কম্পিউটার

আপনার উইন্ডোজ সিকিউরিটি রেজিমেন্টে স্লিমিং ডাউন:এটি সাহায্য করতে পারে

আপনার কি সেই নতুন পিসির অনুভূতি মনে আছে? আপনি যখন একটি নতুন ডেস্কটপ বা ল্যাপটপ আনবক্স করেন এবং এটি প্রথমবারের মতো চালু করেন তখন অনুভূতি? সবকিছু তাই নতুন, তাজা, এবং প্রতিক্রিয়াশীল. অনলাইনে আমাদের জীবন অফলাইন আমাদের জীবনে আরও বেশি অর্থবহ এবং প্রভাবশালী হয়ে উঠছে যে আমি তর্ক করতে যাচ্ছি না যদি আপনি আমাকে বলেন যে এটি একটি নতুন গাড়ি পাওয়ার চেয়ে ভাল অনুভূতি। যদিও একটি নতুন গাড়ির মতো, সেই অনুভূতিটি ধীরে ধীরে ম্লান হতে শুরু করে।

যদিও এগুলি প্রায় অপরিহার্য, তবে আপনার উইন্ডোজ মেশিনে জঘন্য কিছু অপরাধী আসলে আপনার কম্পিউটারকে নিরাপদ এবং দ্রুত রাখার জন্য তৈরি করা অ্যাপ্লিকেশনগুলি:নিরাপত্তার জন্য তৈরি৷ আপনি যদি একজন MakeUseOf পাঠক হন, আমি বিশ্বাস করি যে আপনি কিছু ধরণের অ্যান্টি-ভাইরাস বা অ্যান্টি-ম্যালওয়্যার ব্যবহার করেন। অপারেটিং সিস্টেমের অগ্রগতির সাথে সাথে, এটি কার্যত আপনার উপর জোর করা হচ্ছে।

কিন্তু আপনি কি আছে? সম্ভাব্য সংক্রমণের ঝুঁকি দূর করতে পারফরম্যান্সের ঝুঁকি নেওয়া কি মূল্যবান? এটি আপনার সিদ্ধান্ত নেওয়ার কিছু, এবং আমি আপনাকে এটি করতে সহায়তা করব৷

আপনার বিকল্পগুলি বিবেচনা করুন

আপনার পিসি সুরক্ষিত করার অনেকগুলি বিভিন্ন উপায় রয়েছে যে এটি আসলে বেশ বিভ্রান্তিকর। হয়তো আপনি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার পেয়েছেন, কিন্তু কোনো অ্যান্টি-ম্যালওয়্যার নেই। আপনি বিরোধী ম্যালওয়্যার প্রয়োজন? "অ্যান্টি-ম্যালওয়্যার" কি অ্যান্টিভাইরাসের একটি সাবক্লাস যা আপনার ইতিমধ্যেই আছে? যাইহোক উভয়ের মধ্যে পার্থক্য কি?

আমাদের সেরা Windows সফ্টওয়্যার পৃষ্ঠায়, আমরা আপনার জন্য অনেকগুলি দুর্দান্ত সুরক্ষা অ্যাপ্লিকেশন তালিকাভুক্ত করেছি৷ আপনি উপলব্ধ কিছু সেরা অ্যান্টি-ভাইরাস, অ্যান্টি-ম্যালওয়্যার এবং ফায়ারওয়াল বিকল্পগুলি খুঁজে পেতে পারেন৷

আপনার উইন্ডোজ সিকিউরিটি রেজিমেন্টে স্লিমিং ডাউন:এটি সাহায্য করতে পারে

আপনার বাছাই করার আগে, আপনি কি চান তা সত্যিই বিশ্লেষণ করুন। মনে রাখবেন যে নিরাপত্তা অ্যাপ্লিকেশনগুলি প্রায়ই একে অপরের সাথে সংঘর্ষ করে। আপনি আরো আছে, আরো মিথ্যা ইতিবাচক আপনি জুড়ে আসতে যাচ্ছেন. একবারে একাধিক নিরাপত্তা অ্যাপ্লিকেশনে রিয়েলটাইম বা সক্রিয় সুরক্ষা ব্যবহার করা (উদাহরণস্বরূপ, ম্যালওয়্যারবাইটের সাথে AVG যুক্ত) সত্যিই কিছু সমস্যার কারণ হতে পারে৷

রিয়েলটাইম সুরক্ষা হল যা আপনার সিস্টেমকে সবচেয়ে ধীর করে দেবে। মনে রাখবেন যে অনেকগুলি সুরক্ষা অ্যাপ্লিকেশন একটি "স্যুট" হিসাবে প্যাকেজ করা হয় যাতে অ্যান্টিভাইরাস, অ্যান্টিম্যালওয়্যার এবং ফায়ারওয়াল ক্ষমতা রয়েছে৷ আপনার কী প্রয়োজন এবং কীভাবে এটি পেতে হবে তা আপনাকে সত্যিই বিবেচনা করতে হবে।

আপনার মেশিনকে সম্মান করুন

ধরা যাক আপনার একটি নেটবুক আছে। আপনি কি সত্যিই NOD32, Malwarebytes, এবং Comodo Firewall ইনস্টল করতে চান? এই অ্যান্টি-ভাইরাস, অ্যান্টি-ম্যালওয়্যার এবং ফায়ারওয়াল সবই সম্পদ ব্যবহারের উচ্চ প্রান্তে। আপনার ছোট নেটবুক একটি বাস্তব প্রহার গ্রহণ করা যাচ্ছে.

