কম্পিউটার

কিভাবে ম্যাকে সহজে এবং দ্রুত পাইথন আপডেট করবেন

তাই,কিভাবে ম্যাকে পাইথন আপডেট করবেন ? সহজ ! আমরা আপনাকে কভার করেছি। পাইথন সর্বদা প্রোগ্রামিং এর একটি বিশিষ্ট ভাষা যা সবসময় নতুন এবং অভিজ্ঞ প্রোগ্রামার উভয়ের দ্বারাই ব্যবহার করা হয়েছে। সাম্প্রতিক ম্যাক সংস্করণগুলি পাইথন 2.7 অন্তর্ভুক্ত করে; তা সত্ত্বেও, আরও বেশ কিছু পাইথন গ্রাহকদের ম্যাকের মধ্যে পাইথন আপডেট করতে হতে পারে একটি পরিবর্তিত মডেল, যেমন পাইথন 3.8 বা তারও উপরে।

এই পোস্টটি একটি সম্পূর্ণ আপডেট করা পাইথন 3 কনফিগারেশন অর্জন করার জন্য এই ধরনের একটি ম্যাকে পাইথন 3 ইনস্টল করার পাশাপাশি দ্রুততার জন্য দুটি বিকল্প পদ্ধতির মধ্য দিয়ে যাবে। আপনার Mac এবং iMac-এর সাথে পাইথন আপডেটগুলি সময়সাপেক্ষ হতে পারে। আপনাকে অবশ্যই ম্যাক টার্মিনালগুলির সাথে পরিচিত হতে হবে যা Windows cmd.exe থেকে আলাদা৷ নীচে ম্যাক-এ পাইথন আপডেট করার একটি পুঙ্খানুপুঙ্খ নির্দেশিকা রয়েছে৷

পার্ট 1। কিভাবে ম্যাকে পাইথন আপডেট করবেন

কিছু ধরণের ম্যাকবুক এয়ার এবং অন্যথায় ম্যাকে, ইন্টারফেস ব্যবহার করার পরিবর্তে পাইথন ইনস্টল করা হতে পারে। আপনাকে প্রথমে python.org ওয়েবপৃষ্ঠা থেকে আবার পাইথন ইনস্টলেশন পেতে হবে। নীচে বর্ণিত নির্দেশাবলী সম্পূর্ণ করুন:

কিভাবে ম্যাকে সহজে এবং দ্রুত পাইথন আপডেট করবেন

  1. আপনাকে প্রথমে Python.org প্রধান অফিসিয়াল ওয়েবপেজে যেতে হবে এবং এর পরে, আপনাকে Python 3 ফাইল ইনস্টলারের সাম্প্রতিক সংস্করণটি ডাউনলোড করতে হবে।
  2. এবং সেখান থেকে আপনাকে এখনই, আপনার ডাউনলোড ফাইলটি চালু করতে হবে, তারপরে আপনার ম্যাকে পাইথন 3 ইনস্টল করতে হবে।
  3. সফলভাবে ইনস্টলেশন প্রক্রিয়া শেষ করার পরে, আপনি যে পাইথন 3টি পাবেন তা এখন ইনস্টল করা হবে৷
  4. এখন, আপনি পাইথন 3 ফোল্ডারে /Application দেখতে পারেন এটি সম্ভবত আপনার ম্যাকের মধ্যে রয়েছে। আপনি হয় আইডিল দেখতে পারেন৷ /Application-এ .

অংশ 2. কিভাবে ম্যাকে আপডেট করা পাইথন ইনস্টল করবেন

উপরে আমরা আলোচনা করেছি কিভাবে ম্যাকে পাইথন আপডেট করতে হয়। শুধুমাত্র পাইথন প্যাকেজ ইনস্টলার ব্যবহার করে কিভাবে আপডেট করা পাইথন ইনস্টল করা যায় তার একটি সহজ পদ্ধতি রয়েছে। নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. আপনাকে প্রথমে করতে হবে, Python.org প্রধান অফিসিয়াল ওয়েবপেজে যান , এবং এর পরে, আপনাকে অবশ্যই পাইথন প্যাকেজ ইনস্টলারের সাম্প্রতিক সংস্করণটি ডাউনলোড করতে হবে।
  2. এখন, আপনাকে অবশ্যই পাইথন প্যাকেজ ইনস্টলার চালু করতে হবে, তারপরে আপডেট করা পাইথনটি আপনার Mac এ ইনস্টল করুন।

