কম্পিউটার

কিভাবে একটি ম্যাক এ ইমোজি টাইপ আউট

যেহেতু ইমোজিগুলি যোগাযোগের প্রধান ফর্ম হয়ে উঠেছে, সেগুলি কীভাবে দ্রুত টাইপ করতে হয় তা জানা গুরুত্বপূর্ণ৷ আপনি আপনার বেগুন, চোখ মেলে জিভের মুখ বা জাতীয় পতাকা ছাড়া কোনো কথোপকথনে ধরা পড়তে চান না।

কেন টেক্সট দিয়ে আপনার সময় নষ্ট? সবাই জানে যে একটি ছবির মূল্য হাজার শব্দ।

ডিজিটাল হায়ারোগ্লিফগুলিতে কথা বলা যোগাযোগকে সহজ করে তোলে, তাই ইমোজিগুলি অ্যাক্সেস করাও সহজ হওয়া উচিত। এবং এটা করা হয়. চলুন আলোচনা করা যাক কিভাবে ম্যাকে ইমোজি টাইপ করতে হয়।

ম্যাকোসে ইমোজি টাইপ করতে অক্ষর দর্শক ব্যবহার করুন

একটি ম্যাকে ইমোজি টাইপ করার সহজতম উপায়গুলির মধ্যে একটি হল চরিত্র দর্শকের মাধ্যমে। টুলটি অ্যাক্সেস করার জন্য আপনি তিনটি পদ্ধতির একটি ব্যবহার করতে পারেন, কিন্তু প্রতিটি পথ আপনাকে একই জায়গায় নিয়ে যাবে।

macOS-এ অক্ষর ভিউয়ার খোলার জন্য কীবোর্ড সংমিশ্রণ হল Ctrl + Cmd + Space . একবার উইন্ডোটি প্রদর্শিত হয়ে গেলে, আপনি মালপত্র ব্রাউজ করতে এবং একটি ইমোজি বেছে নিতে পারবেন যা আপনার অনুভূতিকে সর্বোত্তমভাবে প্রকাশ করে।

আরো পড়ুন:পিসিতে কীভাবে ইমোজি টাইপ করবেন

ডিফল্টরূপে, আপনি Fn/Globe টিপে অক্ষর দর্শক অ্যাক্সেস করতে পারেন চাবি. আপনি যদি এই সেটিং চেক করতে বা পরিবর্তন করতে চান, তাহলে আপনি সিস্টেম পছন্দ> কীবোর্ড> কীবোর্ড-এ তা করতে পারেন . এখান থেকে, আপনি কী টিপলে কী হয় তা আপনি পরিবর্তন করতে পারেন৷

অক্ষর দর্শক অ্যাক্সেস করার একটি সামান্য ধীর কিন্তু এখনও সহজ উপায় হল আপনি যে অ্যাপটি ব্যবহার করছেন তার মেনুর মাধ্যমে। আপনি সম্পাদনা> ইমোজি এবং প্রতীক-এর অধীনে যা খুঁজছেন তা খুঁজে পাবেন .

ইমোজিপিডিয়াতে ইমোজি খুঁজুন

আরো পড়ুন:উইন্ডোজ এবং ম্যাকে কীভাবে একটি en ড্যাশ এবং em ড্যাশ টাইপ করবেন

কখনও কখনও চরিত্র দর্শকের মধ্যে সবচেয়ে উপযুক্ত ইমোজি সনাক্ত করা কঠিন হতে পারে, কিন্তু ইমোজিপিডিয়া অনুসন্ধানটিকে সহজ করে তোলে। আপনি যা খুঁজছেন তা খুঁজে পেতে ওয়েবসাইটটি আপনাকে কীওয়ার্ড প্রবেশ করার অনুমতি দেয় এবং প্রতিটি এন্ট্রি সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করে। এমনকি আপনি প্রতিটি অপারেটিং সিস্টেমের জন্য ইমোজির ভিন্নতাও দেখতে পাবেন।

