কম্পিউটার

রেডিস এন্টারপ্রাইজ কি আপনার অর্থ বাঁচাতে পারে?

রেডিস একটি ইন-মেমরি ডেটাবেস, এবং রেডিস এন্টারপ্রাইজ এটির উপরে ব্যবস্থাপনা, অটোমেশন, স্থিতিস্থাপকতা এবং নিরাপত্তা ক্ষমতার একটি সম্পূর্ণ স্তর যুক্ত করে, এটিকে এন্টারপ্রাইজ-প্রস্তুত করে। অনেকের কাছে, ইন-মেমোরি "ব্যয়বহুল"-এর সমতুল্য - একটি প্রিমিয়াম যা আপনি সেরা পারফরম্যান্সের জন্য অর্থ প্রদান করতে বেছে নেন। এবং এন্টারপ্রাইজ সফ্টওয়্যার দ্বারা প্রদত্ত কার্যকারিতা একটি ভারী মূল্য ট্যাগ আনতে পারে। তাহলে এই ধরনের প্রযুক্তি কীভাবে খরচ সাশ্রয়ের বাহন হতে পারে?

একটি গভীর এবং পদ্ধতিগত উপায়ে এই প্রশ্নের উত্তর দিতে সাহায্য করার জন্য, আমরা সেই ক্ষেত্রের সেরা বিশেষজ্ঞদের, ফরেস্টার কনসাল্টিং এবং তাদের টোটাল ইকোনমিক ইমপ্যাক্ট™ ফ্রেমওয়ার্ক, গবেষণা পরিচালনা করতে, Redis গ্রাহকদের সাক্ষাৎকার নিতে এবং তাদের ফলাফলগুলি শেয়ার করার জন্য কমিশন দিয়েছি। অধ্যয়নে প্রচুর অন্তর্দৃষ্টি রয়েছে, কিন্তু যখন রেডিস এন্টারপ্রাইজ আপনার অর্থ সাশ্রয় করে তখন এই চারটি সত্যিই আমার কাছে আলাদা ছিল:

রেডিস এন্টারপ্রাইজ কি আপনার অর্থ বাঁচাতে পারে?

অনুসন্ধান #1:অ্যাপ্লিকেশন এবং ডাটাবেস থেকে আরও মূল্য প্রদান করুন

রেডিস এন্টারপ্রাইজ লিগ্যাসি অ্যাপ্লিকেশন এবং ডাটাবেসগুলিকে আরও ভাল স্কেল করতে এবং এন্টারপ্রাইজ ক্যাশে হিসাবে সামনের দিকে তাদের বিদ্যমান পদচিহ্নগুলি থেকে আরও বেশি মূল্য সরবরাহ করতে সহায়তা করে। এটি লিগ্যাসি NoSQL এবং SQL ডাটাবেসকে আধুনিকীকরণ করতে এবং প্রাথমিক ডাটাবেস হিসাবে ব্যবহার করার সময় প্রযুক্তিগত স্ট্যাককে সহজ করতে সাহায্য করে, তাই নতুন অ্যাপ তৈরি এবং রক্ষণাবেক্ষণের সামগ্রিক খরচ কমে যায়।

“আমরা দেখেছি রিলেশনাল ডাটাবেস সম্প্রসারণ তুলনামূলকভাবে সাশ্রয়ী হবে না রেডিসের ক্যাশে। বাস্তবতা হল রেডিস এন্টারপ্রাইজে একই জিনিস করতে অনেক কম ক্ষমতা লাগে।”

– সিনিয়র ম্যানেজার, ইঞ্জিনিয়ারিং, আর্থিক পরিষেবা প্রযুক্তি উদ্ধৃতি>
রেডিস এন্টারপ্রাইজ কি আপনার অর্থ বাঁচাতে পারে?

অনুসন্ধান #2:দ্রুত বাজার করার জন্য অ্যাপগুলি পান এবং ডিজিটাল চ্যানেলগুলি থেকে আরও আয় জেনারেট করুন

রেডিস এন্টারপ্রাইজ তার গতি এবং স্থিতিশীলতার সরাসরি ফলাফল হিসাবে অ্যাপ্লিকেশনগুলিকে দ্রুত বাজারে পেতে সহায়তা করে এবং এর ফলে ডিজিটাল আয়ের উপর ইতিবাচক প্রভাব পড়ে। চিন্তা করুন. যেকোন জায়গায় মার্কেট শেয়ার দখল করার আপনার ক্ষমতা সত্যিই দুটি মূল বিষয়ের উপর নির্ভর করে:বাজার করার সময়, এবং আপনার পণ্য বাজারে আসার পরে পরিষেবার গুণমান। রেডিস এন্টারপ্রাইজ উভয়ের উপর একটি বস্তুগত প্রভাব রয়েছে।

“আমাদের গ্রাহকরা গত বছরে তিনগুণ বেড়েছে, এবং Redis Enterprise এর মাধ্যমে আমরা পারি এখন লক্ষ লক্ষ একযোগে অনুরোধ মিটমাট করে৷"

– সিনিয়র ডিরেক্টর, পেমেন্ট সিস্টেম প্রোভাইডার উদ্ধৃতি>
রেডিস এন্টারপ্রাইজ কি আপনার অর্থ বাঁচাতে পারে?

