কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার কিছু প্রধান ঝুঁকি কি কি?

2টি সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কী?

একটি নেটওয়ার্ক ব্যবহার করা অনেক সুবিধা প্রদান করে, কিন্তু তারপরও ডেটা হারানোর এবং অন্যান্য নিরাপত্তা সংক্রান্ত সমস্যার ঝুঁকি তৈরি করে। নিরাপত্তা লঙ্ঘন. হ্যাকিং এবং ভাইরাস ছাড়াও, অন্যান্য ক্ষতিকারক আক্রমণ রয়েছে৷

কিছু ​​নেটওয়ার্ক ঝুঁকি কি?

কম্পিউটার ভাইরাসের হুমকি... সফ্টওয়্যার দুর্বলতার সাথে যুক্ত ঝুঁকি নেটওয়ার্ক নিরাপত্তার সাথে যুক্ত। I. হ্যাকার। আমি... এটি সম্পর্কে সচেতন না হয়ে নিরাপত্তা লঙ্ঘনের সম্ভাবনা রয়েছে৷ আপনি যা করতে পারেন তা হল সবচেয়ে খারাপ জিনিস যা আপনি জানেন না।

নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি এবং তাদের কারণ কী?

আমাদের কম্পিউটারে ভাইরাস। আমরা সবাই তাদের সাথে পরিচিত, এবং আমরা সবাই তাদের নিয়ে চিন্তিত... নিরাপত্তা সফ্টওয়্যার বৈধ সফ্টওয়্যারের মতো দেখতে নকল৷ স্ক্যামাররা ভাইরাস সংক্রমণের ভয়ের সুযোগ নিয়ে ইন্টারনেট জালিয়াতি করে। ট্রোজানদের ঘোড়া। আশেপাশে প্রচুর অ্যাডওয়্যার এবং স্পাইওয়্যার রয়েছে... একটি কৃমি দিয়ে কম্পিউটারকে সংক্রমিত করছে... ডস এবং ডিডিওএস ধরণের আক্রমণ। আমি ফিশিংয়ের শিকার... একটি শোষণ কিট৷

শীর্ষ 10টি নিরাপত্তা হুমকি কি?

ইনজেকশন দ্বারা, আমরা অনিরাপদ কোড শোষণ করে প্রোগ্রামে কোড পাওয়ার মানে। এটি ইনজেকশন হিসাবে পরিচিত। প্রমাণীকরণে সমস্যা আছে। ব্যক্তিগত তথ্য জনসাধারণের কাছে উন্মুক্ত... XML স্কিমার বাহ্যিক সত্তা। অ্যাক্সেস নিয়ন্ত্রণে একটি সমস্যা আছে... একটি ভুল নিরাপত্তা কনফিগারেশন সনাক্ত করা হয়েছে। আপনি একটি ওয়েবসাইটে ক্রস-সাইট স্ক্রিপ্টিং (XSS) আক্রমণের সম্মুখীন হতে পারেন... ডেটার ডিসিরিয়ালাইজেশন অনিরাপদ৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কি?

একটি প্রতিষ্ঠানের সাইবার নিরাপত্তা ঝুঁকি বলতে হুমকির সম্মুখিন হওয়ার সম্ভাবনা, গুরুত্বপূর্ণ সম্পদের ক্ষতি বা সাইবার আক্রমণের ক্ষেত্রে সুনামগত ক্ষতির সম্ভাবনাকে বোঝায়।

কিছু ​​সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কি?

একটি বেআইনি সিস্টেমে, ম্যালওয়্যার হতে পারে ট্রোজান হর্স, ভাইরাস বা কৃমি যা আপনার নেটওয়ার্ককে সম্পূর্ণরূপে সংক্রামিত করার আগে একটি একক ডিভাইসকে লক্ষ্য করে। DDoS আক্রমণে, আপনার সার্ভারগুলি তথ্যের জন্য অনুরোধে অভিভূত হয়, এবং যেকোনো সাইট, সার্ভার বা অ্যাপ্লিকেশন ক্র্যাশ হতে বাধ্য হয়৷

সাধারণ নিরাপত্তা ঝুঁকি কি?

