কম্পিউটার

কিভাবে একটি UTM আপনার নেটওয়ার্ক নিরাপত্তা সাহায্য করে?

আপনার নেটওয়ার্ক সুরক্ষিত রাখতে UTM অ্যাপ্লায়েন্স ব্যবহার করার সুবিধা কী?

মানিয়ে নেওয়ার এবং নমনীয় হওয়ার ক্ষমতা অপরিহার্য... কেন্দ্রীভূত ভিত্তিতে একীকরণ এবং ব্যবস্থাপনা... প্রকল্পের ব্যয়-কার্যকারিতা। নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি আরও সচেতন হয়ে উঠছে... ব্যবসাগুলি দ্রুত নিরাপত্তা সমাধান থেকে উপকৃত হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তায় UTM কি?

এটিকে প্রথমে ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট (UTM) বলা হত, কিন্তু আজকে এগুলিকে সাধারণভাবে পরবর্তী প্রজন্মের ফায়ারওয়াল (NGFW) হিসাবে উল্লেখ করা হয়, যা একক ডিভাইসে একাধিক বৈশিষ্ট্য এবং পরিষেবা একত্রিত করে, এইভাবে ব্যবহারকারীদের নিরাপত্তা হুমকির বিরুদ্ধে উন্নত সুরক্ষা প্রদান করে। .

UTM ডিভাইসগুলি কেন গুরুত্বপূর্ণ?

আপনার প্রতিষ্ঠানের নেটওয়ার্কে প্লাগ ইন করার পরে, UTM অ্যাপ্লায়েন্সগুলি একটি নেটওয়ার্ক পরিধি ডিভাইস হিসাবে কাজ করে। নেটওয়ার্কে প্রবেশদ্বার হিসেবে কাজ করে আপনার কোম্পানির নেটওয়ার্ককে দূষিত প্রোগ্রাম, অননুমোদিত হস্তক্ষেপ এবং অন্যান্য নিরাপত্তা হুমকি থেকে রক্ষা করে।

কোন তিনটি নিরাপত্তা ফাংশন একটি UTM ডিভাইসের সাথে একত্রিত হয়?

একটি UTM প্ল্যাটফর্মের সাহায্যে, আপনি একটি যন্ত্রে বিভিন্ন নিরাপত্তা ফাংশন করতে পারেন, যেমন ফায়ারওয়াল, VPN, মেল ফিল্টারিং, প্রক্সি এবং IDSs৷

একটি Sophos UTM কি করে?

একটি একক মডুলার অ্যাপ্লায়েন্স Sophos UTM-এ আপনার প্রয়োজনীয় সমস্ত কিছুর সাথে ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট সলিউশন নেটওয়ার্ক সুরক্ষার ক্ষেত্রে সমস্ত বিশ্বের সেরা সরবরাহ করে। এর সরলীকৃত পদ্ধতির সাথে, একাধিক বিকল্পের জটিলতা ছাড়াই আইটি নিরাপত্তা পরিচালনা করা যেতে পারে।

একটি UTM অ্যাপ্লায়েন্স কী করে?

একটি UTM অ্যাপ্লায়েন্সের অংশ হিসাবে, আপনি ফাংশনগুলি খুঁজে পাওয়ার আশা করতে পারেন যেমন:অ্যান্টিভাইরাস, অ্যান্টিস্পাইওয়্যার, অ্যান্টিস্প্যাম, নেটওয়ার্ক ফায়ারওয়ালিং, অনুপ্রবেশ সনাক্তকরণ এবং সামগ্রী ফিল্টারিং৷

ইউনিফায়েড থ্রেট ম্যানেজমেন্ট UTM এর উদ্দেশ্য কী?

ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট (UTM) ব্যবহার করে, আপনি একাধিক নিরাপত্তা ফাংশন এবং পরিষেবাগুলি পরিচালনা করতে আপনার নেটওয়ার্কের মধ্যে একটি একক ডিভাইস ব্যবহার করতে পারেন। UTM ব্যবহার করে, আপনার নেটওয়ার্কের ব্যবহারকারীরা অ্যান্টিভাইরাস, বিষয়বস্তু ফিল্টারিং, ইমেল এবং ওয়েব ফিল্টারিং এবং অ্যান্টি-স্প্যাম সহ বৈশিষ্ট্যগুলির একটি নির্বাচন দ্বারা সুরক্ষিত থাকবে৷

UTM এবং ফায়ারওয়ালের মধ্যে পার্থক্য কী?

ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট অ্যাপ্লায়েন্সের মতো সুরক্ষা সরঞ্জামগুলি প্রথাগত ফায়ারওয়ালের চেয়ে অনেক বেশি কার্যকর। অন্যদিকে, UTM অ্যাপ্লায়েন্সে ফায়ারওয়ালের তুলনায় আরও বৈচিত্র্যময় পরিসর রয়েছে, যার প্রাথমিক উদ্দেশ্য হল ডেটা প্রবাহ নিয়ন্ত্রণ করা।

পূর্ণ UTM কি?

