কম্পিউটার

কিভাবে ম্যাকে ডিগ্রি সিম্বল টাইপ করবেন [দ্রুত টিপস]

যেহেতু ডিগ্রী চিহ্নটি কোন কীবোর্ডে অবিলম্বে দৃশ্যমান নয়, তাই এটি আপনার Mac এ টাইপ করা বা অন্য কোন কম্পিউটারে টাইপ করা কিছুটা বিভ্রান্তিকর বলে মনে হতে পারে, তবে আপনি যদি সঠিক শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করতে জানেন এবং শিখেন তবে এটি সত্যিই খুব সহজ। আপনার কীবোর্ড ব্যবহার করে।

macOS এবং Mac OS X-এ, ডিগ্রি চিহ্ন তৈরি করতে আপনাকে সাহায্য করার জন্য দুটি ভিন্ন কীবোর্ড শর্টকাট রয়েছে। এই শর্টকাটগুলি কিভাবে ম্যাকে ডিগ্রি চিহ্ন টাইপ করবেন এ ব্যবহার করা যেতে পারে . নীচে আমাদের গাইড দেখুন৷

পর্ব 1. আমি কিভাবে আমার কীবোর্ডে ডিগ্রি চিহ্ন তৈরি করব?

আপনি একটি বিশেষ অক্ষর মেনু কল যা আছে. এখানে আপনি প্রতীক, অক্ষর এবং ইমোজির বিভিন্ন বিকল্প থেকে নির্বাচন করতে পারেন। যাইহোক, এটি আসলে সবচেয়ে সহজ এবং সহজ পছন্দ নয় যদি আপনার শুধুমাত্র একটি মৌলিক ডিগ্রি চিহ্নের প্রয়োজন হয়। তাই ম্যাক-এ ডিগ্রি চিহ্ন কীভাবে টাইপ করবেন তা দেখানোর জন্য একটি কীবোর্ড শর্টকাট প্রয়োগ করা যাক।

টাইপ করার সময় আপনি যে জায়গায় একটি ডিগ্রি চিহ্ন লিখতে চান সেখানে আপনার কার্সারটি নিয়ে যান। তারপরে, নীচে তালিকাভুক্ত কীবোর্ড শর্টকাটগুলির একটি ব্যবহার করুন:

  1. বিকল্প (বা ALT) + Shift + 8 একটি চিহ্ন ইনপুট করবে যা দেখতে এইরকম:তাপমাত্রা চিহ্ন:55°। এই কী সমন্বয় প্রয়োজনীয় বা সঠিক ডিগ্রি চিহ্ন সন্নিবেশ করায়।
  2. বিকল্প (বা ALT) + K একটি চিহ্ন ইনপুট করবে যা দেখতে এইরকম:ডিগ্রি চিহ্ন:13˚। এই কী সংমিশ্রণটি একটি ছোট ছোট ডিগ্রী চিহ্ন সন্নিবেশিত করে যা প্রকৃত ডিগ্রি চিহ্নের সাথে সবচেয়ে ঘনিষ্ঠভাবে সাদৃশ্যপূর্ণ তবে এটি বেশ ছোট।

কিভাবে ম্যাকে ডিগ্রি সিম্বল টাইপ করবেন [দ্রুত টিপস]

আবহাওয়া বা গাণিতিক প্রেক্ষাপটে ব্যবহার করার সময় বড় এবং ছোট ডিগ্রী চিহ্নের মধ্যে যথেষ্ট পার্থক্য আছে কিনা আমরা নিশ্চিত নই, কিন্তু তবুও, যেকোন একটি সম্ভবত আপনার ধারণা ব্যাখ্যা করবে। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি যখন নীচের বিভাগে উল্লিখিত বিশেষ অক্ষর মেনু কৌশলটি ব্যবহার করেন তখন বড় ডিগ্রি চিহ্নটি ঢোকানো হয়। যা গুরুত্বপূর্ণ তা হল, ম্যাকে ডিগ্রী চিহ্ন টাইপ করার বিষয়ে আপনি এই জিনিসগুলি করেন।

আপনি যেকোন টেক্সট এডিটর বা ওয়ার্ড প্রসেসরে ডিগ্রী সাইন ইনপুট করতে পারেন যার টেক্সট এন্ট্রি পয়েন্ট আছে, যেমন পেজ, ওয়ার্ড, ক্রোম, মেসেজ, সাফারি, বা অন্য কোন টেক্সট এডিটর বা ওয়ার্ড প্রসেসর। এই কীস্ট্রোকগুলি বিশ্বব্যাপী এবং সাধারণত যে কোনও সফ্টওয়্যার দ্বারা সমর্থিত যা Mac OS X-এ টাইপিং সমর্থন করে৷

কিভাবে ম্যাকে ডিগ্রি সিম্বল টাইপ করবেন [দ্রুত টিপস]

পর্ব 2। মাইক্রোসফট অফিসে তাপমাত্রা/ডিগ্রি সিম্বল কীভাবে টাইপ করবেন?

এটি পরীক্ষা করার জন্য, যেকোনও ম্যাক সফ্টওয়্যার চালু করুন যা আপনাকে টাইপ করতে দেয়, যেমন পেজ, নোট, মেসেজ, টেক্সটএডিট, বা মাইক্রোসফ্ট ওয়ার্ড, এক্সেল৷

  1. আপনার ম্যাকে একটি টাইপিং টেস্টিং প্রোগ্রাম খুলুন, যেমন "টেক্সটএডিট," "পেজ" বা "বার্তা"।
  2. টেক্সট এন্ট্রির জায়গায় আপনার মাউস পয়েন্টার রাখুন এবং সাধারণভাবে টাইপ করা শুরু করুন।
  1. আপনার কীবোর্ডের দুটি শর্টকাটের মধ্যে এই আউট-ডিগ্রি তাপমাত্রার চিহ্নগুলি টাইপ করুন৷ এটি হয় বিকল্প (বা ALT) + K অথবা বিকল্প (বা ALT) + Shift + 8.

এখানেই শেষ এটা পেতে ওখানে যাও; আপনি কিবোর্ড শর্টকাট ব্যবহার করে প্রয়োজনীয় তাপমাত্রা ডিগ্রী সাইন ইনপুট করতে পারেন। সাধারণত, Option (বা ALT) + Shift + 8 মনে রাখা সবচেয়ে সহজ, কিন্তু আপনার জন্য সবচেয়ে ভালো কাজটি বেছে নিন।

এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে, সেই সাধারণ কীবোর্ড কৌশলটি ব্যবহার করে, আপনি আপনার iPhone বা iPad এ iOS-এ ডিগ্রি চিহ্নও প্রবেশ করতে পারেন। এই ক্ষেত্রে, আপনি শিখবেন কিভাবে ম্যাক এবং এমনকি iOS এ ডিগ্রি চিহ্ন টাইপ করতে হয়।


  1. কিভাবে রিস্টার্ট করবেন বা জোর করে ম্যাক রিস্টার্ট করবেন?

  2. Tilde Alt কোড দিয়ে কিভাবে N টাইপ করবেন

  3. উইন্ডোজ 10-এ কীবোর্ডে রুপি সিম্বল কীভাবে টাইপ করবেন

  4. ম্যাকে অ্যাকসেন্ট সহ চিঠিগুলি কীভাবে টাইপ করবেন