কম্পিউটার

আমার 3টি সবচেয়ে খারাপ কম্পিউটারের দুঃস্বপ্ন। কি আপনার?

চলুন মোকাবেলা করা যাক. এমনকি আমাদের মধ্যে geekiest কম্পিউটার প্রেমীদের জন্য, কম্পিউটার কখনও কখনও একটি দুঃস্বপ্ন হতে পারে. আপনার ব্যক্তিগত দুঃস্বপ্ন যাই হোক না কেন, আমরা এমন সব মুহুর্তের মুখোমুখি হয়েছি যেখানে আমাদের জানালার বাইরে নোংরা জিনিসটি ছুঁড়ে ফেলা থেকে নিজেকে সংযত রাখতে হয়েছিল বা সর্বশেষ এলোমেলো কৌশলটি ঠিক করা যায় এমন আশায় আমাদের শ্বাস ধরে রাখতে হয়েছিল।

কেউ কেউ বলবেন এটি শুধুমাত্র উইন্ডোজ/ম্যাক/লিনাক্স/ল্যাপটপ/যা ব্যবহারকারীদের ক্ষেত্রেই ঘটবে; কেউ কেউ বলবে যে এই জিনিসগুলি কেবলমাত্র সেই লোকেদের ক্ষেত্রে ঘটবে যারা আসলে কম্পিউটার ব্যবহার করতে জানেন না (যতক্ষণ না এটি তাদের ক্ষেত্রেও ঘটে)। আমাকে ভুল বুঝবেন না, আমি কম্পিউটার ভালোবাসি - তারা আমার দৈনন্দিন জীবনে একটি বিশাল ভূমিকা পালন করে এবং আমি তাদের ছাড়া করতে পারি না। কিন্তু আমাদের সকলের নিজস্ব ব্যক্তিগত কম্পিউটার দুঃস্বপ্ন আছে। এগুলো আমার। আপনার কি?

ভাঙ্গা ল্যাপটপ কীবোর্ড

এটি একটি ল্যাপটপ ব্যবহারকারী হিসাবে আমাকে সবচেয়ে বিরক্তিকর জিনিসগুলির মধ্যে একটি। যতক্ষণ আপনি একটি স্বতন্ত্র কীবোর্ড সহ একটি ডেস্কটপ কম্পিউটার ব্যবহার করেন, একটি ভাঙা কী একটি নিছক বিরক্তিকর। কিন্তু যখন আপনার ল্যাপটপের কীবোর্ড ভেঙে যায়, তখন এটি একটি সত্যিকারের দুঃস্বপ্নের মর্যাদায় উন্নীত হয়।

আমার 3টি সবচেয়ে খারাপ কম্পিউটারের দুঃস্বপ্ন। কি আপনার?

উপরের চিত্রটি চরম হতে পারে, তবে আমি স্পষ্টভাবে এটি করার তাগিদ অনুভব করেছি বেশ কয়েকটি অনুষ্ঠানে আমাকে একটি ভাঙা ল্যাপটপ কীবোর্ডের সাথে মোকাবিলা করতে হয়েছিল। আমি আপনার ল্যাপটপ সম্পর্কে জানি না, কিন্তু আমার কীবোর্ড খুব সহজেই ভেঙে যায়। আমি অন্তত একটি চাবি না ভেঙে পরিষ্কার বা অন্য রক্ষণাবেক্ষণের জন্য চাবিগুলি বের করতে পারি না। মাঝে মাঝে বাসায় এসে কিবোর্ডের একটা চাবি খুঁজে পাই। কেন? শুধু কারণ!

