কম্পিউটার

কিভাবে ম্যাকে গুগল হোম অ্যাপ ডাউনলোড এবং ব্যবহার করবেন

ম্যাকের জন্য Google হোম অ্যাপ প্রায়ই কনফিগার করার পাশাপাশি Chromecast, Google Home, এবং Google Home সামঞ্জস্যপূর্ণ অন্যান্য স্মার্টফোন বা মোবাইল ডিভাইসগুলিকে সংগঠিত করতে ব্যবহৃত হয় এবং এটি শুধুমাত্র Android এবং iOS সিস্টেমের সাথে কাজ করার জন্য। যাইহোক, কিছু বিকল্প সমাধান রয়েছে যা আপনাকে Google Home অ্যাপ্লিকেশন দ্বারা যে কোনো MacBook ডিভাইসে অফার করা অংশ বা সমস্ত প্রোগ্রাম ব্যবহার করতে দেয়।

পার্ট 1. আমি কি আমার ম্যাকে Google Home অ্যাপ ডাউনলোড করতে পারি?

অনেকগুলি বিভিন্ন Android এবং iOS এমুলেটর থাকবে যেগুলি থেকে চয়ন করতে হবে, তাই এটি ব্যক্তিগত পছন্দ এবং আপনার Mac এ উপলব্ধ সংস্থানগুলিতে আসে৷ এর পাশাপাশি, যেহেতু Google Home অ্যাপ্লিকেশনটি শুধুমাত্র iOS এবং Android ডিভাইসের জন্য অ্যাক্সেসযোগ্য, তাই আপনার macOS-এ অ্যান্ড্রয়েড সিস্টেম পরিচালনা করার জন্য আপনাকে একটি এমুলেটর ইনস্টল করতে হবে। এবং যদি এটি প্রথম চেষ্টার জন্য স্থাপন করা হয়, সমস্ত Google হোম এবং এছাড়াও Chromecast ডিভাইসগুলির জন্য এই বৈশিষ্ট্যটি প্রয়োজন৷

ব্লুস্ট্যাকস হল একটি সুপরিচিত এমুলেটর, যেটিতে ব্যবহারকারীকে বিভিন্ন ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপ, সেইসাথে Google হোম অ্যাপ্লিকেশান অ্যাক্সেস এবং চালানোর অনুমতি দেয়। আপনি ম্যাকের জন্য এমুলেটর এবং Google হোম অ্যাপ ইনস্টল করার পরে আপনার Google হোম ফোনগুলি পরিবর্তন করার বিষয় ছিল৷

কিভাবে ম্যাকে গুগল হোম অ্যাপ ডাউনলোড এবং ব্যবহার করবেন

একটি আইওএস বা একটি অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করার মধ্যেকার কারণগুলি

সব মিলিয়ে কার্যকারিতা মূলত একই; যখন আপনি ইতিমধ্যেই এমুলেটর ইনস্টল করেছেন, ব্যবহারকারীরা আসলে একই ফলাফলগুলি সম্পাদন করতে পারে যদিও আপনি মূলত আপনার নিজের Mac এ Android চালাচ্ছেন। বলা হচ্ছে, আরও বেশি করে, এমুলেটর সেট আপ করার জন্য প্রচেষ্টা প্রয়োজন, ম্যাকের জন্য গুগল হোম অ্যাপের ক্ষেত্রে পুরো সেটআপ প্রক্রিয়াটিকে কিছুটা জটিল করে তোলে।

অংশ 2। কিভাবে ম্যাকের সাথে Google Home সংযোগ করবেন?

Google Chrome আপনার Mac-এর সাথে Google Home কানেক্ট করতে সাহায্য করতে পারে। আপনি এগিয়ে যাওয়ার আগে আপনাকে অবশ্যই প্রথমে অবশ্যই পরীক্ষা করতে হবে যে Google Chrome সাম্প্রতিকতম সংস্করণে আপডেট হয়েছে এবং বেশিরভাগই কারণ Chrome আপনাকে Google Home অ্যাপ্লিকেশন দ্বারা প্রদত্ত বৈশিষ্ট্যগুলির অংশ ব্যবহার করতে সাহায্য করে, যদিও এটি শুধুমাত্র মিডিয়া কাস্টিংয়ের মধ্যে সীমাবদ্ধ।

