কম্পিউটার

কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?

মারকুইস খুঁজুন , একটি ব্রাউজার হাইজ্যাকার, সর্বদা অবাঞ্ছিত ব্রাউজার পরিবর্তন এবং অন্তহীন পুনঃনির্দেশ ঘটায়। আপনার Mac এ সার্চ মারকুইস ভাইরাস থাকা অনিরাপদ। যদিও এটি আপনার অপারেটিং সিস্টেমকে নষ্ট করবে না, তবে এটি আপনার ব্যক্তিগত ডেটা চুরি করতে পারে এবং আরও বিপজ্জনক সাইবার হুমকির দরজা খুলে দিতে পারে৷

আপনি যদি Mac-এ Search Marquis থেকে পরিত্রাণ পাওয়ার উপায় খুঁজছেন, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। যদিও ম্যাক কম্পিউটারে দূষিত কোড পরিষ্কার করা একটি বড় চ্যালেঞ্জ হতে পারে। এখানে আমরা আপনাকে দেখাব কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয় বিস্তারিতভাবে এবং ভবিষ্যতের আক্রমণ থেকে রক্ষা করুন।

সূচিপত্র:

  • 1. Mac এ সার্চ মার্কুইস কি
  • 2. কিভাবে Mac থেকে সার্চ মারকুইস সরাতে হয়
  • 3. ব্রাউজার থেকে সার্চ মারকুইস ম্যাক ভাইরাস কিভাবে মুছে ফেলবেন
  • 4. ম্যাকে সার্চ মারকুইস সম্পর্কিত প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

ম্যাকে সার্চ মার্কুইস কি

সার্চ মার্কুইস একটি সম্ভাব্য অবাঞ্ছিত অ্যাপ্লিকেশন বা PUP (সম্ভাব্যভাবে অবাঞ্ছিত প্রোগ্রাম) যা সাধারণত Safari, Google Chrome, Mozilla Firefox এর মতো জনপ্রিয় ব্রাউজারগুলির জন্য একটি দরকারী অ্যাড-অন বা এক্সটেনশনের মতো দেখায়৷ এই ব্রাউজার হাইজ্যাকার আপনার অনুসন্ধান এবং ব্রাউজিং অভিজ্ঞতা অপ্টিমাইজ করার দাবি করে৷

কিন্তু আপনার ব্রাউজিং অভিজ্ঞতা উন্নত করতে সাহায্য করার পরিবর্তে, অ্যাপটি আপনার ম্যাকের মধ্যে লুকিয়ে পড়ে এবং আপনার ইন্টারনেট ব্রাউজিংকে দুঃস্বপ্নে পরিণত করে। যখন সার্চ মারকুইস আপনার সাফারি ব্রাউজার বা অন্যান্য ব্রাউজারে ইনস্টল করা হয়, তখন এটি ব্রাউজার সেটিংস/ব্রাউজার পছন্দগুলি পরিবর্তন করে আপনার অনুমতি ছাড়া।

এটি তার ওয়েবসাইটে হোমপেজ, সার্চ ইঞ্জিন এবং নতুন ট্যাব পৃষ্ঠা পরিবর্তন করে। ফলস্বরূপ, আপনি এটি বারবার পরিদর্শন করেন। সবচেয়ে খারাপ, আপনি পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারবেন না। এটি পপ-আপ বিজ্ঞাপন, ব্যানার, বাক্স এবং স্ক্রিনে আটকে থাকা কিছু অন্যান্য প্রচারমূলক সামগ্রীর আকারে পুরো স্ক্রিনে হতাশাজনক বিজ্ঞাপনগুলি প্রদর্শন করা শুরু করে৷

কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?

উপরন্তু, সার্চ মার্কুইস আরও বৈধ দেখতে Bing সার্চ ইঞ্জিন ব্যবহার করে। কিন্তু বিং-এ পুনঃনির্দেশ করার আগে, এটি আপনাকে একগুচ্ছ সন্দেহজনক সাইটের মধ্যে নিয়ে যায়। তাদের বেশিরভাগই বিজ্ঞাপন নেটওয়ার্ক, যা এই ধরনের হিটগুলির জন্য সার্চ মার্কুইসকে অর্থ প্রদান করবে।