এমনকি ভাঙ্গা না থাকলেও, একটি আলগা চাবি আবার জায়গায় রাখা রকেট বিজ্ঞানের সাথে তুলনীয়, এবং কখনও কখনও টাইপ করার সময় যখনই আমি এটির পাশে আমার আঙুল ব্রাশ করি তখন এটি আবার পপ আউট হয়। আপনি কি জানেন যে কিছু ল্যাপটপের কীগুলির নীচে একটি জটিল প্লাস্টিকের প্রক্রিয়া রয়েছে, যেখানে মাইক্রোস্কোপিক পিন এবং ক্লিপগুলি ভেঙে যায় এবং বাঁকে যায় যখন আপনি সেগুলিতে শ্বাস নেন? এবং আপনি কি জানেন যে প্রতিটি ল্যাপটপ, এমনকি একই কোম্পানির অনুরূপ মডেল, কীগুলির জন্য বিভিন্ন প্রক্রিয়া ব্যবহার করে?

আমার 3টি সবচেয়ে খারাপ কম্পিউটারের দুঃস্বপ্ন। কি আপনার?

একবার আমি বাসটি শহরের অর্ধেক পথ ধরে একটি ব্যবহৃত কীবোর্ড ট্র্যাক করার চেষ্টা করি যা আমি অতিরিক্ত কীগুলির জন্য ব্যবহার করতে পারি। এটি একটি সামান্য ভিন্ন মডেল থেকে পরিণত, এবং তাই একটি সম্পূর্ণ ভিন্ন প্রক্রিয়া ব্যবহার করা হয়েছে. সত্য, আপনি অতিরিক্ত চাবিগুলি অনলাইনে খুঁজে পেতে পারেন, এবং আমাকে আগে থেকেই কিছু অর্ডার করতে হয়েছিল, কিন্তু তা কি সত্যিই এই জটিল হতে হবে?

Adobe Flash Plug-in

এইটা ভালো. অ্যাডোব ফ্ল্যাশ প্লাগ-ইন। নাম পড়লেই কি কেঁপে উঠবেন? আমি মাঝে মাঝে করি।

আমি র্যান্টে ডুব দেওয়ার আগে, আমি বলব যে ফ্ল্যাশ প্রযুক্তির জন্য যা করেছে তা আমি প্রশংসা করি, এবং আমি বিশ্বাস করি এর কিছু ইতিবাচক দিক রয়েছে, কিন্তু দৈনন্দিন জীবনে, অ্যাডোব ফ্ল্যাশ ব্রাউজার প্লাগ-ইন একা হাতে আমার ব্রাউজিং সেশনগুলি নষ্ট করতে পারে , আমার পুরো দিন এবং আমার বিচক্ষণতা।

আমার 3টি সবচেয়ে খারাপ কম্পিউটারের দুঃস্বপ্ন। কি আপনার?

উপরের সব খুব পরিচিত স্ক্রিনশট এটির মধ্যে সবচেয়ে কম। যখন ফ্ল্যাশ ব্রাউজার প্লাগ-ইন ক্র্যাশ হয়, আমি আসলে জানি আমি কোথায় দাঁড়িয়ে আছি। এটি যখন পৃষ্ঠাগুলি লোড হতে কয়েক বছর সময় নেয়, বা কেবল আটকে যায়, সব কিছুর কারণে একটি বিজ্ঞাপনের কিছু ছোট ফ্ল্যাশ উপাদান যা আপনি জানেন না – এটি তখন নোংরা হয়ে যায়৷

সম্প্রতি, একজন বন্ধুর পরামর্শ অনুসরণ করে, আমি আমার ব্রাউজারের ফ্ল্যাশ প্লাগ-ইন ব্লক করেছি। আমি যখন ফ্ল্যাশ ব্যবহার করতে চাই, তখন আমি ম্যানুয়ালি এটি সক্রিয় করি। এটি আমার ব্রাউজিং অভিজ্ঞতায় যে পার্থক্য করেছে তা আপনি বিশ্বাস করবেন না। আপনার যদি ফ্ল্যাশের সাথে একই রকম অভিজ্ঞতা হয়, আমি আপনাকে এটি চেষ্টা করার জন্য অনুরোধ করছি। এটি একটি দুঃস্বপ্ন যা আমরা আসলে লড়াই করতে পারি!

