কম্পিউটার

স্থির:আপনার কম্পিউটারে MacOS ইনস্টল করা যায়নি

আপনার কম্পিউটারে macOS ইনস্টল করা না গেলে আপনি সঠিক জায়গায় আছেন . আপনার ম্যাক আপগ্রেড করার জন্য ইতিমধ্যে অনেক সময় প্রয়োজন। যাইহোক, যখনই আপগ্রেড ব্যর্থ হয় তখন প্রক্রিয়াটি আরও খারাপ সময়সাপেক্ষ হয়ে যায় এবং সেইসাথে একটি ইস্যু নোটিশ দেখা যায় যাতে বলা হয় যে "macOS সত্যিই আপনার সিস্টেমে লোড করা যায়নি এমনকি হাল ছাড়বেন না।

প্রায় সব ক্ষেত্রে, আপনি নীচে বর্ণিত কনফিগারেশন পদ্ধতি অনুসরণ করে এই সমস্যাটি সমাধান করতে পারেন। এটি এই মাধ্যমে এটি করতে আর প্রয়োজন হবে না. আমরা সত্যিই অনুরূপ macOS সমস্যাগুলিকে প্রতিরোধ করার উপায়গুলির মধ্য দিয়ে যাব। এবং macOS-এর সর্বশেষ আপডেট দেখা সর্বদাই বিস্ময়কর।

যাইহোক, এটি তখনই বিরক্তিকর হয়ে উঠতে পারে কারণ, ব্যবহারের জন্য সেট করা সম্পূর্ণ তাজা ম্যাক পাওয়ার পরিবর্তে, আপনি একটি ত্রুটি বিজ্ঞপ্তি পাবেন যেমন "macOS আপনার সিস্টেমে লোড করা যায়নি ." ধন্যবাদ, সমস্যাটি কাটিয়ে উঠতে আপনি করতে পারেন এমন বেশ কয়েকটি বিকল্প রয়েছে, তাই চলুন শুরু করা যাক৷

স্থির:আপনার কম্পিউটারে MacOS ইনস্টল করা যায়নি

পার্ট 1. কেন MacOS আপনার কম্পিউটারে ইনস্টল করা যাচ্ছে না

ম্যাকওএস ইনস্টলেশন প্রক্রিয়া কীভাবে ব্যর্থ হতে পারে তার বিভিন্ন কারণ রয়েছে। আদর্শভাবে, ব্যর্থতার বিজ্ঞপ্তিটি সমস্যার প্রকৃতি নির্দিষ্ট করে। ফলস্বরূপ আপনার সমস্যা সমাধানের প্রচেষ্টাগুলিকে কোথায় নির্দেশ করতে হবে তা আপনি জানতে পারবেন৷ আপনার কম্পিউটারে macOS ইন্সটল না করার প্রধান সম্ভাব্য কারণগুলির মধ্যে একটি হল আপনার Mac-এ অপর্যাপ্ত স্টোরেজ স্পেস, macOS ইনস্টলার প্যাকেজ জুড়ে ব্যাপক দুর্নীতি, আপনার Mac এর বুটেবল ড্রাইভকে প্রভাবিত করার সমস্যা, সেইসাথে অমিল ডিভাইসগুলি। কিন্তু আপনার macOS ইনস্টলার সমস্যার পিছনে যে উৎসই থাকুক না কেন, এটি সাধারণত সহজ আপনার নিজের সমাধান করতে।

অংশ 2. MacOS ফিক্স করার উপায় আপনার কম্পিউটারে ইনস্টল করা যাবে না

প্রকৃতপক্ষে সমস্যাটি সমাধান করার চেষ্টা করার আগে, নিশ্চিত করুন যে আপনার ম্যাকটি বেশিরভাগ macOS এর সংস্করণগুলির সাথে উপযুক্ত ছিল যা আপনি সত্যিই ডাউনলোড করার চেষ্টা করছেন। এটি প্রদান করতে, অ্যাপস্টোরে খুলুন , আপনি যে macOS রিলিজটি ডাউনলোড করতে চান তার জন্য অনুসন্ধান শুরু করুন, তারপর সামঞ্জস্যতা ট্যাবে স্ক্রোল করুন . আপনার "ম্যাকের সাথে কাজ করে বিবৃতিটি দেখা উচিত ছিল৷ "

