কম্পিউটার

আপনার কম্পিউটারের সমস্যাগুলি ঠিক করার জন্য 3টি সহজ পদক্ষেপ৷

MakeUseOf Answers-এ প্রতিদিন কয়েক ডজন প্রযুক্তি প্রশ্ন সম্পাদক এবং অবদানকারীদের ডেস্কটপ অতিক্রম করে। তাদের অনেকের উত্তর দেওয়া সহজ এবং প্রকৃতপক্ষে আগে জিজ্ঞাসা করা হয়েছে এবং সমাধান করা হয়েছে। অন্যান্য প্রশ্নোত্তর ফোরামের দিকে তাকালে, একই দৃশ্য দেখা যায়।

মনে হচ্ছে অনেকেই বুঝতে পারছেন না কিভাবে ইন্টারনেট ব্যবহার করতে হয়। অথবা হয়তো তারা উপস্থাপিত তথ্যের পরিমাণ দ্বারা অভিভূত। নাকি তারা শুধুই অলস? আরও খারাপ, আমি সন্দেহ করি এমন অনেক, অনেক বেশি সংখ্যক ব্যবহারকারী আছেন যারা প্রথম স্থানে সমস্যাগুলি মোকাবেলা করেন না। তারা কেবল ত্রুটি বার্তা, ধীর কম্পিউটার, এবং ভাঙা হার্ডওয়্যার বা সফ্টওয়্যার গ্রহণ করে যতক্ষণ না তাদের সিস্টেম সম্পূর্ণরূপে ভেঙে যায়। তারা এটি করে, যদিও তাদের ইন্টারনেট অ্যাক্সেস রয়েছে, যেখানে সহজ এবং বিনামূল্যে সমাধানগুলি খুঁজে পাওয়া তুলনামূলকভাবে সহজ৷

প্রস্তাবনা

একটি উদাহরণ. অন্যদিন সিঁড়িতে আমার এক প্রতিবেশীর সাথে দেখা হল। আমরা চ্যাট করেছি এবং সে আকস্মিকভাবে জিজ্ঞেস করল আমার কাজ কি। আমি ব্যাখ্যা করেছি যে আমি এই ওয়েবসাইটের জন্য কাজ করি, একটি প্রশ্নোত্তর ফোরাম পরিচালনা করি এবং কম্পিউটার সফ্টওয়্যার এবং অনলাইন টুলস সম্পর্কে নিবন্ধ লিখি। যত তাড়াতাড়ি আমি বিশ্ব 'কম্পিউটার' বাদ দিয়েছিলাম, আমি তার পুরো মনোযোগ ছিল. তিনি একটি অপ্রস্তুত মুচকি হাসলেন এবং একটি প্রশ্ন জিজ্ঞাসা করার জন্য অনুরোধ করলেন। তিনি তার কম্পিউটার সম্পর্কে ব্যাখ্যা করতে গিয়েছিলেন যেটি আর চালু হয়নি, কারণ কী হতে পারে তা ভেবে। ব্যাপারটা হল, আমি জানি তার WiFi আছে এবং তাই আমি সন্দেহ করি যে তার কাছে অন্য একটি ইন্টারনেট-সক্ষম ডিভাইস আছে যা সে সাহায্যের জন্য অনুসন্ধান করতে পারে৷

তাই আমি ভাবছি যে লোকেদের দেখতে বা সাহায্যের জন্য জিজ্ঞাসা করা এবং কীভাবে তাদের সাহায্য করা যায় তার পক্ষে কী এত কঠিন করে তোলে। এই নিবন্ধটি আমার উত্তর. এটি আইটি সমস্যাগুলির সাথে যারা বর্তমানে তাদের সাথে কাজ করছেন না তাদের জন্য। আপনি কীভাবে নিজের সাহায্য পেতে পারেন বা সহজেই সাহায্য পেতে পারেন সে সম্পর্কে এটি একটি দ্রুত এবং সহজ নির্দেশনা৷ বিনামুল্যে. শুধুমাত্র প্রয়োজন আপনার ইন্টারনেট অ্যাক্সেস আছে এবং এটি ব্যবহার. যে কোন জায়গায়।

