কম্পিউটার

ম্যাক থেকে কীভাবে এয়ারপ্লে করবেন তার একটি বিস্তারিত নির্দেশিকা

অ্যাপলের এয়ারপ্লে মালিকানাধীন প্রযুক্তি আপনাকে আপনার ম্যাক থেকে দ্বিতীয় বা তৃতীয় প্রজন্মের অ্যাপল টিভির মতো রিসিভারে মিডিয়া পাঠাতে দেয়। এটি একটি বহুমুখী বৈশিষ্ট্য যার সম্পূর্ণ পরিসরের অ্যাপ্লিকেশন রয়েছে এবং নির্বিঘ্নে কাজ করে। তাহলে আপনি কি জানেন কিভাবে ম্যাক থেকে এয়ারপ্লে করবেন ?

এয়ারপ্লে-এর প্রবেশ ওয়্যারলেস যাওয়ার জন্য অ্যাপলের নিরলস ড্রাইভকে প্রমাণ করেছে। এয়ারপ্লে একটি ইউনিফাইড হোম মাল্টিমিডিয়া নেটওয়ার্ক তৈরি করতে সাহায্য করে কারণ এটি একই সাথে একাধিক রিসিভারে সংকেত প্রেরণ করতে পারে। এয়ারপ্লে মিররিং সহ নতুন তৈরি ম্যাক সংস্করণগুলি আপনার স্ট্রিমিং দিগন্তকে বিস্তৃত করে৷ যাইহোক, ম্যাক-এ অডিও বা ভিডিও স্ট্রিম করা সহজ নাও হতে পারে যতটা শোনা যায়।

ম্যাক থেকে কীভাবে এয়ারপ্লে করবেন তার একটি বিস্তারিত নির্দেশিকা

এই নির্দেশিকায়, আমরা আপনাকে কিভাবে আপনার Mac থেকে AirPlay মিডিয়া নিয়ে চলে যাব একটি অ্যাপল টিভি এবং স্যুপ থেকে বাদাম সবকিছু।

লোকেরা আরও পড়ুন:2021 সংস্করণে ম্যাকের জন্য সেরা এমকেভি প্লেয়ারের একটি নির্দেশিকা কীভাবে ম্যাকে ফ্ল্যাশ প্লেয়ার আনইনস্টল করবেন?

পার্ট 1. এটি কীভাবে কাজ করে এবং স্ট্রিমিং, গুণমান এবং অন্যান্য প্লেব্যাক সমস্যাগুলি

এয়ারপ্লে প্রযুক্তির পিছনের অংশ

ব্লুটুথের বিপরীতে, এয়ারপ্লে একটি ঐতিহ্যগত স্থানীয় নেটওয়ার্কের মাধ্যমে অডিও স্ট্রীম প্রেরণ করে। এটি মিডিয়া স্ট্রিম ট্রান্সমিশনকে সংকুচিত করে না তবে মূল গুণমান বজায় রাখে। এয়ারপ্লে ওয়াই-ফাই নেটওয়ার্কের সংকেত শক্তির মধ্যে সীমাবদ্ধ একটি অপারেশন পরিসীমা প্রদান করে। এই প্রযুক্তির অর্থ হল আপনি চিত্রগুলি এক নজরে দেখতে পারেন, গেমগুলিতে নিজেকে নিমজ্জিত করতে পারেন বা আপনার Mac থেকে সঙ্গীত চালাতে পারেন৷

যেহেতু পর্বত সিংহের আবির্ভাব এবং 2011-এর পরে, OS X আপনার অ্যাপল টিভিতে প্রজেক্ট করার জন্য ম্যাকে যা দেখেন তা মিরর করে। ম্যাক এয়ারপ্লে অডিও সহ একটি সিঙ্ক্রোনাইজড রিসিভারে আপনার বর্তমান প্রদর্শনকে মিরর করা সমর্থন করে। খারাপ দিক হল কিছু বিষয়বস্তু সম্ভাব্য কপিরাইট সমস্যার কারণে সীমিত। যতক্ষণ আপনার Wi-Fi বা ব্লুটুথ অ্যাক্সেস থাকবে, ততক্ষণ আপনার ভিডিও বা অডিও নির্বিঘ্নে স্ট্রিম হবে।

স্ট্রিমিং, গুণমান এবং এয়ারপ্লে সমস্যা

প্রায়শই, ওয়্যারলেস স্ট্রিমিং মিডিয়ার সাথে সম্পর্কিত সমস্যাগুলি ওয়াই-ফাই কনজেশন থেকে আসে . যদি আপনার রিসিভারের সাথে একই নেটওয়ার্কে প্রতিযোগী ওয়াই-ফাই সিগন্যাল থাকে, তাহলে এটি Apple TV-তে ট্রান্সমিশনের গুণমান হ্রাস করে।

মন্থর বেতার গতি সহ আগের ডিভাইসগুলিও অসুবিধা অনুভব করতে পারে। একটি দম বন্ধ করা ম্যাকের উচ্চ-মানের স্ট্রিমিংয়ের জন্য দ্রুত পরিষ্কারের প্রয়োজন হবে। জাঙ্ক ফাইলগুলি সরিয়ে আপনার হার্ড ডিস্ক ডিক্লাটার করতে iMyMac PowerMyMac ব্যবহার করুন এবং কর্মক্ষমতা অপ্টিমাইজ করুন৷ বড় বা পুরানো ফাইল, ডুপ্লিকেট, অপ্রয়োজনীয় বিষয়বস্তু এবং অন্যান্য স্থান-ক্ষুধার্ত আইটেম লিটার তৈরি করে যা কর্মক্ষমতা হ্রাস করে।