আমরা যে প্রথম সাইবার হুমকির দিকে তাকাব তা হল ম্যালওয়্যার, যা সবচেয়ে সাধারণ এবং সবচেয়ে বেশি ক্ষতিকারক সফ্টওয়্যার।... আমি পাসওয়ার্ড চুরির শিকার হয়েছিলাম। রিয়েল টাইমে ট্রাফিক বাধা. ফিশিং আক্রমণের হুমকি৷ একটি DDoS আক্রমণ একটি সমস্যা হতে পারে। সাইটটি একটি ক্রস-সাইট স্ক্রিপ্টিং আক্রমণ দ্বারা আক্রমণ করা হয়েছিল.... কিছু ক্ষেত্রে, শূন্য-দিনের শোষণগুলি একটি সিস্টেমের সাথে আপস করতে সক্ষম হতে পারে৷ এসকিউএল ইনজেকশন একটি সমস্যা।

নেটওয়ার্ক দুর্বলতা কি?

নেটওয়ার্ক দুর্বলতাগুলি সফ্টওয়্যার, হার্ডওয়্যার এবং সংস্থার প্রক্রিয়াগুলির সংযোগস্থলে উপস্থিত হয়, যা বাহ্যিক হুমকি দ্বারা হ্যাক করা যেতে পারে৷

5টি মৌলিক ইন্টারনেট নিরাপত্তা সমস্যা কী কী?

শূন্য-দিনের দুর্বলতা হিসাবে পরিচিত, এগুলি সফ্টওয়্যারের জন্য হুমকি যা বিক্রেতারা জানেন না... ফিশিং জড়িত এমন ধরণের স্ক্যাম৷ র‍্যানসমওয়্যারের সমস্যা... কম্পিউটারে ম্যালওয়্যার আছে। একটি DDoS আক্রমণ।

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকির ধরন কি কি?

ভাইরাস, ওয়ার্ম, স্পাইওয়্যার, র্যানসমওয়্যার ইত্যাদি ম্যালওয়ারের উদাহরণ। একটি ইমোটিকন সম্পর্কে কয়েকটি শব্দ... পরিষেবা অস্বীকার করার চেষ্টা করা হয়েছে৷ মাঝখানে... আমি ফিশিং এর শিকার... এটি এসকিউএল সার্ভারে ডেটা ইনজেক্ট করে কাজ করে... আক্রমণের পদ্ধতি হিসেবে পাসওয়ার্ডের ব্যবহার।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল নেটওয়ার্কে অজানা সংস্থান আছে। দ্বিতীয় সমস্যা হল অ্যাকাউন্ট সুবিধার অপব্যবহার। নিরাপত্তা দুর্বলতাগুলি প্যাচ করা হয় না, যার ফলে সিস্টেমের অখণ্ডতার ঝুঁকি থাকে... গভীরতার অপর্যাপ্ত প্রতিরক্ষার ফলে পরিস্থিতির অবনতি ঘটছে... পর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনার অভাব হল পাঁচ নম্বর সমস্যা৷

এই মুহূর্তে সবচেয়ে বড় নিরাপত্তা হুমকি কি?

সামাজিক প্রকৌশল অনুশীলন। র্যানসমওয়্যারের সমস্যা... DDoS আক্রমণের হুমকি বাস্তব। একটি তৃতীয় পক্ষ দ্বারা উন্নত সফ্টওয়্যার. ক্লাউড সাইবার আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ।

সাধারণ নিরাপত্তা হুমকি কি?

নিরাপত্তার দিক থেকে স্প্যাম একটি খুব সাধারণ হুমকি... আমি ফার্মাকোলজিতে আছি। আমি ফিশিং-এর শিকার... র‍্যানসমওয়্যারের সমস্যা... কম্পিউটারকে কীট দ্বারা সংক্রমিত করা... আপনি স্পাইওয়্যার বা ট্রোজান হর্স দ্বারা সংক্রামিত। পরিষেবার উপর আক্রমণ পরিষেবার বিতরণ অস্বীকার দ্বারা সৃষ্ট. সেই কম্পিউটারগুলো জম্বি।

Owasp শীর্ষ 10 নিরাপত্তা দুর্বলতা কি?

ইনজেকশন প্রক্রিয়া। একটি প্রমাণীকরণ ত্রুটি ঘটেছে. সংবেদনশীল প্রকৃতির যে ডেটা উন্মুক্ত। XML-এ, বাহ্যিক সত্তাগুলিকে XXE বলা হয়। একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম যা ভেঙে গেছে। নিরাপত্তা ব্যবস্থার ভুল কনফিগারেশন। XSS শব্দটি ক্রস-সাইট স্ক্রিপ্টিংয়ের জন্য দাঁড়িয়েছে। ডিসিরিয়ালাইজেশন প্রক্রিয়া নিরাপদ নয়।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কনফিগারেশনের কিছু উদাহরণ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার বর্তমান ঝুঁকি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?