সুতরাং আপনি যখন আপনার ব্রাউজারটিকে সার্চ মারকুইস ওয়েবসাইটে পুনঃনির্দেশিত হতে দেখেন, তখন আপনার বুঝতে হবে যে আপনার ম্যাক সার্চ মার্কুইস রিডাইরেক্ট ভাইরাস দ্বারা সংক্রমিত হয়েছে। হতে পারে আপনি অজান্তে সার্চ ম্যাকুইস ব্রাউজার এক্সটেনশন ইনস্টল করেছেন বা অন্য সফ্টওয়্যার ডাউনলোড করেছেন যার সাথে সার্চ মার্কুইস সংযুক্ত ছিল।

ভবিষ্যতে, শুধুমাত্র সু-স্বীকৃত স্টোর এবং অফিসিয়াল সাইট থেকে সফ্টওয়্যার ডাউনলোড করার চেষ্টা করুন আজই, আপনাকে কিভাবে Mac থেকে সার্চ মার্কুইস রিমুভাল পেতে হয় নিচের সমাধানগুলি দেখে নেওয়া উচিত। এবং আপনার Mac কম্পিউটারকে একটি সুস্থ ব্রাউজিং অভিজ্ঞতা ফিরিয়ে আনুন।

কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়

সার্চ মারকুইস কিভাবে কাজ করে তা এখন আপনি জানেন, আপনার ম্যাক ডিভাইস থেকে সার্চ মার্কুইস অপসারণের কয়েকটি উপায় রয়েছে। আপনি একটি স্বয়ংক্রিয় ম্যাক ম্যালওয়্যার আবিষ্কারক ব্যবহার করতে পারেন বা আপনি আপনার ম্যাক থেকে ম্যানুয়ালি সার্চ ম্যাকুইসের সমস্ত উদাহরণ মুছে ফেলার চেষ্টা করতে পারেন। এখানে কি করতে হবে:

  • ম্যাকে সার্চ মার্কুইস স্বয়ংক্রিয়ভাবে মুছুন
  • ম্যানুয়ালি ম্যাক সার্চ মার্কুইস ভাইরাস সরান

1 সমাধান করুন:অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দিয়ে সার্চ মার্কুইস ধ্বংস করুন

সার্চ মার্কুইস বিং রিডাইরেক্ট ভাইরাস মোকাবেলা করার জন্য অ্যান্টিম্যালওয়্যার বা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয় . ব্রাউজার হাইজ্যাকারদের ভাইরাস সহ ম্যাক ম্যালওয়্যার বা ভাইরাস ধ্বংস করার জন্য প্রচুর প্রোগ্রাম রয়েছে। এখানে আমরা CleanMyMac X ব্যবহার করতে পছন্দ করি।

CleanMyMac X হল সবচেয়ে ব্যাপক ম্যাক অপ্টিমাইজেশান সফটওয়্যার। এটি শুধুমাত্র গতির উন্নতির জন্য আপনার Mac স্ক্যান করে না বরং আপনাকে পুরানো ফাইল এবং ফোল্ডারগুলি থেকে পরিত্রাণ পেতে, অকেজো লগ এবং সেটিংস মুছে ফেলতে, অ্যাপগুলিকে সম্পূর্ণরূপে আনইনস্টল করতে, পুনরায় তালিকাভুক্তি অনুসন্ধান, RAM খালি করতে এবং আরও অনেক কিছু করতে সহায়তা করে৷

CleanMyMac X সর্বদা নিশ্চিত করে যে আপনার ম্যাক জাঙ্ক ফাইলের সাথে ওভারলোড না হয়ে তার সর্বোচ্চ ক্ষমতা পর্যন্ত কাজ করছে। এছাড়া, এর ম্যালওয়্যার স্ক্যানার মাত্র কয়েকটি ক্লিকে যেকোনো ভাইরাস, অ্যাডওয়্যার, ট্রোজান এবং আরও অনেক কিছু সনাক্ত করে এবং সরিয়ে দেয়, এটির ম্যালওয়্যার অপসারণ কীভাবে কাজ করে তা জানতে পড়তে থাকুন:

  1. CleanMyMac X ডাউনলোড করুন এবং চালু করুন।
  2. ম্যালওয়্যার ট্যাবে নেভিগেট করুন এবং স্ক্যান ক্লিক করুন৷
  3. অ্যাপটি সার্চ মার্কুইস ভাইরাস শনাক্ত করলে, সরান ক্লিক করুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?

