কম্পিউটার

কেন আপনি উইন্ডোজ থাম্বনেইল নিষ্ক্রিয় করা উচিত

আপনি সম্ভবত উইন্ডোজে থাম্বনেইল দেখতে অভ্যস্ত। যখনই আপনি ফাইল এক্সপ্লোরারে একটি ফোল্ডার খুলবেন, থাম্বনেইলগুলি আপনাকে ছবি, পিডিএফ এবং অন্যান্য সাধারণ নথিগুলি না খুলেই প্রিভিউ করতে দেয়৷

কিন্তু আপনার সত্যিই থাম্বনেইলের প্রয়োজন নেই। আসলে, সেগুলিকে নিষ্ক্রিয় করা আপনার ধারণার চেয়ে বড় সুবিধা হতে পারে৷৷ থাম্বনেইল বন্ধ করার সুবিধা কি?

  • আপনি যখনই একটি ফোল্ডার খুলবেন, উইন্ডোজকে সমস্ত থাম্বনেইল লোড করার জন্য সংস্থান ব্যবহার করতে হবে। দুটি নথি সহ ফোল্ডারগুলির জন্য এটি একটি বিশাল চুক্তি নয়, তবে 500টি ছবি সহ একটি ফোল্ডার খুলতে সেগুলি লোড করতে কয়েক সেকেন্ড সময় লাগতে পারে৷ এইভাবে, থাম্বনেইল নিষ্ক্রিয় থাকলে উইন্ডোজ ব্যবহার দ্রুত অনুভব করবে।
  • থাম্বনেইল সংরক্ষণ করা আপনার পিসিতে জায়গা নেয়। যাদের ডিস্কে অল্প পরিমাণে জায়গা আছে তারা তাদের সরিয়ে কিছু স্টোরেজ বাঁচাতে পারে।
  • থাম্বনেইল আপনার গোপনীয়তার সাথে আপস করতে পারে। আপনার ডেস্কের পিছনে হাঁটতে থাকা কেউ একটি থাম্বনেইল তত্ত্বাবধান করতে পারে এবং সম্ভবত সংবেদনশীল তথ্যে অ্যাক্সেস পেতে পারে যা আপনি বরং তারা জানেন না।

আপনি যদি এটি চেষ্টা করে দেখতে চান এবং থাম্বনেইলগুলি বন্ধ করতে চান, তাহলে আপনাকে রেজিস্ট্রিতে যেতেও হবে না। আপনি একটি ফাইল এক্সপ্লোরার উইন্ডো খোলার মাধ্যমে থাম্বনেইলগুলি অক্ষম করতে পারেন, তারপরে দেখুন> বিকল্পগুলিতে গিয়ে . দেখুন এর অধীনে ট্যাব, বাক্সটি চেক করুন যা বলে সর্বদা আইকন দেখান, থাম্বনেইল না . এটি থামবেলগুলিকে আপনার ফাইলের কোথাও দেখানো থেকে বাধা দেবে৷

এই পদ্ধতিটি কোনো কারণে কাজ না করা উচিত, চেষ্টা করার অন্য উপায় আছে। পারফরম্যান্স টাইপ করুন Windows-এর কার্যক্ষমতা এবং চেহারা সামঞ্জস্য করুন খুলতে স্টার্ট মেনুতে বিকল্প এই মেনুতে, আইকনের পরিবর্তে থাম্বনেইল দেখান লেবেলযুক্ত বাক্সটি আনচেক করুন একই প্রভাব অর্জন করতে।

উইন্ডোজ চটকদার রাখতে চান? অন্যান্য লুকানো ক্যাশে দেখুন এবং কীভাবে সেগুলি সাফ করবেন।

আপনি কি উইন্ডোজের থাম্বনেইল পছন্দ করেন বা সেগুলি বন্ধ রাখার সুবিধাগুলিকে মূল্য দেন? আপনি একটি মন্তব্য রেখে তাদের ছাড়া বেঁচে থাকার চেষ্টা করলে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে ওয়েভব্রেকমিডিয়া


  1. ActivateWindowsSearch কি এবং আপনার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

  2. SMB1 কি? কেন আপনি এটি নিষ্ক্রিয় করা উচিত?

  3. কেন আপনাকে উইন্ডোজ 10 এ দ্রুত স্টার্টআপ অক্ষম করতে হবে?

  4. কারণ কেন আপনার ম্যাক কেনা উচিত বা করা উচিত নয়