কম্পিউটার

কীভাবে ম্যাকে সহজেই ওয়াইন ইনস্টল করবেন

সুতরাং, কিভাবে ম্যাকে ওয়াইন ইনস্টল করবেন ? যদিও ম্যাক সর্বকালের সর্বশ্রেষ্ঠ সফ্টওয়্যার প্ল্যাটফর্ম, তবুও সত্যিই এখনও একটি বৈশিষ্ট্যের অভাব রয়েছে:আপনি কোনও গুরুত্বপূর্ণ উইন্ডোজ প্রোগ্রাম চালু করতে পারবেন না এবং এটিকে সত্যিই কার্যকর করার জন্য আপনি ওয়াইন ইনস্টল করতে পারবেন না।

নীচে, আমরা বিষয়গুলি পরিষ্কার করতে সাহায্য করব এবং সেইসাথে আপনার Apple সিস্টেমে সবচেয়ে বড় এবং সবচেয়ে বিখ্যাত পোর্টিং প্রোগ্রাম ইনস্টল করতে সহায়তা করব৷ কিভাবে ম্যাক-এ ওয়াইন ইনস্টল করতে হয় সে সম্পর্কে পড়া চালিয়ে যান।

পার্ট 1. ম্যাকে ওয়াইন:একটি ওভারভিউ

ওয়াইন চমত্কার মনে হচ্ছে. অবশ্যই, আপনি যে ধরণের পান করেন তা নয়; আমরা এমন একটির উল্লেখ করছি যা আপনাকে উইন্ডোজ ওয়ার্কিং সিস্টেম ইনস্টল না করেই উইন্ডোজ প্রোগ্রাম চালানোর অনুমতি দেয়। কারণ একবার আপনি সেই সম্পর্কেও ভেবেছিলেন, এটি প্রায় জেন। ওয়েল, যা সহজ, বৈধ, সেইসাথে ওপেন-সোর্স সফ্টওয়্যার ছিল।

ওয়াইন অনন্য ছিল. যখনই একটি প্রোগ্রাম চলছে, এটি অপারেটিং সিস্টেমকে মেমরি স্টোরেজ স্পেস এর মতো সংস্থানগুলির জন্য জিজ্ঞাসা করে। শুধুমাত্র সেই ওয়াইনগুলিকে নিশ্চিত করতে হবে যে এই একই অনুরোধগুলি পূরণ করা হয়েছে যাতে অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে কার্যকর হতে পারে।

এটি একটি সম্পূর্ণ নতুন প্রসেসর সিমুলেট করার চেয়ে দ্রুত কারণ এটি দ্রুত এবং সহজ। ওয়াইন সর্বদাই ওপেন সোর্স ছিল, তাই বোঝায় যে এটি সর্বদা উন্নত হচ্ছে এবং অতিরিক্ত উদ্ভাবন ইতিমধ্যেই যোগ করা হচ্ছে।

অংশ 2. ম্যাকে ওয়াইন ইনস্টল করার পূর্বশর্ত

অন্যান্য অনেক পূর্বশর্ত ছিল যা শুধুমাত্র আপনি Mac এ Wine ইনস্টল করতে শিখার আগে পূরণ করা যেতে পারে। আপনি যখন ম্যাকে ওয়াইন ইনস্টল করেন, আপনার অবশ্যই ম্যাক ইয়োসেমাইট থাকতে হবে এবং অন্যথায় উচ্চতর। আপনার সর্বদা একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড সহ একটি রুট ব্যবহারকারীর কাছে প্রবেশের প্রয়োজন হবে, সেইসাথে ইন্টারনেটের সাথে একটি সুরক্ষিত সংযোগ।

আপনি কি ধরনের ম্যাক ব্যবহার করছেন তা জানতে না চাইলে, এই ধরনের টুলবারের বাম কাঁধে থাকা সেই Apple আইকনে টিপুন এবং সেইসাথে "এই ম্যাক সম্পর্কে বেছে নিন। "। বড় ম্যাকের নিচে আপনার মডেম ফার্মওয়্যার যাচাই করুন। এটি 10.10-এর বেশি হলে উদ্বিগ্ন হওয়ার সত্যিই কোনো কারণ নেই।

কীভাবে ম্যাকে সহজেই ওয়াইন ইনস্টল করবেন

যেহেতু শুধুমাত্র সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটররা প্রোগ্রামটি ইনস্টল করতে পারে, আপনার ম্যাকের একটি অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টের প্রয়োজন হবে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে সক্রিয়করণের সময়ও আপনার প্রশাসক অ্যাকাউন্টে আরও সাইন ইন করা উচিত। যখনই আপনার কম্পিউটারে শুধুমাত্র একটি অ্যাকাউন্ট থাকে, এটি প্রায় অবশ্যই একটি প্রশাসনিক প্রোফাইল। অ্যাকাউন্টের জন্য পাসকোড প্রয়োজন। একবার আপনি আপনার পাসকোড স্থাপন এবং আপডেট করতে চাইলে, সেটিংস অ্যাপের অ্যাকাউন্ট অংশে যান৷


  1. কিভাবে একটি ম্যাকে উইন্ডোজ 8.1 ইনস্টল করবেন

  2. কিভাবে একটি ম্যাকে উইন্ডোজ 7 ইনস্টল করবেন

  3. উইন্ডোজ 10 ইন্সটল কিভাবে সহজে মেরামত করবেন

  4. কিভাবে একটি M1 Mac এ Windows 11 ইনস্টল করবেন