কম্পিউটার

সিয়েরা এবং এল ক্যাপিটানে চলমান ম্যাকের জন্য মেল্টডাউন সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

হ্যাঁ, আপনি সিয়েরা এবং এল ক্যাপিটানে চলমান ম্যাক ডিভাইসগুলির মেল্টডাউন সমস্যা সম্পর্কে অনেক কিছু শুনেছেন৷ কিন্তু, আপনি কি সত্যিই বোঝেন যে মেলডাউন কী? এটির জন্য একটি উপলব্ধ ফিক্স আছে? আপনি কি জানেন কিভাবে আপনার ম্যাককে জড়িত ঝুঁকি থেকে রক্ষা করবেন?

ঠিক আছে, আমরা একে একে জিনিস নেব। আরাম করুন। সিয়েরা এবং এল ক্যাপিটানে মেলডাউন একটি বড় সমস্যা হওয়া উচিত নয়। আমরা এখানে সাহায্য করতে এসেছি. আমরা আপনাকে শিখাব কিভাবে Mac-এ একটি মেলডাউন ঠিক করতে হয় এবং আপনার ডিভাইসটিকে এই দুর্বলতা থেকে সুরক্ষিত রাখতে দরকারী টিপস প্রদান করব৷

একটি মেলডাউন ঠিক কী?

সত্য, আপনি এটি ঠিক করার চেষ্টা করার আগে সমস্যাটি কী তা বুঝতে সহায়তা করে৷ তাই, আপনার ম্যাকের মেল্টডাউন সমস্যার কিছু সম্ভাব্য সমাধান নিয়ে আলোচনা করার আগে, আমরা আপনাকে বলব মেল্টডাউন আসলে কী।

অপারেটিং সিস্টেম এবং ব্যবহারকারীর অ্যাপ্লিকেশনগুলির মধ্যে মৌলিক বিচ্ছিন্নতা ভেঙ্গে গেলে বা অনুপ্রবেশ করা হলে একটি মেলডাউন ঘটে। এই আক্রমণের ফলস্বরূপ, অন্যান্য প্রোগ্রামগুলি মেমরিতে অ্যাক্সেস লাভ করে, সেইসাথে অপারেটিং সিস্টেম এবং অন্যান্য অ্যাপ্লিকেশনের অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

সহজভাবে বলা যায়, মেল্টডাউন হল সিয়েরা এবং এল ক্যাপিটানে চলমান ম্যাকের বাগ যা হ্যাকার এবং অপরাধীদের OS কার্নেল মেমরিতে গুরুত্বপূর্ণ তথ্য অ্যাক্সেস করতে দেয়। যদিও এই ত্রুটিগুলি প্রধানত আধুনিক ইন্টেল-ভিত্তিক পিসিগুলিকে আক্রমণ করে, এটি iOS ডিভাইসগুলিকেও প্রভাবিত করতে পারে৷

ম্যাকের মেল্টডাউন সমস্যার সমাধান

সম্প্রতি, অ্যাপল সিয়েরা এবং এল ক্যাপিটানের মতো পুরানো সংস্করণে চলমান ম্যাকের জন্য একটি ফিক্স বা সুরক্ষা আপডেট প্রকাশ করেছে। এই আপডেটটি মেল্টডাউন দুর্বলতা মোকাবেলা করার পাশাপাশি নিরাপত্তা এবং অডিও উন্নত করার জন্য প্রকাশ করা হয়েছে।

এখন, যদি আপনার ম্যাক উল্লিখিত সংস্করণগুলির অধীনে চলছে, তবে যত তাড়াতাড়ি সম্ভব আপডেটগুলি ইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে। মনে রাখবেন যে একটি গলে যাওয়া একটি গুরুতর দুর্বলতা। অতএব, আজ উপলব্ধ যেকোন সংশোধনের জন্য আপনাকে লুপে থাকতে হবে।

আপনার ম্যাকে সফ্টওয়্যারটি কীভাবে আপডেট করবেন

যেকোনও ম্যাক সফ্টওয়্যার আপডেট চেক করতে, এখানে নেওয়া পদক্ষেপগুলি রয়েছে:

  1. অ্যাপ স্টোরে যান .
  2. আপডেট এ ক্লিক করুন টুলবারে।
  3. আপডেট ক্লিক করে তালিকাভুক্ত আপডেটগুলি ইনস্টল করুন৷

আপনি যদি আপনার প্রযুক্তিগত দক্ষতা সম্পর্কে আত্মবিশ্বাসী না হন তবে আমরা আপনাকে আপনার কাছের একটি Apple স্টোরে আপনার Mac নিয়ে আসার পরামর্শ দিই। একজন অ্যাপল বিশেষজ্ঞ আপনার ডিভাইসটি একবার দেখে নিতে এবং কোনো সময়ের মধ্যেই সমস্যার সমাধান করতে সক্ষম হওয়া উচিত।

আপনার ম্যাক সুরক্ষিত রাখুন

ইস্যুটির সংবাদটি ব্যাপক কভারেজ পেয়েছে, এটি আশ্চর্যজনক নয় যে কেন অনেকে ত্রুটির প্রচারের সুযোগ নেওয়ার চেষ্টা করে। আজকাল, প্রচুর ফিশিং ইমেল পাঠানো হচ্ছে ম্যাক ব্যবহারকারীদের একটি লিঙ্কে ক্লিক করার জন্য প্রলুব্ধ করার জন্য যা তাদের একটি ডাউনলোডযোগ্য প্যাচ সম্বলিত একটি জাল ওয়েবসাইটে নিয়ে যায়, যা বাস্তবে একটি .exe ফাইল যা আপনার প্রয়োজন নেই এমন একটি দূষিত সফ্টওয়্যার ইনস্টল করে। .

তারপরে আবার, আপনি যদি একজন স্মার্ট ম্যাক ব্যবহারকারী হন তবে আপনি এই ধরনের সুস্পষ্ট জালিয়াতির কৌশল কিনবেন না। আপনি সম্ভবত একটি নির্ভরযোগ্য 3য় পক্ষের টুল যেমন Outbyte macAries ইন্সটল করবেন যাতে কোনো দুর্বলতা আপনার Mac ভেদ করতে না পারে এবং তা ধ্বংস করে দেয়। সুতরাং, আপনার ম্যাক সম্পূর্ণ সুরক্ষিত আছে তা নিশ্চিত করতে, আপনার সমস্ত ফাইলের ব্যাক আপ নিন, টুলটি ইনস্টল করুন এবং সম্ভাব্য হুমকি শনাক্ত করার জন্য একটি স্ক্যান চালান এবং এখুনি সেগুলি থেকে মুক্তি পান৷


  1. কিভাবে আপনার Macs MAC ঠিকানা পরিবর্তন করবেন (এবং কেন)

  2. কীভাবে ম্যাক ওয়াই-ফাই সমস্যা এবং ড্রপড সংযোগগুলি ঠিক করবেন

  3. ম্যাকের জন্য সিট্রিক্স রিসিভার কী এবং এটি কীভাবে কাজ করে?

  4. কিভাবে ঠিক করবেন:সিস্টেম ফাইল MS-DOS এবং Windows অ্যাপ্লিকেশন চালানোর জন্য উপযুক্ত নয়।