কম্পিউটার

আপনার কম্পিউটারের স্পীকার ব্লাস্টিং শব্দে আবার বিব্রত হবেন না [উইন্ডোজ]

আপনি কি কখনো জনসমক্ষে আপনার ল্যাপটপটি বের করেছেন এবং এর স্পিকারগুলি উচ্চ শব্দে বিস্ফোরিত হওয়ার কারণে মিউট বোতামের জন্য নড়বড়ে হতে হয়েছে? অথবা আপনি কি গভীর রাতে আপনার কম্পিউটার ব্যবহার করেছেন এবং একটি ওয়েবপেজে একটি ভিডিও উপস্থিত হলে ঘটনাক্রমে লোকেদের ঘুম থেকে জাগিয়েছেন? দুর্ভাগ্যবশত, আমাদের কম্পিউটারগুলি মন পড়তে পারে না (এখনও) এবং আমরা কখন তাদের নীরব চাই এবং কখন আমরা তাদের জোরে চাই তা জানি না। কিছু সেটিংস রয়েছে যা আপনি পরিবর্তন করতে পারেন - এবং একটি দরকারী অ্যাপ্লিকেশন যা আপনি ইনস্টল করতে পারেন - যেটি আপনাকে ধরে রাখবে যতক্ষণ না আমাদের কম্পিউটারগুলি মনের পাঠক হয়ে ওঠে৷

বেশিরভাগ ল্যাপটপে, আপনি আপনার কম্পিউটারকে শান্ত করতে আপনার কীবোর্ডের নিঃশব্দ কীটি দ্রুত টিপতে পারেন। আপনাকে সম্ভবত Fn (ফাংশন) কী টিপে ধরে রাখতে হবে।

উইন্ডোজ স্টার্টআপ এবং সিস্টেম সাউন্ড

উইন্ডোজ স্টার্টআপ সাউন্ড হল একটি ক্লাসিক সাউন্ড যা মাঝে মাঝে ঘটনাক্রমে জনসাধারণের মধ্যে বাজবে। আপনার যদি স্টার্টআপ সাউন্ড সেট করা থাকে এবং আপনাকে আপনার ল্যাপটপ বুট করতে হয়, তবে এটির আশেপাশে কিছু নেই -- যদি আপনি আপনার ল্যাপটপটিকে বন্ধ করার আগে নিঃশব্দ না করেন তবে সেই শব্দটি বাজবে৷ জনসাধারণের মধ্যে এই শব্দটি শুনলে লোকেরা প্রায়শই কিছুটা হাসে - এটি একটি লক্ষণ যে কেউ তাদের ল্যাপটপের স্পীকার চালু করার আগে এটিকে মিউট করতে ভুলে গেছে।

আপনি সাউন্ড কন্ট্রোল প্যানেল থেকে এই সাউন্ড (এবং অন্যান্য উইন্ডোজ নোটিফিকেশন সাউন্ড) অক্ষম করতে পারেন - আপনার সিস্টেম ট্রেতে স্পিকার আইকনে ডান-ক্লিক করুন এবং এটি খুলতে সাউন্ড নির্বাচন করুন। এখান থেকে, আপনি Windows স্টার্টআপ সাউন্ড বাজবে কিনা তা নিয়ন্ত্রণ করতে পারেন। আপনি যদি অন্যান্য উইন্ডোজ সিস্টেমের শব্দগুলি অক্ষম করতে চান তবে সাউন্ড স্কিম বক্সে ক্লিক করুন এবং কোন শব্দ নেই নির্বাচন করুন। আপনি যদি নির্দিষ্ট শব্দগুলিকে অক্ষম করতে চান তবে আপনি তালিকা থেকে তা করতে পারেন৷

আপনার কম্পিউটারের স্পীকার ব্লাস্টিং শব্দে আবার বিব্রত হবেন না [উইন্ডোজ]

আপনি অন্যান্য শব্দগুলিও নিঃশব্দ করতে চাইতে পারেন, যেমন আপনার চ্যাট প্রোগ্রাম বা ইমেল ক্লায়েন্টে বিজ্ঞপ্তির শব্দ। আপনি প্রতিটি অ্যাপ্লিকেশনের সেটিংস উইন্ডোতে এই বিকল্পগুলি খুঁজে পাবেন৷