একবার আপনি সঠিক এন্ট্রি খুঁজে পেলে, আপনি ওয়েবসাইট থেকে ইমোজি কপি করতে পারেন এবং যেখানে খুশি পেস্ট করতে পারেন৷

পাঠ্য সম্প্রসারণ শর্টকাট ব্যবহার করুন

আপনি যদি ভারী ইমোজি ব্যবহারকারী হন তবে পাঠ্য সম্প্রসারণ শর্টকাট সেট আপ করা আদর্শ হতে পারে। বৈশিষ্ট্যটি কনফিগার করার সময়, আপনি একটি ইমোজি সহ আপনি যা চান তা প্রসারিত করতে অক্ষরের যেকোনো স্ট্রিং সেট করতে পারেন।

এমনকি আপনি আধুনিক সংস্করণগুলি সক্রিয় করতে ইমোজি টাইপ করার পুরানো শৈলী ব্যবহার করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি =) সেট করতে পারেন৷ টাইপ করার সময় হাসিমুখে পরিণত হতে।

আরো পড়ুন:ম্যাকে অক্ষর উচ্চারণ এবং বিশেষ অক্ষরগুলি কীভাবে টাইপ করবেন

আপনি সিস্টেম পছন্দ> কীবোর্ড> পাঠ্য-এ পাঠ্য সম্প্রসারণ কনফিগার করতে পারেন আপনি প্রতিস্থাপন এ যে শর্টকাটটি ব্যবহার করতে চান তা টাইপ করে কলাম এবং সংশ্লিষ্ট ইমোজি এর সাথে এ আটকানো বিভাগ।

পাঠ্য সম্প্রসারণের অন্যান্য ব্যবহারও রয়েছে যা অন্বেষণ করার মতো। সঠিক শর্টকাট তৈরি করলে উৎপাদনশীলতা বাড়তে পারে যদি আপনি অনেক লেখালেখি করেন, বিশেষ করে যখন আপনাকে প্রায়ই একই দীর্ঘ শব্দ, বাক্যাংশ বা বাক্য টাইপ করতে হয়।

ইমোজি হল যোগাযোগের একটি সূক্ষ্ম রূপ

যদি ছবিগুলিতে যোগাযোগ করা প্রাচীন মিশরীয়দের জন্য যথেষ্ট ভাল ছিল, তবে এটি আমাদের জন্যও যথেষ্ট। কখনও কখনও শব্দগুলি যথেষ্ট বলে না, এবং একটি সঠিকভাবে নির্বাচিত ইমোজি সত্যিই আপনাকে আপনার বার্তা পেতে সাহায্য করতে পারে। ছবিগুলির শক্তি আছে, তাই আপনার ইমোজিগুলি দায়িত্বের সাথে ব্যবহার করতে ভুলবেন না৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • এখানে কেন আপনার টুইটার ফিড এই লাল পতাকা ইমোজিতে পূর্ণ হয়
  • কিভাবে ইনস্টাগ্রামে শব্দ, বাক্যাংশ এবং ইমোজি ব্লক করবেন
  • macOS 12.1 এখন আপনার M1 Mac এ দেখাচ্ছে? কিভাবে আপডেট জোর করে করা যায় তা এখানে
  • আপনি যদি এইমাত্র একটি নতুন M1 Mac পেয়ে থাকেন, তাহলে নিশ্চিত করুন যে আপনি Google Chrome এর সঠিক সংস্করণ ব্যবহার করছেন

  1. ব্যাখ্যা করা হয়েছে:ম্যাকে কপিরাইট চিহ্ন কীভাবে টাইপ করবেন

  2. কিভাবে ম্যাকে ডিগ্রি সিম্বল টাইপ করবেন [দ্রুত টিপস]

  3. ম্যাকে অ্যাকসেন্ট সহ চিঠিগুলি কীভাবে টাইপ করবেন

  4. কীভাবে ম্যাকে জুম ইন এবং আউট করবেন (4 উপায়ে)