PowerMyMac এছাড়াও CPU মেমরি এবং স্টোরেজ আকার গণনা করার জন্য একটি পারফরম্যান্স মনিটর হিসাবে কাজ করে। মনিটর যদি আপনার ম্যাককে স্বাস্থ্যের একটি পরিষ্কার বিল দেয় তবে রিসিভারের কাছাকাছি যাওয়ার চেষ্টা করুন। আবর্জনা ফাইলগুলির জন্য বুদ্ধিমান স্কোয়ারিংয়ের সাথে, এই সরঞ্জামটি অপ্রয়োজনীয় ফাইলগুলির সমস্ত চিহ্ন মুছে দেয় এবং মেমরি পুনরুদ্ধার করে। আপনি আপনার ডিভাইসে AirPlay সক্রিয় করার আগে, সেগুলিকে একই ইন্টারনেট নেটওয়ার্কে সিঙ্ক করে রাখুন৷

পার্ট 2। ম্যাক থেকে অ্যাপল টিভিতে এয়ারপ্লে করার বিভিন্ন উপায়

ম্যাক থেকে কীভাবে এয়ারপ্লে করবেন তার একটি বিস্তারিত নির্দেশিকা

অ্যাপল টিভিতে এয়ারপ্লে চালু/বন্ধ করুন

আপনি AirPlay নিষ্ক্রিয় করতে পারেন বা সেটিংস>AirPlay এর মাধ্যমে কারা এটি অ্যাক্সেস করতে পারে তা সীমাবদ্ধ করতে পারেন অ্যাপল টিভিতে। আপনি আপনার AirPlay-এর জন্য একটি পাসওয়ার্ড সেট করতে পারেন বা অন্য ব্যবহারকারীকে প্রোটোকলের মাধ্যমে স্ট্রিম করার অনুমতি দিতে পারেন। এছাড়াও, Apple TV হোস্টিং নেটওয়ার্কের ডিভাইসগুলিতে AirPlay সীমাবদ্ধ করুন৷

iTunes

আপনি যদি আপনার iTunes লাইব্রেরিতে সঞ্চিত সিনেমা বা টিভি শোতে ভোজ করতে চান, তাহলে AirPlay-এর মাধ্যমে স্ট্রিম করা একটি হাওয়া।

#1 আপনার ভিডিও চালানো শুরু করুন

আইটিউনস লঞ্চ করুন এবং আপনি যে মিডিয়াটি দেখতে চান সেটি বেছে নিন তারপরে Play . iTunes আপনার লাইব্রেরিতে ভিডিও ফাইলগুলির জন্য নেটিভ এয়ারপ্লেকে সংহত করে৷

#2 AirPlay গন্তব্য নির্বাচন করুন

ফাইলটি শুরু হয়ে গেলে, টুলবারে AirPlay মেনুটি বেছে নিন এবং Apple TV টিপুন . কয়েক সেকেন্ড পরে, আপনি আপনার টিভিতে ভিডিও পপ আপ দেখতে পাবেন যখন iTunes আপনার সাথে সংযুক্ত ডিভাইসটি দেখাবে। AirPlay মেনু আপনার নেটওয়ার্কে থাকা যেকোনো AirPlay-অ্যাক্টিভ ডিভাইস দেখায়।

এয়ারপ্লে মিররিং

এয়ারপ্লে মিররিং আপনাকে অ্যাপল টিভির মাধ্যমে যেকোনো ধরনের ভিডিও ফরম্যাট উপভোগ করতে দেয়। মেনু বার আইকন এবং ডিসপ্লে পছন্দ দিয়ে AirPlay মিররিং সক্রিয় করুন সিস্টেম পছন্দসমূহে। সক্রিয় হয়ে গেলে, Apple TV ডিসপ্লে এবং Mac-এর স্ক্রীনের মধ্যে আপনার পছন্দের রেজোলিউশন বেছে নিন।

অ্যাপল টিভি ম্যাকে পপ আপ করে না?

আপনি যদি আপনার রিসিভার (অ্যাপল টিভি) দেখতে না পান তবে নিশ্চিত করুন যে ওয়াই-ফাই বা ব্লুটুথ সক্রিয় আছে। Apple TV স্বয়ংক্রিয়ভাবে জেগে ওঠে যখন এটি একটি AirPlay সংযোগ অনুভব করে। সমস্যা সমাধানের জন্য রিমোট ব্যবহার করে ম্যানুয়ালি চালু করার চেষ্টা করুন। আপনি যদি Mac-এ Apple TV খুঁজে না পান, তাহলে এটি রিবুট করার চেষ্টা করুন৷

আপনার টিভি পুনরায় চালু করতে, সেটিংস>সিস্টেম>পুনঃসূচনা এ যান . এটি কয়েক সেকেন্ড সময় নেয় তবে আপনি কিছু সময় পরে কর্ড এবং প্লাগ-ইন সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন৷


  1. ম্যাকের একটি সিগেট হার্ড ড্রাইভ থেকে কীভাবে ডেটা পুনরুদ্ধার করবেন:একটি বিশদ নির্দেশিকা

  2. কিভাবে macOS Ventura ইন্সটল ক্লিন করবেন সে সম্পর্কে একটি বিস্তারিত নির্দেশিকা

  3. কিভাবে ম্যাকে সাফারি ত্বরান্বিত করবেন:একটি বিশদ নির্দেশিকা

  4. পিসি এবং ম্যাক থেকে ইনস্টাগ্রামে কীভাবে পোস্ট করবেন:একটি বিস্তৃত নির্দেশিকা