কম্পিউটার

How to search for a word on Mac (গাইড + ব্যাখ্যা)

যেকোন ম্যাক প্রোগ্রামে একটি একমাত্র কীবোর্ড কমান্ড রয়েছে যা আপনাকে সাহায্য করতে পারে এবং প্রকৃতপক্ষে নির্দিষ্ট শব্দগুলির জন্য অনুসন্ধান করতে দেয়। আপনি আপনার Mac এ ইতিমধ্যেই তৈরি করা টুলগুলি ব্যবহার করে এই ধরনের কীওয়ার্ডের জন্য দ্রুত অনুসন্ধান করতে পারেন। আপনি ভাগ্যবান যদি কখনও আপনি দ্রুত এমন কিছু খুঁজে পেতে চান যা আপনার প্রকৃত কম্পিউটার স্ক্রিনে দেখা যায়। এখানে কিভাবে Mac এ একটি শব্দ অনুসন্ধান করবেন .

পার্ট 1. কীবোর্ড শর্টকাট ব্যবহার করে ম্যাকে একটি শব্দ কীভাবে অনুসন্ধান করবেন

আপনার Mac-এ একটি দ্রুত এবং সহজ কীবোর্ড শর্টকাট রয়েছে যাতে পৃষ্ঠার শব্দগুলি ট্র্যাক করা যায়, তা একটি নির্দিষ্ট নথিতে, একটি ইমেল বা সম্ভবত একটি এলোমেলো ওয়েব ঠিকানায় হোক না কেন৷ এটি নিয়মিত ব্যবহারের জন্য একটি সহায়ক সার্চ ইঞ্জিন। আপনি কীভাবে এটিকে ভাল ব্যবহার করতে পারেন তা এখানে:

  1. আপনার কীবোর্ডের স্পেস বারের প্রতিটি প্রকৃত দিক থেকে, কমান্ড এবং "F" কী টিপুন এবং ধরে রাখুন।
  2. যখন আপনি প্ল্যাটফর্মের অনুসন্ধান বাক্সে একটি কীওয়ার্ড বা একটি বাক্যাংশ লিখবেন (আপনার স্ক্রিনের উপরের কোণে প্রদর্শিত হবে), হাইলাইট করা শব্দটি আসলে পর্দার মধ্যে প্রদর্শিত হবে, এবং যখন বেশ কয়েকটি এন্ট্রি থাকবে, আপনি আসলে এটিকে সাইকেল করতে পারেন "এন্টার" ক্লিক করে এর কয়েকটির মধ্যে।

অন্য অনেক সফ্টওয়্যারে, Command + কীবোর্ডের F কী চাপলে একটি সার্চ বার আসবে।

How to search for a word on Mac (গাইড + ব্যাখ্যা)

আপনাকে মনে রাখতে হবে যে এই কৌশলটি ব্যবহার করার সময় আপনি যা খুঁজছেন তা আবিষ্কার করার জন্য সুনির্দিষ্ট শব্দ, নির্দিষ্ট বাক্যাংশ বা কাঠামো টাইপ করা প্রয়োজন। এইভাবে, আপনি Mac এ একটি শব্দ অনুসন্ধান করতে জানতে পারবেন। ফলস্বরূপ, যদি হয় পূর্ববর্তী প্রচেষ্টা ফ্লপ হয়, তাহলে আপনি আপনার অনুসন্ধান বাক্যাংশের কিছুটা ভিন্নতা বা কাঠামো চেষ্টা করতে চাইতে পারেন।

যখনই আপনি ফাইন্ডারে থাকাকালীন কমান্ড কী এবং "F" কীটিতে ক্লিক করেন বা অন্য কোনো অ্যাপ্লিকেশন সক্রিয় না থাকা অবস্থায় আপনি এটি করতে পারেন, আপনাকে একটি অনুসন্ধান উইন্ডোতে পাঠানো হবে যেখানে আপনি সর্বদা প্রোগ্রামগুলির জন্য ব্রাউজ করতে পারবেন। , ফোল্ডার এবং ম্যাকের মধ্যে ফাইল।

অংশ 2. প্রিভিউ ব্যবহার করে Mac-এ একটি শব্দ কীভাবে অনুসন্ধান করবেন

আপনি ম্যাকের অনুসন্ধান বারও ব্যবহার করতে পারেন। এটি Mac এ একটি শব্দ অনুসন্ধান করার জন্য অন্য উপায়. পূর্বরূপের মাধ্যমে একটি পাঠ্য-ভিত্তিক নথি অ্যাক্সেস করার জন্য আমরা আগে আলোচনা করা শর্টকাটটি ব্যবহার করার পরিবর্তে এটি করা যেতে পারে। এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে:

  1. প্রিভিউয়ের মধ্যে আপনার নথি খুলুন। একটি বিকল্প হল এর আইকনে ডান ক্লিক করুন এবং তারপরে "ওপেন উইথ" নির্বাচন করুন। এর পরে, "প্রিভিউ" নির্বাচন করুন।
  2. টেক্সটের বিবেচিত প্রয়োজনীয় অংশ অনুসন্ধান করতে, নথির শীর্ষ টুলবারে অনুসন্ধান বাক্সটি ব্যবহার করুন। আপনি আপনার নথির মধ্যে অনুসন্ধান করতে পারেন যদি এতে পাঠ্য থাকে যা হাইলাইট করা যায়৷

How to search for a word on Mac (গাইড + ব্যাখ্যা)


  1. ম্যাকে কীভাবে রিফ্রেশ করবেন তার নির্দেশিকা (2022 সালে টিউটোরিয়াল)

  2. ম্যাকের জন্য WD উপাদানগুলি কীভাবে ফর্ম্যাট করবেন তার টিউটোরিয়াল

  3. কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?

  4. কিভাবে ম্যাক (2022)