এটিকে অন্যভাবে রাখুন, অ্যাপলের সমর্থন ওয়েবপৃষ্ঠাগুলিতে যান এবং সম্ভবত ন্যূনতম প্রয়োজনীয়তার স্পেসিফিকেশনটি সন্ধান করুন। যাচাই করার জন্য, আপনাকে নিরাপদ মোডে পুনরায় লোড করতে হবে, যেমনটি নিম্নোক্ত বর্ণনা করা হয়েছে, যেহেতু একটি নিয়মিত পুনঃসূচনা আপনার Macকে ইনস্টলেশন পুনরায় চালু করতে বাধ্য করতে পারে। সমস্যা সমাধানের জন্য, নীচে বর্ণিত ধাপগুলি সম্পাদন করুন।

নিরাপদ রাজ্যে আপনার Mac পুনরায় বুট করুন৷৷ নিরাপদ মোড সমস্ত স্টার্টআপ উপাদান, লঞ্চিং কন্ট্রোলার, সেইসাথে ম্যাকওএস চালানোর জন্য প্রয়োজনীয় নূন্যতম ব্যতীত অন্য কিছুকে দমন করে। Apple ইন্টারফেসের মাধ্যমে বা Apple লোগো পর্যন্ত Shift চাপার সময় নিচের বোতাম টিপে আপনার Mac রিবুট করুন প্রদর্শিত হয়৷

নিরাপদ মোডে আরও একবার ইনস্টলেশন চালু করুন . কন্ট্রোলার চালু করার সময় বা সম্ভবত ডেমনগুলি আপডেটের সাথে হস্তক্ষেপ করছে, সেফ মোড সম্ভবত সমস্যাটি সমাধান করে যে ম্যাকওএস আপনার কম্পিউটারে ইনস্টল করা যায়নি। এটি সফল হলে, ইনস্টলেশনের সাথে সাথে আপনাকে অবশ্যই আপনার ম্যাকটি সঠিকভাবে রিবুট করতে হবে এবং সেইসাথে যেকোনো অপ্রয়োজনীয় লঞ্চিং এজেন্ট এবং ডেমনগুলিও মুছে ফেলতে হবে৷

বৃহত্তর স্থান তৈরি করুন৷৷ এখন macOS সর্বশেষ আপডেট ইনস্টল করতে, আপনার প্রয়োজন হবে অন্তত 20GB আপনার প্রাথমিক ডিস্কে উপলব্ধ স্থান। যখন আপনার খুব বেশি খালি জায়গা থাকে না, তখন বিশৃঙ্খলা দূর করা এবং জায়গা তৈরি করা সত্যিই গুরুত্বপূর্ণ।

আমি আবিষ্কার করেছি যে শক্তিশালী সফ্টওয়্যার PowerMyMac ব্যবহার করে এটি সম্পন্ন করার জন্য প্রকৃতপক্ষে দ্রুততম এবং মসৃণ বিকল্প ছিল। কিছু ট্যাপ দিয়ে, এটি শত শত গিগাবাইট স্টোরেজ স্পেস খালি করতে পারে।