সমাধান ২:৪টি ধাপে সার্চ মার্কুইস থেকে মুক্তি পান

সার্চ মার্কুইস অপসারণ স্বয়ংক্রিয়ভাবে পাওয়ার পাশাপাশি, আপনি এই অপসারণের কাজটি 4টি ধাপে ম্যানুয়ালি করতে পারেন। কোনো ভুল মুছে ফেলা বা ভুল হলে অনুগ্রহ করে এই ধাপগুলি একের পর এক অনুসরণ করতে ভুলবেন না৷

ধাপ 1:ক্ষতিকারক অ্যাপ্লিকেশনগুলিকে ট্র্যাশ করুন

  1. আপনার ম্যাক ডক থেকে ফাইন্ডার খুলুন, এর ড্রপ-ডাউন মেনু দেখাতে যান ক্লিক করুন এবং ইউটিলিটিগুলি নির্বাচন করুন। বিকল্পভাবে, আপনি Shift + Command + U ধরে রাখতে পারেন ইউটিলিটি উইন্ডো খুলতে কীবোর্ড শর্টকাট।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  2. অ্যাক্টিভিটি মনিটরে ডাবল ক্লিক করুন। চলমান প্রক্রিয়াগুলি দেখুন এবং দূষিত অ্যাপটি সনাক্ত করার চেষ্টা করুন৷ সার্চ মারকুইস ভাইরাসের সাথে এর নামের মিল থাকার সম্ভাবনা নেই, তাই আপনার সেই অপরিচিত প্রক্রিয়াগুলিতে ফোকাস করা উচিত।
  3. একবার আপনি সন্দেহজনকটিকে খুঁজে পেলে, এটি নির্বাচন করুন এবং অ্যাক্টিভিটি মনিটর স্ক্রিনের উপরের বাম দিকে X বোতামে ক্লিক করুন। অবাঞ্ছিত আইটেম প্রস্থান করার জন্য অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  4. তারপর ফাইন্ডার থেকে Go মেনুটি পুনরায় খুলুন, এইবার অ্যাপ্লিকেশনগুলি বেছে নিন, অথবা Shift + Command + A ব্যবহার করুন কী সমন্বয়।
  5. অ্যাপ্লিকেশন ফোল্ডার উইন্ডোতে, যেকোন সাম্প্রতিক অ্যাপগুলিকে সনাক্ত করুন যেগুলি ইনস্টল করার কথা আপনার মনে নেই এবং সেগুলিকে ম্যাক ট্র্যাশে টেনে আনুন৷

ধাপ 2:সন্দেহজনক লগইন আইটেম সরান

ম্যাক এ আপনার অন্যান্য বৈধ লগইন আইটেমগুলির সাথে কিছু দূষিত প্রক্রিয়া একসাথে লোড হয়৷ এইভাবে, আপনি ম্যাক বুট আপ করার পরে কোনও সন্দেহজনক অ্যাপ খোলার কথা মনে রাখবেন না কিন্তু দূষিত কোড এখনও ব্যাকগ্রাউন্ডে চলছে। সুসংবাদটি হল আপনি যেকোনও লগইন আইটেমকে সহজেই বের করে দিতে পারেন যা আপনি পছন্দ করেন না:

  1. অ্যাপল মেনু> সিস্টেম পছন্দগুলিতে যান, যখন সিস্টেম পছন্দগুলি প্রদর্শিত হবে, ব্যবহারকারী এবং গোষ্ঠী নির্বাচন করুন৷
  2. লগইন আইটেম ট্যাবে স্যুইচ করুন। পরিবর্তনগুলি সক্ষম করতে নীচে বাম দিকে প্যাডলক আইকনে ক্লিক করুন -এর জন্য আপনার অ্যাডমিন পাসওয়ার্ডের প্রয়োজন হবে৷
  3. যদি আপনি এমন কিছু লক্ষ্য করেন যা সেখানে থাকা উচিত নয়, তার পাশের বাক্সটি চেক করুন এবং লগইন আইটেমগুলি থেকে মুছে ফেলতে মাইনাস আইকনে ক্লিক করুন৷
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?