1. Google অনুসন্ধান করুন

হ্যাঁ, গুগল এটা! আপনার সমস্যা যাই হোক না কেন, যান এবং একটি সার্চ ইঞ্জিনে আপনার প্রশ্ন টাইপ করুন, যেমন গুগল, তারপর দেখুন কি আসে। সেখানে 300 মিলিয়নেরও বেশি ওয়েবসাইট আছে, সম্ভাবনা আছে যে কেউ একটি ফোরামে ঠিক একই সমস্যা পোস্ট করেছে, অন্য কেউ এটি সমাধান করেছে এবং Google আপনার জন্য এটি খুঁজে পাবে। এভাবেই MakeUseOf প্রতিদিন প্রচুর ট্রাফিক পায়।

আপনার কম্পিউটারের সমস্যাগুলি ঠিক করার জন্য 3টি সহজ পদক্ষেপ৷

আপনি যদি অবিলম্বে একটি মিল না পান, তাহলে আপনার প্রশ্নটি নতুন করে লেখার চেষ্টা করুন এবং Google কী পরামর্শ দেয় তা দেখুন। এখানে কিছু টিপস আছে কিভাবে সঠিকভাবে Google সার্চ ব্যবহার করবেন:

  • সেরা Google অনুসন্ধান টিপস (চিট শীট)
  • Google অপারেন্ডগুলি আয়ত্ত করুন – ঈশ্বরের মতো অনুসন্ধান করুন এবং সময় বাঁচান
  • Google সার্চে অপ্রাসঙ্গিক ফলাফল কমানোর ৬টি উপায়
  • 3টি Google কৌশল যখন আপনি জানেন না কী খুঁজতে হবে
  • ৫টি উন্নত জিমেইল সার্চ অপারেটর যা আপনার জানা উচিত

2. প্রশ্নোত্তর ফোরামে আপনার প্রশ্ন জিজ্ঞাসা করুন

তাই Google আপনাকে কোনো সন্তোষজনক ফলাফল দেয়নি বা আপনি তথ্যের পরিমাণে অভিভূত। আতঙ্কিত হবেন না, এটা ঠিক আছে! যে অবিকল কারণ ফোরাম বিদ্যমান. আপনি বাস্তব মানুষের কাছ থেকে ধাপে ধাপে নির্দেশাবলী প্রয়োজন. এবং সৌভাগ্যবশত এমন কিছু লোক আছে যারা সাহায্য করতে ভালোবাসে এবং তারা আপনার প্রশ্ন জিজ্ঞাসা করার জন্য অপেক্ষা করছে। সিরিয়াসলি!

প্রথমে, আপনার প্রশ্নের বিষয়ের সাথে মেলে এমন একটি প্রশ্নোত্তর ফোরাম খুঁজুন এবং আপনার প্রশ্ন পোস্ট করুন। মনে রাখবেন যে আপনি যাদের জিজ্ঞাসা করছেন তারা আপনার বা আপনার পরিস্থিতি সম্পর্কে কিছুই জানেন না। তাই তাদের প্রয়োজনীয় সমস্ত তথ্য সরবরাহ করুন। উদাহরণস্বরূপ আপনার যদি একটি নির্দিষ্ট ওয়েবসাইটের সাথে সমস্যা থাকে, তাহলে URL, কোনো ত্রুটির বার্তা এবং উপসর্গগুলি অন্তর্ভুক্ত করুন, আপনি ওয়েবসাইটটি অ্যাক্সেস করার জন্য যে ব্রাউজারটি ব্যবহার করছেন, অন্যান্য ব্রাউজারে এই সমস্যাটি ঘটে বা হয় না এবং আপনি ইতিমধ্যে কী চেষ্টা করেছেন এটা ঠিক করতে. হ্যাঁ, উল্লেখ করুন যে আপনি Google অনুসন্ধান করেছেন এবং এমন একটি সমাধান খুঁজে পাননি যা আপনার কাছে বোধগম্য।

এখানে প্রযুক্তি এবং ইন্টারনেট সম্পর্কিত প্রশ্নের জন্য প্রশ্নোত্তর ফোরামের একটি তালিকা রয়েছে:

  • MakeUseOf উত্তর
  • প্রোটোনিক
  • পিসি হেল্প ফোরাম
  • টেক সাপোর্ট গাই
  • একটি সমাধানের পরামর্শ দিন
আপনার কম্পিউটারের সমস্যাগুলি ঠিক করার জন্য 3টি সহজ পদক্ষেপ৷

3. একজন বন্ধুকে জিজ্ঞাসা করুন

যদি আপনি নিজে সমস্যাটি ঠিক করতে না পারেন কারণ কেউ বুঝতে পারে না যে আপনি কী বিষয়ে কথা বলছেন বা প্রস্তাবিত সমাধানগুলি খুব জটিল, তাহলে একজন বন্ধুকে তাদের মতামত বা সাহায্যের জন্য জিজ্ঞাসা করুন৷ তা করার আগে, অনুগ্রহ করে আমার এই নিবন্ধটি পড়ুন, বিশেষ করে উপসংহারটি!

