কম্পিউটার

আপনার উইন্ডোজ সিকিউরিটি এলোমেলো করার ৪টি উপায়

আপনার উইন্ডোজ সুরক্ষার উন্নতি করা সহজ এবং বিরক্তিকর, তবে যা সহজ তা সম্পূর্ণরূপে তালগোল পাকানো। আপনি সকলেই সেই বিরক্তিকর গাইডগুলি পড়েছেন যা আপনাকে বলে যে আপনার পিসির সাথে কী করতে হবে। হেল, আমি নিজে এর মধ্যে কিছু তৈরি করতে পেরেছি। কিন্তু, আসুন বাস্তব হতে দিন, আপনি কতজন জানেন যে আসলে সমস্ত নিরাপত্তা সতর্কতা অনুসরণ করে। তাই, আমি পরিবর্তনের জন্য একটু ভিন্ন কিছু চেষ্টা করার কথা ভেবেছিলাম৷

এবং সেইজন্য আপনি এই নিবন্ধটি পড়ছেন। এখানে, আমি আপনাকে অনুসরণ করতে হবে এমন সঠিক পদক্ষেপগুলি কভার করব এবং প্রক্রিয়াটিতে আপনার উইন্ডোজ সুরক্ষা ধ্বংস করব। আমার ব্যক্তিগত পছন্দের সাথে শুরু করা যাক।

1. আপনার উইন্ডোজ সিকিউরিটি নষ্ট করার পদ্ধতি 0

আপনার নিরাপত্তার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক, অর্থাৎ, উইন্ডোজ সিকিউরিটি ছাড়া আপনার নিরাপত্তা নষ্ট করার মিশন আর কোথায় শুরু করবেন।

উইন্ডোজ সিকিউরিটি ম্যালওয়্যার আক্রমণের বিরুদ্ধে আপনার প্রতিরক্ষার প্রথম লাইন। এটিকে নামিয়ে ফেলুন, এবং আপনি নিয়মিত অনলাইন আক্রমণের জন্য ব্যাপকভাবে উন্মুক্ত। শুধু সেটিংসে যান এবং বৈশিষ্ট্যটি বন্ধ করুন এবং ভায়োলা, আপনি সব ধরণের ম্যালওয়ারের জন্য উন্মুক্ত৷

2. উইন্ডোজ আপডেট বন্ধ করুন

দুর্ভাগ্যক্রমে, সফ্টওয়্যারটি নিখুঁত নয়। ফলস্বরূপ, এটি ভেঙে যেতে থাকে এবং সময়ের সাথে সাথে পুরানো হয়ে যায়। বিদ্যমান সফ্টওয়্যার উন্নত করার জন্য কোম্পানিগুলির সম্পূর্ণ বিভাগ রয়েছে এবং তারা এই পরিবর্তনগুলি বা সংযোজনগুলিকে আপডেট হিসাবে পুশ করে৷

মাইক্রোসফ্ট আলাদা নয়। এটি তার উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য সারা বছর প্রচুর আপডেট প্রকাশ করে, যা তাদের সাথে অনেক বাগ অপসারণ বা নিরাপত্তা আপডেট বহন করে। সুতরাং, সেখানকার মিনিমালিস্টদের জন্য, একটি উইন্ডোজ আপডেট বন্ধ করা আপনার নিরাপত্তা নষ্ট করার একটি বড় কাজ।

3. আপনার পিসি লক করবেন না

আমি বিশ্বাস করি, এই পয়েন্টটি সেখানে 'লুকানোর কিছু নেই' ভিড়ের কাছে সবচেয়ে বেশি সত্য হবে। দীক্ষিতদের জন্য, সেখানে একটি জনপ্রিয় মিথ আছে। এটি এরকম কিছু হয়:আপনার যদি লুকানোর কিছু না থাকে, তাহলে আপনার নিরাপত্তা নিয়ে চিন্তা করার দরকার নেই।

অনলাইন গোপনীয়তা উল্লেখ করার সময় এই ধর্মটি জনপ্রিয় হলেও, অসংখ্য মানুষ জীবনের অন্যান্য ক্ষেত্রে এই সর্বোচ্চতা বহন করার প্রবণতা রাখে।

উইন্ডোজের জন্য, এটি আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্ট এবং অ্যাক্সেসের যত্ন না নেওয়ার আকারে আবির্ভূত হয় এবং তাই আপনার উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য আলাদা অ্যাকাউন্ট না রাখা। বলাই যথেষ্ট, এটি করা আপনার পিসিকে অননুমোদিত অ্যাক্সেসের জন্য ঝুঁকিপূর্ণ ছেড়ে দেওয়ার একটি নিশ্চিত উপায়।

4. একই ইমেল পাসওয়ার্ড ব্যবহার করে, সর্বত্র

আপনার পিসির জন্য এতগুলি অ্যাকাউন্টের জন্য সেই সমস্ত দীর্ঘ, জটিল পাসওয়ার্ডগুলি মনে রেখে ক্লান্ত? প্রথমে এটি আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টের পাসওয়ার্ড, তারপর আপনার ইমেল, তারপর বিভিন্ন Microsoft পণ্য যেমন Teams, Outlook—তালিকাটি চলে।

সমস্যা নেই. জিনিসগুলিকে সহজ করার জন্য যা লাগে তা হল একটু অলসতা, এবং আপনিও আপনার সমস্ত Windows এবং Microsoft পণ্যের একই পাসওয়ার্ড ব্যবহার করতে পারেন৷

আপনার উইন্ডোজ নিরাপত্তা সম্পর্কে সমস্ত কিছু

সুতরাং, এখন আপনি আপনার নিরাপত্তা সেটিংস নষ্ট করার কিছু সেরা উপায় জানেন। যদিও, আরও অনেক কিছু আছে, এবং আমি বেশ ইতিবাচক কেউ, কোথাও কোথাও তাদের নিরাপত্তা বিঘ্নিত করার জন্য আরও জঘন্য উন্মত্ত উপায় নিয়ে আসতে পারে — সম্পূর্ণ প্রতিরোধযোগ্য নিরাপত্তা কেলেঙ্কারির ঐতিহ্যকে বাঁচিয়ে রাখা এবং লাথি মারা।


  1. Windows 10 এ আপনার স্ক্রীন বিভক্ত করার ৫টি উপায়

  2. Windows 10 বা Windows 11 রিস্টার্ট করার ৫টি উপায়

  3. Windows 11

  4. উইন্ডোজ 10 পিসিতে আপনার ব্লুটুথ নাম পরিবর্তন করার উপায়?