কম্পিউটার

কিভাবে Google এর Files Go অ্যাপ ব্যবহার করবেন

আপনার স্মার্টফোন হল আপনার পকেটে থাকা একটি কম্পিউটার এবং এর সাথে এক টন ডেটা এবং ফাইল আসে৷ অনেকগুলি ফটো, ভিডিও, নথি এবং পরিচিতি সহ, ফোন স্টোরেজ দ্রুত পূরণ করতে পারে। আপনি যদি জানেন না যে কীভাবে জায়গা খালি করার জন্য এই সমস্ত ফাইলগুলিকে সাজানোর সময় না থাকে, তাহলে এখন Google-এর Files Go অ্যাপকে ধন্যবাদ আরও সহজ উপায়। ফাইল ম্যানেজমেন্ট অ্যাপ ফাইল খুঁজে বের করে, জায়গা খালি করে এবং আপনাকে অন এবং অফলাইন উভয়ভাবেই অন্যদের সাথে শেয়ার করতে দেয়।

আপনার ডিভাইসটিকে অবাঞ্ছিত ফাইল থেকে মুক্তি দিতে, স্থান খালি করতে, খুঁজে পাওয়া কঠিন ফাইলগুলি ট্র্যাক করতে এবং আপনি অনলাইনে থাকুন বা অন্য লোকেদের সাথে কীভাবে সেগুলি শেয়ার করবেন তা এখানে Google এর সর্বশেষ ফাইল পরিচালনা অ্যাপ, Files Go-কে সম্পূর্ণরূপে ব্যবহার করা হয়েছে না।

সঞ্চয়স্থান এবং ফাইল অ্যাক্সেস করা

ছবি:ডিজিটাল ট্রেন্ডস

Files Go আপনার ডিভাইসের ডেটা দুটি ভাগে ভাগ করে, স্টোরেজ এবং ফাইল। আপনি নীচের আইকনগুলিতে আলতো চাপ দিয়ে দুটির মধ্যে দ্রুত স্যুইচ করতে পারেন।

আপনার স্টোরেজ পরিচালনা করুন

ছবি:টমস গাইড

অ্যাপের শীর্ষে, আপনি কতটা স্টোরেজ ব্যবহার করা হচ্ছে এবং কতটা বিনামূল্যে তা দেখতে পারবেন। আপনি নীচে স্ক্রোল করার সাথে সাথে, সেখানে ইঙ্গিত এবং টিপ কার্ড রয়েছে যা পপ আপ হয় যা স্থান খালি করার পরামর্শ দেয়। অ্যাপটি ডুপ্লিকেট ফাইল, অব্যবহৃত অ্যাপ, প্রস্তাবিত ডেটা ক্যাশে মুছে ফেলা এবং আরও অনেক কিছু খুঁজে পায়। Files Go সহজে স্থানান্তরের জন্য SD কার্ড থেকে ডেটা পাঠাতে ও গ্রহণ করতে পারে।

আপনার স্টোরেজ দেখুন

ছবি:ডিজিটাল ট্রেন্ডস

আপনি ডানদিকে ফাইল ট্যাব দেখে আপনার সমস্ত মিডিয়া দেখতে পারেন। ফাইলগুলিকে বিভিন্ন ফিল্টারে বিভক্ত করা হয়, যেমন অ্যাপস, ছবি, ভিডিও ইত্যাদি৷ প্রতিটি ফিল্টারের অধীনে আপনার ডিভাইসের সমস্ত সামগ্রী দেখতে প্রতিটি বিভাগ দেখুন৷ আপনি নির্দিষ্ট সামগ্রী শেয়ার করতে, মুছতে এবং আনইনস্টল করতে পারেন। আপনি যদি স্টোরেজ ব্যাক আপ করতে চান, আপনি সরাসরি Google ড্রাইভ বা অন্য ক্লাউড স্টোরেজ অ্যাপে স্থানান্তর করতে পারেন।