আপনার উইন্ডোজ সিকিউরিটি রেজিমেন্টে স্লিমিং ডাউন:এটি সাহায্য করতে পারে

আপনার পিসির স্পেসিফিকেশনের জন্য কিছু বিবেচনা করুন। একটি নেটবুকের জন্য, আপনি কেবল আভিরা এবং স্পাইবট ব্যবহার করে সেরা হতে পারেন। আভিরা একটি বিনামূল্যের, হালকা ওজনের অ্যান্টিভাইরাস এবং স্পাইবট, যদি নিয়মিত চালানো হয়, তাহলে আপনার ব্রাউজার এবং সিস্টেমকে এমন জিনিস থেকে রক্ষা করতে পারে যা আপনি সত্যিই চান না। উইন্ডোজ ফায়ারওয়াল এবং/অথবা রাউটার লেভেলে ফায়ারওয়াল ব্যবহার করা আমার জন্য কখনোই সমস্যা ছিল না। ভয়ে আপনার মেশিনকে বিকল করবেন না।

আপনার আচরণ বিশ্লেষণ করুন

সত্যই, আপনি সুরক্ষার মজুদ না করেই অনলাইনে বেঁচে থাকতে পারেন। এটি সব আপনার উপর নির্ভর করে এবং আপনার অনলাইন অভ্যাসগুলি কী নিয়ে গঠিত৷

সংক্রমণের সাথে আপনার ইতিহাস বিবেচনা করুন। অহংকারী হবেন না। আপনি কি এমন কেউ যিনি ট্রোজান বা এর মতো স্টিকি জিনিসের প্রবণ? যদি তাই হয়, তাহলে কেন এমন হয় বলে আপনি মনে করেন? আপনি যদি P2P বা টরেন্টের মাধ্যমে ডাউনলোডে আসক্ত হন তবে সতর্ক থাকুন। আপনি যদি নিজেকে নিয়ন্ত্রিত করার নিজের ক্ষমতায় আত্মবিশ্বাসী না হন, তাহলে আপনার পিসিকে আপনার হাত দিতে দেওয়াই ভালো। মাইক্রোসফ্ট সিকিউরিটি এসেনশিয়ালস এবং AVG-এর দুর্দান্ত রিয়েলটাইম সুরক্ষা রয়েছে যা আপনাকে আপনার ট্র্যাকগুলিতে আটকাতে পারে। নিয়মিতভাবে Windows Defender, SUPERAntiSpyware, বা Malwarebytes চালানো সবসময় সাহায্য করতে পারে।

আপনার উইন্ডোজ সিকিউরিটি রেজিমেন্টে স্লিমিং ডাউন:এটি সাহায্য করতে পারে

বিবেচনা করার সবচেয়ে বড় বিকল্প হল ঝুঁকি বনাম পুরস্কার। এটি বলার দ্বারা, আমি বোঝাচ্ছি যে নিরাপত্তা সফ্টওয়্যার ইনস্টল করার ক্ষেত্রে সত্যিই কিছু ঝুঁকি রয়েছে, এবং সেই ঝুঁকিটি একটি ধীর, মন্থর এবং অপ্রতিক্রিয়াশীল পিসি যা আপনার সিস্টেমের ক্ষমতাগুলি না বোঝার কারণে বা এই অ্যাপ্লিকেশনগুলিকে সেগুলি যেমন হওয়া উচিত তেমনভাবে পরিবর্তন না করার কারণে। আপনি যদি দৈনন্দিন ভিত্তিতে নিবিড় কিছুর জন্য আপনার কম্পিউটার ব্যবহার না করেন তবে প্রতিদিন স্বয়ংক্রিয় স্ক্যান চালাবেন না।

একটি নিখুঁত, সুরক্ষিত পরিবেশ তৈরি করার জন্য ব্যবহারকারীর কাছ থেকে একটি কৌশল প্রয়োজন। আপনি যদি ম্যালওয়্যার এবং ট্রোজান দ্বারা ফুলে যাওয়া একটি কম্পিউটার না চান তবে আমি সন্দেহ করি আপনি এমন একটি কম্পিউটার চান যা কচ্ছপের মতো কাজ করে কারণ এটি আপনাকে রক্ষা করে অনেক সংস্থান খেয়ে যাচ্ছে। আপনার বিকল্পগুলি বিবেচনা করুন, আপনার মেশিন এবং এর সংস্থানগুলিকে সম্মান করুন, আপনার অনলাইন আচরণ বিশ্লেষণ করুন এবং একটি ভারসাম্য খুঁজুন। আপনি মন্তব্যে কি মনে করেন আমাকে জানান!


  1. 5টি স্বল্প পরিচিত চশমা যা আপনার পিসিকে ধীর করে দিতে পারে

  2. কিভাবে আপনার Windows 11 নিরাপত্তাকে উন্নত করবেন

  3. কিভাবে আপনার Windows 10 পিসির গতি বাড়াবেন।

  4. ফিক্স:কিছু সেটিংস আপনার সংস্থার দ্বারা Windows আপডেটে পরিচালিত হয়৷ (সমাধান)