ধাপ 3:ম্যালওয়্যার-সম্পর্কিত অবশিষ্টাংশ থেকে মুক্তি পান

অ্যাপ্লিকেশন, ইউটিলিটি, এবং লগইন আইটেম পরিষ্কারের সাথে, আপনি ভাবতে পারেন যে আপনি সার্চ মার্কুইস থেকে চিরতরে মুক্তি পেয়েছেন, কিন্তু এটি এত সহজ নয়। সার্চ মার্কুইস অপসারণের একটি বড় অংশ কোনো অবশিষ্টাংশের জন্য আপনার Mac স্ক্যান করছে:

  1. ফাইন্ডার খুলুন, গো মেনু থেকে ফোল্ডারে যান বিকল্পটি নির্বাচন করুন বা Shift + Command + G ব্যবহার করুন গো টু ফোল্ডার উইন্ডো খুলতে কী কম্বো।
  2. নিম্নলিখিত প্রতিটি ফোল্ডারের নাম কপি করুন এবং অনুসন্ধান বাক্সে পেস্ট করুন। প্রতিটির পরে যান ক্লিক করুন।
    ~/লাইব্রেরি/লঞ্চ এজেন্টস
    ~/লাইব্রেরি/লঞ্চডেমনস
    ~/লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সাপোর্ট
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  3. শিরোনামে "Search Marquis" শব্দটি সহ আইটেমগুলির জন্য প্রতিটি ফোল্ডার পরীক্ষা করুন৷
  4. যদি আপনি কোনটি খুঁজে পান, সেগুলি মুছুন। অতিরিক্ত সতর্কতা অবলম্বন করুন, কারণ দুর্ঘটনাক্রমে সিস্টেম-ফর্মিং ফাইলগুলি সরানোর ফলে সিস্টেম ক্র্যাশ হতে পারে৷

ধাপ 4. হাইজ্যাক হওয়া ব্রাউজার পুনরুদ্ধার করুন

বেশিরভাগ সময়, সার্চ মার্কুইস হাইজ্যাকিং আপনার ব্রাউজারে একটি প্রকৃত এক্সটেনশন হিসাবে কাজ করে। তাই ভাইরাস থেকে পরিত্রাণ পেতে চূড়ান্ত পদক্ষেপ হল যেকোন ব্রাউজার এক্সটেনশন মুছে ফেলা যে জায়গার বাইরে দেখায়। ম্যাক সাফারি ব্রাউজার, গুগল ক্রোম এবং মজিলা ফায়ারফক্স থেকে কীভাবে এক্সটেনশন অপসারণ করা যায় তার নির্দেশিকা নীচে রয়েছে৷

সাফারি

  1. সাফারি ব্রাউজার চালু করুন। সাফারি মেনু> পছন্দসমূহে যান৷
  2. পছন্দ উইন্ডোতে, এক্সটেনশন ট্যাবটি নির্বাচন করুন। সার্চ মারকুইসের মতো যে কোনো এক্সটেনশন খুঁজুন, এটি নির্বাচন করুন এবং আনইনস্টল টিপুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  3. সাধারণ ট্যাবে ফিরে যান। হোমপেজ ফিল্ডে পছন্দের ওয়েবসাইট টাইপ করুন।
  4. এরপর, অনুসন্ধান ট্যাবে যান এবং ড্রপ-ডাউন তালিকা থেকে একটি বৈধ সার্চ ইঞ্জিন বেছে নিন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?

Chrome

  1. Google Chrome খুলুন, তারপর মেনু বার থেকে পছন্দগুলি নির্বাচন করুন৷
  2. প্রেফারেন্স উইন্ডো থেকে সাইডবারে এক্সটেনশন প্যানেলটি নির্বাচন করুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  3. এক্সটেনশনগুলির তালিকা স্ক্যান করুন এবং আপনার প্রয়োজন নেই এমনগুলিতে সরান ক্লিক করুন৷
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  4. পছন্দ পৃষ্ঠায় ফিরে যান, সাইডবারে অন স্টার্ট-আপ নির্বাচন করুন। তারপর আপনার হোমপেজ সংজ্ঞায়িত করুন।
  5. এর পর, সার্চ ইঞ্জিন বিকল্পে যান এবং ড্রপ-ডাউন তালিকা থেকে আপনি যেটি ব্যবহার করতে চান সেটি বেছে নিন।

মোজিলা ফায়ারফক্স

  1. মোজিলা ফায়ারফক্স খুলুন এবং মেনু বার থেকে পছন্দ বিকল্পটি নির্বাচন করুন।
  2. পছন্দের পৃষ্ঠায়, এক্সটেনশন ট্যাবটি নির্বাচন করুন৷
  3. আপনার প্রয়োজন নেই এমন এক্সটেনশনটি নির্বাচন করুন এবং অবাঞ্ছিত ব্রাউজার এক্সটেনশনটি সরাতে উপবৃত্ত বোতামটি ধূসর রঙে স্যুইচ করুন৷
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  4. অনুসন্ধান প্যানেলে ফিরে যান, ডিফল্ট সার্চ ইঞ্জিনের অধীনে ড্রপ-ডাউন তালিকা থেকে আপনি যে সার্চ ইঞ্জিনটি ডিফল্টরূপে ব্যবহার করতে চান তা বেছে নিন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?