অনুসন্ধান #3:SLA জরিমানা এড়িয়ে চলুন এবং আরও ভাল পারফরম্যান্সের সাথে আয় পুনরুদ্ধার করুন

নিয়ন্ত্রিত শিল্প, এবং উচ্চ শাসিত ব্যবসায়, SLA লঙ্ঘন প্রায়ই আর্থিক জরিমানা বহন করে। যখন চাহিদা বৃদ্ধি পায় এবং প্রযুক্তির স্ট্যাকগুলি সেই SLAগুলির বিরুদ্ধে সরবরাহ করতে ব্যর্থ হয়, তখন জরিমানা শুরু হয় এবং ব্যবসা চালানোর খরচ এবং এর লাভের উপর একটি বস্তুগত প্রভাব ফেলতে পারে। রেডিস এন্টারপ্রাইজ জরিমানা এড়াতে এবং উন্নত কর্মক্ষমতা থেকে আয় পুনরুদ্ধার করতে সহায়তা করে। এর মানে হল গ্রাহক মন্থন হ্রাস করা এবং বিদ্যমান গ্রাহকদের কাছ থেকে আরও বেশি রিটার্নিং ব্যবসা লাভ করা।

“রেডিস এন্টারপ্রাইজ দ্বারা সক্ষম মেশিন লার্নিং এর সিদ্ধান্ত নেওয়ার ধরণগুলিকে অনুকরণ করে আমাদের অংশীদাররা যখন লেনদেন প্রত্যাখ্যান বা অনুমোদন করার সিদ্ধান্ত নেয়। যখন তাদের আইটি সিস্টেমগুলি সমস্যার সম্মুখীন হয় তখন এটি জড়িত হয়, আয় তৈরি করে যা আমরা অন্যথায় মিস করব।"

– সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ারিং, গ্লোবাল আইডেন্টিটি ভেরিফিকেশন উদ্ধৃতি>
রেডিস এন্টারপ্রাইজ কি আপনার অর্থ বাঁচাতে পারে?

Finding #4:ডেভেলপারের সময় বাঁচান এবং DevOps কাজের চাপ কমান

আমরা সবাই এই ধারণার সাথে খুব পরিচিত যে ওপেন সোর্স সমাধানগুলি বিনামূল্যে। কিন্তু আপনার ক্রিয়াকলাপগুলি বাড়ার সাথে সাথে এই ধারণাটি সত্যিই পরিবর্তিত হতে শুরু করে এবং সেই "ফ্রি" স্ট্যাকগুলি তৈরি, রক্ষণাবেক্ষণ এবং পরিচালনা করতে আপনাকে আরও বেশি বেশি DevOps সংস্থান স্থাপন করতে হবে। রেডিস এন্টারপ্রাইজ, এর এমবেডেড ম্যানেজমেন্ট ক্ষমতা সহ, তাদের রেডিস পরিবেশ স্থাপন, কনফিগারিং, স্কেলিং এবং রক্ষণাবেক্ষণের সাথে যুক্ত বেশিরভাগ কাজের চাপ থেকে DevOps টিমগুলিকে হ্রাস করে। এটি উল্লেখযোগ্যভাবে DevOps এবং IT টিমের দক্ষতা উন্নত করে, তাদের ডাটাবেস পরিকাঠামো বজায় রাখার পরিবর্তে নতুন কোড পুশ করার দিকে মনোনিবেশ করতে মুক্ত করে।

“Redis আমাদের অটোমেশনের পাশাপাশি লিভারেজ মডিউল স্থাপনে সাহায্য করে। এগুলি যথেষ্ট বিকাশকারীর সময় সাশ্রয় করে, যা আমাদের অন্যান্য কাজের চাপে ভূমিকা উত্সর্গ করতে এবং অতিরিক্ত মান তৈরি করতে দেয়৷"

– সিনিয়র ম্যানেজার, আর্থিক পরিষেবা প্রযুক্তি উদ্ধৃতি>

রেডিস এন্টারপ্রাইজ আপনার অর্থ সাশ্রয় করতে পারে - একাধিক উপায়ে

রেডিস এন্টারপ্রাইজ ঠিক কত টাকা সঞ্চয় করতে পারে? সমীক্ষায় দেখা গেছে যে একটি যৌগিক সংস্থা তিন বছরের মধ্যে 350% ROI এবং 6 মাসেরও কম সময়ের পেব্যাক সময়ের সাথে তিন বছরের মেয়াদে $4.12M নিট আর্থিক সুবিধা পেয়েছে৷ সবকিছু কিভাবে সংযোগ করে এবং সেই সংখ্যাগুলি কীভাবে গণনা করা হয় সে সম্পর্কে আরও জানতে চান? রেডিস এন্টারপ্রাইজ স্টাডির টোটাল ইকোনমিক ইমপ্যাক্ট™ আপনার জন্য সেই সমস্ত উত্তর রয়েছে।

রেডিস এন্টারপ্রাইজ ভ্যালু ব্লগ সিরিজের পরবর্তী অধ্যায়ে, আমি আমাদের দীর্ঘদিনের গ্রাহকদের একজন, ফিসারের গল্প শেয়ার করব, যার সাথে আমি ফেব্রুয়ারির শুরুতে দেখা করেছি। আমরা গত কয়েক বছরে তাদের প্রযুক্তিগত স্ট্যাক এবং তাদের ব্যবসার উপর Redis এন্টারপ্রাইজের প্রভাব সম্পর্কে একটি দৃষ্টিভঙ্গি প্রদান করব। সাথে থাকুন!


  1. Redis TLS – Redis Enterprise 6.2.4

  2. Redis এন্টারপ্রাইজ মনিটরিং বিকল্প

  3. কেন একটি ডাইনোমাইট ডেটাবেসকে একটি রেডিস এন্টারপ্রাইজ সক্রিয়-সক্রিয় ডেটাবেসে স্থানান্তরিত করবেন?

  4. আপনি কি অ্যান্ড্রয়েডে ফেসটাইম ব্যবহার করতে পারেন