কম্পিউটার

কেন আপনি আপনার কম্পিউটার ঠিক করতে বন্ধু বা পরিবার জিজ্ঞাসা করা উচিত নয় [মতামত]

এই বিশাল ভুল বোঝাবুঝি বলে মনে হচ্ছে যে যে কেউ কম্পিউটার সম্পর্কে কিছু জানে সে একজন গীক এবং সেগুলি ঠিক করতে পারে, যাই হোক না কেন ভাঙা। বাস্তবে, যখন জটিল সমস্যাগুলির কথা আসে, তখন বেশিরভাগ গীক কীভাবে Google ব্যবহার করতে হয় তা জানেন এবং তারা অনলাইনে পাওয়া নির্দেশাবলী অনুসরণ করতে ভয় পান না। জিনিসটি হল, এটি একটি অপেশাদারী পদ্ধতি, যা আপনার নিজের কম্পিউটারের সাথে খেলার সময় ভাল। এটি একটি সমস্যা হয়ে দাঁড়ায়, যখন অন্য কেউ আপনার কাছে পেশাদার কাজ করার আশা করে।

গীকের দ্বিধা হল তারা বন্ধু বা পরিবারকে প্রত্যাখ্যান করতে পারে না। তাদের সাহায্য করা কর্তব্য। কিন্তু এটি একটি জরুরী না হলে, আপনি আপনার গীক বন্ধুর উপর একটি অন্যায্য পরিমাণ দায়িত্বের বোঝা চাপিয়ে দেন এবং যখন আপনি তাদের কম্পিউটার ঠিক করতে বলেন তখন কাজ করেন। আমাকে ব্যাখ্যা করুন কিভাবে এটি কাজ করে।

1. আপনার অন্যায় প্রত্যাশা আছে

স্পষ্টতই, যারা কম্পিউটার সম্পর্কে কিছু জানেন তারা সমস্যা সমাধানে এবং সেগুলি ঠিক করতে ভাল নয়৷ এবং যখন যে কেউ Google অনুসন্ধান করতে পারে, চারপাশে খেলতে পারে এবং অবশেষে সমস্যাটি সনাক্ত করে সমাধান করতে পারে, এর অর্থ এই নয় যে তারা একটি ভাল কাজ করবে। তারপরও কোনো না কোনোভাবে লোকেরা আশা করে যে কেউ সামান্য আইটি দক্ষতা সহ পেশাদার প্রযুক্তি সহায়তা প্রদান করতে সক্ষম হবে।

এটি একটি বিশাল ভুল বোঝাবুঝি। এটি একটি গাড়ির ইঞ্জিন ঠিক করার জন্য একজন ড্রাইভিং প্রশিক্ষকের কাছে আশা করার মতো। মূর্খ, তাই না? কেন এটি কম্পিউটারের জন্য আলাদা হওয়া উচিত?

কেন আপনি আপনার কম্পিউটার ঠিক করতে বন্ধু বা পরিবার জিজ্ঞাসা করা উচিত নয় [মতামত]

এবং কারণ আপনি বুঝতে পারেন না যে এটি কতটা কঠিন কাজ, ...

2. আপনি তাদের কাজকে যথাযথভাবে সম্মান করবেন না

বন্ধু এবং পরিবারের সদস্যরা আশা করবে না যে আপনি তাদের সাহায্যের জন্য অর্থ প্রদান করবেন। কিন্তু আপনি কি বুঝতে পারেন যে কম্পিউটারের সমস্যাগুলি সমাধান করতে এবং আপনি যদি এটি নিয়মিত না করেন তবে সেগুলি ঠিক করতে কতক্ষণ লাগে? এটা একটা ছোট উপকার নয়! সাধারণত, এটি একটি খুব সময় নিবিড় কাজ, যা গবেষণা, ট্রায়াল এবং ত্রুটির কয়েক ঘন্টা সময় নেয় এবং এটি সর্বদা সচেতনতার সাথে করা হয় যে ...

3. তারা ব্যর্থ হলে আপনি তাদের সাহায্যের প্রশংসা করবেন না

তারা যতই কঠোর পরিশ্রম করুক না কেন, যদি তারা সমস্যাটি সমাধান করতে ব্যর্থ হয় তবে আপনি হতাশ হবেন। এবং কে আপনাকে দোষ দিতে পারে? এটি জানার কারণে এটিকে কম্পিউটারের সমস্যায় প্রথম স্থানে সাহায্য করা এতটাই আকর্ষণীয় করে তোলে। গীককে মিথ্যাভাবে একধরনের গুরু হিসাবে দেখা হয় এবং তারা যদি প্রকৃতপক্ষে সমস্যাটি সমাধান করতে না পারে তবে লোকেরা তাদের প্রতি গভীরভাবে হতাশ হয়৷

কেন আপনি আপনার কম্পিউটার ঠিক করতে বন্ধু বা পরিবার জিজ্ঞাসা করা উচিত নয় [মতামত]

4. আপনি অবচেতনভাবে সন্দেহ করবেন যে প্রতিটি নতুন সমস্যা সমাধানের ফলাফল হতে পারে

আপনার কম্পিউটার আপনার কাছে একটি ব্ল্যাক বক্সের মতো এবং আপনার কোন ধারণা নেই যে আপনার সমস্যাটি সমাধান করার জন্য আপনার বন্ধু বা আত্মীয় কী করেছে৷ সুতরাং আপনি যে কোনও নতুন বিরক্তিকর সমস্যা অনুভব করেছেন যা তারা আপনার সিস্টেমে করেছে এমন কিছুর ফলে হতে পারে। এবং আপনি সম্ভবত আশ্চর্য হবে যে ঘটনাটি কিনা। ফলস্বরূপ ...