ওয়েব পৃষ্ঠার শব্দ

আশ্চর্য শব্দের আরেকটি ক্লাসিক কারণ হল ব্রাউজার। ব্রাউজারে নিঃশব্দ বোতাম নেই, এবং স্বয়ংক্রিয়ভাবে প্লে হয় এমন একটি ভিডিও সহ একটি পৃষ্ঠায় নেভিগেট করার ফলে আপনার কম্পিউটারের স্পীকারগুলি হঠাৎ বিস্ফোরিত শব্দ হতে পারে - যা ভিডিওর উপর নির্ভর করে বিশেষভাবে বিব্রতকর হতে পারে। ব্রাউজারগুলি নিঃশব্দ বোতামগুলির সাথে আসে না, তবে আপনি উইন্ডোজ ভলিউম মিক্সারের সাথে তাদের ভলিউম সেটিংস সামঞ্জস্য করতে পারেন – আপনার সিস্টেম ট্রেতে স্পিকার আইকনে ডান-ক্লিক করুন এবং এটি খুলতে ওপেন ভলিউম মিক্সার নির্বাচন করুন৷

দুর্ভাগ্যবশত, Windows আপনার এখানে সেট করা ভলিউম লেভেল মনে রাখে না – পরের বার আপনি যখন আপনার ব্রাউজার বন্ধ করে আবার খুলবেন, তখন এটি ডিফল্ট ভলিউম সেটিং ব্যবহার করবে। যাইহোক, আপনি যদি আপনার ব্রাউজারটি চলমান রেখে দেন এবং নিশ্চিত করতে চান যে কোনও ওয়েব পৃষ্ঠার ভিডিও আপনার স্পীকার থেকে ব্ল্যাকিং শুরু না হয়, তাহলে আপনি এখান থেকে আপনার ব্রাউজারের ভলিউম লেভেল মিউট বা কমাতে পারেন।

আপনার কম্পিউটারের স্পীকার ব্লাস্টিং শব্দে আবার বিব্রত হবেন না [উইন্ডোজ]

ভলিউম কনসিয়ারেজ

Softorino's Volume Concierge আপনাকে নিয়মগুলি সংজ্ঞায়িত করতে দেয় যা একটি সময়সূচীতে আপনার কম্পিউটারের ভলিউম মাত্রা নিয়ন্ত্রণ করে। উদাহরণস্বরূপ, আপনি স্বয়ংক্রিয়ভাবে গভীর রাতে ভলিউম কমিয়ে দিতে পারেন, বা আপনার ল্যাপটপকে সাধারণভাবে ব্যবহার করার সময় এটিকে নিঃশব্দ করতে পারেন। ভলিউম কনসিয়ারেজ বিনামূল্যে, কিন্তু এটি ব্যবহার করার জন্য আপনাকে একটি ইমেল ঠিকানা প্রদান করতে হবে।

এটি ব্যবহার করতে, নতুন ভলিউম নিয়ম যোগ করুন বোতামে ক্লিক করুন এবং নতুন নিয়মের স্যুইচটি চালু করুন। নিয়মটি প্রতিদিন, কাজের দিনে বা সপ্তাহান্তে কাজ করা উচিত কিনা তা নির্দিষ্ট করুন। অবশেষে, একটি সময় এবং একটি পছন্দসই ভলিউম স্তর সেট করুন। আপনার নির্দিষ্ট সময়ে, ভলিউম কনসিয়ারেজ স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারের ভলিউম লেভেলকে আপনার বেছে নেওয়া লেভেলে সামঞ্জস্য করবে।

আপনার কম্পিউটারের স্পীকার ব্লাস্টিং শব্দে আবার বিব্রত হবেন না [উইন্ডোজ]

আপনি কীভাবে আপনার ল্যাপটপের স্পিকারগুলিকে জনসমক্ষে বা গভীর রাতে ব্লাস্টিং শব্দ থেকে বিরত করবেন? একটি মন্তব্য করুন এবং আপনার টিপস এবং কৌশল শেয়ার করুন!

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে ল্যাপটপ স্ক্রীন থেকে মেগাফোন আইকন আসছে


  1. একস্টার পার্লামেন্ট স্মার্ট ওয়ালেটের সাথে আপনার মানিব্যাগটি আর কখনও হারাবেন না

  2. উইন্ডোজ 10 এ কীভাবে বিজ্ঞপ্তি এবং ভলিউম সাউন্ড অক্ষম করবেন

  3. ল্যাপটপ স্পীকার থেকে কোন শব্দ ঠিক করুন

  4. এই হোয়াটসঅ্যাপ পুনরুদ্ধার সরঞ্জামগুলির সাথে আপনার হারিয়ে যাওয়া ডেটা নিয়ে আর কখনও চিন্তা করবেন না!