উইন্ডোজ লোড হচ্ছে না

আমি জানি ম্যাক/লিনাক্স প্রেমীরা এর জন্য আমার উপরে থাকবে। কিছু উইন্ডোজ ভক্তও হতে পারে। তবে হ্যাঁ, এটি আমার সবচেয়ে খারাপ কম্পিউটার দুঃস্বপ্নগুলির মধ্যে একটি, যদিও এটি গত কয়েক বছরে সত্যি হয়নি৷

আমাকে এই বলে শুরু করা যাক যে আমি একটি ম্যাক বাড়িতে বড় হয়েছি। Windows 95 আউট না হওয়া পর্যন্ত আমি একটি নন-ম্যাক মেশিন স্পর্শ করিনি (এবং আমরা সকলেই মনে রাখি যে একটি দুর্দান্ত OS যে ছিল…)। এটি আমার কাছে একটি সম্পূর্ণ বিস্ময় হিসাবে এসেছিল যে জিনিসটি সিদ্ধান্ত নিতে পারে না ৷ যখনই এটি চায় লোড করতে। আমি সেই "লোডিং" স্ক্রীনটি দেখার হতাশার কথা মনে রেখেছিলাম, এটি চালিয়ে যাওয়ার জন্য এবং লোডিং প্রক্রিয়াটি শেষ করার জন্য প্রার্থনা করছি, শুধুমাত্র হাল ছেড়ে দিতে হবে এবং পুনরায় চালু করার চেষ্টা করতে হবে - আবারও।

আমার 3টি সবচেয়ে খারাপ কম্পিউটারের দুঃস্বপ্ন। কি আপনার?

উইন্ডোজ 7 আউট না হওয়া পর্যন্ত এটি এমন কিছু যা আমি বারবার অতিক্রম করেছি। তারপর থেকে, এই কম্পিউটার দুঃস্বপ্ন একবারও সত্যি হয়নি। কিন্তু প্রতিবার যখন আমি আমার মেশিন রিবুট করি তখনও আমি কয়েক সেকেন্ডের জন্য আমার শ্বাস ধরে রাখি। এটা কি আসলে আবার লোড হবে, নাকি ঝুলবে? আমি ভাবছি যে প্রতিবার যখন আমি আমার কম্পিউটার পুনরায় চালু করি তখন কিছুটা ভয় পাওয়া বন্ধ করতে আমার কতক্ষণ লাগবে এবং সেই সুন্দর "লোডিং" অ্যানিমেশনটি দেখতে সেখানে বসে থাকতে হবে। সম্ভবত Windows 2020 এ।

নীচের লাইন

আমাকে আবার জোর দিতে হবে যে আমি নেতিবাচক ব্যক্তি নই। আমাদের সকলেরই ছোট ছোট জিনিস আছে যা আমাদের পাগল করে তোলে এবং এগুলি আমার কিছু। সর্বোপরি, আমরা যদি এটি সম্পর্কে কথা না বলি, তাহলে কীভাবে আমরা এইগুলিকে হালকাভাবে ব্যবহার করতে পারব?

এবার তোমার পালা. আপনার সবচেয়ে খারাপ কম্পিউটার দুঃস্বপ্ন কি? ভাঙ্গা হার্ডওয়্যার? খারাপ সফটওয়্যার? আপনার সেটআপ নিয়ে খেলা অপরিচিত? মন্তব্যে তাদের সব ভাগ করুন!

ইমেজ ক্রেডিট:Shutterstock


  1. HPDriver.exe কি?

  2. কোয়ালিটিঙ্ক বিজ্ঞাপনগুলি কী?

  3. ফ্রিমিয়াম বিজ্ঞাপন কি?

  4. ক্লিকবেট বিজ্ঞাপন কি?