মনে হচ্ছে আপনার ম্যাক ডিভাইস থেকে ম্যানুয়ালি সার্চ মারকুইস ভাইরাস সম্পূর্ণরূপে অপসারণ করতে আপনার অনেক কাজ আছে। আপনি ভাবতে পারেন যে সার্চ মার্কুইস থেকে পরিত্রাণ পেতে অন্য সুবিধাজনক উপায় আছে কিনা। সৌভাগ্যবশত, যেহেতু সার্চ মারকুইস ভাইরাস সবসময় ব্রাউজারগুলির সাথে লেগে থাকে, তাই ব্রাউজারগুলিকে ডিফল্টে রিসেট করলে ভালোর জন্য সার্চ মারকুইস মুছে যাবে।

কিভাবে ব্রাউজার থেকে সার্চ মার্কুইস ম্যাক ভাইরাস মুছবেন

আপনার ব্রাউজারটিকে তার ডিফল্ট সেটিংয়ে ফিরিয়ে আনার জন্য এগিয়ে যাওয়ার আগে, আপনার বুঝতে হবে এটি করার ফলে আপনার এটিতে থাকা বেশিরভাগ কাস্টমাইজেশন এবং ব্যক্তিগতকরণ পুনরায় সেট করা হবে। আপনার সার্ফিং কার্যকলাপের ইতিহাস, কুকিজ, সেইসাথে ওয়েবসাইটগুলি দ্বারা সংরক্ষিত অস্থায়ী ডেটাও অদৃশ্য হয়ে যাবে৷

তবে এটি করা মূল্যবান কারণ দূষিত কোডটি সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে যাবে। সুতরাং, আপনি যদি এই সবের জন্য প্রস্তুত হন, তাহলে সাফারি ব্রাউজার, গুগল ক্রোম এবং মজিলা ফায়ারফক্স থেকে সার্চ মার্কুইস ভাইরাস মুছে ফেলতে নিচের ধাপগুলি অনুসরণ করুন .

  • সাফারি থেকে সার্চ মার্কুইস ভাইরাস মুছুন
  • Google Chrome থেকে সার্চ মার্কুইস সরান
  • মজিলা ফায়ারফক্স থেকে সার্চ মার্কুইস থেকে মুক্তি পান

সার্চ মার্কুইস সরাতে Safari ব্রাউজার সেটিংস রিসেট করুন

  1. সাফারি ব্রাউজার চালু করুন এবং তারপর সাফারি মেনুতে যান।
  2. ড্রপ-ডাউন তালিকা থেকে পছন্দ নির্বাচন করুন।
  3. যখন পছন্দের স্ক্রীন পপ আপ হয়, তখন Advanced ট্যাবে ক্লিক করুন এবং মেনু বারে শো ডেভেলপ অপশনের পাশে বক্সটি চেক করুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  4. এখন Safari মেনু থেকে Develop প্যানেলে ক্লিক করুন এবং ড্রপ-ডাউন তালিকা থেকে Empty Caches এ ক্লিক করুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  5. সাফারি মেনু থেকে ইতিহাস ট্যাবে ক্লিক করুন এবং ইতিহাস সাফ করুন বিকল্পটি নির্বাচন করুন৷
  6. সমস্ত ইতিহাস বেছে নিন, নিশ্চিত করতে ইতিহাস সাফ করুন বোতামে ক্লিক করুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  7. আবার, সাফারি পছন্দগুলিতে যান এবং গোপনীয়তা ট্যাবটি নির্বাচন করুন৷ Website Data Manage এ ক্লিক করুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  8. একটি ফলো-আপ স্ক্রীন পপ আপ হবে, যে সমস্ত ওয়েবসাইটগুলি ইন্টারনেটে আপনার ক্রিয়াকলাপ সম্পর্কে ডেটা সঞ্চয় করেছে তার তালিকা করবে৷ তারপর Remove All-এ ক্লিক করুন।
  9. এর পরে, সাফারি পুনরায় চালু করুন।