5. পরের বার আপনি অবশ্যই তাদের কাছে আবার সাহায্যের জন্য জিজ্ঞাসা করবেন

আপনাকে সাহায্য করার জন্য তাদের প্রথম প্রচেষ্টা যেভাবে গেল না কেন, আপনি তাদের আবার জিজ্ঞাসা করবেন। হয়তো তারা একটি দুর্দান্ত কাজ করেছে এবং আপনি অন্য একটি অলৌকিক কাজের জন্য আশা করছেন। অথবা আপনি মনে করেন যে তারা আপনার কাছে ঋণী কারণ তারা গতবার গোলমাল করেছিল, এবং অবশ্যই আপনি তাদের দক্ষতা প্রমাণ করার জন্য তাদের দ্বিতীয় সুযোগ দিতে ইচ্ছুক। আর তাই দুষ্টচক্র চলতেই থাকে...

কেন আপনি আপনার কম্পিউটার ঠিক করতে বন্ধু বা পরিবার জিজ্ঞাসা করা উচিত নয় [মতামত]

উপসংহার

আশা করি আপনি বুঝতে পেরেছেন যে আমি অতিরঞ্জিত করেছি। উপরে বলা সবকিছু সত্ত্বেও, আমি আপনাকে ভবিষ্যতে সাহায্যের জন্য আপনার বন্ধু এবং পরিবারের জিজ্ঞাসা করার জন্য অনুরোধ করছি! সত্য হল, মানুষ সাহায্য করতে ভালোবাসে। এবং এখন আপনার প্রত্যাশা ঠিক করা হয়েছে, আপনি আসলে তাদের জন্য আপনাকে সাহায্য করা সহজ এবং আনন্দদায়ক করতে পারেন। কৌশলটি সঠিক মানসিকতার সাথে তাদের কাছে যাওয়া। স্বীকার করুন যে এটি তাদের পেশা নয় এবং তাদের সৎ মতামত ছাড়া আপনাকে কিছুই দিতে বলুন।

তারা আপনার জন্য আপনার কম্পিউটার ঠিক করার প্রস্তাব দেবে যদি তারা মনে করে যে তারা এটি করতে পারে। এই ক্ষেত্রে অফারটি গ্রহণ করুন, অবাস্তব প্রত্যাশা করবেন না, তাদের জিজ্ঞাসা করুন যে তারা কতক্ষণ কাজটি করেছেন এবং তারা ব্যর্থ হলেও তাদের সাহায্যের সত্যই প্রশংসা করুন। তারা যথাসাধ্য চেষ্টা করেছে।

যদি তারা স্বেচ্ছায় তাদের সাহায্যের অফার না করে, তবে সমস্যাটি কী হতে পারে তা নিয়ে শুধুমাত্র অনুমান করে, তারা সম্ভবত মনে করে না যে তাদের এই কাজটি নেওয়ার দক্ষতা বা সময় আছে। তাদের জিজ্ঞাসা করুন তারা আপনাকে কী করার পরামর্শ দেয় এবং তাদের রায়ে বিশ্বাস করে। সন্দেহ থাকলে, আপনি সবসময় একজন পেশাদার নিয়োগ করতে পারেন।

অবশেষে, আপনার গীক বন্ধু এবং পরিবারের সদস্যদের সাহায্য করুন এবং অস্পষ্ট কম্পিউটার সমস্যাযুক্ত লোকেদের কাছে তাদের সুপারিশ করবেন না।

আলোচনা

বন্ধু বা পরিবারকে সাহায্যের জন্য জিজ্ঞাসা করা বা সাহায্যের জন্য জিজ্ঞাসা করার বিষয়ে আপনার অভিজ্ঞতা কী? আপনার উভয় পক্ষের জন্য কোন পরামর্শ আছে?

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে প্রযুক্তিগত সহায়তা, শাটারস্টকের মাধ্যমে নির্মাণ সাইট, শাটারস্টকের মাধ্যমে কম্পিউটার গুরু, শাটারস্টকের মাধ্যমে সহায়তা বোতাম


  1. কেন আপনার কখনই একটি এসএসডি ডিফ্র্যাগ করা উচিত নয়

  2. 14টি জিনিস যা আপনার কখনই সিরিকে জিজ্ঞাসা করা উচিত নয়

  3. আপনার ল্যাপটপ অতিরিক্ত গরম হচ্ছে কেন? আপনি কীভাবে এটি বাড়িতে সহজেই ঠিক করতে পারেন তা এখানে

  4. Windows 10 এ NDIS_Internal_Error কিভাবে ঠিক করবেন