কিভাবে ম্যাকে সহজে এবং দ্রুত পাইথন আপডেট করবেন

পাইথন 3.8 ইনস্টল করার পরে প্রায় 100 মেগাবাইট হার্ড ড্রাইভ স্থান নেয়। Python 3 হার্ডওয়্যার Python 2-এ প্রয়োগ করা হবে বেশিরভাগ ম্যাকের মধ্যে এইরকম কিছু মিনিটের মধ্যে।

যখনই Python 3 ইনস্টল করা হবে, Python3 ফাইলগুলি আপনার Mac এর /Applications জুড়ে তৈরি হবে পথ এই /Applications/MacPython3/ এর ভিতরে ফোল্ডারে, আপনি অতিরিক্ত আইডিল আবিষ্কার করবেন , আরেকটি পরিমিত IDE যা 'python3 চলমান পাইথন আইডিই প্রদান করে ' ম্যাকের মধ্যে কমান্ড উইন্ডোতে কোথাও৷

Python 3 হোমব্রু এর মাধ্যমে একটি Mac এও ইনস্টল করা যেতে পারে, যা আবার সবসময় শুধুমাত্র হোমব্রু ব্যবহারকারীদের জন্য পছন্দের উপায়।

Homebrew ব্যবহার করে কিভাবে আপডেট করা পাইথন ইনস্টল করবেন

ম্যাক-এ পাইথন কীভাবে আপডেট করবেন তা জানার পরিবর্তে, আপনি যদি প্রথমবার পাইথন ইনস্টল করেন, তাহলে আপনার জন্য হোমব্রু ইনস্টলেশনে শুরু করা সহজ। আপনি হোমব্রু ইনস্টল করতে পারেন যদি আপনি ইতিমধ্যে আপনার কম্পিউটার সিস্টেমের কিছু ব্যবহার না করেন। এরকম একটি প্রোগ্রাম হোমব্রুকে /user/local এ ডাউনলোড করে , “sudo-এর প্রয়োজনীয়তা দূর করে ” যখনই ব্রু ইনস্টলেশন চলছে। হোমব্রু ব্যবহার করে পাইথন ইনস্টল করার আগে নীচের নির্দেশাবলী সম্পাদন করুন:

  1. এই কমান্ডটি পরিচালনা করুন “brew install python3 টার্মিনালে প্রবেশ করুন।
  2. এরপর, সেখান থেকে যখনই Python 3 সম্পূর্ণরূপে আপনার Mac ডিভাইসে ইনস্টল করা হয়েছে, তারপর আপনি এখন সফ্টওয়্যারটিতেও শুরু করতে পারেন:python3

কিভাবে জানবেন আপনি পাইথনের আপডেটেড সংস্করণ ইনস্টল করেছেন

  • স্পটলাইট অনুসন্ধানে বেশিরভাগ টার্মিনাল প্রবেশ করে, আপনি কনসোল চালু করতে পারেন আপনার ম্যাকের উপর। এর পরে প্রস্তাবিত নিয়ন্ত্রণ বাস্তবায়ন করুন:python —version
  • পাইথন 2.7 প্রায় সবসময়ই macOS-এ ইনস্টল করা থাকে। Python আপডেট পাওয়ার পরে, মডেলটি যাচাই করতে সহকারী কমান্ডটি ব্যবহার করুন:python 3 —version

শুধু একটি নোটিশ যে আপনাকে পাইথন 2 আনইনস্টল করতে হবে না এবং অন্যথায় ম্যাকের মধ্যে সংস্করণ 2 থেকে সংস্করণ 3 এ আপগ্রেড করতে হবে। আপনি কেবলমাত্র সর্বশেষ সংস্করণ অর্জন করেছেন, এবং এখন উভয় পাইথন সংস্করণ সমস্যা ছাড়াই সহবাস করতে পারে।


  1. কিভাবে উইন্ডোজ ত্রুটি 0xc00000e9 দ্রুত এবং সহজে ঠিক করবেন

  2. কিভাবে ম্যাকে পাইথন 3 ইনস্টল করবেন - ব্রু ইনস্টল আপডেট টিউটোরিয়াল

  3. কিভাবে সহজে এবং দ্রুত macOS কাস্টমাইজ করবেন?

  4. কিভাবে GTX 1660 ড্রাইভার দ্রুত এবং সহজে আপডেট করবেন