স্থির:আপনার কম্পিউটারে MacOS ইনস্টল করা যায়নি

কম্পিউটার রিবুট করুন এবং NVRAM সাফ করুন। স্বাভাবিক র‍্যামের বিপরীতে, যা আপনি আপনার ম্যাক রিবুট করার প্রতিটি মুহুর্তে পরিষ্কার করা হয়, NVRAM আপনার ম্যাক বন্ধ না হওয়া পর্যন্ত বা সম্ভবত পুনরায় চালু না হওয়া পর্যন্ত ডেটা রাখে। আপনার ম্যাকের এনার্জি স্টোরেজ ব্যাঙ্ক থেকে দেওয়া অল্প পরিমাণ পাওয়ারের কারণে NVRAM বেঁচে থাকে। NVRAM রিসেট করার চেষ্টা করা কদাচিৎ কোনো প্রভাব ফেলবে, যদিও কিছু ক্ষেত্রে এটি হতে পারে যেহেতু চেষ্টা করার কোনো ঝুঁকি নেই, এটা আগে থেকেই সার্থক। এটি সম্পূর্ণ করা বেশ কঠিন, অন্যথায়, আপনার সম্ভবত সহায়তার প্রয়োজন হবে। আপনার ম্যাক রিবুট করুন। এটি দুবার রিবুট করতে স্বাভাবিকের চেয়ে একটু বেশি সময় লাগতে পারে, তবে, NVRAM সম্পূর্ণ হওয়ার পরে প্রকৃতপক্ষে রিসেট হবে।

কম্বিনেশন আপডেটার ব্যবহার করুন। অ্যাপলের পৃষ্ঠার মাধ্যমে কম্বো আপডেটার পাওয়ার বিষয়ে চিন্তা করুন যখন আপনি নিরাপদ মোডের অধীনে রিবুট করতে পারেন তারপর ইনস্টলেশন থেকে প্রস্থান করুন। এই সংমিশ্রণ আপডেটারটিতে সমস্ত ম্যাক জুড়ে ম্যাকওএস ডাউনলোড করার জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল অন্তর্ভুক্ত রয়েছে, তবে অ্যাপ স্টোরের প্রতিরূপ প্রতিটি পৃথক ম্যাকের বিষয়বস্তু অন্তর্ভুক্ত করে। এটা সম্ভব বলে মনে হচ্ছে সম্ভবত কম্বো আপডেটারটি চলে কিন্তু সত্যিই আপনার ম্যাক অ্যাপ স্টোর নয়৷

পুনরুদ্ধার মোড ব্যবহার করে চালান। যখন আর কিছুই সফল হয় না, তখন এটিই হবে চূড়ান্ত বিকল্প:

  1. এটি চেপে ধরে রাখুন কমান্ড প্লাস R আপনার ম্যাক রিস্টার্ট করার সময় যতক্ষণ না আপনি Apple সাইন দেখতে পাচ্ছেন .
  2. যখনই আপনি macOS টুলস প্যানেলের মুখোমুখি হন তখন আপনার কাছে দুটি বিকল্প ছিল। আপনি হয় একটি টাইম মেশিন ব্যাকআপ থেকে আপনার Mac পুনরুদ্ধার করতে পারেন৷ আপনার কাছে এমন একটি ছিল যা আপনি শুরু করার পরে যেখানেই থাকবেন ঠিক সেখানেই আপনাকে ফিরিয়ে দেবে। আপনি macOS পুনরায় ইনস্টল করতে পারেন।
  3. আপনার পছন্দের পছন্দ নির্বাচন করুন।
  4. যখন আপনি macOS পুনরায় ইনস্টল করুন বেছে নিন , সম্ভবত সিস্টেম পছন্দগুলি-এ যাওয়ার আগে কোনওভাবে রিস্টার্ট করার জন্য আপনার Mac এ এখন অপেক্ষা করুন , সিস্টেম আপডেটে তারপর আপনার ম্যাক আপডেট করা হচ্ছে সাম্প্রতিকতম রিলিজের দিকে।

স্থির:আপনার কম্পিউটারে MacOS ইনস্টল করা যায়নি


  1. 2022 সালে আপনার ম্যাককে কীভাবে আরও সুরক্ষিত করবেন?

  2. আপনার কম্পিউটারের মেমরি কম - ম্যাক ভাইরাস রিমুভাল

  3. ম্যাকওএস মন্টেরিতে একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার বন্ধ করে দেওয়া ঠিক করুন

  4. 7টি সহজ উপায় ম্যাকওএস ঠিক করার জন্য আপনার কম্পিউটারে ইনস্টল করা যায়নি