আমি বুঝতে পারি যে সাহায্যের জন্য অন্য কাউকে জিজ্ঞাসা করা সবসময় সহজ নয়। যদিও আমি আপনাকে বলি, লোকেরা যখন তাদের কাছে সাহায্যের জন্য জিজ্ঞাসা করে তখন তারা যে স্বীকৃতি পায় তা পছন্দ করে। আপনি যখন তাদের সাহায্যের জন্য জিজ্ঞাসা করেন, আপনি তা করেন কারণ আপনি মনে করেন যে তাদের আপনাকে সাহায্য করার দক্ষতা রয়েছে। অন্য কথায়, আপনি তাদের দক্ষতা স্বীকার করেন। এই একটি সম্মান! তাই সাহায্য চাওয়া প্রশংসা করা হয়, যতক্ষণ না এটি সঠিক মানসিকতার সাথে করা হয়, মাঝে মাঝে এবং সাহায্যের অপব্যবহার না করে।

অন্য কেউ আপনাকে সাহায্য করা আরও সহজ করতে, আপনার বাড়িতে না গিয়েই আপনাকে সাহায্য করার উপায়গুলি অফার করুন৷ স্পষ্টতই, এটি শুধুমাত্র তখনই কাজ করবে যদি আপনার কম্পিউটার এখনও চালু থাকে, যদি আপনার ইন্টারনেট থাকে এবং আপনি যদি হার্ডওয়্যারের ক্ষতির পরিবর্তে সফ্টওয়্যার সংক্রান্ত সমস্যা নিয়ে কাজ করেন। আপনি এবং আপনার বন্ধু ব্যবহার করতে পারেন এমন অনেকগুলি দূরবর্তী সহায়তা সরঞ্জাম রয়েছে৷ তাদের মধ্যে একটি হল সলুটো, যা আমরা এখানে লিখেছি:

  • Soluto এর নতুন সংস্করণের সাথে একজন সুপার-গিক হন:একটি গভীর দৃষ্টিভঙ্গি
আপনার কম্পিউটারের সমস্যাগুলি ঠিক করার জন্য 3টি সহজ পদক্ষেপ৷

উপসংহার

আমি আমার প্রতিবেশীকে সাহায্য করার প্রস্তাব দিইনি। যখন সে তাকে প্রশ্ন করেছিল, আমি দেখতে পাচ্ছিলাম যে আমি তার ডেস্কের নীচে হামাগুড়ি দিচ্ছে, একটি ধুলোময় পুরানো ডেস্কটপ পিসি বের করছি, ঘন্টার পর ঘন্টা কাজ করছি, যন্ত্রাংশ অর্ডার করছি, উইন্ডোজ 98 পুনরায় ইন্সটল করছি, এবং পরবর্তীতে তার সেরা হয়ে উঠছি 'আপনি কি ঠিক করতে পারেন? এই 'বন্ধু চিরকালের জন্য। সত্যি বলতে, এটা একটা দুঃস্বপ্ন। আপনি এটি অপরিচিতদের জন্য করেন না, আপনি শুধুমাত্র আপনার পছন্দের লোকদের জন্য এটি করেন!

তাহলে কি আপনাকে আপনার বিরক্তিকর পিসি সমস্যাগুলি সমাধান করা থেকে বিরত রাখছে? আপনার কি সাহায্য দরকার?

ইমেজ ক্রেডিট:ওহো! শাটারস্টক এর মাধ্যমে


  1. আপনার কম্পিউটারে আপনার Google কার্যকলাপের ইতিহাস কীভাবে মুছবেন?

  2. কিভাবে আপনার Google অনুসন্ধান ইতিহাসকে পাসওয়ার্ড সুরক্ষিত করবেন

  3. কীভাবে সহজ ধাপে আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  4. গুগল ড্রাইভে স্থান খালি করার ৫টি সহজ ধাপ