কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে ক্যামেরা চালু করবেন

মহামারী পরবর্তী বিশ্বে, আমাদের ওয়েবক্যামগুলি আমাদের জীবনের একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে। আপনার পিসির ক্যামেরা কাজ না করলে, এটি সত্যিই চাপের হতে পারে। সৌভাগ্যবশত, আপনার কম্পিউটারে ক্যামেরা সঠিকভাবে কাজ করার জন্য খুব বেশি টিঙ্কারের প্রয়োজন হয় না।

কিভাবে উইন্ডোজ 10 এ ওয়েবক্যাম চালু করবেন

Windows 10 এ আপনার ওয়েবক্যাম চালু করতে, Win + S টিপুন , "ক্যামেরা" টাইপ করুন এবং Windows ক্যামেরা অ্যাপ খুলতে উপযুক্ত বিকল্প নির্বাচন করুন .

আপনি যখন তা করবেন তখন ক্যামেরা স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে৷

থার্ড-পার্টি অ্যাপের ক্যামেরা ব্যবহার করার অনুমতি লাগে। জুমের মতো তৃতীয় পক্ষের অ্যাপে ক্যামেরা কাজ না করলে, এর প্রয়োজনীয় অনুমতি আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

ক্যামেরা অনুমতি পরীক্ষা করতে, সেটিংস-এ যান গোপনীয়তা , এবং ক্যামেরা বেছে নিন বাম হাতের প্যানেল থেকে।

এরপরে, নীচে স্ক্রোল করুন এবং স্লাইডার টগল করে তৃতীয় পক্ষের অ্যাপগুলিতে ক্যামেরা অনুমতি দিন বা প্রত্যাহার করুন৷

উইন্ডোজ 10 এ কীভাবে ক্যামেরা চালু করবেন

এখন, ফিরে যান এবং দেখুন ক্যামেরা চালু হয় কিনা। ক্যামেরা এখনও চালু না হলে, আপনাকে একটু সমস্যা সমাধান করতে হবে।

সম্পর্কিত:Windows 10

-এ ওয়েবক্যাম সেটিংস পরিবর্তন করার জন্য দ্রুত টিপস

সমস্ত উইন্ডোজ আপডেট ইনস্টল করুন

মাইক্রোসফট প্রায়ই উইন্ডোজ আপডেট করে। এই আপডেটগুলি ক্যামেরা অ্যাপের জন্য প্যাচ অন্তর্ভুক্ত করতে পারে। এই আপডেটগুলি ইনস্টল করতে ব্যর্থ হলে অন্যান্য সমস্যার মধ্যে ক্যামেরা অ্যাপটি ক্র্যাশ হতে পারে।

একটি প্রতিরোধমূলক পরিমাপ হিসাবে, সমস্ত আপডেট আসার সাথে সাথে আপনাকে তার উপরে থাকা উচিত। আপনি যদি কোনো আপডেট মিস করেন, আপনার যত তাড়াতাড়ি সম্ভব ডাউনলোড এবং ইনস্টল করা উচিত। আমরা আপনার ক্যামেরার ড্রাইভারগুলিও আপ টু ডেট আছে কিনা তা নিশ্চিত করার পরামর্শ দিই।

যেকোন সম্ভাব্য উইন্ডোজ আপডেট ইনস্টল করার পরে এবং আপনার ড্রাইভার আপডেট করার পরে, আপনার পিসি পুনরায় চালু করুন এবং ক্যামেরাটি ব্যাক আপ হওয়ার পরে আবার চালু করার চেষ্টা করুন৷

এটি এখনও কাজ না করলে, আপনার হাতে একটি হার্ডওয়্যার সমস্যা হতে পারে৷

ক্যামেরা হার্ডওয়্যার সমস্যা সমাধান করা

ক্যামেরা চালু আছে কিনা চেক করুন। অনেক ল্যাপটপে একটি ফিজিক্যাল কিল সুইচ থাকে যা ক্যামেরাকে শারীরিকভাবে অক্ষম করে। আমরা আপনাকে পরামর্শ দিচ্ছি যে আপনি নিশ্চিত হয়ে নিন যে আপনি দুর্ঘটনাক্রমে ক্যামেরাটি অক্ষম করেননি৷

আপনি যদি একটি বাহ্যিক ওয়েবক্যাম ব্যবহার করেন, তাহলে নিশ্চিত করুন যে এর সমস্ত তারগুলি সঠিকভাবে সংযুক্ত আছে। যদি ওয়েবক্যামটি একটি অ্যাপের সাথে আসে তবে এটি খুলুন এবং সেখান থেকে সমস্যা সমাধানের চেষ্টা করুন৷

Windows 10-এ ক্যামেরা ম্যানেজমেন্ট সত্যিই সহজ

উইন্ডোজ আপনার ওয়েবক্যাম পরিচালনা করা বেশ সহজ করে তোলে। আপনাকে যা করতে হবে তা হল ওয়েবক্যামের জন্য প্রয়োজনীয় ড্রাইভার সহ সবকিছু আপ-টু-ডেট রাখা। এবং, বরাবরের মত, আপডেট করার পর আপনার পিসি রিস্টার্ট করতে ভুলবেন না।


  1. কিভাবে উইন্ডোজ 10 এ উইন্ডোজ ডিফেন্ডার চালু করবেন

  2. Windows 10-এ কীভাবে স্বয়ংক্রিয়ভাবে স্ক্রীন বন্ধ করবেন?

  3. কিভাবে উইন্ডোজ 10 এ মাইক্রোফোন চালু করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ প্রক্সি সেটিংস বন্ধ বা নিষ্ক্রিয় করবেন