ক্রোম ব্যবহারকারীদের শুধু ম্যাকের জন্য Google Home অ্যাপ অ্যাক্সেস করতে দেবে না। এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র তখনই পাওয়া যায় যখন আপনি আপনার iOS বা Android স্মার্টফোন বা ট্যাবলেটে বা সংশ্লিষ্ট Mac এমুলেশনে Google Home অ্যাপ্লিকেশন ব্যবহার করেন।

  1. Chrome ওয়েব ব্রাউজার খুলুন।
  2. উপরের ডানদিকের কোণায়, তিনটি নিচের দিকের ছোট বিন্দু বোতাম টিপুন।
  3. এর পরে, সাহায্য নির্বাচন করুন এবং Chrome সম্পর্কে একটি বিকল্প প্রদর্শিত হবে। ব্যবহারকারীরা সহজেই URL/সার্চ বারে "chrome:/settings/help" প্রবেশ করে এই বিকল্পগুলি অ্যাক্সেস করতে পারে৷
  4. আপনার ব্রাউজার ইতিমধ্যে আপডেট করা হয়েছে কিনা তা দেখতে পরীক্ষা করুন৷ তাই Google Chrome স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল ও ডাউনলোড করবে যেকোন আপডেট যা ইতিমধ্যে উপলব্ধ আছে।
  5. ক্রোম আপডেট করা শেষ হলে, সমস্ত পরিবর্তন বাস্তবায়নের জন্য "পুনরায় লঞ্চ" এ ক্লিক করুন।
  6. আপনি চেক করার পরে যে Chrome সম্পূর্ণ আপ টু ডেট, আপনি এটিকে দুটির যে কোনোটিতে রাখতে পারেন:Chromecast ডিভাইস এবং Google Home৷

কিভাবে ম্যাকে গুগল হোম অ্যাপ ডাউনলোড এবং ব্যবহার করবেন

ম্যাক কম্পিউটারের মাধ্যমে Chromecast ব্যবহার করা কি সম্ভব?

হ্যাঁ, ব্যবহারকারীরা Chromecast থেকে Mac ব্যবহার করতে পারেন৷ হুলু, ইউটিউব এবং নেটফ্লিক্সের মতো অ্যাপ্লিকেশনগুলির সাথে ক্রোম ব্রাউজারে কাস্ট ক্ষমতা ছাড়াও Chromecastও তৈরি হয়েছে৷ আপনার ম্যাক থেকে মিডিয়া কাস্ট করতে, সফ্টওয়্যারের মধ্যে একটি চ্যানেলিং চিহ্ন অনুসন্ধান করুন এবং আপনি একটি ইনস্টল করা Chromecast বা Google হোম স্পিকারের সাথে একটি ডিভাইস লিঙ্ক করেছেন তা চয়ন করুন৷ ম্যাকের জন্য গুগল হোম অ্যাপে এই নিবন্ধটিতে এটি একটি দুর্দান্ত বোনাস টিপ।

টিপ: আপনি যদি এমন কিছু অ্যাপ মুছে ফেলতে চান যা আপনার সত্যিই ম্যাকে প্রয়োজন নেই, আপনি এই পোস্টটি দেখতে পারেন৷

স্পটিফাই ব্যবহারকারীরা কি তাদের ম্যাক ব্যবহার করে Google হোমে কাস্ট করতে পারে?

MacOS-এর জন্য Spotify অ্যাপ এখন একটি Chromecast-প্রতিষ্ঠিত অ্যাপ্লিকেশন। অ্যাপের কাস্টিং আইকনে ক্লিক করে ইতিমধ্যেই লিঙ্ক করা Google Home স্পীকারগুলিতে আপনার Mac ডিভাইসে Spotify কাস্ট করুন। এই নিবন্ধে আরেকটি টিপ ম্যাকের জন্য Google হোম অ্যাপ নেই।


  1. Google অ্যাপটি কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে একটি উইন্ডোজ পিসিতে Google ড্রাইভ ডাউনলোড এবং ব্যবহার করবেন

  3. Windows 10-এ Google পরিষেবাগুলি কীভাবে ব্যবহার করবেন?

  4. বাড়িতে গুগল হোম হাব কীভাবে ব্যবহার করবেন