কম্পিউটার

কিভাবে iCloud এ ফটো শেয়ার করবেন তার সহজ গাইড

আজকাল সবাই ছবি শেয়ার করে। ছবি শেয়ার করা রীতি হয়ে উঠেছে। ছবি শেয়ার করার মাধ্যমে সবাইকে আপডেট রাখার আর কি ভালো উপায়? ডিজিটাল প্রযুক্তির জন্য ধন্যবাদ, ফটো শেয়ার করা একটি সহজ কাজ হয়ে উঠেছে। একমাত্র অসুবিধা হ'ল অনলাইনে ফটোগুলির ওভারশেয়ারিং গোপনীয়তার সাথে আপস করতে পারে।

গোপনীয়তা রক্ষা করতে, iCloud ফটো শেয়ারিং অ্যাপের মতো ব্যক্তিগত প্ল্যাটফর্মে ছবি শেয়ার করা নিরাপদ। সুতরাং, আপনি যদি এখনও কিভাবে iCloud-এ ফটো শেয়ার করবেন সম্পর্কে জানেন না , তাহলে আপনার এটি সম্পর্কে শেখার সময় এসেছে।

লোকেরা আরও পড়ুন:কীভাবে ম্যাক-এ আইক্লাউড ফটোগুলি অ্যাক্সেস করবেনকিভাবে আপনার ম্যাকে অনুরূপ চিত্রগুলি সন্ধান করবেন?

কিভাবে iCloud এ ফটো শেয়ার করবেন তার সহজ গাইড

পার্ট 1. iCloud ফটো শেয়ারিং অ্যাপ কি?

আইক্লাউড ফটো শেয়ারিং অ্যাপ্লিকেশানটি ঠিক যা করার কথা এবং সেটি শেয়ার করার জন্য ডিজাইন করা হয়েছে৷ যেহেতু iCloud আপনার সমস্ত ডিভাইস একসাথে সিঙ্ক করে, ফটো এবং নথি শেয়ার করা সহজে সম্ভব হয়েছে৷ তাই, ফটো লাইব্রেরি আইক্লাউডের অন্যতম সেরা বৈশিষ্ট্য।

ফটো লাইব্রেরি আপনাকে অ্যাপল সার্ভারে আপনার সমস্ত ফটো সিঙ্ক করতে দেয় যাতে অ্যাপল ডিভাইসগুলির যেকোনো একটি থেকে সেগুলি অ্যাক্সেস করা সহজ হয়। আপনার সমস্ত ফটো অ্যাপল সার্ভারে সিঙ্ক করার সাথে সাথে আপনার সেগুলি হারানোর সম্ভাবনাও কম।

আইক্লাউড ফটো লাইব্রেরির সাথে আপনার ফটোগুলি সিঙ্ক করা কতটা সহজ তা বিবেচনা করে, পরিবার এবং বন্ধুদের সাথে ফটোগুলি ভাগ করার জন্য এটিকে একটি প্ল্যাটফর্ম হিসাবে ব্যবহার করা অনেক বোধগম্য। এইভাবে, আপনি আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির মতো সর্বজনীন প্ল্যাটফর্মগুলিতে ফটো পোস্ট করা শেষ করবেন না। যতক্ষণ না আপনার বন্ধু এবং পরিবারের সদস্যদের ওয়েবে অ্যাক্সেস থাকবে, ততক্ষণ তারা iCloud ফটো শেয়ারিং অ্যাপের মাধ্যমে আপনার শেয়ার করা ফটো দেখতে সক্ষম হবে।

কিভাবে iCloud এ ফটো শেয়ার করবেন তার সহজ গাইড

পর্ব 2. iCloud এ ফটো শেয়ার করার সহজ উপায়

কিভাবে ম্যাকে iCloud ফটো শেয়ারিং সক্ষম করবেন

আইক্লাউড ফটো শেয়ারিং সম্পর্কে জিনিস হল যে আপনাকে প্রথমে এটি সক্ষম করতে হবে। এই ভাবে, আপনার বন্ধু এবং পরিবার আপনার ছবি দেখতে সক্ষম হবে. এমনকি যদি তারা একটি Apple ডিভাইস ব্যবহার না করে, তবুও তারা আপনার iCloud এ শেয়ার করা ফটো দেখতে সক্ষম হবে।

সুতরাং, আপনি যদি আইক্লাউডে ফটোগুলি কীভাবে ভাগ করবেন তা জানতে চান, আপনার প্রথমে যা করা উচিত তা হল এটি সক্ষম কিনা তা পরীক্ষা করা। যদি এটি না হয়, তাহলে এটি সক্ষম করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. iCloud ফটো লাইব্রেরি চালু আছে তা নিশ্চিত করতে সেটিংসে যান।
  2. আপনার স্ক্রিনের উপরের, বাম দিকের কোণায় যান এবং অ্যাপল আইকনে ক্লিক করুন .
  3. সিস্টেম পছন্দগুলি নির্বাচন করুন ড্রপ-ডাউন তালিকা থেকে। সিস্টেম পছন্দ উইন্ডো পপ আপ হবে।
  4. সিস্টেম পছন্দ উইন্ডোতে iCloud সন্ধান করুন এবং এটিতে ক্লিক করুন।
  5. ফটোগুলি চালু করুন৷ পরবর্তী পপ-আপ উইন্ডোতে।
  6. ফটো ট্যাবের বিপরীতে বিকল্প ট্যাবে ক্লিক করুন। আপনি iCloud ফটো লাইব্রেরি দেখতে পাবেন . এটি চালু করতে এটি পরীক্ষা করুন।
  7. নীল সম্পন্ন বোতামে ক্লিক করুন নিচে. আপনার ফটো অ্যাপ খুলবে।