অফলাইনে ফাইল স্থানান্তর করুন

ছবি:Google

অ্যাপটি ডাউনলোড করা অন্যান্য লোকেদেরকেও আপনি অন এবং অফলাইনে ডেটা পাঠাতে পারেন। প্রক্রিয়াটি অ্যান্ড্রয়েডের বিম এবং অ্যাপলের এয়ারড্রপের অনুরূপভাবে কাজ করে। এনএফসি এবং ব্লুটুথ ব্যবহার করে, আপনি অ্যাপ, ফটো, ভিডিও এবং আগের চেয়ে সহজ পাঠাতে পারেন। যত তাড়াতাড়ি আপনি ফাইল পাঠাবেন বা গ্রহণ করবেন, অ্যাপের মধ্যে ডেটা সংরক্ষণ করা হবে। আপনি ফাইল বিভাগে গিয়ে এবং নীচে স্ক্রোল করে এটি খুঁজে পেতে পারেন। সেখান থেকে, আপনি একবার সেন্ডে ক্লিক করলে, প্রাপককে Files Go খুলতে হবে এবং স্থানান্তর গ্রহণ করতে "প্রাপ্তি" নির্বাচন করতে হবে। একবার সংযোগ স্থাপন হয়ে গেলে, আপনি বিভিন্ন ফিল্টারের মাধ্যমে ট্যাপ করে প্রতিটি ডিভাইসের অনুমতি অনুযায়ী ফাইল পাঠাতে পারেন।

সেটিংস কাস্টমাইজ করুন

ছবি:ডিজিটাল ট্রেন্ডস

Files Go চূড়ান্ত অল-ইন-ওয়ান ফাইল সংস্থা অ্যাপ তৈরি করতে কাস্টমাইজেশন গ্রহণ করে। আপনি আপনার স্টোরেজ সম্পর্কে সতর্কতা এবং অনুস্মারক সেট করতে পারেন যাতে আপনি কখনই নতুন কিছু মিস করবেন না। Files Go-তে প্রধান স্ক্রিনের উপরের ডানদিকে উল্লম্ব ট্রিপল-ডট আইকনে আলতো চাপুন। আপনি যখন একটি ডুপ্লিকেট ফাইল, বড় মিডিয়া এবং আরও অনেক কিছু ডাউনলোড বা গ্রহণ করেন তখন আপনি বিভিন্ন বিকল্প এবং সতর্কতার মতো কাস্টমাইজেশন নির্বাচন করতে পারেন। আপনি একটি প্রদর্শন নামও সেট করতে পারেন যাতে প্রেরক এবং প্রাপকরা আপনার পরিচয় নিশ্চিত করতে পারেন। এটি অন্যান্য পরিচিতিগুলির সাথে কোনও সম্ভাব্য মিশ্রণ এড়াতেও সহায়তা করে৷

ডেস্কটপ এবং মোবাইল ডিভাইসগুলিতে ফাইলগুলিকে সংগঠিত করতে সহায়তা করার জন্য গুগল প্রচুর অ্যাপ এবং প্রোগ্রাম তৈরি করছে। Google-এর Files Go-কে ধন্যবাদ ডিজিটাল স্টোরেজ স্পেস নিয়ে চিন্তা করার দরকার নেই। আপনি কি আপনার ফোনে কোনো ফাইল ম্যানেজমেন্ট অ্যাপ ব্যবহার করেন? আমাদের জানান।


  1. কিভাবে একটি উইন্ডোজ পিসিতে Google ড্রাইভ ডাউনলোড এবং ব্যবহার করবেন

  2. Windows 10-এ Google পরিষেবাগুলি কীভাবে ব্যবহার করবেন?

  3. একটি অ্যাপ ব্লক করতে Google Family Link কিভাবে ব্যবহার করবেন?

  4. কিভাবে Google Duo ব্যবহার করবেন?