নামের পরিপ্রেক্ষিতে, ইউনিভারাল ট্রান্সভার্স মার্কেটর হল ট্রান্সভার্স মার্কেটর মানচিত্র অভিক্ষেপের উপর ভিত্তি করে একটি সমতল স্থানাঙ্ক সিস্টেমের সংক্ষিপ্ত রূপ। একটি UTM জোন 60টি দ্রাঘিমাংশ-স্পেসযুক্ত অক্ষ দ্বারা গঠিত, যার প্রতিটি ছয় ডিগ্রি প্রশস্ত।

একটি UTM ডিভাইস কী করে?

UTM যন্ত্রপাতি হল নেটওয়ার্ক নিরাপত্তা প্রযুক্তির একটি সংগ্রহ যা পরিচালনার সরলতা এবং সহজ ব্যবহারকারী-বন্ধুত্ব প্রদান করে। ফায়ারওয়াল, VPN, এবং IPS থাকার পাশাপাশি, UTM যন্ত্রপাতিগুলিকে একটি নেটওয়ার্ক বা ক্লাউডের মাধ্যমে কেন্দ্রীভূত করা যেতে পারে।

ইউটিএম সিস্টেমের কিছু বৈশিষ্ট্য কী?

একটি UTM জোন একটি 6° প্রশস্ত অঞ্চল দ্বারা সংজ্ঞায়িত করা হয়, প্রতিটি 60 জোন দ্বারা বিভক্ত। 180° থেকে 174° পশ্চিম অঞ্চল 1; পূর্বমুখী থেকে 180° দ্রাঘিমাংশ হল জোন 60, যা 174° পূর্ব থেকে 180° পশ্চিম পর্যন্ত জুড়ে রয়েছে। অধ্যয়ন থেকে বাদ দেওয়া হয়েছে 80°সে-এর দক্ষিণে এবং 84°N-এর উত্তরে মেরু অঞ্চল।

সর্বোত্তম UTM ডিভাইস কোনটি?

Fortinet থেকে FortiGate UTM হল বর্তমানে উপলব্ধ সবচেয়ে জনপ্রিয় UTM পণ্যগুলির মধ্যে একটি... এটি চেক পয়েন্টের একটি পণ্য... আমি এখন কয়েক সপ্তাহ ধরে Sophos SG UTM ব্যবহার করছি... থেকে ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট (UTM) সিসকো... সোনিকওয়াল ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট। আমি কোয়ালকম ইউনিফাইড সিকিউরিটি গেটওয়ে (USG) ব্যবহার করছি.... আপনি ওয়াচগার্ড ফায়ারবক্স ইউটিএমকে ফায়ারওয়াল হিসেবে কনফিগার করতে পারেন।

ইউনিফায়েড থ্রেট ম্যানেজমেন্ট UTM কুইজলেটের উদ্দেশ্য কী?

একটি নেটওয়ার্ক পরিবেশে, ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট (UTM) ফাংশনে, একাধিক নিরাপত্তা পরিষেবা একক ডিভাইস বা পরিষেবাতে একত্রিত হয়। UTM ছাড়া, প্রতিটি নিরাপত্তা ফাংশন একটি পৃথক ডিভাইস দ্বারা পরিচালিত হয়।

একটি UTM কি সুরক্ষা প্রদান করতে পারে?

UTM ব্যবহার করে, আপনার নেটওয়ার্কের ব্যবহারকারীরা অ্যান্টিভাইরাস, বিষয়বস্তু ফিল্টারিং, ইমেল এবং ওয়েব ফিল্টারিং এবং অ্যান্টি-স্প্যাম সহ বৈশিষ্ট্যগুলির একটি নির্বাচন দ্বারা সুরক্ষিত থাকবে৷ সংস্থাগুলি তাদের নেটওয়ার্ক প্রতিরক্ষাকে শক্তিশালী করে, UTM ব্যবহার করে একটি ডিভাইসে তাদের IT নিরাপত্তা পরিষেবাগুলিকে একত্রিত করতে পারে৷

ইউটিএম সিস্টেম ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্টের কিছু বৈশিষ্ট্য কী কী)?

একটি অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম। দুই ধরনের VPN (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক):ক্লায়েন্ট-টু-ক্লায়েন্ট এবং সাইট-টু-সাইট। পরিচয়ের উপর ভিত্তি করে একটি নিরাপত্তা নীতি। এই বৈশিষ্ট্যটি ইউআরএল ফিল্টার করার অনুমতি দেয়। একে বলা হয় অ্যাপ্লিকেশন নিয়ন্ত্রণ। সিকিউরিটি ইভেন্ট সিস্টেম (আইপিএস) একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম। ক্ষতির হাত থেকে ডেটা রক্ষা করা লস প্রিভেনশন (DLP)

নিম্নলিখিত ডিভাইসগুলির মধ্যে কোনটি ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট ডিভাইস হিসাবে কাজ করে?

Cisco, Fortinet, Sophos, Netgear, FortiGate, Huawei, WiJungle, SonicWall এবং Check Point ছাড়াও বেশ কিছু UTM ব্র্যান্ড রয়েছে। একটি UTM এখন সাধারণভাবে পরবর্তী প্রজন্মের ফায়ারওয়াল হিসাবে পরিচিত।


  1. এনটুইটি সফ্টওয়্যার কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তায় সাহায্য করে?

  2. কিভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা আপডেট করবেন?

  3. কিভাবে cat6a তারের নেটওয়ার্ক নিরাপত্তা সাহায্য করে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে কাজ করে?