কিভাবে iCloud এ ফটো শেয়ার করা শুরু করবেন

এখন আপনার iCloud ফটো শেয়ারিং অ্যাপ-সক্ষম আছে, আপনি আপনার ফটো শেয়ার করা শুরু করতে পারেন। কিভাবে iCloud এ ফটো শেয়ার করবেন তা দেখতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।
ধাপ 1. ফটো অ্যাপ খুলুন।
ধাপ 2. শেয়ার্ড অ্যালবামের নাম ফিল্ডে একটি শিরোনাম টাইপ করুন।
ধাপ 3. একটি অ্যালবাম তৈরি করুন।
ধাপ 4. আপনি শেয়ার করতে চান ফটো নির্বাচন করুন.
ধাপ 5. ভাগ করা অ্যালবাম নির্বাচন করুন.

আসুন নিচে iCloud এ ফটো শেয়ার করার বিস্তারিত ধাপ নিয়ে আলোচনা করি:

ধাপ 1. ফটো অ্যাপ খুলুন

একবার আপনি আপনার ফটো অ্যাপ খুললে, শেয়ার করা ট্যাবে ক্লিক করুন৷ আপনি উপরের দিকে, স্ক্রিনের মধ্যভাগে দেখতে পাচ্ছেন। আপনি যদি পরিবর্তে একটি সাইডবার রাখতে চান, উপরের মেনুতে ভিউ-এ ক্লিক করুন এবং সাইডবার দেখান নির্বাচন করুন। বাম সাইডবারে কার্যকলাপে ক্লিক করুন, তারপর স্ক্রিনের মাঝখানে আপনি যে স্টার্ট শেয়ারিং বোতামটি দেখতে পাচ্ছেন সেটিতে ক্লিক করুন।

কিভাবে iCloud এ ফটো শেয়ার করবেন তার সহজ গাইড

ধাপ 2. শেয়ার করা অ্যালবাম নামের ক্ষেত্রে একটি শিরোনাম টাইপ করুন

শেয়ারড অ্যালবামের নাম ক্ষেত্রে একটি শিরোনাম টাইপ করুন৷ . শেয়ার্ড অ্যালবামের নাম ক্ষেত্রের নীচে To ক্ষেত্রটি পূরণ করে আপনি কিছু লোককে আপনার অ্যালবাম দেখার জন্য আমন্ত্রণ জানাতে পারেন৷ একবার আপনি কিছু লোককে আমন্ত্রণ জানালে, তারাও স্বয়ংক্রিয়ভাবে কিছু ফটো শেয়ার করতে এবং পোস্ট করতে পারে৷ উদাহরণস্বরূপ, পুরো পরিবার একটি ভাগ করা অ্যালবামে ছুটির ছবি পোস্ট করতে পারে।

ধাপ 3। অ্যালবাম তৈরি করুন

তৈরি বোতামে ক্লিক করুন নিচে. আপনি সেই বোতামে ক্লিক করলেই আপনার অ্যালবাম তৈরি হয়ে যাবে।

ধাপ 4. আপনি যে ফটোগুলি শেয়ার করতে চান তা নির্বাচন করুন

উপরের অ্যালবাম ট্যাবে ক্লিক করুন, স্ক্রিনের মাঝখানে। উল্লিখিত ট্যাবে ক্লিক করে, আপনি যে ফটোগুলি ভাগ করতে চান তা খুঁজে পেতে সক্ষম হবেন৷ আপনি যে ফটোগুলি ভাগ করতে চান তা নির্বাচন করুন৷ .

আপনি প্রতিটি ফটোতে ডান-ক্লিক করতে পারেন যাতে আপনি iCloud ফটো শেয়ারিং বিকল্পটি নির্বাচন করতে পারেন যা ড্রপ-ডাউন তালিকায় আসবে। এছাড়াও আপনি শেয়ার আইকনে ক্লিক করতে পারেন৷ উপরের দিকে, স্ক্রিনের ডানদিকে অবস্থিত। এটিতে ক্লিক করলে, আইক্লাউড ফটো শেয়ারিংও ড্রপ-ডাউন তালিকায় বেরিয়ে আসবে।

ধাপ 5. শেয়ার করা অ্যালবাম নির্বাচন করুন

শেয়ার্ড অ্যালবাম নির্বাচন করুন আপনি ফটো যোগ করতে চান. আপনার ফটোগুলিকে ক্লাউডে আপলোড করা এবং সক্ষম ডিভাইসগুলিতে ভাগ করা কত সহজ৷


  1. ম্যাকে কীভাবে ফন্ট ইনস্টল করবেন সে সম্পর্কে একটি শীর্ষ এবং সহজ নির্দেশিকা

  2. কিভাবে iCloud ফটোগুলি অ্যাক্সেস এবং পরিচালনা করবেন

  3. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন