কম্পিউটার

কেন আপনি কখনই একজন “Microsoft Technician”

থেকে কল গ্রহণ করবেন না কেন আপনি কখনই একজন “Microsoft Technician”

যদিও বেশিরভাগ ইন্টারনেট স্ক্যামগুলি ওয়েবসাইট এবং ইমেলগুলিতে ঘটে, কিছু স্ক্যাম এখনও ফোন কলের মাধ্যমে থাকে৷ একটি ভাল উদাহরণ হল জাল প্রযুক্তিবিদ কেলেঙ্কারী যেখানে কেউ একজন পেশাদার হওয়ার ভান করে ফোন করে যে আপনার পিসি ঠিক করতে চায়। সাহায্য করার জন্য তারা সাধারণত একটি দূরবর্তী সংযোগ সেট আপ করতে চাইবে। যাইহোক, প্রতারিত হবেন না; তারা পেশাদার ছাড়া অন্য কিছু!

স্ক্যাম কিভাবে কাজ করে

কেলেঙ্কারী নিজেই খুব সহজ. আপনি একজন অপরিচিত ব্যক্তির কাছ থেকে একটি কল পাবেন যিনি দাবি করেন যে তারা Microsoft থেকে এসেছেন। তারা চালিয়ে যাবে, এই বলে যে তারা সনাক্ত করেছে যে আপনার পিসি একটি নির্দিষ্ট সমস্যার সম্মুখীন হয়েছে। সম্ভবত তারা এতে ম্যালওয়্যার খুঁজে পেয়েছে, অথবা আপনার নিরাপত্তার মেয়াদ শেষ হতে চলেছে। যেভাবেই হোক, তারা আপনার পিসিতে অ্যাক্সেস পেতে চাপ দেবে। তারা আপনাকে দূরবর্তী সংযোগগুলিতে সহায়তা করার জন্য একটি সাইট দেখার জন্য এবং কীভাবে সংযোগ করতে হয় তার বিশদ বিবরণ দিতে পারে৷

কেন আপনি কখনই একজন “Microsoft Technician”

আপনি তাদের দাবিগুলি অনুসরণ করার আগে, এই কলগুলি আসল নয় তা উপলব্ধি করা গুরুত্বপূর্ণ। এই কলগুলির মূল উদ্দেশ্য হল আপনার পিসিতে প্রবেশ করা যেখানে স্ক্যামার একটি প্রকৃত সমস্যা সৃষ্টি করতে পারে যার সমাধানের প্রয়োজন হবে। তারা যে সমস্যাগুলি নিয়ে আলোচনা করে তা সম্পূর্ণ বানোয়াট, এবং আপনার পিসি সম্ভবত ঠিক আছে। এমনকি তাদের আপনার পিসি অ্যাক্সেস করার অনুমতি দেওয়ার কথাও বিবেচনা করবেন না; শুধু হ্যাং আপ এবং এটি হতে ছেড়ে.

আমি কিভাবে জানব যে এটি একজন প্রকৃত Microsoft প্রযুক্তিবিদ?

একটি মাইক্রোসফ্ট প্রযুক্তিবিদ সনাক্ত করা সহজ:তারা যদি আপনাকে ফোন করে তবে তারা প্রযুক্তিবিদ নয়! ম্যালওয়্যার সংক্রমণ বা মেয়াদোত্তীর্ণ কী সম্পর্কে সতর্ক করার জন্য Microsoft আপনাকে কখনই কল করবে না। আপনি যখন মাইক্রোসফ্ট সমর্থনকে কল করেন তবেই আপনি সত্যিকার অর্থে একজন টেকনিশিয়ানের সাথে কথা বলবেন। আপনি যদি সম্প্রতি টেকনিশিয়ানদের কল না করে থাকেন, এবং আপনি তাদের কাছ থেকে একটি কল পান, তাহলে এটি নিঃসন্দেহে একজন স্ক্যামার। Microsoft কীভাবে তাদের সহায়তা পরিচালনা করে সেই বিষয়ে তাদের পৃষ্ঠার মাধ্যমে আপনি আরও পড়তে পারেন।

আপনি স্ক্যামারকে ঢুকতে দিলে কি হবে?

আপনি যদি স্ক্যামারকে তাদের "কাজ" করার অনুমতি দেন তবে তারা আপনার পিসিতে একটি দূরবর্তী সংযোগ চালু করার চেষ্টা করবে। এটি সাধারণত একটি দূরবর্তী সেশন সেট আপ করতে GoToAssist এর মতো একটি সাইটে যাওয়া জড়িত। একবার তারা প্রবেশ করলে, তারা একটি জাল নিরাপত্তা পরীক্ষা করবে যা একটি মিথ্যা ইতিবাচক নিয়ে আসে। এই স্ক্যামারদের পছন্দের কৌশলগুলির মধ্যে একটি হল কমান্ড প্রম্পট খোলা এবং ফাইল সিস্টেমের তালিকা করা, দাবি করুন, এটি "ভাইরাস স্ক্যান করা।"

কেন আপনি কখনই একজন “Microsoft Technician”

একবার তারা একটি "সমস্যা" খুঁজে পেলে, তারা পেমেন্ট নিয়ে আলোচনা করবে। তারা প্রথম স্থানে যে সমর্থন দেয়নি তার জন্য অর্থ প্রদানের জন্য তারা শত শত ডলার চাইবে। কখনও কখনও, ব্যবহারকারীকে কাশি দেওয়ার জন্য, তারা একটি পাসওয়ার্ডের পিছনে সিস্টেমটি লক করবে এবং দাবি করবে যে এটি ম্যালওয়্যারের কাজ ছিল, যা একটি বড় ফি দিয়ে "মেরামত" করা যেতে পারে৷

আমার আসলে সাহায্যের প্রয়োজন হলে কি হবে?

কেন আপনি কখনই একজন “Microsoft Technician”

আপনার কম্পিউটারে যদি আপনার আসলেই সাহায্যের প্রয়োজন হয়, তাহলে আপনাকে ফোন করে কোনো এলোমেলো অপরিচিত ব্যক্তির কাছ থেকে এটি পাবেন না! মাইক্রোসফ্ট সাপোর্ট সাইটটি ব্যবহার করে দেখুন এবং নিজেই সাহায্য শুরু করুন৷ এইভাবে আপনি নিশ্চিত হতে পারেন যে লাইনের অপর প্রান্তে থাকা ব্যক্তিটি একজন প্রকৃত মাইক্রোসফ্ট প্রযুক্তিবিদ। আপনার সমর্থনের নিয়ন্ত্রণ নিন এবং নিশ্চিত করুন যে এটি একটি বৈধ উৎস থেকে এসেছে!

শ্যাডি সাপোর্ট

আপনি যদি কখনও "Microsoft Technician" এর কাছ থেকে একটি কল পান যখন আপনি অতীতে তাদের কাছে বিশেষভাবে সাহায্যের জন্য জিজ্ঞাসা করেননি, তারা যা বলে তা করবেন না। তারা আপনাকে কখনই নীল থেকে ডাকবে না, তাই আপনি নিশ্চিতভাবে জানতে পারবেন যে আপনি একজন স্ক্যামারের সাথে কথা বলছেন! শুধু হ্যাং আপ করুন, এবং কোন বিবরণ দেবেন না।

আপনি বা আপনার পরিচিত কেউ কি আগে এই কেলেঙ্কারীর সম্মুখীন হয়েছেন? নিচে আমাদের জানান।


  1. Windows 10 এ NDIS_Internal_Error কিভাবে ঠিক করবেন

  2. Microsoft Editor:কিভাবে এটি ব্যবহার করবেন এবং আপনার যা কিছু জানা উচিত

  3. কেন আপনার Microsoft ডিফেন্ডার ব্যবহার করা বন্ধ করা উচিত?

  4. কেন আপনার ফায়ারফক্স ব্যবহার করা উচিত