Search Marquis সরাতে Google ব্রাউজার সেটিংস রিসেট করুন

  1. Google Chrome খুলুন, উপরের ডানদিকে Google Chrome প্রতীক কাস্টমাইজ এবং নিয়ন্ত্রণে ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  2. সাইডবার থেকে উন্নত প্যানেল নির্বাচন করুন।
  3. তারপর, রিসেট সেটিংস ট্যাবে নেভিগেট করুন।
  4. রিসেট সেটিংসে ক্লিক করুন এবং একটি বার্তা পপ আপ হবে৷ তারপরে, রিসেট সেটিংস বোতামটি চাপুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  5. একবার এটি হয়ে গেলে, অ্যাপটি পুনরায় চালু করুন এবং সার্চ মার্কুইসটি সমাধান হয়ে যেতে পারে।

Search Marquis সরাতে Firefox ব্রাউজার সেটিংস রিসেট করুন

  1. Firefox অ্যাপটি চালু করুন এবং উইন্ডোর উপরের ডানদিকে তিনটি সমান্তরাল ড্যাশে ক্লিক করুন। সহায়তা বিকল্পে ক্লিক করুন এবং সমস্যা সমাধানের তথ্য নির্বাচন করুন।
  2. ট্রাবলশুটিং ইনফরমেশন স্ক্রিনে, রিফ্রেশ ফায়ারফক্স বোতাম টিপুন।
    কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?
  3. আপনি যে পরিবর্তনগুলি করতে চান তা নিশ্চিত করুন এবং Firefox পুনরায় চালু করুন। অ্যাপ রিস্টার্ট হওয়ার সাথে সাথে সার্চ মারকুইস দ্বারা সৃষ্ট সমস্ত বিরক্তিকর বিং রিডাইরেক্ট ভাইরাসগুলি ভালভাবে অদৃশ্য হয়ে যাওয়া উচিত৷

ম্যাকে সার্চ মার্কুইস সম্পর্কিত প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

প্রশ্ন আপনি কিভাবে জানবেন যে আপনার ম্যাক সার্চ মার্কুইস দ্বারা সংক্রমিত হয়েছে? ক

আপনার ম্যাক সার্চ মার্কুইস দ্বারা সংক্রমিত হওয়ার কিছু লক্ষণ এখানে রয়েছে:
আপনার ব্রাউজারে একটি নতুন হোমপেজ বা এক্সটেনশন রয়েছে যা আপনি যোগ করেননি।
ওয়েব পেজ ব্রাউজ করার সময় আপনি প্রচুর বিজ্ঞাপন পেয়েছেন।
আপনি ব্রাউজার খোলার সময় আপনার ডিফল্ট হোমপেজের পরিবর্তে searchmarquis.com পৃষ্ঠাটি প্রদর্শিত হয়েছে।

প্রশ্ন কেন আমার ম্যাকে সার্চ মার্কুইস? ক

এই ম্যালওয়্যারটি আপনার ম্যাকে প্রবেশ করার সবচেয়ে সাধারণ উপায় হল অনানুষ্ঠানিক অ্যাপ স্টোরগুলিতে অফার করা অবিশ্বস্ত অ্যাপ্লিকেশনগুলির ইনস্টলেশনের মাধ্যমে৷ সার্চ মারকুইস ছড়িয়ে দেওয়ার আরেকটি পদ্ধতি হল আপনি ইন্টারনেট থেকে ডাউনলোড করা বিনামূল্যের সামগ্রী/ফাইলগুলিতে এটি যোগ করুন।

প্রশ্ন ম্যাক অনুসন্ধান ব্যারন কি? ক

সার্চ ব্যারন ভাইরাস সার্চ মার্কুইসের মতই একটি ক্রমাগত ম্যাক ব্রাউজার হাইজ্যাকার। এটি ব্যবহারকারীকে Bing অনুসন্ধান ফলাফলে অবতরণ করার আগে searchbaron.com এবং সম্পর্কিত ডোমেনে মধ্যবর্তী পুনঃনির্দেশ শুরু করে। এই সম্ভাব্য অবাঞ্ছিত প্রোগ্রামটি মূলত Google Chrome এবং Safari ব্রাউজারগুলিকে হাইজ্যাক করার জন্য লক্ষ্য করে৷


  1. কিভাবে ম্যাকের ফটোগুলি থেকে দ্রুত EXIF ​​ডেটা সরাতে হয়?

  2. কিভাবে Mac এ অনুসন্ধান এনক্রিপ্ট সনাক্ত, সরান এবং প্রতিরোধ করবেন

  3. কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়

  4. How to Remove SearchbBaron.com from Mac (2022)