mv ~/Documents/OSXNotification.bundle /Library/Bundles/

3. অ্যাপ স্টোরে আপডেট লুকান

ম্যাকোস হাই সিয়েরা বিজ্ঞপ্তি থেকে সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে সম্ভবত এটি সবচেয়ে সহজ উপায়। আপনার যা করা উচিত তার ধাপগুলি এখানে রয়েছে:

  1. একবার বিজ্ঞপ্তি পপ আপ হলে, বিশদ বোতামে ক্লিক করুন এবং এটি ম্যাক অ্যাপ স্টোর খুলবে। যদি কোনো পপ-আপ না থাকে, শুধু ডক বা ফাইন্ডার থেকে ম্যাক অ্যাপ স্টোর চালু করুন।
  2. আপডেট ট্যাব নির্বাচন করুন।
  3. macOS হাই সিয়েরার জন্য ব্যানার খুঁজুন।
  4. সেই ব্যানারের মধ্যে যে কোনো জায়গায় ডান-ক্লিক করুন এবং আপডেট লুকান বেছে নিন।
  5. ম্যাক অ্যাপ স্টোর বন্ধ করুন।

ম্যাকের নোটিফিকেশন বন্ধ করার কিছু পদ্ধতি হল এইগুলি। তাই আপনি যদি হাই সিয়েরা আপডেটের জন্য প্রস্তুত না হন, তাহলে বিরক্তিকর বিজ্ঞপ্তিগুলি থেকে মুক্তি পেতে এই নির্দেশিকাগুলি অনুসরণ করুন। আপনি প্রস্তুত হওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে, আপনি কেবল আনব্লক করতে পারেন৷ বিজ্ঞপ্তি বা আপডেটটি ম্যানুয়ালি ইনস্টল করুন।


  1. আপনার ম্যাকে ক্রোমের নেটিভ বিজ্ঞপ্তিগুলি কীভাবে সক্ষম করবেন

  2. আপনার ম্যাকের সমস্ত বিজ্ঞপ্তি সতর্কতাগুলি কীভাবে অক্ষম করবেন

  3. ম্যাকোস মন্টেরিতে আপগ্রেড করার পরে উচ্চ সিপিইউ ব্যবহার কীভাবে ঠিক করবেন?

  4. ওএস পুনরায় ইনস্টল না করে কীভাবে আপনার ম্যাক পুনরায় সেট করবেন?